ঠিক যেন লাভ স্টোরি (পর্ব-৩)

ঠিক যেন লাভ স্টোরি

পর্ব-৩

লেখক – MohaPurush

—————————-

সৃজনরা বেরিয়ে যেতেই কেমন যেন লাগে সৃষ্টির। মনটা ঠিক কেমন যেন করছে বোঝাতে পারবে না ও। মন খারাপ এর সময় গল্পের বই পড়লে মন ভালো হয়ে যায় সৃষ্টির। মন ভালো করতে বুক সেলফ থেকে হুমায়ুন আহমেদ এর আমার আছে জল উপন্যাসটা বের করর পড়া শুরু করে। দুই তিন পৃষ্ঠা শেষ করেই দেখে যে ঠিক মন বাসাতে পারছে না ও। বিছানার এক কোনে ছুড়ে মারে বইটা। কেমন অস্থির একটা অনুভূতি হচ্ছে ওর।

কিচেনে ঢুকে এক মগ কফি বানায় ও। কফির মগটা নিয়ে ঘরে ফিরছে এমন সময়ে হঠাৎ পা পিছলে হাত থেকে ছিটকে পরে ভেঙ্গে খানখান হয়ে যায় সিরামিক এর কফি মিগটা, গরম কফি ছড়িয়ে পরে পুরো মেঝেতে। সৃষ্টি যেন আৎকে ওঠে। কিচ্ছু ভাল্লাগছে না ওর। রিমোটটা নিয়ে টিভির সামনে বসে একটু।

চ্যানেল ঘুরিয়ে মাস্তি চ্যানেলটা এনে দেখে শাহরুখ কাজল এর পুরোনো দিনের গান দেখাচ্ছে। শাহরুখ কাজল এর এসব রোমান্টিক গান ওর অনেক ভালো লাগে৷ কিছুক্ষণ দেখতে দেখতেই ও বিস্মিত হয়ে আবিষ্কার করে যে টিভ পর্দায় ও শাহরুখ কাজল এর জায়গায় ওকে আর সৃজনকে দেখছে। নিজের কল্পনায় নিজের মনেই হেসে ওঠে ও।

এদিকে ঢাকা শহরের জ্যাম ঠেলে গাড়িটা এগিয়ে যাচ্ছে, গাড়ির ভেতরের প্লেয়ার এ গান চলছে
“মনে করো যদি সব ছেড়ে হায়
চলে যেতে হয় কখনো আমায়
মনে রবে কি রজনী ভরে
নয়নো দুটি ঘুমে জড়াতে
সারা নিশি কে গান শোনাতো……”

এক মনে সিটে হেলান দিয়ে গান শুনছে সৃজন আর ভাবছে সৃষ্টির কথা। চোখ বন্ধ করে কল্পনা করতে থাকে সেই জগৎটার যেখানে ও গতরাতে নিয়ে যেতে চেয়েছে সৃষ্টিকে। গভীর অরন্য,সবুজের সমারোহ চারদিকে। উঁচু নিচু গাছ, অসমতল টিলা গাছে গাছে রঙ বেরঙের ফুল। পাখির কলকাকলীতে মুখরিত চারিদিক এর মাঝে ছোট্ট ছিমছাম একটা ঘর। সমস্ত চরাচরে মানুষ বলতে কেবল ওরা দুজন। এ যেন এক বিশাল কোনো সাম্রাজ্য যেই সাম্রাজ্যের সম্রাজ্ঞী যেন সৃষ্টি।

চোখ বন্ধ করে সৃজন দেখে ওদের সেই স্বপ্নের কুটীর ভেতরে পরু মখমল এর বিছানা। গাঢ় সবুজ মখমল এর চাদর এর ওপরে লাল লেহেঙ্গা তে সৃষ্টিকে মনে হচ্ছে যেন রুপকথার কোনো রানী। ভিরু ভিরু পায়ে সৃজন যায় সেই বিছানার কাছে৷ বসতেই নরম বিছানায় যেন ডেবে যায় ও। ওর দিকে তাকিয়ে সৃষ্টি হাসে ওর সেই ভুবন ভোলানো মিষ্টি হাসি। হাত বারিয়ে ওঁকে বুকে টেনে নিল সৃষ্টি। সৃষ্টির গা থেকে ভেসে আসছে মিষ্টি সুবাস। সৃজন জড়িয়ে ধরে ঠোঁটে ঠোঁট ডুবিয়ে দেয় বোনের।

সৃষ্টি ও ওর মাথায় হাত দিয়ে চেপে ধরে ওর জিভটা ঠেলে দেয় সৃজন এর মুখে। আপুকে জড়িয়ে ধরে আপুর জিভ চুষতে থাকে সৃজন বোনের জিভ চুষতে চুষতে ওর জিভটাও ভরে দেয় সৃষ্টির মুখে। সৃষ্টি ও ভাই এর জিভটা পেয়ে চুষতে থাকে ভ্যাকিউম ক্লিনার এর মতো। এভাবে জিভ চোষাচুষি করতে করতে সৃজন সৃষ্টির দুধে হাত দিয়ে ধরে, সৃষ্টি ও ওর হাত দিয়ে ভাই এর হাতটা দুধের ওপরে আরও জোরে চেপে ধরে। সৃজন এক মনে বোনের জিভ চুষতে চুষতে দুধ টিপতে থাকে। সৃজন এর আদরে শিউরে ওঠে সৃষ্টি।

আহহহহ সোনা ভাই আমার টিপ জোরে জোরে টিপ ইসসসস দেখ ভাই আমার দুধ দুটা তোর হাতের আদর পেয়ে কেমন আরো বেশি বড় বড় হয়ে উঠছে আগের তুলনায়!! এবারে সৃষ্টি নিজেই সৃজন এর মুখ থেকে জিভ বের করে লেহেঙ্গা এর ওপর এর পার্ট এর ব্লাউজ টা উপরে তুলে দিল, আর সৃজন ধপধপে সাদা ব্রার উপর দিয়ে টিপতে থাকে বোনের ফর্সা বাদামি কালার এর দুধ। মাঝে মাঝে কামড়ে কামড়ে ধরে দাঁত এর ফাঁকে।

সৃষ্টি সুখে শীৎকার করে ওঠে উঃ উঃ আঃ আঃ হাঃ ইস সস আঃ মা সোনা ভাই আমার খাঁ আপুর দুধ মন ভরে খাঁ জোরে জোরে টিপে দুধ বের করে দে, ভাই আমার তুই মন ভরে খাঁ হা ভাই জোরে আরও জোরে কামড়ে দে, টিপে দে টিপে টিপে ভর্তা বানিয়ে দে ইসসসসসসসসস! সৃজন ব্রা উপড়ে উঠিয়ে ডান দিকের দুধটা বের করে নেয়। চেয়ে দেখে ওর বড় বোনের দুধের বোটা বড় হয়ে কিশমিশের মত কালো হয়ে আছে। হাভাতের মতো বোটাটা মুখে নিয়ে চুষতে থাকে ও।

দাত দিয়ে কামড়ে দিলে সৃষ্টি ওর মাথাটা আরও জোরে চেপে ধরে দুধের সাথে। সৃজন যখন দুধ চোষায় ব্যাস্ত তখনই সৃষ্টি হাত বারিয়ে সৃজন এর ধনটা হাত দিয়ে ধরল। টিপতে লাগলো আস্তে আস্তে। সৃজন ও সুখে সুখে ও ও ও করে ওঠে। আর সৃষ্টি ওর মাথাটা চেপে ধরে বলতে থাকে খাঁ ভাই আপুর দুধ খাঁ। সৃজন এবার ব্রা না খুলেই দুই দুধ বের করে একটা চুষতে থাকে আর অন্যটা টিপতে থাকে পক পক করে। এভাবে সৃজন সৃষ্টির দুধ মুখে নিয়ে চুষছে আর সৃষ্টি ওর ধনটা টিপছে।

সৃজন তখন ওর ডান হাতটা ওর আপুর পেটে বোলাতে বোলাতে সৃষ্টির লেহেঙ্গার ঘাগড়াটার গিটের কাছে নিয়ে যায়। ঘাগড়ার ফিতাটা টান দিয়ে খুলে ওর হাতটা ভিতরে ঢুকিয়ে ছানতে থাকে বাল বিহীন সৃষ্টির পাউরুটির মতো ফোলা ফোলা নরম রসালো গুদটা। ভোদা ছানতে ছানতেই সৃজন বলে এই আপু তোর ভোদা দিয়ে তো রস গরগরিয়ে বের হচ্ছে। সৃষ্টি আদরের ছোট ভাইটার মাথা ওর দুধে চেপে ধরে বলে এই পাজি তুই যেভাবে আমার দুধ নিয়ে চটকা চটকি করছিস তাতে কার সাধ্য আছে ভোদার রস আটকে রাখবে।

সৃজন সৃষ্টির ঘাগড়াটা টেনে হাঁটুর নিচে অবধি নামিয়ে দেয় তারপর প্রথমে আলতো করে ভোদায় চুমু খায় একটা। সৃষ্টি শিহরণ একেপে ওঠে। সৃজন এর মাথাটা ভোদার মাঝে চেপে ধরে দু’হাতে আর সৃজন চেটে চেটে খেতে খেতে থাকে বোনের ভোদার রস। খেতে খেতেই মুখ তুলে সৃজন আপুর দিকে চেয়ে বলে আমার সোনা আপু তোর ভোদার রসটা না অনেক মিষ্টি। ভাই এর কথায় সৃষ্টির গুদটা যেন রসে আরো কলকলিয়ে ওঠে। সৃজন এর মাথা ওর দুই উরু দিয়ে চেপে ধরে বলে খাঁ ভাই আরও খাঁ সব রস তুই খেয়ে নে।

আমার যা আছে সবাই যে কেবলমাত্র তোরই জন্য ভাই। সব তোর। সৃজন সৃষ্টির ভোদাটা এমনভাবে চাটতে থাকে যে মনে হয় যেন দুনিয়ার সব মধু সেখানে জমা হয়ে আছে। সৃষ্টি মুচকি হাসতে হাসতে গুদে ডোবানো ভাই এর মাথার চুল গুলো এলোমেলো করে দিতে থাকে। হঠাৎ ই সৃজন ভোদার কোয়াদুটো ফাক করে ভেতরকার লাল টুকটুকে জিভ এর মতো মাংসটা দুই ঠোঁট দিয়ে চেপে ধরে চুষতে থাকে। জি স্পষ্ট এ চোষা পরতেই যেন বিদ্যুৎ খেলে যায় সৃষ্টির পুরো শরীরটাতে। দু’হাতে খামচে ধরে সৃজন এর চুলগুলো।

সৃজন ক্লিট চোষা শুরু করতেই সৃষ্টি অর কোমর নাড়াতে শুরু করে। কোমর উচিয়ে উচিয়ে ধরে তলঠাপ মারতে থাকে ভাই এর মুখে। আর শীৎকার দিয়ে ওঠে আহহহহহহহহহহ সৃজন চোষা থামাস না লক্ষী ভাই আমার ইসসসসস আজ চুষে চুষে আমার ভোদার মধ্যকার ঐ কাঁচা মাংসটা খেয়ে ফেল ভাই ইসসসসস অনেক মজা এই মজা না পেলে আমি পাগল হয়ে যাব ভাই চোষ চোষ তুই আমার লক্ষ্মী ভাই আহহহহ আঃ আঃ আঃ আঃ আঃ উ উ উ উ উ উ আমার জল খসবে ভাই থামিস না………..

আর একটু হ্যাঁ আর একটু উ উ উ মজা মজা হ্যাঁ ভাই আঃ আঃ আমার ভাই আমার ভোদা চুষে দিচ্ছে আঃ আঃ আঃ আঃ আঃ আঃ সৃ জ জ ন ন ন ন ভা আই রেরেরেরে আমার জল খসছে রেরেরে ও মাগো ইদসসস আমার সোনা ভাইটা আমাকে কি মজা দিচ্ছে ও ও ও ও আআ আআ আআআ আঃ আআ আঃ আঃ আঃ আঃ আঃ করতে করতে খাটের ওপর তড়পাতে থাকে। এদিকে সৃজন চেটে চেটে বোনের ভোদার সব রস খেয়ে পাশে বসে আপুকে দেখতে থাকে।

আপু চোখ বুঝে শুয়ে আছে, তার নিঃশ্বাসের সাথে সাথে তার দুধ দুইটা উঠানামা করছে। সৃজন মুগ্ধ হয়ে সৃষ্টির বুকের উঠা নামা দেখতে থাকে আর নিজেকে খুব ভাগ্যবান ভাবে যে ওর সুন্দরী আপুটা শুধু ওর। কেবলমাত্র ওর ই অধিকার আছে ওর বোনের শরীরে। এ শরীরটা কেউ ছোয়া তো দূরে থাক, যে খারাপ দৃষ্টিতে তাকাবে তার চোখ দুটি উপরে নেবে ও। সৃষ্টি ওর জীবন।
.
হঠাৎ চলন্ত গাড়িতে ব্রেক চাপার এক তীব্র ঝাঁকুনিতে কল্পনার জগৎ থেকে বাস্তবে ফিরে আসে সৃজন। দু চোখ খুলে মূহুর্তের জন্য সামনে দেখতে পায় দৈত্যাকার হলুদ ট্রাকটা আর তার পরেই সব অন্ধকার। চাপ চাপ অন্ধকার এর মাঝে একবার ভেসে ওঠে একটা মায়াবী মুখ এ মুখটা ওর ভালোবাসার ওর সুখের স্পন্দন ওর বোন সৃষ্টির।

পরমূহর্তেই যেন কোথায় হারিয়ে যায় সৃষ্টির মুখটা, আবারো অন্ধকার চারিদিক। মনে হয় যেন নিশ ছিদ্র কোনো অন্ধকার গহব্বরের অতলে হারিয়ে যাচ্ছে যেন ও। আচ্ছা এর নাম ই কি মৃত্যু? তবে যে ও কথা দিয়েছিল সারা জীবন সৃষ্টির পাশে থাকবে??
.
শাহরুখ কাজল এর গান গুলো চলতে চলতেই নোরা ফতেহির একটা উগ্র আইটেম সং চালু হতেই বিরক্তি নিয়ে চ্যানেল পালটায় সৃষ্টি। এসব আইটেম সং গুলো ওর বিরক্ত লাগে, নাচের নামে কেবল অদ্ভুত অঙ্গভঙ্গি। চ্যানেল বদলাতে বদলাতে একটা বাংকাদেশি চ্যানেল এ আসতেই সৃষ্টি দেখে নিচে হেডলাইন এর ওপরে ব্রেকিং নিউজ দেখাচ্ছে ” সাভারের কাছে ট্রাক ও প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষ। ড্রাইভার সহ নিহত তিন, একজন এর অবস্থা আশংকাজনক। ”

খবরটা চোখে পড়তেই অজানা আশংকায় কেঁপে ওঠে সৃষ্টির মনটা। তাড়াতাড়ি করে ফোন দেয় সৃজন এর নাম্বারে। ডায়াল করতেই ওয়েলকাম টিউনে হৃদয় খান গম্ভীর গলায় গেয়ে ওঠে

” জানি একদিন আমি চলে যাব
সবই ছেড়ে, যত বুক ভরা দুঃখ কষ্ট নিয়ে
ফিরব না কোনোদিন এই পৃথিবীতে
কোনো কিছুর বিনিময়ে এই পৃথিবীতে
একদিন চলে যাব
জানি একদিন ভুলে যাবে সবাই
আমায় আমার স্মৃতি মুছে যাবে এ ধরায়….”

