bangla chodachudir golpo হতচকিত শিল্পপতির পুত্র।

এরই মধ্যে চট্টগ্রাম অঞ্চলের অনেকেই এ চক্রের ফাঁদে পড়ে প্রতারিত হয়েছেন। হারিয়েছেন বিপুল অঙ্কের অর্থ, সোনা-দানা, মুক্তা-হিরাসহ মূল্যবান সামগ্রী। প্রতারিত হয়ে সামাজিক মানসম্মানের ভয়ে অনেকে বিষয়টি চেপে গেলেও এ নিয়ে থানা-পুলিশ, মামলা মোকদ্দমাও হয়েছে। কিন্তু ‘আগুনঝরা’ সুন্দরীরা এখনও রয়ে গেছে ধরাছোঁয়ার বাইরেই। পুলিশ অনুসন্ধান করছে, তবে এ ললনাচক্র এবং চক্রের নেপথ্যে থাকা গডফাদারদের পারেনি এখনও ধরতে। অনুসন্ধানে জানা যায়, সংঘবদ্ধ এ চক্রে আছে প্রায় দেড় ডজন তরুণী। তাদের বয়স ১৮ থেকে ৩০-এর মধ্যে। প্রত্যেকেই যথেষ্ট সুন্দরী। পোশাকে আশাকে চলনে বলনে কথনে স্মার্ট। কেউ কেউ জিন্স প্যান্ট শার্ট, মিডি-ম্যাক্সি পরেন। ২-৪ জন অনর্গল ইংরেজিও বলতে পারেন। কেউ কেউ উগ্র সাজপোশাক পরলেও কয়েকজন আবার পরেন অভিজাত মার্জিত পোশাক। চেহারা আর শারীরিক ভঙ্গি দিয়ে খুব সহজেই তারা টার্গেটকে কুপোকাত করে ফেলেন। টার্গেটে পৌঁছাতে খুব বেশি সময় না তাদের। জাল পাতার মাস খানেকের মধ্যেই টাকা-পয়সা সোনাদানা বা মূল্যবান সামগ্রী হাতিয়ে নিয়ে তারা ছোটে অন্য টার্গেটের পেছনে। তবে টার্গেট বেশি শাঁসালো কিংবা বেশি বুুদ্ধিমান বা ঘোরেল হলে ২-৩ মাস সময়ও নেয়া যায়। নানান পরিচয়ে তাদের বসবাস নগরীর খুলশি, পাঁচলাইশ, নাসিরাবাদ, হালিশহর, আগ্রাবাদসহ বিভিন্ন এলাকায়। অনুসন্ধানে বেরিয়ে এসেছে সুন্দরী সন্ত্রাসের বিচিত্র সব ঘটনা।
ঘটনা-১
ব্যবসায়ী সোলায়মান চৌধুরী। বয়স ২৮। সিঅ্যান্ডএফ (ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়ার্ডিং) এজেন্ট। আগ্রাবাদ এলাকায় অফিস। নিজের ও পৈতৃক ব্যবসার সূত্রে বহু কোটি টাকার মালিক। বিবাহিত এবং ২ সন্তানের জনক। কাস্টমস ভবনে তার সঙ্গে পরিচয় সিনথিয়ার সঙ্গে। অনিন্দ্য এ সুন্দরীর বয়স ২৩-২৫-এর মধ্যে। সোলায়মান চৌধুরীর ভাষায় আগুনঝরা সুন্দরী সিনথিয়া। সোলায়মান জানান, পরিচয়ের পর পরই হয় সেলফোন নাম্বার বিনিময়। এরপর থেকেই যোগাযোগ। ঘন ঘন দেখা-সাক্ষাৎ। প্রেমের প্রস্তাব আসে সিনথিয়ার কাছ থেকে। মাস খানেকের মধ্যেই নিবিড় সখ্য। সোলায়মান তাকে একটি হিরার আংটি গিফট