গ্রামীণ নদীচরে মাকে বিয়ে করে তালাকপ্রাপ্ত জোয়ান ছেলে (পর্ব-৯)

লেখক – চোদন ঠাকুর

(৯ম পর্বঃ-
শ্বশুরবাড়ির ব্যস্ততা ও মা ছেলের সুখ)
—————————

গতরাতে পরিণত বয়সে প্রথমবারের মত মায়ের সাথে একখাটে রাতে ঘুমিয়ে পরদিন জেগে উঠলাম। মা দেখি পাশে নেই। সাধারণত মা আমার আগেই ঘুম থেকে ওঠে। আমি দাঁত ব্রাশ করতে করতে উঠোনে বেরিয়ে তো অবাক! কী ব্যাপার, সূর্য মাথার এত উপরে কেন! আগেই বলেছি গ্রামের সব মানুষের মত আমাদের মা ছেলের ভোরে সূর্য ওঠার পরপর ঘুম থেকে ওঠা অভ্যাস। ভোরের সূর্য তো মাথার এত উপরে থাকে না, এত তপ্ত রোদও ছাড়ে না! কী বিষয়?

ঘড়ির দিকে তাকিয়ে দেখি সকাল ১১টা বাজে! বাপরে, এত বেলা করে ঘুমোনো কৃষি করা আমার জীবনে এই প্রথম। বুঝলাম মাকে জড়িয়ে মায়ের সোহাগ-অাদরে ঘুমোনোতে জম্পেশ ঘুম হয়েছে। হঠাত দেখি বাথরুম থেকে মা চান সেরে উঠোনে এলো। গতরাতের সবুজ ম্যাক্সিটা ধুয়ে উঠোনের দড়িতে শুকোতে দিলো। বেগুনি একটা ম্যাক্সি পড়েছে মা। আমাকে দেখে একগাল হেসে বললো – কীরে সাধন, বেশ অবেলায় ঘুম ভাঙলো দেখি আজ আমাদের!

আমি – তুমি-ও কী সবে উঠলে নাকি?

মা – হ্যাঁরে, তুই ওঠার এই একটু আগে উঠে চান সেরে বেরোলাম।

আমি – হুম, গতকাল আসলে আমাদের ঘুমটা বেশ জমেছিল। রাতের ঠান্ডা বাতাস, গদিমোড়া বিছানা আর আমাদের আদরে বহুদিন পর এমন শান্তির ঘুম হলো। তবে মা, তুমি সকালে উঠে তো চান করো না, আজ করলে যে? গতরাতের জামাটাও ধুয়ে দিলে?

মা ইশারায় আমার লুঙ্গি দেখিয়ে বললো – করেছি কী আর সাধে? শরীর অশুচি হয়ে ছিলো রে। তোর-ও চান দেয়া লাগবে এখন। বাথরুমে যা, লুঙ্গিটাও ধুয়ে দিস।

এতক্ষনে আমি দেথলাম আমার লুঙ্গি মাঝে একটা বড় অংশ জুড়ে কেমন বিবর্ণ রঙে কালসিটে মেরে কিছু শুকিয়ে আছে। বেশ বুঝলাম রাতে স্বপ্নদোষ হয়ে লুঙ্গি ভিজিয়েছি, সেটা শুকিয়ে এমন বিবর্ন খটথটে হয়ে আছে। মা-ও বিষয়টা খেয়াল করেছে বটে। নিয়মিত হাত মারায় স্বপ্নদোষ তো হবার কথা না। বোধহয় রাতে মায়ের নরম, কোমল আলিঙ্গনেই এই অবস্থা।

গামছা হাতে বাথরুমে যেতে যেতে মাকে চোখ টিপ মেরে বললুম – তা মা, তোমারো কী আমার মত হয়েছিল বুঝি?

মা হেসে বলে – সুখ কী শুধু তুই একাই পেয়েছিস? আমারো তো গতরাতে তোর দেহের পরশে বড্ড সুখ হয়েছে রে। তাতে ঘুমের ঘোরে ওসব তো হবেই। এ তো ছেলে-মেয়ে সবারই হয় রে বোকারাম।

আমি গোসল সেরে ঠিক করলাম আজ এই অবেলায় আর মাঠে গিয়ে কাজ নেই। বরং আগামীকাল বোনের শ্বশুরবাড়ির লোকেরা যে আসবে, সেজন্যে গঞ্জে গিয়ে সোনাপাড়া রেস্টুরেন্টে আপ্যায়নের ব্যবস্থা, খাবারের মেনু ঠিক করা, তাদের জন্য উপহার কেনা, তাদের ভ্রমনের বন্দোবস্ত সারি। একমাত্র বোন জামাইসহ তার শিক্ষিত শ্বশুরবাড়ির লোকেদের আনবে, বড়ভাই হিসেবে আমার দায়িত্ব আছে।