ওয়েলকাম টিউন এর গানটা শুনে বুক ফেটে কান্না আসে সৃষ্টির। ইসসস এটা একটা গান হলো? কি ওয়েলকাম টিউন লাগিয়েছে এটা? বড্ড বার বেরেছে পাজিটার, আসুক না আজ শুধু। আচ্ছা করে বকে দেব আজ দুষ্টুটাকে। দুই তিন বার ফোন দেয়ার পরেও সৃজন ধরছে না দেখে দেখে বাবাকে ফোন দেয়। বাবাও তুলছে না ফোনটা!! হলোটা কি? আম্মুর নাম্বারে কল দিতেই দেখে আম্মুর নাম্বার বন্ধ। শেষমেশ রহমত ভাই ( ড্রাইভার) এর নাম্বারে ফোন দিলে ওটাও বন্ধ পায় সৃষ্টি। টেনশন বারছে ওর। আজানা আশংকাতে দুলে উঠছে ভেতরটা।

টেনশনে রুমের ভেতরে পায়চারী শুরু করে ও। কি করবে ঠিক ভেবে উঠতে পারছে না। এমন সময়ে হঠাৎ দেখে ফোনটা বাজছে ওর। দৌড়ে গিয়ে ফোনটা হাতে নিতেই দেখে অপরিচিত নাম্বার। কল রিসিভ করে কানে ঠেকায় সৃষ্টি-
– হ্যালো স্লামুলেকুম, সানজিদা রশীদ বলছেন??
– ওয়ালাইকুম সালাম। জ্বি বলছি, কে বলছেন প্লিজ?
– আমি সাভারের এনাম মেডিকেল কলেজ এন্ড হসপিটাল থেকে বলছি। এখানে গুরুতর একটা এক্সিডেন্ট হয়েছে, আপনাকে এক্ষুনি একবার আসতে হবে।

কথাটা শুনতেই হাত থেকে ফোনটা পরে যায় সৃষ্টির। মনে হচ্ছিল যেন পায়ের নিচে থেকে মাটি সরে যাচ্ছে ওর। চক্কর দিয়ে ওঠে মাথাটা। মাথা ঘুরে পরে যেতে নিয়েও সোফার কোনটা আকড়ে ধরে কোনো রকমে পতন ঠেকায় সৃষ্টি।

চারদিকটা কেমন অন্ধোকার লাগছে সৃষ্টির। তারপরও তাড়াতাড়ি করে টি শার্ট আর প্লাজোটা খুলে একটা সালোয়ার কুর্তি গায়ে দিয়ে হ্যান্ডব্যাগ টা নিয়ে রাস্তায় বেরিয়ে আসে সৃষ্টি। রাস্তায় নেমে একটা গাড়ি ধরে ড্রাইভার কে সোজা যেতে বলে এনাম মেডিকেল কলেজ এন্ড হসপিটাল। এক ঘন্টার মাত্র পথ, কিন্তু আজ যেন অনন্ত সময় লাগছে। বার বার বাইরে তাকায় সৃষ্টি। নিজেকে কেমন নিঃস্ব আর অসহায় লাগছে ওর। ভেতর থেকে গুলিয়ে ওঠা কান্নাটাকে কোনো রকমে চাপা দিয়ে রেখেছে।

বারবার ফোন বের করে করে সময় দেখছে ও। ও জনে না সামনে কি অপেক্ষা করছে ওর জন্য, ভাবতেও চাচ্ছে না এ মূহুর্তে, ভাবলেই কান্না পাচ্ছে শুধু৷ কিন্তু এখন ওকে কাঁদলে চলবে না,শক্ত হতে হবে। হাসপাতাল এর সামনে গাড়ি দাড় করাতেই কোনো রকমে ভাড়াটা মিটিয়েই সৃষ্টি ঝড়ের বেগে ঢুকে পরে হাসপাতালে। ভেতরে ঢুকতেই চোখে পরে মেঝের উপর শোয়ানো লাশ তিনটার ওপর। মোটা তেরপল দিয়ে ঢাকা সারিবদ্ধ লাশগুলোর সামনে দৌড়ে যায় সৃষ্টি। এক ঝটকায় টেনে সরিয়ে দেয় তেরপল টা।

বাবা, মা আর ড্রাইভার রহমত ভাই এর লাশ পাশাপাশি রাখা। বাবা মা এর এই বিভৎস ক্ষতবিক্ষত চেহারা দেখে এতক্ষণ ধরে ভেতরে আটকে রাখা কান্নাটা এক লহমায় ছিটকে বেরিয়ে আসে। হুমুড়ি খেয়ে পরে সৃষ্টি বাবা মা এর লাশ এর ওপর। কেঁদে ওঠে হু হু করে। মনে হয় যেন মুহুর্তের এক দমকা ঝর এসে উড়িয়ে নিয়ে গেছে ওর মাথার ওপরকার ছাদটা। এতো নিরাশার মাঝেও সামান্য আশার আলো ওর জন্য সৃজন। ওর ভাইটা এখনো বেঁচে আছে। এমন সময়ে হাসপাতালে ঢোকে ওদের ম্যানেজার রবিউল হাসান।

সৃষ্টিকে দেখে এগিয়ে যায় শান্তনা দিতে। সৃষ্টিকে ধরে দার করায়। কান্না থামানোর জন্য পিঠে হাত বুলিয়ে দিতে থাকে। এতো বিপদের মাঝে লোকটা শান্তনা দিতে এসেছে যদিও, তার পরো পিঠে হাত বোলানোতে যেন সারা শরীরটা ঘিনঘিন করে ওঠে সৃষ্টির। ছিটকে সরে যায় দূরে। রবিউল চোখ থেকে চশমাটা খুলে সৃষ্টিকে দেখিয়ে দেখিয়ে চোখ মুছতে থাকে আর বলে ইসসস স্যার আমাকে কতো আদর করতেন, নিজের ছেলের মতো দেখতেন সব সময়। এদিকে মনে মনে বলতে থাকে শালি মাগি, বাপ মা মরলেও তেজ কমে নাই এখনো।

মাগির তেজ দেখানো বের করব আমি। এমন সময়ে ইমার্জেন্সি থেকে ডাক্তারকে বের হতে দেখেই দৌড়ে যায় সৃষ্টি।
– ডক্টর আমার ভাই এর কি অবস্থা? মানে এএক্সিডেন্টে যে রোগী বেঁচে আছে তার কথা বলছিলাম আর কি।
– দেখুন এখনো কিছু বলা যাচ্ছে না। এখনো জ্ঞান ফেরেনি, আগামী ২৪ ঘন্টায় যদি জ্ঞান না ফেরে তবে একটা অপারেশন করতে হবে। আর হ্যা উনার একটা পা মনে হয় স্থায়ীভাবে অকেজো হয়ে গেছে।

সৃষ্টির ভেতরটা যেন মুচড়ে ওঠে। ভাবে হোক পা অকেজো, তবু বেঁচে থাক সৃজন। কাঁদতে কাঁদতে ডাক্তার কে বলে
– দেখুন ডাক্তার সাহেব যতো টাকা লাগে লাগুক, আমার ভাইটা যেন বেঁচে থাকে।
– দেখুন টাকা পয়সা দিয়ে তো আর সব হয়না, উপর ওয়ালা কে ডাকুন। দেখা যাক কি হয়।
ডাক্তার এর সাথে কথা বলার সময়ে কখন যে রবিউল পাশে এসে দাঁড়িয়েছে বোঝেনি সৃষ্টি।

গলা খাকাড়ি দিতে পাশে তাকিয়ে রবিউল কে দেখতে পায় সৃষ্টি। চোখ থেকে চশমাটা খুলে শার্ট এর কোন দিয়ে গ্লাস মুছতে মুছতে সৃষ্টিকে বলে
– আসলে ম্যাডাম কিভাবে বলব ঠিক বুঝতে পারছি না!
– বলুন কি বলবেন?
– আসলে ম্যাডাম টাকা পয়সার একটু ক্রাইসিস ই চলছে আমাদের, ব্যাবসার অবস্থা খুব একটা ভালোনা…

রবিউলকে কথা শেষ করতে দেয়না সৃষ্টি, আগুন চোখে তাকায় রবিউল এর দিকে।
– কি বোঝাতে চাচ্ছেন আপনি? ব্যাবসার অবস্থা ভালো না মানে? যতো খারাপ ই হোক আমার ভাই এর জীবন এর আগেতো কিছু না, দরকার হলে ওর জন্য পুরো ইন্ডাস্ট্রি যদি বিক্রি করতে হয় আমি তাতেও রাজি।
– আপনি সেটা পারেন না ম্যাডাম।
ক্ষেপে ওঠে সৃষ্টি।

– নিজের সীমা ছাড়ানোর চেষ্টা করবেন না মিস্টার রবিউল, মনে রাখবেন আপনি এখনো আপনি আমার বেতনভুক্ত কর্মচারী।
ভেতরে ভেতরে রেগে বোম হয়ে যায় রবিউল। মনে মনে বলে মাগি তোর মালকিনগিরি বের করব। কয়টা দিন যেতে দে আর!
মুখে বলে
– আমি আমার সীমা জানি ম্যাডাম, কিন্তু আসলে স্যার কিছুদিন আগে শ্রবণ স্যার এর বয়স আঠারো হওয়ার আগ পর্যন্ত পাওয়ার ওফ এটর্নি আপনার চাচার ওপরে দিয়ে গেছেন।

এতটা অবাক সৃষ্টি জীবনে হয়নি। বাবা কেন এমনটা করবেন? নিজের মনেই প্রশ্ন করে সৃষ্টি। এমনটা তো না যে চাচার সাথে ওদের অনেক ঘনিষ্ঠ সম্পর্ক! অনেক দিন তো কোনো যোগাযোগ ই ছিলনা, তবে হ্যা শেষ দিকে বাবা অবশ্য গ্রামে যাতায়াত করেছিলেন তাই বলে ইন্ডাস্ট্রির পাওয়ার অফ এটর্নি দিয়ে যাবেন??? বাবার এ খামখেয়ালীপনার কোনো উত্তর খুঁজে পায়না সৃষ্টি! ইমার্জেন্সি রুম এর দরজায় দারিয়ে গ্লাস লাগানো অংশটুকুর মধ্য দিয়ে দেখতে থাকে সৃজনকে।

একটা পা এর পুরোটা ব্যান্ডেজ মোড়া, মাথায় একটা ব্যান্ডেজ, একটা হাত এর একপাশ এ ব্যান্ডেজ। মুখে লাগানো অক্সিজেন মাক্স। নিশ্বাস এর তালে তালে বুকটা মৃদু ওঠানামা করছে। মুচড়ে ওঠে সৃষ্টির ভেতরটা। ও আরেকবার ভালো ভাবে অনুভব করে সৃজন হলো ওর বেঁচে থাকার স্পন্দন, সৃজনকে ছাড়া বেঁচে থাকা অসম্ভব ওর পক্ষে।

এর মধ্যেই মারুফ মেম্বার পরিবার সহ এসে পৌছায় হাসপাতালে। চাচা এসেছে শুনে পায়ে পায়ে এগিয়ে যায় সৃষ্টি। সৃষ্টিকে দেখেই হাউমাউ করে কেঁদে ওঠে মারুফ মেম্বার। ভাই এর লাশের ওপর পরে ডুকরে কেঁদে ওঠে ভাইরে ভাই আমার আহা রে আমারে ফালায়া চইলা গেলি ভাই? ও খোদা তুমি অর বদলে আমারে নিলানা ক্যা? ভাইরে ভাই আমার তুই ছুট হইয়াও আমার আগেই চইলা গেলি? মারুফ মেম্বার এর দেখাদেখি কেঁদে ওঠে চম্পা রানী আর মনিও। সৃষ্টির কাছে অর্থহীন মনে হয় এখন এসব কান্নাকাটি।

হাজার কাঁদলেও এখন ও আর ফিরে পাবেনা বাবা মাকে, তবে সৃজন এর জন্য এখনো অনেক কিছু করার আছে। ধরা গলায় সৃষ্টি বলে চাচাজান আপনার সাথে আমার একটু কথা ছিল।
চোখ মুছতে মুছতে উঠে দাড়াতে দাড়াতে মারুফ মেম্বার উত্তর দেয় বল মা বল কি কইবি আমারে?
– চাচা আসলে বাবা নাকি মারা যাবার আগে পাওয়ার অফ এটর্নি আপনাকে দিয়ে গেছে। আর যতদুর বুঝতে পারছি সৃজন এর কালকের মধ্যে জ্ঞান না ফিরলে অপারেশন করতে হবে, আর অনেক টাকার প্রয়োজন এ জন্য।

– এইডা কুনো কথা কইলিরে মা? আমার ভাইস্তার জন্যে দরকার হয় আমার বাড়িঘর সহ বেইচ্চা দিমু আমি। ও আমার রক্ত। যেমনে হোক ভালো করমু ওরে।
চাচার কথায় যেন একটু আসস্থ হয় সৃষ্টি। যে শংকাটা তৈরি হয়েছিলো মনে তা কেটে যায়। বাবা মার লাশ ছেড়ে সৃষ্টি আবারও গিয়ে দাঁড়ায় ইমার্জেন্সি রুমটার সামনে।

কিছুক্ষণ সেখানে দাড়িয়ে থেকে আবার যাওয়ার জন্য ঘুরে বাবা মার লাশ এর কাছে। এল প্যাটার্ন লবিটার মাথায় যেতেই ওপাশ থেকে ভেসে আসে রবিউল আর মারুফ মেম্বার এর কথপোকথন। ওদেরকে দেখা না গেলেও কথা ঠিকি শোনা যাচ্ছিলো।
মারুফ মেম্বার : দূর মিয়া কি কাম করলা এইডা? ছূড়াডা বাঁচলো কেমনে?
রবিউল : সব কিছুতো ঠিকই ছিল, শেষমেশ শালা বেজন্মা ড্রাইভার টা নিজে মরে ওকে বাঁচিয়ে গেছে।

কথাগুলো কানে যেতেই সৃষ্টির পরে যেতে নিয়েও দেয়াল ধরে দাঁড়ায়। তার মানে খুন করা হয়েছে বাবা মাকে! সৃজনকেও মারতে চেয়েছিলো! রহমত ভাই নিজের জীবন দয়ে বাঁচিয়েছে ওকে! ষড়যন্ত্র! এত্তো বড় একটা ষড়যন্ত্র!
ওরা আরো কি বলে শোনার জন্য কান খাড়া করে দাঁড়ায় সৃষ্টি।
মারুফ মেম্বার : তা অহন কি করবা মিয়া?
রবিউল : কি আর করা? জ্ঞান যেহেতু ফেরেনি আর না ফিরলেই হলো, সামান্য তো একটা ইনজেকশনের ব্যাপার!

পুরো দুনিয়াটা যেন দুলে উঠলো সৃষ্টির। এই ষড়যন্ত্রের জাল কেটে ও বেরোবে কিভাবে? সৃজনকে যে করেই হোক বাঁচাতেই হবে। ঘুরে আবারও চলে যায় ইমার্জেন্সি রুম এর সামনে। ওখান থেকে নরেনা সৃষ্টি, ওর ভয় হয় কাছছাড়া হলেই সৃজনকে আর বাঁচাতে পারবে না ও।উপরওয়ালার অশেষ কৃপায় রাত আটটার দিকে জ্ঞান ফিরে আসে সৃজন এর। ডিউটিরত নার্সটা বেরিয়ে এসে সুসংবাদ টা জানায় সৃষ্টিকে। আনন্দে চোখে পানি আসে সৃষ্টির। নার্স এসে জড়িয়ে ধরে সৃষ্টিকে।

– আহারে কি মিষ্টি দেখতে তুমি আর তোমার ভাইটা, এই বয়সেই বাবা মাকে এক সাথে হারালে। জানোতো তোমার ভাইটা না তোমাকে অনেক ভালোবাসে। ঠিকমতো জ্ঞান ফেরার আগে যতোবারই জ্ঞান ফিরেছে ঘোরের মধ্যে কেবল একটা কথাই বলেছে। আপু তোকে ছেড়ে কোথাও যাবনা আমি।
হাসপাতাল এর দেয়ালটা ধরে কাঁদতে থাকে সৃষ্টি। নার্স এসে কাধে হাত রেখে শান্তনা দেয় সৃষ্টিকে।

– সিস্টার আমি কি একবার ভেতরে যেতে পারি?
– হ্যা যেতে পারো,তবে এখনি ওকে কিন্তু কিছু জানানো যাবেনা। আর হ্যা বেশি সময় থাকা যাবেনা ভেতরে।
সৃষ্টিকে ভেতরে ঢুকিয়ে দিয়ে নার্স চলে যায়। সৃষ্টিকে দেখেই হালকা হেসে ওঠে সৃজন। ওই অবস্থাতেই বোনকে চোখ মেরে মুচকি হেসে বলে কি ভেবেছিলি? মরে যাব? বলেছিলাম না যে তোকে ছেড়ে কোথাও যাবনা। চোখ মুছতে মুছতে ভাই এর পাশে গিয়ে বসে সৃষ্টি।

– কিরে এই আপু কাদছিস কেন? দুরর কিচ্ছু হয়নি আমার। দু একদিন থাকলেই ঠিক হয়ে যাবে। আর হ্যা প্লিজ অন্তত সেই জ্ঞান দিসনা যেন যে স্বপ্ন দেখেছিলি তাই আমি এক্সিডেন্ট করেছি। অহো বাবা আর আম্মুর কি অবস্থা? ওরা কোথায়রে? বাবা আর আম্মুর আবার কোনো ফ্র্যাকচার ট্র্যাকচার হয়নি তো? হলে কিন্তু অনেক ভোগাবে। এই বয়সে ফ্র্যাকচার হলে সহজে ঠিক হয়না। অনেক কষ্টে কান্না আটকে আলতো ভাবে ভাই এর মাথায় হাত বোলাতে বোলাতে সৃষ্টি বলে ওরা ঠিক আছে ভাই।

সৃজন ওর দুই হাতে সৃষ্টির আরেকটা হাত আকড়ে ধরে।এমন সময়ে নার্স এসে ঢোকে। হয়েছে সময় শেষ আর কথা বলা যাবেনা এখন। সৃষ্টি দেখে নার্সের মুখটা কেমন থমথমে হয়ে আছে। একটু আগের সেই হাসিখুশি ভাবটা আর নেই।
সৃষ্টি বেরোতেই পেছন পেছন বেরিয়ে আসে নার্স ও। কৌতুহলী চোখে বারবার তাকাতে থাকে আশেপাশে। নার্সকে বারবার আশেপাশে তাকাতে দেখে সৃষ্টি বলে কি হলো কিছু বলবেন?

নার্সটা আরো এগিয়ে আসে। একেবারে কাছে এসে ফিসফিস করে বলে বাঁচতে চাইলে ভাইকে নিয়ে পালাও।
নার্স এর কথায় হতভম্ব হয়ে যায় সৃষ্টি। অবাক হয়ে বলে মানে?
– মানে টানে বুঝিনা বোন, তবে তোমরা অনেক বিপদে আছো। অনেক ষড়যন্ত্র তোমাদের ঘিরে। তোমার ভাইকে আজ রাতেই ইঞ্জেকশন এর মাধ্যমে পয়জনিং করার জন্য তিন লাখ টাকা অফার করা হয়েছে আমাকে।

হাবভাবে এটাও বুঝিয়েছে চাইলে টাকার অংক বাড়তেও পারে। তিন লাখ টাকা বুঝতে পারছ তুমি? একজন নার্স সারা বছরেও এই পরিমান টাকা পায়না। আমি যদিও না করেছি, তবে হাসপাতালের নার্স আমি কেবল একাই নই, সবাই যে এতো বড় একটা সুযোগ ছেড়ে দেবে তা ভাবার ও কোনো কারন নেই। আর আজ রাতে আমার ডিউটি। সকালেই অন্য জন এর ডিউটি পরবে। ওরা অনেক শক্তিশালি।

সৃষ্টির দু চোখে যেন ঘোর অন্ধকার নেমে আসে। ভেবে পায়না ঠিক কি করবে ও।
– শোনো বোন আমি আজ রাতেই তোমাদের পালাবার ব্যাবস্থা করে দেব। চলে যাও তাছাড়া সত্যিই বিপদে পরবে।
সিদ্ধান্ত নেয়া হয়ে যায় সৃষ্টির। ও পালাবে৷ এসব বিষয় সম্পত্তি দিয়ে কি করবে ও? যদি ওর জীবনে সৃজন ই না থাকে???
.
রাত তখন তিনটা। হাসপাতাল ঘুমন্ত প্রায়। রোগীর সাথে আসা আত্মীয় সজনরা বেশির ভাগ ফিরে গেছে, আর যারাও আছে তারা বেশির ভাহ ই ওয়েটিং রুমের চেয়ারে ঘুমোচ্ছে,আর না হয় ঝিমোচ্ছে। চাচা চাচীদের কিছু বুঝতে না দিয়ে রবিউল এর সাথে বাসায় পাঠিয়ে দিয়েছে সৃষ্টি। ইমার্জেন্সি রুমটার সামনে অপেক্ষা করছে দাড়িয়ে দাড়িয়ে। এমন সময়ে নার্সটা একটা হুইলচেয়ার এ করে বের করে আনে সৃজনকে। ও তখন হুইলচেয়ার এই ঘুমোচ্ছে।

নার্স বলে আমার সাথে সাথে এসো। হুইল চেয়ার ঠেলে অন্য একটা বেরোনোর রাস্তা দিয়ে সৃজনকে বের করে আনে ওরা। মেইন গেট এ দারোয়ান তখন ঝিমোচ্ছে। মেইন গেট পার করে দিয়ে নার্স সৃষ্টিকে বলে
– দূরে কোথাও যাও বোন। বেঁচে থাক তোমরা।
নার্স এর প্রতি যে কৃতজ্ঞতা বোধ করে সৃষ্টি তা ভাষায় প্রকাশ করবার ক্ষমতা ওর নেই। কেবল নার্সকে একবার জড়িয়ে ধরে বলে আপনি আজ যা করলেন আমাদের জন্য, জীবনে ভুলবো না।।

– ধরে নাও আমি তোমাদের বড় বোন। ছোট ভাই বোন এর জন্য এইটুকু না হয় করলাম।
বলেই চোখ মুছতে মুছতে চলে যায় নার্স।
এই বিশাল শহরে মধ্য রাতে সৃষ্টি একা। কোথায় যাবে ও? কিভাবে বাঁচিয়ে রাখবে নিজেদের? এতটা অসহায় বোধ জীবন এ করেনি ও। বেরোনোর সময় কি ঘুনাক্ষরেও ভেবেছিল যে আর কখনো ফেরা হবেনা ওই প্রিয় বাড়িটায়? হ্যান্ডব্যাগের চেইন টা খুলে দেখে ভেতরে পাঁচ হাজার টাকা আর কিছু খুচরো টাকা! এ টাকায় কি হবে?