করেন দেখা-সাক্ষাতের ২০ দিনের মাথায়। এরই মধ্যে নানা কৌশলে সিনথিয়া জেনে নেয় তার আদ্যোপান্ত। একদিন সন্ধ্যায় প্রলুব্ধ করেন তাকে নিয়ে যাওয়া হয় সিনথিয়ার বাসা বলে খুলশির একটি বাড়িতে। সেখানেই ফেঁসে যান সোলায়মান। তাকে নগ্ন করে মুখ ঢাকা নগ্ন সিনথিয়ার সঙ্গে তোলা হয় ছবি। এর পর বাধ্য করা হয় মোটা অঙ্কের টাকা দিতে। মান-ইজ্জতের ভয়ে পুরো ঘটনাটি চেপে যান তিনি। তবে আতঙ্কে আছেন আবার না হানা দেয় সিনথিয়া। ভয়ে সেলফোনের সিমটিও বদলে ফেলেছেন তিনি। কিন্তু সিনথিয়া যে তার অনেক কিছুই জানে! এর কি হবে? এ চিন্তায় তার ঠিকমতো ঘুম হয় না।
ঘটনা-২
মিহির ধরের বয়স ২৮। সোনা-রুপার ব্যবসা। নগরীর সিরাজদ্দৌলা রোডের দিদার মার্কেটে রয়েছে জুয়েলারি শপ। জমজমাট ব্যবসা। গত সেপ্টেম্বরের ২৭ তারিখে একটি অপরিচিত নাম্বার () থেকে তার সেলফোনে কল আসে। ফোন রিসিভ করতেই কিন্নর কণ্ঠ। অপর প্রান্তের নাম বলা হয় জ্যোতি। এরপর প্রচুর স্তুতি। গলে যান মিহির। আসে প্রেমের প্রস্তাব। এরপর থেকে সেলফোনে জ্যোতির সঙ্গে মিহিরের নিত্য আলাপ। দিন তিনেক পর নগরীর একটি শিশু পার্কে দেখা হয় দু’জনার। জ্যোতির রূপে মুগ্ধ হন মিহির। বাড়ে ঘনিষ্ঠতা। বাঁধভাঙা জোয়ারের মতো দ্রুত এগিয়ে যায় প্রেম! সপ্তাহকাল পরের এক সন্ধ্যায় তারা অভিসারে যায় পতেঙ্গা সমুদ্র সৈকতে। রাত প্রায় ১১টা পর্যন্ত সৈকত সংলগ্ন একটি কুটিরে নিবিড় সময় যাপনের পর মিহিরকে নিয়ে জ্যোতি যায় কর্নেলহাট এলাকায়, তার কথিত বাসায়। এরপর পাল্টে যায় দৃশ্যপট। পুলিশ পরিচয়ে কয়েক জন সেখানে ঘিরে ধরে মিহিরকে। চড়-থাপ্পড় দিতে দিতে বলে “শালা আমাগ স্যারের বউরে নিয়া ফুর্তি করস। তোর খবর আছে। চল থানায়।” কিছু বুঝে ওঠার আগেই তারা মিহিরের কাছ থেকে কেড়ে নেয় তার জুয়েলারি শপের চাবি, দামি সেলফোন, নগদ প্রায় ৫ হাজার টাকা, ২টি সোনার আংটি, গলায় থাকা সোনার চেইনসহ অন্য সামগ্রী। এরপর চোখ-মুখ বেঁধে ফেলে মিহিরকে আটকে রাখা হয় একটি গাড়িতে।  