এর মধ্যে ঘুম ভেঙে গেছে সৃজন এর। বারবার অবাক চোখে তাকাচ্ছে চারপাশে। কিরে কি ব্যাপার স্বপ্ন দেখেছে নাকি ও?
পেছনে মাথা ঘুরিয়ে বলে এই আপু কি হয়েছে? এখানে কেন আমি? বাবা আর আম্মুই বা কোথায়? কাঁদছিস কেন? কথা বল। ভাইকে কি উত্তর দেবে ভেবে পায়না সৃষ্টি। সাড়াটা দিনের আটকে রাখা কান্না যেন বাধন হারা স্রোতের মতো ছিটকে বেরিয়ে আসে ওর ভেতর থেকে। ভাইকে জড়িয়ে ধরে এই মধ্যরাতে মাঝরাস্তায় হুহু করে কেঁদে ওঠে ও।

এই ব্যাস্ত শহরে হুশ হুশ শব্দ তুলে এই মধ্যরাতেও একের পর এক গাড়ি পাশ কাটাচ্ছে ওদের অথচ ফিরেও চাইছে না কেও। কেও জানলোও না এক ষড়যন্ত্রের জালে কিভাবে ভেঙে খান খান হয়ে গেল একটা সংসার। রাস্তার কিছু কুকুর কেবল অবাক চোখে তাকিয়ে আছে ওদের দিকে। অবলা জীবগুলোর কাছে মনে হয় এ এক অভিনব দৃশ্য। মাঝ রাস্তায় এতো রাতে কখনো কোনো সুন্দরী মেয়েকে হুহু করে কাঁদতে দেখেনি ওরা।

সৃষ্টি যখন ভাইকে নিয়ে মাঝ রাস্তায় ঠিক তখন পার্টি চলছে ওদের বাসায়। উইনিং সেলেব্রেশন পার্টি। বাসায় ঢুকেই সারা বাসা ঘুরতে ঘুরতে চিৎকার করতে থাকে চম্পা রানী। কইরে বিউটি বেগম? কই তুই আইজ? আমার লগে ভাব মারস তাইনা? দৌড়ে ঢুকে যায় মামুন সাহেব আর বিউটি বেগম এর বেডরুমে। ওয়ার্ডরোবটা খুলে টেনে বের করে বিউটি বেগম এর একটা নাইটি। শাড়ি ব্লাউজ খুলে নাইটিটা পরে নেয়। বিউটি বেগম এর নাইটি চম্পা রানীর শরীরে যেন কেটে বসে একেবারে।

নাইটির নিচে কিছু না পরায় থলথল করতে থাকে শরীর এর মাংস আর চর্বি। এদিকে মনিও সৃষ্টির রুমে ঢুকে সৃষ্টির একটা নাইটি পরে নেয়। যেন ওদের ই সবকিছু, ওরাই মালিক। এদিকে ড্রইংরুমে সোফার সামনে সেন্ট্রাল টেবিল টা টেনে নিয়ে হুইস্কির বোতল খুলে বসেছে রবিউল হাসান। টেবিলে হুইস্কির বোতল ঘিরে আছে চিপস, চানাচুর ফ্রেঞ্চ ফ্রাই আর এক কেজি সাইজ এর এক বাটি ভ্যানিলা ফ্লেভার এর লাভেলো আইসক্রিম। নিজে একটা গ্লাস নিয়ে আরেকটা গ্লাস তুলে দিয়েছে মারুফ মেম্বার এর হাতে।

এর মধ্যেই ওপরে তাকিয়ে দেখে নাইটি পরে নেমে আসছে দুই মা মেয়ে। মায়ের পরনে ডিপ গোলাপি রঙ এর নাইটি আর মেয়ের টা বেগুনি রঙ এর। সিড়ি ভাঙার তালে তালে দুলছে মা মেয়ের লদলদে শরীর। প্রতিটি ধাপ টপকাতেই দুলে উঠছে মা মেয়ের ডবকা ডবকা দুধ। নেশাতুর চোখে রবিউল হাসান তাকিয়ে থাকে মা মেয়ের দিকে। এদিকে জীবনের প্রথম হুইস্কি খেয়ে প্রায় আউট অবস্থা মারুফ মেম্বার এর। চোখ পিটপিট করে দেখতে থাকে মা মেয়ের নেমে আসা।

ওদের ভঙ্গি আর দুধের নাচন দেখে মনে হচ্ছে ঠিক যেন বেশ্যাখানার দুই খানকি আসছে খদ্দের ধরতে। মা মেয়ে দুজনেই এসে বসে যায় মারুফ মেম্বার এর দুই পাশে। রবিউল অন্য দুটি গ্লাস এ হুইস্কি ঢেলে সামান্য জল আর বরফ মিশিয়ে এগিয়ে দেয় মা মেয়ের দিকে। আজকের এই খুশির দিনে সামান্য একটুখানি ট্রাই করুন। খানকি মার্কা হাসি দিয়ে গ্লাস হাতে নেয় দুই মা মেয়ে। চারজন গ্লাস নিয়ে চিয়ার্স বলে গ্লাস ঢুকে গলায় ঢেলে দেয় তরল হুইস্কি। গ্লাস শেষ হতে আবার ভরে দেয় রবিউল।

হুইস্কি পেটে পরতেই নেশা ধরে যায় মা মেয়ে দু’জন এর ই। ঘামতে থাকে দুজন। একটু পরে মনি উঠে এসে বসে রবিউল এর কোলের ওপরে। লদলদে পাছাটা চেপে বসে রবিউল এর ধোন এর ওপর। শক্ত হয়ে থাকা বাড়াটা মনির ভারী পাছার নিচে চাপা পরতেই উত্তেজনায়, ব্যাথায় টনটন করতে লাগলো বাড়াটা। এদিকে মনি বাড়ার ওপরে বসে আরেক হাতে জড়িয়ে ধরে রবিউলকে। জড়িয়ে ধরে পাছা নারিয়ে নারিয়ে ডলে দিতে থাকে রবিউল এর শক্ত বাড়াটা।

বাড়ার উপর মেনির ভারী মাংশল পাছার ডলা খেতে খেতে রবিউল এর অবস্থা এমন হয় যে মনে হয় এভাবে আর কিছুক্ষণ পাছার ডলা খেলেই বাড়াটা রস বের করে দেবে। নেশা ধরে গেছে চম্পা রানীর ও।স্বামীকে জড়িয়ে ধরে নেশা ধরা কন্ঠে বলে ওঠে চম্পা রানী কি গো তুমিও দেখি মেয়ের দিকেই চাইয়া আছো,আর রবিউল বাবাজি তো মাইয়ারে ডলতাছে আমি কি দোষ করলাম? নাকি এই ধুমসী মাগিরে কারো পছন্দ হয়না? রবিউল বুঝতে পারে নেশা ধরে গেছে ওদের তিনজন এর ই।

রবিউল ও বারুদে আগুন দেয়ার জন্য বলে
– আরে কি বলছেন আন্টি? বুড়ি কি? আপনার জন্য এখনো যেকোনো বয়সী ছেলেই পাগল হবে। রবিউল এর কথায় খিলখিল করে ছিনালি মার্কা একটা হাসি দেয় চম্পা রানী। আস্তে আস্তে উঠে দাঁড়ায়। নেশার ঘোরে হালকা দুলছে। এ অবস্থাতেই কোমোর দুলিয়ে নাচতে শুরু করে চম্পা রানী। নাচের তালে তালে পাতলা নাইটির ভেতরে দুদ গুলো থলথল করে উঠছে।

হুইস্কির আরেকটা পেগ নিয়ে গলায় ঢালতে ঢালতে ঘুরে ঘুরে ধুমসি পাছা দুলিয়ে দুলিয়ে দেখাতে থাকে। মায়ের খানকিপনা দেখে খিলখিল করে হেসে ওঠে মনি। রবিউল এর কোল থেকে উঠে গিয়ে নিজেও যোগ দেয় মায়ের সাথে। দুই মা মেয়ে মিলে কোমর দুলিয়ে দুলিয়ে নাচতে থাকে মাতাল হয়ে। নাচের তালে তালে মনি ওর নাইটির সবগুলো বোতাম খুলে দেয়। বোতাম খুলে নিচু হয়ে বুক ঝাকি দিতেই ওর ঝোলা ঝোলা দুধদুটো ছিটকে বেরিয়ে আসে।

জোরে জোরে বুকের দুলুনিতে থপ থপ শব্দে একটা দুধ আরেকটার সাথে সমানে বারি খেতে থাকে। এদিকে চম্পা রানীও নাইটি তুলে তুলে পাছা দেখাতে থাকে মারুফ মেম্বার আর রবিউল কে। এবারে চাম্পা রানী এক টানে খুলে ফেলল পরনের নাইটিটা। নাইটি খোলার সাথে সাথে একদম ধুম নেংটা হয়ে গেল চম্পা রানী। নেংটা হলেও নাচে কোনো বিরতি পরলো না। নাচের কোনো তাল লয় না থাকলেও এই দুদ পোদ দোলানো দেখে যে কোনো মুনি ঋষির ও ধোম দাড়াতে বাধ্য।

নেংটা চম্পা রানীর নাচের তালে তালে এখন তার তরমুজ এর মতো দুধ দুটো সমানে লাফাচ্ছে। মায়ের দেখাদেখি নাইটি খুলে ছুড়ে মারে মনি। এখন মা মেয়ে দুজনেই পুরো নেংটা। মনির গুদের ওপর সাত আট দিন আগের কামানো খোচাখোচা বাল কেমন কাটা কাটা হয়ে আছে, সেখানে চম্পা রানীর গুদ যেন আমাজন মহাবন এর কোনো অনাবিষ্কৃত গুহা। বাল এর জংগল ভেদ করে গুদ দেখা যাচ্ছে না।

মনির দুধ দুটো মায়ের তুলনায় বড় বড় আর বয়স আন্দাজে ভালোই ঝুলে গেছে দেখলেই বোঝা যায় অনেক ঝর বয়ে গেছে ওই দুটর ওপর দিয়ে। সেই আন্দাযে চাম্পা রানীর তরমুজ সাইজ এর দুধগুলো মেয়ের মতো অতোটা না ঝুললেও বয়স এর ভারে সামান্য নিম্নগামী। দুধের দিকে তাকাতেই মনে হয় যেন দুটো পাহাড়ের চূড়ার মুখ বড় বড় কালো কালো সরস টুপি দিয়ে ঢাকা দেওয়া। চম্পা রানী হঠাৎ করে কাঁধ পিছনে হেলিয়ে বুক এগিয়ে দিয়ে উন্মত্তের মতো যত জোরে সম্ভব দুধ দুটো দোলাতে লাগলো।

বুকের উপর প্রকান্ড দুধ দুটো উত্তাল ভাবে ডাঁয়ে-বাঁয়ে লাফাতে লাগলো, কখনো একসাথে, কখনো বা বিপরীত দিকে। সহসা মনি এগিয়ে এসে মায়ের দুই হাত ধরে দুজন মিলে একসাথে লাফাতে শুরু করলো আর মা মায়ের দুধের টাংকি জোড়াও অমনি উপর-নিচ লাফাতে লাগলো। চম্পা রানীর তুলনায় মনির দুধ দুটো নরছে অনেক বেশি। মনির ঝোলা ঝোলা দুধদুটো এত বেশি পরিমাণে লাফালাফি করছে যে দেখে মনে হচ্ছে যেন ও দুটো উড়ছে। দুটোর উপর যেন ওর কোনো নিয়ন্ত্রণই নেই।

এতক্ষণে রবিউল আর মারুফ মেম্বার নিজেদের জায়গা বদলে পাশাপাশি বসেছে। হুইস্কির গ্লাসে হালকা চুমুক দিতে দিতে পাশাপাশি বসে দেখছে মা মেয়ের খানকিপনা। এবারে মা মেয়ে একিসাথে রবিউল আর মারুফ মেম্বার এর দিকে পিছন ফিরে ঘুরে গেল। পা দুটো ফাঁক করে হাঁটু অল্প ভাঁজ করে পাছা উঁচিয়ে দিয়ে বসার মতো ভঙ্গিমা করলো এক তালে। দুজনেই দুটো হাত দুই হাঁটুতে রাখলো। তারপর জোরে জোরে রবিউল আর মারুফ মেম্বার এর চোখের সামনে জোরে জোরে পাছা দোলাতে লাগলো।

মা মেয়ে দুজনেরই মাংসল পাছা, তবে চম্পা রানীর পাছা মেয়ের তুলোনায় খাসা। মায়ের তুলনায় মনির পাছাটা একটু শুকনো টাইপ এর, মাংস কম। সেই তুলনায় চম্পা রানীর পাছাটা চর্বিঠাসা। চাপ চাপ মাংসে থলথল করে পুরো পাছাটা। মা মেয়ে যখন একসাথে পাছা ঝাকাচ্ছে তখন চম্পা রানীর পাছার মাংসে কাঁপুনিগুলো পরিষ্কার বোঝা যাচ্ছে। রবিউল আর নিজেকে ধরে রাখতে পারে না। মুখের সামনে চম্পা রানীর মাংসল পাছার উদ্দম নৃত্য দেখে বাড়া ঠাটিয়ে ভিম হয়ে আছে ওর। ঠাস করে একটা থাপ্পড় দেয় চম্পা রানীর পাছায়।

পুরো পাছা থরথর করে কেঁপে ওঠে। মনি এবারে এগিয়ে আসে ওর মাকে ধরে ফ্লোরে শুয়িয়ে দেয়। ফ্লোরের ওপর চিৎ হয়ে শুয়ে পরতেই চম্পা রানীর তরমুজ সাইজ এর দুধ দুটো থ্যাবড়া হয়ে ছড়িয়ে যায় বুকের ওপর। নিশ্বাস এর তালে তালে ওঠানামা করছে সমানে বুকটা। মনি উঠে গিয়ে আইস্ক্রিমের বাটিটা থেকে চামচে করে একটু আইসক্রিম তুলে নিয়ে ওর মায়ের নাভির মধ্যে রাখে। নাভিতে ঠান্ডা আইসক্রিমের ছোয়া পেয়ে শিউরে ওঠে চম্পা রানী।

মনি এবার নীচু হয়ে জিভ দিয়ে ওর মায়ের নাভি থেকে আইসক্রিমটা চেটে চেটে খেতে থাকে। মনি ওর মায়ের পেটের উপর ঝুঁকে পরে নাভি থেকে চেটে চেটে আইস্ক্রিম খাচ্ছে আর ওদিকে রবিউল আর মারুফ মেম্বার মিলে ওর পাছায় হাত বুলিয়ে দিতে থাকে। এদিকে মায়ের নাভি থেকে আইসক্রিমটা খাওয়া শেষ হলেও মুখ তোলে না মনি, নাভিটার ভিতর জিভটা ঠেলে ঢুকিয়ে দিয়ে ওটাকে চুষতে থাকে, নাভির উপরের খাঁজটা দুটো ঠোঁটে চেপে ধরে চুষতে থাকে জোরে জোরে ।

ওর মুখের লালায় মাখামাখি হয়ে যায় ওর মায়ের নাভির চারধারটা। এদিকে মনির উঁচু হয়ে থাকা পাছায় হাত বোলাতে বোলাতে আইস্ক্রিম এর বাটিটা উপুড় করে ঢেলে দেয় রবিউল। এক বাটি আইস্ক্রিমের প্রায় পুরোটা মেখে যায় মনির পাছায়। আর পাছা বেয়ে গড়িয়ে নেমে গুদ আর উরু আইস্ক্রিমে মাখামাখি হয়ে যায় ওর। ইসসসসসসস ঠান্ডা ছোয়াতে শিউরে ওঠে মনি। মারুফ মেম্বার হামাগুড়ি দিয়ে বসে মেয়ের পাছা থেকে চেটে চেটে আইস্ক্রিম খেতে থাকে। আর রবিউল মুখ লাগায় মনির গুদে।

গুদের সাথে ভ্যানিলা আইসক্রিম মিশে এক অদ্ভুত স্বাদ তৈরী হয়েছে। জোরে মুখ ডুবিয়ে দিতেই কয়েকদিন আগের ছাটা চোখা চোখা বাল কাটার মতো খোঁচা দেয় রবিউল এর নাকে মুখে৷ নাকে মুখে বালের খোঁচা খেয়ে যেন আরো তেতে ওঠে ও। চকাম চকাম শব্দ তুলে চাটতে থাকে মনির বহুল ব্যাবহৃত গুদটা। মনির গুদ চাটতে গিয়ে মনে পরে সৃষ্টির কথা। ইসসসস দেমাগি মাগির গুদটা যখন চেটে ধোন দিয়ে ফালা ফালা করব… সৃষ্টির কথা মনে পরতেই উত্তেজনায় কামড় বসায় মনির গুদে।

গুদে কামড় খেয়ে আহহহহ করে চিল্লিয়ে ওঠে মনি। এদিকে পাছায় বাপ এর মুখ আর গুদে রবিউল এর মুখ পেয়ে যেন কাটা মুরগির মতো ছটফটিয়ে ওঠে ও। এদিকে চম্পা রানী উঠে গিয়ে এক হাতে স্বামীর ধোনটা খিচে দিতে থাকে আর রবিউল এর ধোনটা মুখে পুরে চুষতে থাকে চুক চুক করে। ধোনে চম্পা রানীর মুখ পরতেই ধরফরিয়ে ওঠে রবিউল। মারুফ মেম্বার কে বলে আপনি আপনার মেয়েরে লাগান আর আমি আপনার বউকে চুদি।

রবিউল এর কথায় একটা ছেনালি মার্কা হাসি হেসে চম্পা রানী বলে তা ওই কচি মাগী থুইয়া আমার মতো বুড়িরে ক্যান চুদবা?
চাম্পা রানীকে কষে জড়িয়ে ধরে রবিউল বলে খাইতে মজা মুড়ি আর চুদতে মজা বুড়ি। রবিউল এর কথায় এক সাথে হেসে ওঠে ঘরের সবাই। এদিকে এতক্ষণ এর উত্তেজনায় ঘামে ভিজে গেছে চম্পা রানীর পুরো নেংটা শরীরটা। ফর্সা হাতটা টেনে ওপরে তুলতেই বেরিয়ে আসে বালে ভরা বগলটা।

কুচকুচে কালো ঘামে ভেজা বড় বড় বগল এর চুলগুলোর জন্য দেখা যাচ্ছে না বগলের চামড়া। বগলে মুখ দিতেই শিউরে উঠে চম্পা রানী ইসসসসসসসস অইখানে কেউ মুক দেয় আহহহহ মাগো কি খাচ্চোর পোলা ইসসসসসস বালে ভরা ঘামে ভেজা বগল চুষতে চুষতে রবিউল দু হাতে ছানতে থাকে চম্পা রানীর ব্লাডার এর মতো দুধ দুটো। ফর্সা তরমুজের মত দুধদুটোর উপরে গাঢ় বাদামী রঙের দুটো বোঁটা যেন স্ফটিকের মত চকচক করছে যেন।

বগল থেকে মুখ তুলে রবিউল ঝপ করে চম্পা রানীর বাম দুধ এর বোঁটাটা প্রথমবার এর মতো মুখে নেয়। বোঁটায় জিভের স্পর্শ পাওয়া মাত্র চম্পা রানী যেন থর-থর করে কেপে উঠে । রবিউল চম্পা রানীর বোঁটা টিকে লজেন্স মনে করে চুক চুক চুস চুস চচচসসসসশশশশ চকাত্ চক্ চশশশ্ করে চুষতে থাকে এক মনে, আর ডান পাশের দুধটাকে হাতের থাবার মাঝে নিয়ে টিপতে থাকে। পাশে তাকিয়ে দেখে মারুফ মেম্বার ও মেতে উঠেছে ওর নিজের মেয়ের শরীর টা নিয়ে।

এদিকে রবিউল এর চোষন আর টেপনে যেন দিশাহারা অবস্থা চম্পা রানীর। শশশশশ চোষো সোনা… কি মজাই না দিতাছো আঝহ আরো দাও সোনা, মজার বানে আমারে ভাসায়া দাও… কি সুন্দর করে তুমি দুধ চুষবার পারো সোন দারুউউউন আরাম পাইতাছি গো আমি সোনা… চোষো, চোষো, আরও জোরে জোরে চোষো ইসসদসদ ঢ্যামনাটা কি চুষতাছে রে আহহহহ চুষে চুষে বোঁটা দুইডারে লাল কইরা দাও…! দুধ অদলবদল করে অনেকক্ষণ ধরে চুষে দেয় রবিউল।

মাঝে মাঝে দাঁতের ফাঁকে কামড়ে ধরে দুধদুটো। কামড়ে ধরতেই যেন শরীরে আগুন ধরে যায় চম্পা রানীর। ওওওওফফফফ্ একটা দুধ কামড়াতে কামড়াতে আরেকটা জোরে করে টিপে ধরে। সর্বশক্তি দিয়ে দুধটাকে টিপে ধরতেই ককিয়ে উঠে চম্পা রানী উউউফফফ্, ফাইটা গেল রে… ওরে হারামজাদা, আমার দুদ দুইডারে এক্কেবারে থেঁতলায়া দিলে রে… মাআআআ গোওওও… মইরা গেলাম… ওরে চোদনবাজ ঢ্যামনা আমার…

খালি দুদদুইডা নিয়াই খেলবি না নীচেও নামবি আহহজ্জজ্জজ এবার ঢুকা না রে তোর ল্যাওড়াডা আমার ভুদায়!” হ্যাঁ আন্টি. ঢোকাবো, ঢোকাবো? আমি তো থেঁতলে থেঁতলে ফাটিয়ে দেব তোমার এই বালেভরা গুদটাকে, চৌঁচির করে দেব গুদটা আজ বলেই যেই সোফার ওপরে মারুফ মেম্বার মনিকে চুদছে সেই সোফাতেই মনির পাশে চাম্পা রানী কে পা ফাক করে বসিয়ে দেয় রবিউল। নিজে দারিয়ে ভোদার মুখে ধোন ঠেকিয়ে এক ঠেলায় অর্ধকটা ঢুকিয়ে দেয়। অর্ধেক ঢুকিয়ে একটু বিরতি নিতেই খেকিয়ে ওঠে চম্পা রানী।

ওরে হারামি, শালা চোদনবাজ বোকাচোদা, ঢোকা না রে… ওরে পুরে দে না রে তোর গুটাল ল্যাওড়াটা আমার গুদে অর্ধেক দিয়াই থাইমা গেলি ক্যা! দাড়া মাগি তোর চুদার বাই আগে মিটাই বলেই বাড়াটা সামান্য একটুখানি টেনে বের করে নিয়েই পরবর্তী এক ধাক্কায় ঢুকিয়ে দেয় পুরোটা। দুজনের তলপেটের একসাথে বারি খাওয়ার থ্যাচ করে একটা শব্দ হয় কেবল।

এদিকে চম্পা রানী মোটেই আশা করেনি এতটা বড় আর মোটা হবে! মনে হচ্ছে মোটা একটা লোহার শাবল গুদের মধ্যে দিয়ে তার নাভি পর্যন্ত গেথে দিয়েছে যেন কেউ! চম্পা রানী আরামে কোঁকিয়ে উঠে চরম কামাতুর শিত্কার দিতে থাকে .

“ওওওওওওওওওহহহহ্ মমমমমমমাআআআআআ গোওওওওও……………. মইরা গেলাআআআআআআমমমমম্ গোওওওওও…. শশশশশশশশশশশ্ মমমমমমমম্হহহহহহ্ ফাইটটটটাএএএ গেল গো আমার গুউউউউদদদদ্টাআআআআ…. ….. কি দিলি রে আমার গুদে…. ওরে এইডা যে মুনে হইতাছে আস্ত কারেন্ট এর খাম্বা ঢুকল রে ….

ও জোড়ে জোড়ে ঠাপ মারা শুরু করে রবিউল, পাশে চরম চোদাচুদি চলছে মারুফ মেম্বার আর মনির মাঝে। বাপ মেয়ের অবৈধ চোদাচুদি দেখতে দেখতে আরো জোরে জোরে ঠাপানো শুরু করে রবিউল। ওর লম্বা মোটা বাড়াটা এখন ট্রেনের পিষ্টন রডের মত চম্পা রানীর গুদের ভিতরে-বাইরে আসা যাওয়া করেছে… চম্পা রানী ও যেন এবার আরোও বেশী মজা পেতে শুরু করেছে…
চরম সুখের আবেশে শীৎকার দিতে থাকে জোরে জোরে

আরো একটু একটু জোরে জোরে করো সোনা, আরোও সুখ দাও আমারে জোরে, আরোও জোরে…. জোওওওওরেএএএএ….. আআআআআররররররোওওওও জোওওওওওরররররেএএএএএ কররররোওওওওও… আঁ……….. আঁ………….. আঁ………. আহ্ আহ্ আহ্……… শশশশশশশচচচচচচচগগগগগগকককককককঘঘঘ
ঘঘ………… ঠাপাও সোনা,

জোরে জোরে চোদার ফলে রবিউল এর বিচি দুটো ওর পোঁদের উপর ফত্ ফত্ করে ধাক্কা মারছে…. আর চম্পা রানী সমানে শীত্কার করতে করতে বকে যাচ্ছে “ও আমার সোনা রে…. কী চোদনই না চুদতাছো সোনা…. চোদো, চোদো, এভাবেই আমারে চুদে খলখলিয়ে দাও । ও আমার সোনা … চোদো, চোদো, চোদো, চোদো, চোদো, আরোও জোরে চোদো, আরোও আরোও জোরে, আরোও……..

আরোওওওওওও জোওওওওওররররররেএএএএএ জজজজোওওওওরররররেএএএএএ মমমমাআআআআআ-গগগগগোওওওওও মইরা গেলাম মাআআআআআ…….. ও সোওওওওওননননাআআআআ আমার জল খসব গো, ঠাপাও সোনা, আরোও জোরে জোরে চোদো আমাকে সোনা আমার…. মাআআআআ গোওওওও…… শালা মাদারচুদ আহহহহহহহহহ এদিকে রবিউল এর ও তলপেটে কাপন ধরে গেছে। বুঝতে মারে মাল পরবে ওর ও।

পক পক করে আরো কয়টা ঠাপ দিয়ে দুই হাতে দুইটা দুধ খামচে ধরে পুরো মাল ঢেলে দেয় চম্পা রানীর গুদ এর মধ্যে। এদিকে মনি আর মারুফ মেম্বার এর ও হয়ে গেছে। ক্লান্ত চোদাচুদির শেষে আর উঠতে মন চায়না কারো। চোদাচুদি করে হুইস্কির নেশায় মাতাল হয়ে ফ্লোরেই জড়াজড়ি করে ঘুমিয়ে যায় চারজন।

এদিকে সৃষ্টিকে কাঁদতে দেখে ওর দুই কাধে দুহাত রেখে সৃজন বলে আপু কিচ্ছু বুঝতে পারছি না। বলিবি তো হয়েছে টা কি?
সৃষ্টি কাঁদতে কাঁদতেই জবাব দেয় সব শেষ ভাই সব শেষ। বাবা মা আর নেই।
– নেই মানে? কি হয়েছে?
– তোদের এটা এক্সিডেন্ট না ভাই, ওরা এটা ঘটিয়েছে। খুন করেছে ওরা বাবা মাকে। ওই রবিউল আর চাচারা মিলে সব করেছে।

আমাদের সব সম্পত্তি ওরা নিয়ে নিয়েছে, আজ রাতে তোকেও মেরে ফেলতো ভাই, আমি তোকে নিয়ে পালিয়েছি। এক দমে কথা গুলো বলে কান্নার দমকে ফোপাঁতে থাকে সৃষ্টি। সৃজন সব শুনে কাঁপতে থাকে রাগে। হুইলচেয়ার এর হাতলে ভর দিয়ে চিৎকার করে ওঠে কুত্তার বাচ্চাদের একটাকেও ছাড়বনা আমি। বলে যেই উঠতে যায় বিদ্রোহ করে ওঠে ওর অকেজো পা টা। তীব্র ব্যাথায় থপ করে বসে পরে আবার। সৃষ্টি তারাতাড়ি করে ধরে ফেলে ভাইকে। উত্তেজিত হোসনা ভাই। মাথা ঠান্ডা কর। তুই ছাড়া আর কেউ নেই আমার।

তোকে আমি হারাতে দেবনা। সৃষ্টি ঠিক বুঝে উঠতে পারেনা কি করবে ও? কোথায় যাবে? সম্বল হিসেবে আছে মাত্র পাঁচ হাজার টাকার কিছু বেশি। এ টাকায় চলবে কয়দিন??? কোনো বান্ধবীর বাসায় কি যাবে? পরক্ষণেই বাতিল করে দেয় চিন্তাটা। এমন একটা জায়গায় যেতে হবে যেখানে ওই খুনী পিশাচরা ওদের নাগাল পাবেনা। হঠাৎ একটা ভাবনা খেলে যায় মনে। কাওরান বাজার এর কাছে একটা বস্তি আছে। সেখানে গেলে কেমন হয়? আর যেখানেই হোক বস্তিতে ওদের খোঁজার মনে হয়না চেষ্টা করবে ওরা।

ওরা যে বস্তিতে উঠতে পারে এ কল্পনাই আসবে না ওদের মাথায়। তাছাড়া বস্তির নিম্ন আয়ের মানুষগুলো সব সময় নিজেদের নিয়েই এতো ব্যাস্ত যে অন্যরা কে কি করলো বা কে কোথায় থেকে এলো সে খেয়াল নেয়ার সময় ওদের নেই। হ্যা ওটাই আদর্শ জায়গা লুকিয়ে থাকবার পক্ষে। বেশ কিছুক্ষণ অপেক্ষার পরে একটা ট্যাক্সি পেয়ে গেল ওরা। ট্যাক্সি ধরে যতক্ষণে ওরা বস্তিটায় পৌছাল ততক্ষণে প্রায় ভোর হয়ে এসেছে। বস্তিতে ঢুকতেই চোখে পরে এই কাক ডাকা ভোরেই কর্মচাঞ্চল্য শুরু হয়ে গেছে।

ওরা যখন ঢুকলো তখন কেউ কেউ ওদের দিকে ফিরেও চাইলো না, আবার অনেকে কিছুটা কৌতুহল এর চোখে তাকিয়ে পরক্ষণেই ব্যাস্ত হয়ে পরলো নিজেদের নিয়ে। আরেকটু এগুতেই দেখে একটা কল এর সামনে পানির জন্য লম্বা লাইন। সেই লাইনটার কাছে গিয়ে একটা মহিলাকে দেখে ডাক দেয় সৃষ্টি।

– এই যে শুনছেন?
– আমারে ডাকতাছো?
-জ্বী আপনাকেই ডাকছিলাম। আসলে এখানে এসেছিলাম কোনো ঘর কি ভাড়া পাওয়া যাবে? আমার আসলে খুব দরকার।
মহিলাটি অবাক চোখে তাকায় সৃষ্টির দিকে।

-দেইখা তো ভদ্দর ঘরের মাইয়া মুনে হয়, তা এই বস্তিতে ঘর খুঁজতাছো যে?
– জ্বি আসলে আমি গ্রাম থেকে এসেছি। গ্রামে জমিজমা সংক্রান্ত ঝামেলায় আমার স্বামীকে খুন মেরে ফেলতে চেয়েছিলো ওরা, সৃজনকে দেখিয়ে বলে। আমি কোনো রকম এ পালিয়ে এসেছি ওকে নিয়ে।
আহারে বলে সমবেদনার চোখে তাকায় মহিলাটি ওদের দিকে। বলে হ ঘর একখান আছে, আমার ঘরের পাশেই। মালিক উঠুক কমুনি মালিকরে। তুমি ততক্ষণে আমার ঘরে।

বেলা বারতেই মহিলাটি এক লোককে সাথে করে নিয়ে আসে। সৃষ্টিকে বলে ইনি ঘরের মালিক। সৃষ্টি উঠে দাড়িয়ে সালাম দেয়।
সালাম এর উত্তর নিয়ে মালিক বলে তুমাগো কষ্টের কথাতো সব ই শুনলাম। ওই যে দ্যাকতাছো ওইডাই ঘর। মাসে তিন হাজার ট্যাকা, এক মাসের ভাড়া অগ্রীম দিতে হইবো। সৃষ্টি ওর হ্যান্ডব্যাগ টা খুলে তিন হাজার টাকা বের করে দেয়। সৃজন যেন বোবা হয়ে গেছে। একটা কথায় বলে না, কেবল চেয়ে থাকে ফ্যালফ্যাল করে। মালিক থাকতেই ঘরের চাবি বুঝে নিয়ে ঘরে ঢোকে সৃষ্টি।

কেমন একটা ভ্যাপসা গন্ধ ভেতরে। তারাতাড়ি করে দরজার সাথে সাথে ঘরের একমাত্র জানালাটাও খুলে দেয় সৃষ্টি ভ্যাপসা গন্ধ দূর করতে। ঘরের ভেতরে বিছানা হিসেবে একটা মাচাং পাতা। ঘরের সামনে একটা বারান্দা তার সামনে এক চিলতে উঠান। ঘর ভাড়া, ট্যাক্সি ভাড়া সব মিটিয়ে সৃষ্টি গুনে দেখে ওর কাছে আছে আর মাত্র এক হাজার সাতশো পচাত্তর টাকা। এই এক হাজার সাতশো পচাত্তর টাকা দিয়েই আজ থেকে শুরু হলো ওদের সংসার জীবন।

একটা দীর্ঘশ্বাস ফেলে সৃষ্টি ভাবে কি অদ্ভুত মানুষের নিয়িতি! আজ থেকে পনেরো দিন ও হয়নি সৃজন এর কাছে শুনেছিলো চা বাগান শ্রমিকদের কথা, শুনেছিলো মাত্র সাত ফুট বাই বারো ফুট একটা ঘরে ওরা পরিবার নিয়ে থাকে। শুনে কি কষ্টটাই না পেয়েছিলো ও মনে মনে, আর আজ দেখ ভাগ্যের কি নির্মম পরিহাস!! ওদের ও সংসার শুরু হচ্ছে এই সাত ফুট বাই বারো ফুট ছাউনির একটা ঘরে!!!!