শেষ রাতের দিকে মিহিরকে নিয়ে যাওয়া হয় চট্টগ্রাম হাউসের সামনে। জুয়েলারি শপের চাবির তোড়াটি ফেরত দিয়ে তাকে ছেড়ে দেয়া হয় মোড়ে। ছাড়া পেয়ে ভোররাতেই মিহির চলে আসেন জুয়েলারি শপ সুনীতি জুয়েলার্সে। ধাক্কার ঘোর কাটার আগেই হতভম্ব মিহির দেখতে পান সব লণ্ডভণ্ড, ফক্‌ফকা জুয়েলারি শপ। নেই ১৫ ভরি সোনা ও ক্যাশের টাকা। এরপর থানা পুলিশ, আসে জুয়েলারি ব্যবসায়ী সমিতির নেতারাও। প্রেমের ফাঁদে আটকে সোনা ব্যবসায়ীর সর্বস্ব হাতিয়ে নেয়ার অভিযোগে সাদিয়া আক্তার জ্যোতি নামের এক তরুণীর নামে মামলা হয় থানায়। মামলায় জ্যোতির ঠিকানা হালিশহর চন্দ্রিমা আবাসিক এলাকায় বলে উল্লেখ করা হয়। তবে মেলেনি প্রতারক প্রেমিকার কোন চিহ্ন।
ঘটনা-৩
ধনাঢ্য এক শিল্পপতির পুত্র। বয়স ২৫। নগরীর অভিজাত এলাকা খুলশিতে থাকেন। একদিন বিকালে অদ্ভুত একটি কল পান সেলফোনে। রিনরিনে গলায় ভেসে আসে তরুণীর গলা… তুমি এমন কেন করছো, আমাকে একেবারে পাত্তাই দিচ্ছ না। আমি যে তোমার জন্য মরে যাচ্ছি…। হতচকিত শিল্পপতির পুত্র। বুঝতে পারছিলেন না কিছুই। কেউ একজন তার জন্য মরে যাচ্ছে আর তা তিনি জানেনই না। হায়! শুরুটা এভাবেই এবং এর শেষ দৃশ্য মঞ্চস্থ হয় তার কাছ থেকে নানাভাবে লাখ পাঁচেক টাকা খসে যাওয়ার পর। বেপরোয়া সময় যাপনের পর বুঝতে পারেন তিনি ভয়ঙ্কর এক প্রতারক চক্রের খপ্পরে পড়েছেন। কিন্তু খপ্পর থেকে কিভাবে শেষ পর্যন্ত তিনি বেরিয়ে এলেন তা বলতে রাজি হননি। তবে ঘোর কেটে গেলেও ইভা নামের সে হলদে আভার অনিন্দ্য সুন্দরীর কথা এখনও ভুলতে পারেননি তিনি। ইভার গলায় তার পরিয়ে দেয়া সাতনরি মুক্তোর হারটি দারুণ মানিয়েছিল। মনে পড়ে তার সে মায়াবী দিনগুলোর কথাও।
ঘটনা-৪
চট্টগ্রাম কাস্টমস হাউসের এক কর্মকর্তা। বেনামে ব্যবসাও করেন জমজমাট। বয়স ৩০-৩২। তিনিও পড়েছিলেন এক সুন্দরীর খপ্পরে। তার পেছনে উড়িয়েছেন বিপুল অঙ্কের টাকা। শেষে মোটা দাগের খেসারত দিয়ে হয় রক্ষা। তার ঘনিষ্ঠ একজন জানান, মাস তিনেক আগে এক সুন্দরীর সঙ্গে তার পরিচয়। এরপর তুমুল প্রেম। ‘সব কিছু’ হয় তার সঙ্গে। কিন্তু এরপরই সুন্দরী বেরিয়ে আসে স্বরূপে। গোপন ক্যামেরায় তোলা তাদের গোপন কর্মকাণ্ডের ছবি দেখিয়ে ব্ল্যাকমেইল করতে থাকে। ঘুষ, ব্যবসা থেকে সে যা কামায় সব শুষে নেয় সেই সুন্দরী। শেষে মোটা অঙ্কের বিনিময়ে কোনরকমে রক্ষা। কিন্তু এখনও তিনি ভুগছেন সুন্দরী সন্ত্রাসে।

Leave a Comment