ঘর না হয় তবু ঠিক হলো,কিন্তু খাবে কি? সৃজনকে ঘরের মধ্যে রেখে বেরিয়ে যায় সৃষ্টি। বস্তির ভেতরেই রেল লাইন এর পাশে একটা মার্কেট এর মতো আছে। কিন্তু ওর কাছেতো টাকা দুই হাজার এর ও কম। অবশ্য মোবাইলটা আছে। সৃষ্টির মনে পরে গত জন্মদিনে ওর বাবা ওঁকে একটা আইফোন গিফট করেছিলো, তা দেখে সেই কি মন খারাপ সৃজন এর, শেষমেশ সৃজনকে আইফোনটা দিয়ে ওর পুরনো স্যামসাং টা নিয়েছিলো সৃষ্টি। এক্সিডেন্ট এর সাথে সাথেই হারিয়ে গেছে সৃজন এর আইফোনটা।

পুরোনো কথা ভেবে একটা দীর্ঘশ্বাস বেরিয়ে আসে সৃষ্টির বুক চিরে। সেইসব দিনগুলো এখন কেবলি স্মৃতি। মার্কেটে ঢুকে মোবাইলটা আর ওর কানের দুল মিলিয়ে বিক্রি করে পায় পনেরো হাজার টাকার মতো। তা দিয়েই ঘরের মাচান এর বিছানার জন্য একটা তোষক, একটা চাদর আর দুইটা বালিশ কেনে সৃষ্টি। এছাড়াও ঘরের প্রয়োজনীয় হাড়ি, পাতিল,থালা,বাসন, আয়না, চিরুনি, চাল, ডাল, নুন, মশলা সব কিছু কিনতেই বেরিয়ে যায় দশ হাজার টাকার মতো।

মার্কেট থেকে বেরুনোর সময়ে মনে পরে আজ গোসল শেষে কি পরবে এমন কাপড় ও ওদের নেই। সেশমেষ সস্তায় সৃজন এর জন্য দুইটা ট্রাউজার আর টি শার্ট আর ওর নিজের জন্য সস্তার ফুলওয়ালা প্রিন্ট এর দুটি সালোয়ার কামিজ কিনে ফিরে আসে সৃষ্টি। ঘরে এসে নিরবেই মাচান টার ওপরে তোশক ফেলে চাদর বিছিয়ে বিছানা করে ফেলে সৃষ্টি। কিনে আনা ছোট্ট মুখ দেখা আয়নাটা টানিয়ে দেয় ঘরের ভেতরে দেয়ালে পোতা একটা পেরেক এর সাথে। ঘর মোটামুটি গোছগাছ করে বেরিয়ে আসে সৃষ্টি।

মনে পরে একদিন এর বেশি সময় ধরে না খেয়ে আছে ওরা। নতুন কেনা হাড়ি পাতিল নিয়ে সৃষ্টি এগিয়ে যায় উঠোনের মাটির চুলাটার দিকে। নিরবেই মানিয়ে নিতে চায় নিজেকে নতুন পরিস্থিতির সাথে। আজ পর্যন্ত কখনো মাটির উনুনে রাধেনি সৃষ্টি। চুলা জ্বালাতে গেলে ধোয়ায় ভরে যায় চারপাশ। চোখে মুখে ধোঁয়া ঢুকে জল বেরিয়ে আসছে ওর চোখ দিয়ে, তার পরেও হাল ছাড়েনা ও। ছোট বেলা থেকেই জেদি মেয়ে সৃষ্টি। কখনো হার মানতে শেখেনি,হার সে মানবেও না। অনেক ক্ষন এর চেষ্টাতে চুলা জ্বালাতে সক্ষম হয় ও।

চুলা ধরিয়ে হাড়িতে ভাত ফুটতে দেয় ও। ভাতে দেয় তিন চারটি আলু। নিরবে বারান্দায় হুইলচেয়ারটাতে বসে বসে বোনের কাজ দেখতে থাকে সৃজন। গতকাল রাত এর পর থেকে এখন পর্যন্ত একটা কথাও বলেনি ও। ঘটনার আকস্মিকতায় যেন বোবা হয়ে গেছে একেবারে। ভাতটা ফুটে গেলে ভাত নামিয়ে তেল, নুন, পেয়াজ আর শুকনো মরিচ দিয়ে আলু চটকে নেয় সৃষ্টি। ধোঁয়া ওঠা গরম ভাত একটা প্লেট এ নিয়ে আলু ভর্তা দিয়ে মাখিয়ে নিয়ে যায় সৃজন এর কাছে।

সদ্য কিনে আনা প্লাস্টিকের টুলটা পেতে সৃষ্টি বসে পরে সৃজন এর পাশে। ভাত খায়িয়ে দিতে থাকে ভাইকে। সৃজন ও নিরবে কোনো কথা না বলে খেতে থাকে বোনের হাত থেকে। সৃষ্টিও সৃজনকে খাওয়াতে খাওয়াতে মাঝে মাঝে দুই একবার নেয় নিজের মুখেও। নিরবে জল গড়াতে থাকে ওর দু চোখের কোন বেয়ে। সৃজন কেবলই ফ্যালফ্যাল করে চেয়ে থাকে।

এদিকে সকালে ঘুম ভেঙে যায় চম্পা রানীর। ঘুম ভাঙতেই ড্রইংরুমের ফ্লোরে নিজেকে নগ্ন আবিষ্কার করে বিস্মিত হয়ে ওঠে। আস্তে আস্তে একে একে মনে পরতে থাকে গতরাতের ঘটনা। তাকিয়ে দেখে তাকে প্রায় জড়িয়ে আছে রবিউল হাসান। নাভির নিচে আট ইঞ্চি বাড়াটা নেতিয়ে পরে ল্যাকপ্যাক করে ঝুলছে যেন। ওইদিকে বাপ মেয়ে একে অন্যকে কষে জড়িয়ে ধরে আছে। নগ্ম সবাই। গত রাতে নিজের নির্লজ্জতার কথা মনে পরতেই গলা শুকিয়ে আসে চম্পা রানীর। আস্তে আস্তে উঠে বসে।

নিজে উঠে বসতেই দেখে চোখ পিটপিট করে তাকাচ্ছে রবিউল হাসান। রবিউলকে তাকাতে দেখেই নাইটিটা টেনে নিয়ে নগ্ন বুক ঢাকার চেষ্টা করে চম্পা রানী। চম্পা রানীর অবস্থা দেখে মুচকি হাসে রবিউল হাসান। রবিউলকে ওভারে হাসতে দেখে তরিঘরি করে উঠে থলথলে পাছা দুলিয়ে থপ থপ করে সিড়ি ভেঙ্গে ওপরে উঠতে থাকে চম্পা রানী আর পেছন থেকে রবিউল ঠোঁট চাটতে চাটতে দেখতে থাকে নগ্ন মাংসল পাছার উদ্যম ওঠানামা। একে একে ঘুম থেকে উঠে পরে সবাই।

ফ্রেশ হয়ে কাপড় চোপড় পরে নিয়ে রবিউল এর গাড়িতে করে বেরিয়ে পরে হাসপাতাল এর উদ্দেশ্যে। গতকাল রাতের ঘটনায় কেমন যেন আড়ষ্ট হয়ে আছে সবাই। হাসপাতালের পার্কিং লটে গাড়ি পার্ক করে ভেতরে ঢুকে পরে রবিউল। পেছন পেছন আসে বাকি তিনজন। রিসিপশন ডেস্কে যেতেই শুনতে পারে চিড়িয়া উধাও। রাগে নিজের মাথার চুল ভিড়বার যোগাড় হয় রবিউল হাসান এর। মনে মনে বলে তার মানে ওই শালী মাগিটা সবাই জানতে পেরেছিল, আমাদের এখান থেকে সরিয়ে দিয়েই ভেগেছে।

তার এত্তো দিন ধরে সাজানো প্ল্যান ভেস্তে যাচ্ছে দেখে রাগে ফেটে পরে রবিউল। সৃষ্টি মাগি তোর রেহাই নেই আমার হাত থেকে। পৃথিবীর যে প্রান্তেই যাস না কেন পার পাবিনা তুই। মরিয়া হয়ে হাসপাতাল ছেড়ে বেরিয়ে আসে ওরা। বাসায় ফিরে সাম্ভাব্য সব জায়গাতেই খোঁজ নেয় রবিউল, কিন্তু কোনো খোঁজ নেই সৃজন আর সৃষ্টির। মনে হয় ঠিক যেন কর্পুর এর মতো উবে গেছে দুই ভাইবোন।

রাত নেমেছে ঘিঞ্জি বস্তিতে। রাত নয়টা এখানে অনেক রাত। বেশির ভাগ ঘরগুলোতেই বাতি নেভানো। মাঝে মাঝে কোনো কোনো ঘর থেকে ভেসে আসছে বাচ্চাদের চিৎকার চেচামেচি, কান্না, বড়দের নোংরা খিস্তি ঝেরে গালাগাল। আস্তে আস্তে সেগুলোও সব থেমে আসছে। কোলাহল থেমে নিঝুম নিস্তব্ধতা নেমে আসছে চারপাশে। এখন কেবল মাঝে মাঝে বাইরে দুই একটা কুকুর এর ঘেউঘেউ আওয়াজ ছাড়া অন্য কোনো আওয়াজ আসছে না। বালিশে মাথা ঠেকিয়ে নিরবে শুয়ে আছে দুই ভাইবোন।

সৃষ্টি উদাস চোখে তাকিয়ে আছে ঘরের ওপর এর টিনের চালার কড়ি-বর্গার দিকে। পাশ ফিরে তাকিয়ে দেখে ঘুমিয়ে গেছে সৃজন। ঘুমের ঘোরে কি নিষ্পাপ লাগছে ওকে দেখতে। এখানে এসে মাথা আর হাতের ব্যান্ডেজ খুলে ফেলেছে ও। পায়ের টা এখনো আছে। একরাশ অবাধ্য চুল এসে ছড়িয়ে আছে কপাল জুড়ে।

সৃষ্টি অপলক তাকিয়ে থাকে ভাই এর নিষ্পাপ মুখের দিকে। এক হাতে কপাল এর ওপরকার চুলগুলো সরিয়ে দিয়ে ঠোঁট ছুয়ে দেয় ভাই এর কপালের ওপরে। একটা দীর্ঘশ্বাস ছেড়ে আবারও চিৎ হয়ে শুয়ে পরে ও।

ভাবতে থাকে ওদের ভবিষ্যৎ নিয়ে। সব কিছু কিনে এখন মাত্র হাজার চারেক এর মতো টাকা আছে হাতে। এ দিয়ে না হয় কোনোভাবে কষ্ট করে এই মাসটা চলা যাবে, কিন্তু তারপর? কিভাবে চলবে? যে করেই হোক একটা না একটা কাজ জোটাতেই হবে। বস্তির কেউ ওদের আসল সম্পর্ক জানে না। সকলেই জানে যে ওরা স্বামী-স্ত্রী। সৃজনকে সাবধান করতে হবে ও যেন আবার সবার সামনে আপু ডেকে না বসে!! যদিও সৃজন এর মুখে আপু ডাক শুনতেই বেশি ভালোবাসে ও তবে সবার সামনে তো আর তা ডাকা যাবেনা।

এসব সাতপাঁচ ভাবতে ভাবতেই কখন যেন ঘুম নেমে আসে ওর দুচোখে। এসব বস্তি এলাকাগুলোতে যেমন রাত নেমে আসে তাড়াতাড়ি তেমনি সকাল ও হয় তাড়াতাড়ি। কাকডাকা ভোরেই চারদিককার চিৎকার চেচামেচিতে ঘুম ভেঙে যায় সৃষ্টির। সৃজন এর দিকে চেয়ে দেখে এখনো ঘুমোচ্ছে ও। আস্তে করে সৃজন এর ঘুম না ভাঙিয়ে উঠে যায় সৃষ্টি। পুরো এই বস্তিজুড়ে কল আছে মাত্র পাঁচটা। বালতিটা নিয়ে কলতলায় যেতেই দেখে পানির জন্য লম্বা লাইন লেগে গেছে।

লাইনে দাঁড়িয়ে প্রায় বিশ মিনিট পরে পানি পায় সৃষ্টি। ভরা পানির বালতি বয়ে আনতে অনেক কষ্ট হয় ওর। পানি এনে দেখে সৃজন উঠে বসে আছে। বারান্দায় বালতিটা নামিয়ে রেখে ঘরে ঢোকে সৃষ্টি।
– কিরে ভাই? কখন উঠলি?
– অনেকক্ষণ। কই গিয়েছিলি আপু?
– পানি আনতে। চল হাতমুখ ধুবি।

সৃজনকে ধরে ধরে বাইরে নিয়ে আসে সৃষ্টি। হুইলচেয়ার এ বসিয়ে যত্ন করে হাত মুখ ধুয়িয়ে দিতে দিতে বলে শোন এখানকার সবাই কিন্তু জানে যে আমরা স্বামী-স্ত্রী। কারো সামনে যেন আবার আমাকে আপু করে ডাকিসনা। সৃজন কোনো কথা বলেনা। হাতমুখ ধোঁয়া শেষ করে যখন সবে চুলোটা জ্বালিয়েছে এমন সময়ে ওদের এখানে আসে কালকের সাহায্যকারী সেই মহিলা। সৃষ্টিকে চুলা ধরাতে দেখে বলে আহারে কি কষ্ট তোমাগো, সৃষ্টির নরম কোমল হাতটা নিজের হাতে নিয়ে বলে এই হাত কি কাম করনের হাত?

দেইখাই বুজা যায় রড়লোক মাইনষের বেটি আছিলা। সৃষ্টি কিছু না বলে কেবল নীচদিক তাকিয়ে থাকে। মহিলা আবার বলে
– তা এইহানে যে আইছো খাইবা কি কইরা? খাওন দাওন এর একটা ব্যাবস্থা তো করন লাগবো?
সৃষ্টি যেন আশার আলো দেখতে পায়। মহিলার দুই হাত আকড়ে ধরে বলে
– ভাবি আমাকে একটা কাজ জুটিয়ে দিন না! যে কোনো কাজ। আমি সব করতে পারি সত্যি। একটা কাজ এর খুব দরকার আমার।

মহিলা কিছুক্ষণ ভেবে বলে তুমারে তো যে সে কাম দেওন যাইবো না, খাড়াও আমি এলাকার কুমিশনার সাব এর বাড়িত কাম করি। কুমিশনার সাব এই বস্তির পোলাপাইনগো জন্যে একখান ইস্কুল খুইল্যা দিছে। দেহি তারে কইয়া তুমারে ওইহানে ঢুকাইবার পারি নাকি।
সৃষ্টি বলে তাহলে তো ভাবি অনেক ভালো হয়।

সত্যিই মহিলাটা অনেক ভাল পরদিনই সৃষ্টিকে নিয়ে যায় কমিশনার এর বাসায়। কমিশনার সব শুনে চাকরি দিতে রাজি হয় সৃষ্টিকে। বস্তির স্কুল, মাস গেলে আট হাজার টাকা বেতন। সৃষ্টি রাজি হয়ে যায় তাতেই।

যাক একটা ভাবনাতো অন্ততো দুর হলো। আগের কথা ভাবতে থাকে সৃষ্টি ওদের দুই ভাইবোনকে বাবা হাত খরচ ই দিতো দশ হাজার দশ হাজার করে বিশ হাজার টাকা। অবশ্য মাস শেষে দেখা যেত এক হাজারো খরচ হয়নি সৃষ্টির, বাকি টাকাটাও বাবা মায়ের আলক্ষে তুলে দিত ও ছোট ভাইটার হাতে।

আর এখন এই আট হাজার টাকার তিন হাজার বাড়ি ভাড়া দিয়ে বাকি পাঁচ হাজারে পুরো মাস চালিয়ে নিতে হবে!! বাড়ি ফিরে সৃজনকে চাকরির কথা জানায় সৃষ্টি। সৃজন কিছুই বলতে পারে না। কি বলবে ও? এই অক্ষম পা নিয়ে কিই বা বলবার আছে?

এদিকে সৃষ্টি সৃজনকে খুঁজে না পেয়ে পাগলা কুত্তা হয়ে উঠেছে রবিউল হাসান। কত্তো সুন্দর প্ল্যান ছিলো ওর। মারুফ মেম্বার এর সাথে মিলে মামুন সাহেবকে পরিবারসহ দুনিয়া থেকে সরিয়ে দেবে। তারপর বিয়ে করবে সৃষ্টিকে। সৃষ্টিকে বিয়ে করে সব কিছুর একছত্র মালিক হবে ও। তখন মারুফ মেম্বার কে ল্যাং মেরে ফেলে দেয়া কোনো ব্যাপার ছিলোনা, কিন্তু এখন? ইচ্ছা করলে মারুফ মেম্বার ই যেকোনো সময় ল্যাং মেরে ফেলে দিতে পারে তাকে। না না এটা কিছুতেই হতে দেয়া যায়না।

বেনসন এন্ড হেজেছ ঠোটে ঝুলিয়ে বুদ্ধির গোড়ায় ধোঁয়া দিতে থাকে রবিউল হাসান। হ্যা উপায় পেয়ে গেছে সে। মামুন সাহেবদের সবার অনুপস্থিতিতে এসব বিষয় সম্পত্তি সব এখন মারুফ মেম্বার এর। আর মারুফ মেম্বার এর একমাত্র উত্তোরাধীকারী হলো মনি! হ্যা মনি, মনিকে বিয়ে করবে ও। তাহলেই কেবল এ সম্পত্তি তার মুঠো গলে বেরিয়ে যাবার চান্স পাবেনা। মারুফ মেম্বার এর কাছে গিয়ে মনিকে বিয়ের প্রস্তাব দিতেই এক কথায় রাজি হয়ে যায় মারুফ মেম্বার।

তার কারন সে ঠিকি বুঝেছে এতো সব বিষয় সম্পত্তি একা হাতে সামাল দেয়া তার কর্ম নয়। রবিউল যদি তার জামাই হয় তাহলে শশুর জামাই মিলে এসব দেখাশোনা করা কোনো ব্যাপার ই না। শুরু হয়ে যায় বিয়ের তোড়জোড়। আর এদিকে সৃষ্টি রোজ স্কুলে যাওয়া আসা শুরু করেছে। খুব একটা কষ্ট না, কাছেই স্কুল। যেতে হয় সকাল দশটায়, আবার তিনটার মধ্যেই ফিরতে পারে। সৃজন এর পায়ের ব্যান্ডেজটা খোলা দরকার। সেদিন স্কুল থেকে ফেরার সময় সাথে করে বস্তির একমাত্র ডাক্তারকে নিয়ে আসে সৃষ্টি।

ডাক্তার এসে খুলে দেয় ব্যান্ডেজ। পা টা কেমন যেন নেতিয়ে আছে। কোমড় এর কাছ থেকে ঝুলছে অসড়ভাবে। সৃষ্টির ওই পা টার দিকে তাকাতেই কান্না পায়। অন্য দিকে তাকিয়ে ওড়নায় চোখ মুছতে থাকে। কিন্তু সৃজন নির্বিকার। ও ওর জীবনের চরম নিষ্ঠুর বাস্তবতা স্বীকার করে নিয়েছে। ডাক্তারকে নিয়ে ফেরার সময়ে সাথে করে দুটো ক্র্যাচ কিনে এনেছে সৃষ্টি। ক্র্যাচ দুটো হাতে তুলে নিয়ে সামান্য মুচকি হাসে সৃজন। এ দুটোই এখন ওর সারা জীবনের সার্বক্ষণিক সঙ্গী!! বগলে ক্র্যাচ লাগিয়ে কিছুক্ষন হেটে দেখে সৃজন।

না খুব একটা কষ্ট না হাটা। মনে হয় যেন কতো দিন পর সৃষ্টির সাহায্য ছাড়া একা একা দাড়াতে পারছে!! ডাক্তার বেরিয়ে যেতেই ক্র্যাচ হাতে ভাইকে দেখে আর নিজেকে আটকে রাখতে পারে না সৃষ্টি। ভাইকে জড়িয়ে হুহু করে কাঁদতে থাকে। বোনেত খোলা চুলে হাত বুলিয়ে দিতে থাকে সৃজন। এই পাগলি কাঁদছিস কেন?

আমার তো কোনো অসুবিধা হচ্ছে না, এই দেখনা কেমন দিব্যি হাটতে পারছি এখন। সৃষ্টি ভাইকে ছাড়েনা, জোরে জড়িয়ে ধরে রাখে নিজের বুকে। সারা জীবন ও এভাবেই আগলে রাখবে ওর ভাইকে।

কক্ষনও কোনো বিপদকে ছুতে দেবেনা। সৃষ্টি সৃজন বস্তিতে থাকলেও ওড়া যেন সবার থেকে আলাদা। প্রতিদিন বস্তির কোনো না কোনো ঘরে ঝগড়া লেগেই আছে আছো প্রায় এক মাস হতে চললো কেউ কখনো ওদের দুজন এর ঘর থেকে একটু জোরে কথাও শোনেনি। সবাই ওদের একটু আলাদা সম্মানের চোখেই দেখে। বাচ্চাদের স্কুলে পড়ায় বলে আশপাশের সবাই সৃষ্টিকে ডাকে মাষ্টারনী বলে।

শুনতে খুব একটা খারাপ ও লাগেনা সৃষ্টির। পাশের বাড়ির ভাবিটা তো প্রায়ই সৃজনকে বলে বুঝলা মিয়া ভাইগ্যগুনে মাষ্টারনীর লাহান একটা বউ পাইছো। এরম বউ লাখে একটা। মিলে না। শুনে কেবল মুচকি হাসে সৃজন। সত্যিই তো ওর বোনটার মতো করে ভালোবাসতে পারে আর কয়জন??

বিয়ের দিনক্ষণ পাকা হয়ে গেছে রবিউল আর মনির। কেনাকাটা নিয়ে ব্যাস্ত সময় পার করছে সবাই। সৃষ্টির ঘরটা নিজের জন্য দখল করেছে মনি। আপাতত বিয়ের আগ পর্যন্ত সৃজন এর ঘরটাতেই থাকছে রবিউল। আর মামুন সাহেব এর বেডরুম এখন মারুফ মেম্বার এর দখলে।

থেমে নেই সৃজন সৃষ্টির জীবন ও। আস্তে আস্তে ওরাও অভ্যস্ত হয়ে উঠছে এই জীবনটার সাথে। এই বস্তিজীবন এ এসে সৃষ্টি অনুভব করতে পারছে ভালোবাসার কাছে আসলে টাকা পয়সা বিষয় সম্পত্তি সব ই তুচ্ছ। এই অনিশ্চিত জীবনের মাঝেও ভালোবাসার আলাদা একটা অনুভুতি আছে। মূলত ভালোবাসাটা হলো সার্বজনীন। সেদিন সকালে সৃষ্টির স্কুলে একটা মিটিং আছে। এ জন্য তারাতারি করে রান্নাবান্না শেষ করে সৃজনকে খায়িয়ে বেরিয়ে যায় সৃষ্টি। সৃষ্টি চলে যাবার পরে সময়টা একাই কাটে সৃজন এর।

সৃষ্টি জানে সৃজন কেমন বই এর পোকা। এ জন্য স্কুল থেকে আর পুরোনো লাইব্রেরী থেকে বেশ কিছু বই এনে দিয়েছে ওকে। অগুলো পড়তে পড়তে দিব্যি সময় কেটে যায়। সৃষ্টি ওর স্কুলের বাচ্চা আর টিচার সবার কাছেই অল্প দিনেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। টিচারদের মধ্যে ওর বয়স ই সবচেয়ে কম। সবাও ওকে অনেক আদর করে, বিশেষ করে হেড মিস্ট্রেস এর কাছেতো এখন সৃষ্টি সবচেয়ে প্রিয়। সেদিনকার মিটিং এ স্কুল কমিটির কাছে সব টিচাররাই সৃষ্টির অনেক প্রশংসা করে।

সৃষ্টি সবার প্রশংসা শুনে কেবল একটু লাজুক হাসে। মিটিং শেষ হলে সব টিচারদের জন্য সেদিন নাস্তার ব্যাবস্থা করা হয়। একটা করে মিষ্টি, সমুচা আর সিঙ্গারা। প্যাকেট খুলে মুখে দিতে গেলেই সৃষ্টির মনে পরে যায় সৃজন এর কথা। আর মুখে ওঠে না ওর। প্যাকেটটা আবার মুরে ঢুকিয়ে নেয় সাইড ব্যাগটায়। হেড মিস্ট্রেস খেয়াল করে বলে কি ব্যাপার সৃষ্টি ল? তুমি খেলে না যে?
– আসলে ম্যাম আমার গ্যাসের প্রবলেম তো একটু, আজ সকালে অষুধ খেতে ভুলে গেছি এখন এগুলা খেলে আমাকে আর দেখতে হবে না।

হেড মিস্ট্রেস আদরের হাত বুলিয়ে দেয় সৃষ্টির গালে। সত্যি তুমি খুব মিষ্টি একটা মেয়ে।
বাড়ি ফিরে সৃষ্টি প্যাকেট টা দেয় সৃজন এর হাতে।
– কি এটা আপু?
– খুলে দেখ কি?
– আরে সমুচা সিঙ্গারা বাহহ অনেকদিন পর।

প্যাকেট থেকে বের করে খেতে নিয়ে বোনের কথা মনে পরে সৃজন এর। আমার জন্য এনেছিস তুই খাসনি?
– আমি খেয়েছি ভাই। এটা তোর জন্য। তুই খা।
সৃজন জানে সৃষ্টি না খেয়ে ওর জন্য এনেছে। সিঙ্গারাটা ভেঙে নিজে মুখে দিয়ে একটা অংশ নিজের হাতে তুলে দেয় বোনের মুখে।

ভাই এর ভালোবাসায় আপ্লুত হয়ে সৃষ্টি সিঙ্গারা টা চিবোতে চিবোতে কেঁদে ফেলে। বোনের চোখের জল দেখে মুচড়ে ওঠে সৃজন এর ভেতরটাও। ওর চোখ দুটোও ঝাপসা হয়ে আসে। তারাতারি করে অন্য দিকে তাকায় সৃজন, কেননা ছেলে মানুষ এর চোখে জল যে বড্ড বেমানান!

আস্তে আস্তে ঘনিয়ে আসে মনি আর রবিউল এর বিয়ের দিনক্ষণ। প্রায় তিন মাস হতে চলল মনি শহরে এসেছে। এর মাঝেই গতরে শহুরে চটক লাগতে শুরু করেছে ওর। বিয়ের দিনে দামি লেহেঙ্গা, দামি গহনা আর পার্সনা বিউটি পার্লার এর কড়া মেক আপ এ মনিকে যেন চেনাই যাচ্ছিলো না। এ যেন অন্য কেউ। রবিউল মনির দিকে তাকিয়ে চোখ ফেরাতে পারছিল না। সৃষ্টির রুমটাই সুন্দর করে সাজানো হয়েছে ফুলসজ্জার ঘর হিসেবে। ছাত থেকে গোল হয়ে ঝাড়িবাতি আকারে খাটের চারপাশে নেমে এসেছে গাদা আর গোলাপ।

পুরো খাট ঢাকা পরেছে লাল গোলাপ এর পাপড়িতে। লাল গোলাপ এর পাপড়ি ঢাকা খাটটার ওপর পা মুড়ে বসে আছে মনি। দেখে মনে হচ্ছে ঠিক যেন দক্ষিনি মুভির কোনো নায়িকা। বাসর ঘরে ঢোকে রবিউল। আস্তে আস্তে এগিয়ে যায় খাটটার দিকে। খাটের একটা কোনায় বসে মাথায় পরা পাগড়িটা খুলে রাখে খাটের পাশের ছোট্ট টেবিলটার ওপর। মনি নিচ দিক চেয়ে বসে আছে। রবিউল মনির মেহেদী রাঙা একটা হাত নিজের হাতে তুলে নিয়ে আলতো করে চুমু খায় হাতের উল্টো পিঠটায়।

গোলাপ বিছানো বিছানায় আধো শোয়া হয়ে এক হাতে উঁচু করে ধরে মনির থুতুনিটা। নববধূ সাজে সত্যিই অপুর্ব লাগছে মনিকে। মাথার ঘোমটাটা টেনে ফেলে দেয় রবিউল। মনিকে শুয়িয়ে দেয় বিছানায়। মনির পায়ের কাছে বসে ডান পাটা উঁচু করে ধরে রবিউল। ফর্সা পায়ে কিস করতেই যেন শিউরে ওঠে মনি। কিছুক্ষণ পায়ে কিস করে বুরো আঙুলটা মুখে নিয়ে চুষতে থাকে ও।আস্তে আস্তে একটু একটু করে চুমু খেতে খেতে খেতে ওপর দিক উঠছে আর একটু একটু করে লেহেঙ্গা টা ওপরে তুলছে।

সমানে মুখ ঘসে চলেছে বিয়ে উপলক্ষে পেডিকিওর করা মনির নির্লোম পায়ে। রবিউল এর আদরে যেন শিউরে উঠছে মনি। বেশকিছুক্ষন চুমু খেয়ে হতে হঠাৎ কোনো পূর্বাভাস ছাড়াই এক টানে খুলে নিচে নামিয়ে দেয় লেহেঙ্গাটা। লেহেঙ্গা খুলতেই লাল লেস লাগানো দামি প্যান্টি মোড়া মনির গুদটা ভেসে ওঠে রবিউল এর চোখের সামনে। রবিউল এর যেন আর তর সয়না। লেহেঙ্গার ওপরকার পার্টটাও খুলে দেয় টেনে। লাল ব্রা এর নিচে মনির দুধগুলো যেন উপচে পরছিলো।

ব্রা এর স্ট্র্যাপ খোলার জন্য মনিকে উপুড় করে দেয় রবিউল। পার্লার থেকে ফোলানো চুল সরিয়ে নির্লোম কোমল মাংসল পিঠের উপর আলতো করে চুমু খেতে থাকে ও, লোমকূপ দাঁড়িয়ে যায় মনির, শিউরে উঠতে থাকে বার বার। মনির মাংসল পিঠটাতে চুমু খেতে খেতে দাত দিয়ে টেনে খুলে দেয় ব্রা এর স্ট্র্যাপ টা। ব্রা খুলে দিয়ে রবিউল তাকায় মনির থলথলে মাংসঠাসা প্যান্টিবন্দি পাছাটার দিকে। মুখটা এগিয়ে দিয়ে আলতো করে কামড়ে ধরে মনির কানের লতিটা। আহহহহহহহ করে ককিয়ে ওঠে মনি।

রবিউল মনির কানে কানে বলে তুমিতো গুদ এর সিল আগেই ফাটিয়ে বসে আছো, আজকে এই ফুলসজ্জার রাতে আমি তোমার পাছার সিলটা ফাটাতে চাই। ইসসসসসসস না না করে গুঙিয়ে ওঠে মনি। তোমার টা যা মোটা, আমার ছোট্ট পাছার ফুটায় ঢুকলে আমি মইরাই যামুগা।
– কিচ্ছু হবেনা বেবি, আমি আদর করে আস্তে আস্তে দেব।

রবিউল নিজের হাতে মনিকে ধরে কুকুর এর মতো উবু করে চার হাত পায়ে বসিয়ে দেয়। কুত্তার মতো পাছা উচিয়ে বসতেই স্ট্রাপ খোলা ব্রাটা বুক থেকে ঝুপ করে নিচে পরে ঝুলতে থাকে ওর পাহাড় এর মতো বড় বড় ঝোলা দুধ দুটো। প্যান্টি বন্দি পাছাটা দেখে মনে হচ্ছে যেন একটা তরমুজ লম্বালম্বি দুইভাগ করে পাশাপাশি রেখে কাপড় দিয়ে ঢেকে দেয়া হয়েছে। রবিউল ওর মুখটা কিছুটা নামিয়ে নিয়ে মনির পাছার উপরে নিয়ে আসে, এদিকে মনি ওর মাথার বালিশটাকে জোড়ে করে আঁকড়ে ধরে।

রবিউল মনির পাছার একটা দাবনায় ওর গালটা ঠেসে ধরে , কেমন গরম মাংসল ভরাট পাছাটা। পাছার আরেকটা দাবনায় হাত বোলাতে থাকে আলতো করে। আস্তে আস্তে মুখ ঘুরিয়ে মনির পাছায় নাক ঘষতে শুরু করে রবিউল। ঘষতে ঘষতে রবিউল নাকটা ঠিক মনির পাছার ছেদাটার উপরে প্যানটির লাইনিং এর উপর ঠেসে ধরে। এক অচেনা ঘ্রান এসে ধাক্কা মারে ওর নাকে, ক্যামন আঁশটে ভেজা ভেজা একটা গন্ধ, অসম্ভব মাদকতাময়।

নাক টেনে টেনে মনির পাছার এই মাদকতাময় গন্ধে যেন পাগল হবার যোগাড় রবিউল এর। চোস্ত পাজামার ভেতরে গোক্ষুর সাপ এর মতো ফোসফোস শুরু করে বাড়াটা। নাক দিয়ে পাছায় এমন ভাবে গুতোতে থাকে যেন প্যান্টি ভেদ করে সরু নাকটাই যেন ঢুকে যাবে নববধূ মনির নরম কোমল নধর পাছাটার মধ্যে। এদিকে রবিউল এর বাড়াটা ফুসে ফুসে উঠছে, রক্ত চলাচল বেরে গেছে বাড়ার ভেতরে। রবিউল এর ভেতরের বন্য সত্তাটি যেন জেগে ওঠে। পরপর করে টেনে ছিড়ে ফেলে দামি প্যান্টিটা।

ইসসসসসসস কি করতাছো উফফফফফফফ শীৎকার দিয়ে ওঠে মনি। প্যান্টিটা ছিড়ে ফেকে রবিউল মনির গভীর পাছার চেরায় আস্তে আস্তে জিভ বুলিয়ে দিতে থাকে, অল্প অল্প লোমের পাশ ঘেঁষে কুঁচকানো পুটকির ফুটোর উপর নিচ করে কয়েকবার জিভ ঘুরিয়ে যায় ও। ওওওওওওওওওওহহহহহহহহহ ওওওওওওওওওওহহহহহহ করে সুখের জানান দিতেই যেন চেচিয়ে ওঠে মনি। পাছাটা আরো পিছনে ঠেলে দিয়ে ঠেসে ধরে রবিউল এর মুখের ওপর।

মনির পাছাটা মুখের ওপর জোরে চেপে বসতেই দু হাতে দাবনা দুটো দু’দিকে টেনে ফাক করে ধরে রবিউল। খসখসে জিভটা দিয়ে এক মনে চেটে দিতে থাকে মনির পাছার ফুটোটা আর দু হাতে ময়দা মাখানোর মতো কিরে ডলতে থাকে পাছার দাবনা দুটো। পাছাটা চাটতে চাটতেই মাঝে মাঝে ছেঁদারটার উপর ঠেসে ঠেসে জিভ বোলাতে থাকে ও। এদিকে পাছায় জিভ ঠেসে ধরতেই আহহহ আহহহ করে শিউরে উঠতে থাকে মনি।

মাঝে মাঝে পাছার ফুটোয় জিভ গোল করে ঠেসে ধরে চো চো করে চুশতে থাকে আবার মাঝে মাঝে ফুট ছেড়ে এসে দাত বসিয়ে দিতে থাকে মাংসল দাবনা দুটোর ওপর। পাছায় চাটা, চোষা, কামড় খেতে খেতে বান ডেকে যায় মনির গুদে। গুদ ভেসে যাচ্ছে রসে, এদিকে মনি বার বার চেষ্টা করতে থাকে পাছা কুচকিয়ে ধরে ফুটটা বন্ধ করে নিতে, কিন্তু পেরে ওঠে না রবিউল এর সাথে। পাছা কুচকিয়ে ফুট বন্ধ করতেই যেইনা রবিউল জিভ দিয়ে একটা ঠেলা মারে অমনি পানি থেকে সদ্য তোলা কাতল মাছ এর মুখ এর মতো হা হয়ে যায়।

রবিউল সেই হা হয়ে থাকা ছেদাটার মধ্যে ওর জিভের আগার প্রায় এক ইঞ্চির মত ঢুকিয়ে দিয়ে ঘুরিয়ে ঘুরিয়ে চাটতে থাকে। আর মনি অসহ্য সুখে আহহহ উহহহ ইসস উহম শব্দ করতে করতে মুঠো করে ধরতে থাকে বিছানাময় ছড়ানো লাল গোলাপের পাপড়ি গুলো। রবিউল উঠে বসে এবারে। হাত বারিয়ে টেবিলটা থেকে আগে থেকেই এনে রাখা অলিভ অয়েল এর শিশিটা হাতে নেয়। শিশির মুখ খুলে উপুড় করে ধরে মনির পাছার ওপর।

ডান হাতের বৃদ্ধাঙ্গুল আর তর্জনী দিয়ে পাছাটা ফাক করে ধরে ভেতরে ঢেলে দিতে থাকে অলিভ অয়েল। পুরো পাছাটা অলিভ অয়েল এ চপচপ করতে থাকে। পাছা বেয়ে গুদ এর রস এর সাথে মিশে দুই উড়ু বেয়ে গড়িয়ে নামতে থাকে নিচে। রবিউল হাত দিয়ে ভালো করে মাখিয়ে মাখিয়ে দিতে থাকে অলিভ অয়েল। এবার রবিউল মনির পেছনে গিয়ে হাটু ভেঙে বসে। গুদ আর পাছায় আস্তে আস্তে ডলতে থাকে বাড়াটা। কিছুক্ষণ এর মধ্যেই ওর বাড়াটাও অলিভ অয়েল এ মেখে চুপচুপে হয়ে যায়।

এদিকে মনিও ভাদ্র মাসের কুত্তীর মত চার হাত পায়ে নিজের চওড়া মাংসল পাছাটা উঁচিয়ে ধরে বাসর রাতে স্বামীর বাঁড়ার চোদন খাওয়ার অপেক্ষা করতে থাকে। রবিউল এক হাতে নিজের বাঁড়াটা ধরে মনির পাছার ফুটোর উপর সেট করতেই মনির হাতটা পেছনে চলে এসে মাপ ঠিক কোরে দেয়, মুখ ঘুরিয়ে রবিউলকে বলে ইসসসসসস আস্তে আস্তে ঢুকাবা কিন্তু , এই পয়লা আমার পাছায় ঢুকবো, আগে কুনো দিন করি নাই, আইজ বাসর রাইতে তুমি চাইতাছ বইলা দিতাছি।

রবিউল সামনে দিকে ঠেলা শুরু করে বাড়াটা , সামনে থাকা বালিশটায় মুখ গুজে দেয় মনি। প্রথমবার ব্যাথা লাগবেই, নিজেকে সান্ত্বনা দেয়। এদিকে রবিউল এর মুসলমানি করা কাটা অংশটুকু মনির কুঁচকানো চামড়া প্রায় পেরিয়ে গেছে। ওই আগালটুকু দিয়েই ও ছোট্ট ছোট্ট কয়েকটা ঠাপ মারে ও মনির তেল চুপচুপে পাছায়। গুদের থেকে অনেক অনেক গুনে টাইট পাছা। মনির পাছার লদলদে মাংস ধরে হাল্কা ঠাপে বাঁড়াটা আরো গেঁথে দিতে থাকে রবিউল।

আইইহ আইইহ করে হিসিয়ে উঠে পাছায় প্রথমবার এর মতো ধোন নেয়া মনি। পাছা কুচকিয়ে ধরে ফুটো ছোট করে এনে কামড়ে কামড়ে ধরতে থাকে রবিউল এর বাড়াটা। রবিউল একদম অচেনা ফিলিংস পেতে থাকে বাঁড়ার চারিদিকে, মনির পাছার উপর সওয়ার হয় ও, গোটা ৫-৬ ঠাপে আমূল গেঁথে দেয় নিজের আখাম্বা বাঁড়া, কিছুক্ষণের মাঝেই থপাত থপাত করে পাছা মারার শব্দে আর আইইই আইই উউউউউউম্মম্মম্মম উউউফফফফফফ করে নারী কণ্ঠের যৌন উল্লাসে মুখরিত হয়ে ওঠে পুরো ঘর।

রবিউল তাকিয়ে দেখে প্রতিটি ঠাপ এর সাথে সাথে দুলে দুলে উঠছে মনির দুধ দুটো। মনির পাছা চুদতে চুদতেই কোমড় এর দুই পাশ দিয়ে হাত দুটো ঢুকিয়ে দিয়ে মুঠ করে ধরে মনির কচি লাউ এর মতো ঝুলন্ত দুধ দুটো। তেল চুপচুপে দুই হাতে দুধ দুটো খামচে ধরতেই হাত থেকে পিছলে বেরিয়ে যায় দুদ দুটো। আবার নতুন উদ্যমে যেন মুঠ করে ধরতে চায় দুধ গুলো। বার বার ধরতে গেলেই পিছলে যায়, এ যেন এক নতুন খেলা, সেই সাথে চলছে পূর্নোদ্যমে ঠাপানো।

মনিও পাছা বাঁকিয়ে বাকিয়ে ঠাপ খেতে খেতে আহহ উজ্জজ্জ ইসসস করতে থাকে। রবিউল বুঝতে পারে যে ওর হয়ে আসছে। মনির পিঠের ওপর হামলে পরে কাধটা কামড়ে ধোরে জোরে জোরে গাদন দিতেই দিতেই এক গাদা থকথকে মালে ভরে দেয় মনির পাছাটা। মাল ঢালা শেষ করে পাছার ফুটো থেকে ধোনটা টেনে বের করতেই সদ্য ঢালা গরম গরম মাল বলকে বলকে বেরিয়ে আসতে থাকে মনির পাছা থেকে। পাছা থেকে মাল বেরিয়ে টপটপ করে পরতে থাকে বিছানার ওপর।

মাল ঢেলে দিয়ে নেংটা হয়েই একটা বেনসন এন্ড হেজেছ সিগারেট ধরিয়ে তাতে কষে কষে টান দিয়ে ধোঁয়া ছাড়তে ছাড়তে রবিউল ভাবতে থাকে সৃষ্টির কথা। এটা সৃষ্টির ই খাট, এই খাটেই তিন মাস আগেও ঘুমাতো সৃষ্টি। কতো আশা ছিলো এই খাটে ফেলে সৃষ্টিকে রসিয়ে রসিয়ে ভোগ করবে অথচ ভাগ্যের পরিহাসে আজ দুধের স্বাদ ঘোলে মেটাতে হচ্ছে!! এসব ভাবতেই যেন সৃষ্টির ওপর রাগটা আরো বাড়তে থাকে রবিউল এর। মাগি তুই পালায়া থাকবি কয়দিন? তোরে আমি খুঁজে বের করবোই।

এদিকে এই বস্তি জীবন এর সাথে মিলিয়ে নিয়েছে সৃজন আর সৃষ্টি এই তিন মাসে। রোজকার মতো সকালে উঠেই উনুন জ্বালিয়ে ভাত বসিয়ে দিয়েছে সৃষ্টি। সৃজন ঘরের ভেতরে শুয়ে মুখ ডুবিয়ে আছে উপন্যাসে। ভোর বেলাতেই প্রতিদিন গোসল সেরে নেয় সৃষ্টি। বস্তিতে পানির অনেক অভাব। কল তো মোটে পাঁচটা। ওসব কলতলায় সব সময় গোসল করতে বড্ড অসস্তি লাগে সৃষ্টির, অথচ বস্তির সব মহিলাই এবং মেয়েরা কি অবলিলায় গোসল সারে এমনকি সেখানেই গামছা ঢাকা দিয়ে কাপড় ও পালটে নেয়।

ভাবতেই কেমন গা ঘিনঘিন করে সৃষ্টির। এ কারনেই লোকজন জাগার আগেই গোসল সেরে নেয় ও। গোসল করে বাড়িতে এসে তারপর কাপড় ছাড়ে। রান্না হয়ে যেতেই একটা প্লেটে ভাত তরকারি বেরে ঘরে নিয়ে যায় সৃষ্টি। জানেই উপন্যাসে ডুবে আছে সৃজন, হাজার ডাকলেও খেতে আসবে না। তাই নিজেই নিয়ে গিয়ে খায়িয়ে দিতে থাকে ভাইকে। সৃজন উপন্যাস পড়তে পড়তেই বোনের হাত থেকে খেতে থাকে। সৃজন এর খাওয়া শেষ হলে প্লেট নিয়ে বারান্দায় আসে সৃষ্টি। টুলটাতে বসে খেতে নেয়।

হঠাৎ কেমন যেন গা গুলিয়ে ওঠে ওর। প্লেটটা কোন রকমে বারান্দায় নামিয়ে রেখে দৌড়ে উঠোনটার এক কোনে গিয়ে হরহর করে বমি করতে থাকে ও। আজ দুই তিন দিন ধরেই কেমন বমি বমি ভাব হচ্ছিলো। আর খেতে পারেনা সৃষ্টি। হাত ধুয়ে কুলি করে ব্যাগটা নিয়ে বেরিয়ে পরে স্কুল এর উদ্দেশ্যে। কেমন একটা সন্দেহ দানা বাধছে ওর মনে। সন্দেহটা দূর করার জন্যই সেদিন স্কুল থেকে ফেরার পথে বস্তির ফার্মেসীটা থেকে একটা প্রেগন্যান্সি টেস্ট কিট কিনে আনে সৃষ্টি।

প্রেগন্যান্সি টেস্ট এর পরে বুঝতে পারে যে হ্যা ওর সন্দেহটাই সত্যি। ওর ভেতরে বেরে উঠছে আরেকটা প্রান। অদ্ভুত এক ভালো লাগার আবেশে ছেয়ে যায় সৃষ্টির পুরো শরীরটা। দু চোখ বন্ধ করে আলতো করে হাত বোলাতে থাকে নিজের তলপেটের ওপর। যেন নিজের হাতে অনুভব করতে চায় ভেতরে থাকা প্রানের অস্তিত্ব টাকে, ওদের দুই ভাইবোন এর ভালোবাসার ফসলটাকে। সৃষ্টি ভাবতে থাকে গত তিন মাসে এখানে আসার পরতো ওরা একবার এর জন্যেও …….

তার মানে কি তবে গত তিনটা মাস হলো ওর ভেতরে তিলে তিলে বেরে উঠছে আরেকটা প্রান! এতোদিনে এসে ঘোষণা করছে নিজের অস্তিত্ব! ইসসস সৃজনকে এক্ষুনি জানানো দরকার সুসংবাদ টা৷ কিন্তু কিভাবে বলবে?? একরাশ লজ্জা যেন ঘিরে ধরে সৃষ্টিকে। সৃজন টুল পেতে বসে আছে উঠোনটায়। বলতে গিয়েও যেন কথা আসেনা সৃষ্টির মুখে। শেষমেষ ঘরে ঢুকে বিশ টাকার একটা নোট এনে বারিয়ে ধরে সৃজন এর দিকে। ভাই এর মাথায় হাত বুলিয়ে দিয়ে বলে

– যাতো ভাই সামনের দোকান থেকে বিশ টাকার তেতুল কিনে নিয়ে আয়তো একটু।
সৃজন যেন আশ্চর্য হয় একটু।
-তেতুল! তেতুল কেন? তেতুল দিয়ে কি হবে?
– কি আবার হবে? খাব তাই।
সৃজন অবাক হয়ে বলে.

– তুই খাবি তেতুল!!! তুই তো পারলে ফুচকা, চটপটিতেই টক খাসনা, সেই তুই খাবি তেতুল!!! ও আনলে শুধু শুধু নষ্ট হবে।
সৃষ্টি মনে মনে বলে আস্ত একটা বুদ্ধু রাম! শুধু শরীরেই যা বড় হয়েছে। মুখে বলে
– যানা ভাই খুব খেতে ইচ্ছে করছে।
– কি এমন হলো হঠাৎ!

সৃষ্টি ভাবে নাহহহ এভাবে বোঝা এই বুদ্ধু রাম এর কর্ম নয়! সরাসরিই বলতে হবে। সৃজন এর কানের কাছে মুখটা নিয়ে গিয়ে বলে আরে গাধা কারনটা হলো আমার ছোট্ট ভাইটা যে বাবা হতে চলেছে।
বলেই দাঁতের ফাঁকে ওড়নার কোনটা কামড়ে ধরে মিষ্টি হেসে ঘুরে দৌড় লাগায় সৃষ্টি। এক দৌড়ে গিয়ে ঢুকে পরে ঘরের ভেতরে।
সৃজন এর পুরো ব্যাপারটা বুঝতে যেন এক মিনিট পার হয়ে যায়। বসে থাকে কিংকর্তব্যবিমূঢ় এর মতো।

শেষে ধাতস্থ হয়ে বগলের নিচে ক্র্যাচটা লাগিয়ে দ্রুত চলে যায় ঘরের ভেতরে। গিয়ে দেখে সৃষ্টি বিছানার কোনাটায় বসে তখনও মিটিমিটি হেসে যাচ্ছে। সৃজনকে ঘরে ঢুকতে দেখেই যেন লজ্জায় লাল হয়ে যায় সৃষ্টির ফর্সা মুখটা। বোনের সামনে দাঁড়িয়ে সৃজন বলে সত্যি বলছিস আপু???

না মিথ্যা বলছি, বুদ্ধু একটা বলেই জিভ বের করে ভেংচি কাটে সৃজনকে। এ যেন ঠিক সেই আগেকার হাসিখুশি সৃষ্টি। খবরটা শুনে খুশিতে আত্মহারা হয়ে ওঠে সৃজন। ক্র্যাচটা বিছানার পাশে নামিয়ে রেখে বসে পরে বোন এর কাছে। একটা হাত বারিয়ে কাছে টেনে নেয় বোনকে।

আরেকটা হাত রাখে বোনের তলপেটের ওপর, ঠিক যেখানটাতে ধীরে ধীরে বাড়ছে আরেকটা প্রান, ওদের ভালোবাসার ফসল। সৃষ্টি চোখ বন্ধ করে মাথাটা এলিয়ে দেয় ভাই এর কাধের ওপর। দু চোখ এর পাতা বুজে চুপচাপ অনুভব করতে থাকে ওর তলপেটে সৃজন এর আদর।

আস্তে আস্তে দিন যতই গড়াতে থাকে সৃষ্টির ভেতরে থাকা সত্তাটি তার অস্তিত্ব জানান দিতে চায় তীব্রভাবে। তলপেটটা দিনকে দিন স্ফীত হয়ে উঠতে থাকে ওর। রোজ রাতে সৃষ্টি যখন শুয়ে থাকে সৃজন পাশে বসে কান লাগিয়ে দেয় ওর তলপেটে। বোনের স্ফীত তলপেটে কান লাগিয়ে শুনতে চেষ্টা করে প্রানের স্পন্দন। সৃষ্টি হাত বুলিয়ে দেয় ভাই এর মাথায়। মঝে মাঝেই যখন বাচ্চা বেবি কিক করে, সৃষ্টির তলপেটের পেটের পেশি কেমন কেঁপে কেঁপে ওঠে।

সৃষ্টি তখন সৃজন এর মাথার চুলগুলো মুঠো করে ধরে বলে ইসসসসসস দেখ কেমন লাথি মারছে এখনি, ঠিক তোর মতো দুষ্টু হবে দেখিস। সৃজন হেসে বলে না না দেখিস একদম মায়ের মতো মিষ্টি হবে। দুই ভাইবোন মিলে কল্পনার জাল বুনে চলে ওদের অনাগত সন্তানকে নিয়ে। কল্পনার জাল বুনতে বুনতে একটা সময় ঘুমিয়ে যায় সৃষ্টি। সৃজন আরো কিছুক্ষণ কান লাগিয়ে বসে থাকে বোনের তলপেটে। একটু একটু করে হাত বোলায়। এখানেই আছে ওদের ভালোবাসার ফসল।

কিন্তু জীবন যে থেমে থাকে না, জীবন চলতে থাকে জীবনের মতোন। তাইতো এই ছয় মাস এর গর্ভবতী হয়েও রোজ সকালে উঠেই জীবিকার তাগিদে ছুটতেই হয় সৃষ্টিকে। ভালোভাবে শাড়ি তলপেটে জড়িয়ে শরীর ঢেকে ঢুকে স্কুলে যায় সৃষ্টি। ওর চাকরিটা যদি না থাকে তবে বাচ্চাটাকে বাঁচাবে কিভাবে আর অসুস্থ ভাইটাকেই বা খাওয়াবে কি???

এদিকে মনিও গর্ভবতী। যদিও মনি নিজেও ঠিক করে জানেনা গর্ভের এই সন্তান এর বাবাটা আসলে কে? ওর স্বামী রবিউল! নাকি ওর বাবা মারুফ মেম্বার?? কিন্তু মনির যত্নের কোনো অভাব নেই। এক সময়ে যেই ঘরটা ছিল সৃষ্টির আজকে সেটা মনির। সার্বক্ষণিক নার্স নিয়োজিত আছে দেখাশোনার জন্য। বেড সাইড টেবিলটায় আপেল, কমলা, মাল্টা, আঙুর, আনার, হরলিক্স সব থরে থরে সাজানো। বাচ্চা আর মায়ের যাতে কোনো ক্ষতি না হয়। ভাগ্যের পরহাসে কার কোথায় থাকার কথা! আর আজ কে কোথায়!!

সকলাবেলা ঘুম থেকে উঠে রান্না সেরে রেডি হয়ে স্কুলে যায় সৃষ্টি। আজ স্কুলে যেতেই হেড মিস্ট্রেস সৃষ্টিকে ডেকে পাঠায় তার রুমে।
– স্লামালেকুম ম্যাম, আসবো??
– ওয়ালাইকুম সালাম আরে সৃষ্টি এসো এসো। আসার জন্যই তো ডাকলাম। বসো।
হেড মিস্ট্রেস এর সামনে রাখা ডেস্কটার অপর পাশের চেয়ারটাতে মুখোমুখি বসে পরে সৃষ্টি।
– ম্যাম কিছু বলবেন?

– ও হ্যা যেটা বলছিলাম এ অবস্থায় তোমার তো এখন একটু রেস্ট দরকার। সাবধানে চলা উচিৎ। যখন তখন যেকোনো একটা অঘটন ঘটে যেতে পারে। তারচেয়ে বরং কালকে থেকে তোমাকে আর স্কুলে আসতে হবে না।
হেড মিস্ট্রেস এর কথা শুনেই মুখ শুকিয়ে যায় সৃষ্টির। আসতে হবেনা মানে চাকরি নেই!! তাহলে চলবে কিভাবে? তাড়াতাড়ি করে বলে ওঠে…

– না ম্যাম কোনো সমস্যা হচ্ছে না আমার, কাছেই তো। আসতে যেতে সমস্যা নেই।
– তার পরেও বিপদ তো আর বলে আসেনা। ডেস্কের ওপরে দুহাত তুলে দিয়ে হেড মিস্ট্রেস এর হাতটা আকড়ে ধরে সৃষ্টি। ছলছল চোখে তাকিয়ে বলে
– দেখুন ম্যাম চাকরিটা আমার খুব দরকার। প্লিজ ম্যাম ওর অবস্থা তো আপনি জানেন। চাকরি টা না থাকলে আমি অনেক প্রবলেমে পরবো।

– ওমা দেখো দেখি মেয়ের কান্ড! চাকরি থাকবে না কি! আমিতো তোমাকে ছুটি কাটাতে বলেছি। মাস গেলে তোমার মাইনে ঠিক পৌঁছে যাবে। পাঁচ মাস পরেও আবার কাজে যোগ দিবে তুমি।
ঘটনার আকস্মিকতায় যেন বোবা হয়ে যায় সৃষ্টি। টপটপ করে জল গড়াতে থাকে ওর ডাগর ডাগর দুই চোখ থেকে। সৃষ্টিকে কাঁদতে দেখে নিজের চেয়ার থেকে উঠে আসে হেড মিস্ট্রেস। সৃষ্টির দুই কাধে দুহাত রেখে দাড়া করিয়ে দেয়।

– দেখো দেখি মেয়ের কান্ড! এ সময়ে কি কাঁদতে আছে? বাচ্চার অকল্যাণ হয় যে। বলে সৃষ্টিকে জড়িয়ে নেয় বুকে। হেড মিস্ট্রেসকে জড়িয়ে ধরে ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদতে থাকে। সৃষ্টির পিঠের ওপর হাত বুলিয়ে দিতে দিতে বলে দেখো দেখি, এই পাগলী এ সময় কাঁদতে হয়না। তুমি তো আমার মেয়েরই মতো। হঠাৎ মায়ের কথা মনে পরতে আরো বেশি কান্না পায় সৃষ্টির।

বাসায় এসে সৃজনকে সব জানায় সৃষ্টি। সৃজন ও বলে যে হ্যা ঠিকি আছে, এখন তোর রেস্ট দরকার। আর হ্যা রান্না বান্নার কাজ এখন আমি করব। এই শরীর নিয়ে তোর আগুন এর কাছে যেয়ে কাজ নেই।
– ইসসসস উনি নাকি রান্না করবে, তাহলে আর খেতে হবে না।
– না হলো যা রাধব তাই ই খাবি। নাছোড়বান্দা সৃজন।

বগলে ক্র্যাচ লাগিয়ে পা টেনে টেনে হাড়ি পাতিল চাল ডাল মসলা সব নিয়ে যায় উনুন এর কাছে। শুরু করে দেয় রান্নার কাজ। ভাত বসানোর জন্য আগুন জালাতে নিয়েই পুরো উঠোনটা ধোয়ায় ভরিয়ে তোলে সৃজন। এদিকে সৃষ্টি বারান্দায় বসে ভাই এর কাজ দেখতে দেখতে হেসে কুটিকুটি হয়। সৃজন চোখ কটমট করে তাকায় সৃষ্টির দিকে। খবরদার বলছি হাসবি না একদম।

ভাই এর রাগ দেখে যেন আরো বেশি করে হাসি পায় সৃষ্টির। কিন্তু সৃজন রেগে যাবে দেখেই জোরে না হেসে ঠোঁট টিপে টিপে হাসতে থাকে । সৃজন ভাত চুলোয় দিয়ে বসে যায় তরকারি কাটতে। এসব কাজ আগে কখনো করেন ও। হঠাৎ অসাবধানতায় আঙুল এর একটুখানি কেটে যেতেই উফফগ করে হাত ঝাড়া শুরু করে ও। এদিকে সৃষ্টি আৎকে ওঠে। কি হয়েছে ভাই?

বলেই বারান্দা থেকে তড়িঘড়ি করে উঠে দৌড়ে আসতে নেয় সৃজন এর দিকে। সৃজন ও ভয় পেয়ে তাড়াতাড়ি করে ক্র্যাচ নিয়ে উঠেই ধরে ফেলে সৃষ্টিকে।
– তুই কি পাগল আপু??? এই শরীরে ওভাবে দৌড় দেয় কেউ? একটা কিছু যদি হয়ে যেত?

সৃজন এর কথায় মুখ কাচুমাচু করে ফেলে সৃষ্টি। সারামুখে কেমন যেন একটা অপরাধী অপরাধী ভাব ওর মুখ এর এই ভাবটার সাথে সৃজন আগে থেকেই পরিচিত। ছোট থেকেই ভুলভাল কোনো কাজ করলেই ওর মুখের ভাবটা এমন হয়ে যেত।

ওকে এই অবস্থায় আরো অনেক বেশি মায়াবী দেখায়। সৃজন এর চোখে তাকিয়ে বলে স্যরি ভাই, তোর হাত কেটে গেছে দেখেই অন্য কোনো হুশ ছিলনা আমার।
আস্ত একটা পাগলী তুই।
– হলাম না হয় পাগলী।

হেসে বোনের চুলে হাত বুলিয়ে ওকে ধরে ধরে বারান্দায় নিয়ে গিয়ে বসিয়ে দেয় সৃজন।
এদিকে যে চুলোয় ভাত পুড়ে গন্ধ ছড়াচ্ছে সেদিকে খেয়াল নেই কারো। গন্ধ নাকে যেতেই ঘুরে উনুনের কাছে চলে যায় সৃজন। তাড়াতাড়ি করে ভাতটা নামিয়ে নেয়। ভাত পোড়ার গন্ধ পেয়ে কিগো মাষ্টারনী তুমার ভাত তো ছাই হইয়া গেল বলতে বলতে সৃজন দের উঠোনে আসে পাশের বাড়ির মহিলা। এসে সৃজনকে রাধতে দেখে অবাক হয়ে যায়।

– ওমা ওমা ওমা এইডা কি দেকতাছি গো আমি মাষ্টারনী!!
সৃষ্টিও হেসে জবাব দেয় আমার বাবুর্চি নাকি আমাকে আর এই শরীরে আগুনের কাছে যেতে দেবেনা। এখন থেকে নিজেই রাধবে।
– আহারে তুমার স্বোয়ামী ডা কত্তো ভালা। আর আমারডা মাইনষের বাচ্চাই না। বলতে বলতে উদাস হয়ে যায় মহিলা।
– কেন ভাবি? কি হয়েছে?

– দুঃখের কতা কি আর কই গো মাষ্টারনী এই দেহ বলে পিছন দিক ঘুরে শাড়ি সরিয়ে পীঠের কালসিটে পরা জখম এর দাগগুলো দেখাতে থাকে। কাঁদতে কাঁদতে বলে কাইল রাইতে নেশা করা ট্যাকা দেই নাই দেইখা দেহ কি করছে মাইরা!!
পিঠের ওপরে কালসিটে পরা নীলচে জখম এর দাগগুলো দেখে শিউরে ওঠে সৃষ্টি। কাঁদতে কাঁদতে নিজের বাড়িতে ফিরে যায়। সৃজন ও রান্না শেষ করে ফেলেছে। রান্না শেষ করে একটা প্লেট এ ভাত তরকারি বেরে নিয়ে এগিয়ে যায় সৃষ্টির দিকে।

ভাত পোড়ার কারনে ভাত গুলো কেমন লালচে দেখাচ্ছে। প্লেটে ভাত মাখিয়ে সৃষ্টির পাশে বসে নিজের হাতে তুলে দেয় বোন এর মুখে। হা করে সৃজন এর হাত থেকে খাবার নেয় সৃষ্টি। সৃষ্টির মুখে ভাত দিয়ে সৃজন বলে ভালো হয়নি না??
– কে বলেছে ভালো হয়নি? অনেক মজা হয়েছে।
সৃজন নিজেও একবার মুখে দেয়। মুখে দিয়েই বিকৃত করে ফেলে মুখ ইসসস এ যে লবনে একেবারে তেতো হয়ে গেছে।

সৃষ্টি মিষ্টি হেসে বলে আমার তো ভালোই লাগছে। আবার হা করে ও। সৃজন ভাত তুলে দেয় ওর মুখে।
পোড়া ভাত, লবনে একেবারে তেতো তরকারি, তারপরও সৃষ্টির মনে হয় এ যেন অমৃত। এতো তৃপ্তি ও কোনোদিন খেয়েই পায়নি। ওর কাছে মনে হয়না যে ওর ভাই ওর মুখে খাবার তুলে দিচ্ছে, ওর কাছেতো এটা মুঠো ভরা ভালোবাসা।

সময় তো কখনো থেমে থাকেনা, সময় বয়ে চলে তার আপন গতিতে। একটু একটু করে মিনিট পেরাতে পেরোতে রুপ নেয় ঘন্টায়, আবার চব্বিশ এর ঘর পেরোতেই সেই ঘন্টাই হয়ে যায় দিন, আবার সাত দিনের যোগফল সপ্তাহ , চার সপ্তাহ পেরোলেই সেটা মাস। সময়ের সাথে সাথে তো কতোকিছুর পরিবর্তন ঘটে,অথচ কোনো পরিবর্তন নেই এই ঘিঞ্জি বস্তিটায়। সেই একঘেয়ে জীবন। সকালে যেগে ওঠা বস্তিতে কলরব, চিৎকার চেচামেচি খিস্তি ঝগড়া আবার রাত নামতেই যেন কবরের নিস্তব্ধতা।

মানুষগুলোও খুব অদ্ভুত এই দেখা যায় কোমোর বেধে ঝগড়া করছে, নোংরা খিস্তি ঝাড়ছে একে অপরকে তো পরক্ষণেই আবার একসাথে বসে হাসিমুখে তাস পেটাচ্ছে! এতোদিন হলো এই বস্তিতে আছে, তবুও যেন কতো দূরের বাসিন্দা সৃজন আর সৃষ্টি।
এই ঘিঞ্জি বস্তিটার মতোই পরিবর্তনহীন ওদের জীবনটাও, কেবল সময় এর সাথে সাথে শুধু বাড়ছে সৃষ্টির তলপেটের আয়তন আর আরো শুকিয়ে আসছে সৃজন এর অকেজো পা টা।

বস্তির খাখা রোদে পুড়ে কিছুটা ফিকে হয়ে এসেছে দুই ভাইবোন এর ই গায়ের রঙ। সৃষ্টির চুলগুলোও আর আগের মতো ঘন কালো আর উজ্জ্বল নেই, দিন দিন পাতলা হয়ে আসছে আর কেমন কালো ছেড়ে মরচে ধরা লালচে ছোপ লেগেছে চুলে।
পায়ে পায়ে এগিয়ে আসে সৃষ্টির প্রসব এর দিন। মাঝে মাঝেই হালকা ব্যাথা হয় পেটে। পাশের বাড়ির ভাবি বলে রেখেছে ব্যাথা উঠলেই যেন তাকে ডাক দেয়। সেদিন দুপুরে হঠাৎ তীব্র ব্যাথা ওঠে সৃষ্টির পেটে।

সৃষ্টি বুঝতে পারে এ ব্যাথা অন্য দিনের থেকে আলাদা। ব্যাথায় মুখ কুচকে ওঠে ওর। ভয় পেয়ে যায় সৃজন। তারাতাড়ি করে গিয়ে ডেকে নিয়ে আসে পাশের বাড়ির ভাবিকে। সৃজন ডাকতেই আরো দুই তিনজন মহিলাকে সাথে করে নিয়ে চলে আসে উনি। সৃজন ঘরে ঢুকে দেখে ব্যাথায় বারবার বিছানার চাদর খামচে খামচে ধরছে সৃষ্টি। তীব্র ব্যাথা থামাতে দাঁত দিয়ে কামড়ে কামড়ে ধরছে ঠোঁট এর কোনা। বিন্দু বিন্দু ঘাম এসে জড়ো হয়েছে ওর মায়াবী মুখটাতে।

সৃজনকে দাঁড়িয়ে থাকতে দেখে চেচিয়ে ওঠে পাশের বাড়ির ভাবি। পুলা মাইনষের এইহানে কি কাম? যাও বাইরে যাও। লজ্জা পেয়ে তাড়াতাড়ি করে বাইরে চলে আসে সৃজন। কি এক উৎকন্ঠা ঘিরে ধরে ওকে।

এদিকে প্রসব বেদনা উঠেছে মনিরো। সৃষ্টি যখন তীব্র ব্যাথায় হাত পা ছুড়ছে বস্তির ছোট্ট ঘরটার মাচান এর বিছানায়, মনি তখন দেশের সেরা প্রাইভেট ক্লিনিক এর কেবিনে ধপধপে সাদা চাদরের বিছানায় নার্স আর ডাক্তার এ পরিবেষ্টিত হয়ে আছে। একি সাথে পৃথিবীতে আসছে দুটো প্রাণ, অথচ কতো তফাৎ দুই এত ভেতর।

সৃজন বগলে ক্র্যাচ নিয়ে পা টেনে টেনে পায়চারি করে চলেছে ছোট্ট উঠোনের মধ্যে। কান খাড়া করে রেখেছে ভেতর থেকে কিছু শুনবার আশায়। এসব ঘিঞ্জি বস্তিতে কোনো সংবাদ ই চাপা থাকে না। এ সংবাদ ও তাই ছড়িয়ে পরেছে। ছোট্ট উঠোনটায় একে একে জড়ো হচ্ছে অনেক মানুষ। হঠাৎ সৃজন এর কানে আসে আহহহহহহহহহহহহহজ করে সৃষ্টির সুতীব্র আর্তচিৎকার। পরক্ষণেই কুয়ায়া কুয়ায়ায়া শব্দে একটা নতুন প্রান চারদিকে ঘোষণা করে তার আগমনী বার্তা।

একটা মহিলা ঘর থেকে শুধু একবার দরজাটা ফাঁক করে বলে ওই মিয়া পুলা হইছে পুলা। হৈ হৈ করে ওঠে উঠোনে জড়ো হওয়া মানুষ গুলী। কি মিয়া মিষ্টি খাওয়াইয়ো কইলাম। পয়লা বারেই পুলা হইছে! আস্তে আস্তে ভিড় কমে আসে উঠোন এর। উৎকন্ঠা কমেনা সৃজন এর। সৃষ্টি ঠিক আছেতো? কিছুক্ষণ পরে দরজা খুলে দেয় মহিলারা। সৃজন এগিয়ে যেতেই বলে পুলার মুখ দেখবা না?

সৃজন উৎকন্ঠা নিয়ে বলে ও কেমন আছে? ও ভালো আছেতো?
পাশের বাসার ভাবিটা ঘার ঘুরিয়ে সৃষ্টিকে বলে দ্যাকছনী মাষ্টারনী কারবারডা! পুলা হইছে সেইদিকে খিয়াল নাই তুমারে নিয়াই চিন্তা! সৃজন ঘরে যেতেই একে একে বেরিয়ে যায় সব মহিলারা। পাশের বাসার ভাবি বলে যায় একটু পরে আবার আসমু আমি। অহন বউ এর পাশে বস যাও। সৃজন ঘরে ঢুকেই দেখে শুয়ে আছে সৃষ্টি। পাশেই ন্যাকড়ার পুটলিতে মোড়া ছোট্ট এক শিশু।

এটা ওদের ভালোবাসার ফসল। সৃজন ঘরে ঢুকতেই সৃজন এর দিকে চেয়ে মিষ্টি করে হাসে সৃষ্টি। আজ যেন আরো বেশি সুন্দর লাগছে সৃষ্টিকে। ওনেক বেশি কমনীয় হয়ে উঠেছে মুখটা। এটাই কি মাতৃত্বের সৌন্দর্য??
জানা নেই সৃজন এর। ঠক ঠক শব্দে ক্রাচ হাতে এগিয়ে গিয়ে বসে পরে সৃষ্টির পাশে। ঝুকে এসে আলতো করে চুমু খায় সৃষ্টির কপালে। দুহাত বাড়িয়ে কোলে তুলে নেয় ঘুমন্ত বাচ্চাটাকে।

কাদামাটির তাল এর মতো নরম শরীরটাকে বুকে জড়িয়ে নিতেই যেন এতো দিনকার আটকে রাখা কান্না ছিটকে আসে সৃজন এর বুক চিরে। কাঁদতে কাঁদতে বলে ওঠে আমার সন্তান তুই। আমার ছেলে। তোকে আমি মানুষ এর মতো মানুষ করবো। তোর এই ল্যাংড়া অক্ষম বাপটা নিজের যে যে স্বপ্ন পুরন করতে পারেনি সেই স্বপ্ন আজ থেকে আমি নতুনভাবে দেখব তোর চোখে। তোর নাম আমি রাখলাম রোদ্দুর।

রাতের শেষে সোনালী রোদ্দুর এসে যেমন দূর করে রাতের কালো আধার তেমন আমাদের জীবনের আধার ঘুঁচিয়ে আলো বয়ে আনবি তুই। বলে রোদ্দুরকে আকড়ে ধরে নিজের বুকে। সৃজন এর দুচোখ থেকে টপ টপ করে অশ্রুর ফোঁটা গড়িয়ে পরতে থাকে ছেলের গায়ের ওপর। সৃজন এর সাথে সাথে অশ্রুধারা গড়াচ্ছে সৃষ্টির চোখ থেকেও। আর সদ্যোজাত শিশুটি যেন পরম নিশ্চিন্তে ঘুমিয়ে আছে বাবার কোলে।

চলবে———

ঠিক যেন লাভ স্টোরি (পর্ব-১) 

ঠিক যেন লাভ স্টোরি (পর্ব-২)

ঠিক যেন লাভ স্টোরি (পর্ব-৪ এবং শেষ পর্ব)

Leave a Comment