রেডি হয়ে উঠোনে আসতেই দেখি মা তার গোসল দেয়া ভেজা চুল গামছায় ঝাড়ছে। সোমত্ত মহিলার যৌবনপুষ্টু দেহে চুল ঝাড়া যে এতটা আকর্ষণীয় হতে পারে সেটা আমার ধারনার বাইরে ছিলো। দেখলাম, মা তার পাতলা বেগুনি ম্যাক্সির আড়ালে থাকা লাউয়ের মত দুধ ঝুঁকিয়ে ঈষত সামনে বেঁকে দাড়ালো, তারপর এক ঝটকায় বিশাল চুলরাশি মাথার ডানপাশ থেকে বামপাশে ঝাঁকিয়ে নিলো। পুরো উঠোনে মায়ের ভেজা চুলের জল ছিটোল। এরপর মা তার মাংসলো দুহাতে গামছা নিয়ে বামপাশে থাকা দীঘল কালো চুলে জোরে জোরে বাড়ি দিতে থাকলো। তাতে মায়ের ৪২ ডি কাপ সাইজের ম্যানাসহ তরমুজের মত ভারী ৪৫ সাইজের পাছার মাংসের পাহাড়গুলো কাঁপতে কাঁপতে আমায় কুপোকাত করে দিলো। নারীদেহের সম্পুর্ন রুপ রস উপচিয়ে বাম থেকে ডানে, ডান থেকে বামে চুল টেনে ঝেড়ে ঝেড়ে চুল শুকোলো মা। মায়ের চুলগুলোও একেবারে খানদানী। এই ৫০ বছরেও পাকে নি বা এতটুকু কমেনি। চুল ঝাড়ার দৃশ্যটা ভিডিও করতে পারলে বেশ হতো, মায়ের চুল ঝাড়া দেখেই আমার মত তাগড়া যুবকেরা শত-সহস্রবার ধোন খিঁচতে পারতো।

অবশেষে, মা তার সমস্ত শরীর ঝাকানি, বাঁকিয়েচুরিয়ে দেহবল্লরী কাঁপিয়ে চুল মুছে লদলদে, লোমশ চওড়া বগল, ঘাড় চেপে জল শুকিয়ে গামছাটা উঠোনের দড়িতে মেলে আমার পানে চাইলো। আমার মনে হল মা যেন আমার বিবাহিতা বউ, যে সারারাত স্বামী সোহাগ করে, ডবকা দেহের মধুতে স্বামীর ধোনের ক্ষীর গুদে চেপে, সারারাত বিছানা কাপিয়ে সঙ্গম করে স্বামীকে তৃপ্ত করে ও নিজেও তৃপ্তি পেয়ে এখন সকালে গোসল সারছে পতিব্রতা গিন্নির মত। সারারাতের সুখ পেয়ে জামাই সোহাগী বেটির টগবগে পরিশ্রমী দেহ এখন সংসার কাজে নব-উদ্দিপনায় ব্যস্ত হবে।

হঠাত মনে পড়লো আরে, গতরাতে তো বোনের বাসর রাত ছিলো। ২৪ বছরের তরুনি বোনটা স্বামী সোহাগ কেমন করলো সেটা তো জানা দরকার। তাই মা আর আমি উঠোনে নাস্তা খেতে খেতে মাকে প্রসঙ্গটা পাড়লাম। আমি বললাম – মা, আমরা তো একসাথে ঘুমোনোর সুখে ভুলেই গেছি গতরাতে তো আমার বোন তার বাসর রাত করে কুমারিত্ব ঘুচিয়েছে। চলো দেখি বোনকে ফোন দিয়ে একটু রগড় করা যাক।

মা – হুহ তোর বোনের আবার সোহাগ রাত, বলি ওর দেহে কামজ্বালা কিছু আছে নাকি? বাপের মত হয়েছে। বরটাও তো পেয়েছে তোর বাপের মত ছোটখাট। এইসব লুকপুকে দেহে কীযে ঘোড়ার ডিম করেছে সে আমার জানা আছে। দেখ গে, মধু রাতে একে অন্যের শরীর নিয়ে খেলবে কী, বই নিয়ে পড়তে বসেছে হযতো।

(আগেই বলেছি মা ছেলেতে এখন এসব খোলামেলা নারী পুরুষের সঙ্গম নিয়ে আলাপে আগের মত মোটেও আমার সামনে আর লজ্জা পায় না। বন্ধুর মতই সব কথা বলে।)

আমি – সেতো আমি ওদের শরীর দেখেই বুঝেছি ওদের কারো দেহেই তেমন কামবাসনা নেই। তবে বরছি কী মা, বোন এতকাল যেমন তোমার আমার লজ্জার সুযোগে যখন তখন এসব আলাপ তুলে আমাদের বিব্রত করতো, আমরা আজ তার শোধ তুলি।

মায়ের যেন কথাটা মনে ধরলো। নাস্তার পাট সেরে চটপট বোনের সাথে রগড় করতে ফোন দিলো। ভিডিও কলে বোন আসতেই মা গ্রামীন খুনসুটে ভঙ্গিতে বলে উঠে – হ্যাঁগো আমার ননদ ঝি, কাল রাতে তোমার বাসর রাত কেমন কাটলো গো? সোয়ামীর গাদন পেয়েছো ঠিকমত?

মায়ের এমন শয়তানি রূপে বোনতো হতভম্ব। তার সতী সাধ্বী মা নিজের মেয়েকে ননদ বলে দুস্টুমি করছে! বোন অবিশ্বাসে বলে – মায়ের কী হয়েছেরে দাদা, মাথাটা গেছে নাকি? কী সব বকছে দেখ দিখি।

মা – কেন গো? গতরাতেই না বললে আমি তোমার বৌদি। তা বৌদি ফুলসজ্জার রাতে ননদের গুদের খোঁজ নেবে না, তা কি হয়!

আমিও মায়ের দুস্টুমিতে যোগ দিলুম – ঠিকই তো বলছে তোর বৌদি। রাতে তোর পুচকে ভাতারের আদর কেমন খেলি জানাবিনা তোর দাদা-বৌদিকে? নিজের কুমারিত্ব হারালি, বলি সতীচ্ছদ ফাটাতে কী ব্যথা পেয়েছিস?

বোনের মুখে আর কথা সরছে না। নিজের কানকে বিশ্বাস করতে পারছে না সেজুতি, তার দেবতাতুল্য মা ভাই কীসব বলছে গো! আমরা মা বেটা এদিকে বেশ মজা নিচ্ছি। বোনের সমস্ত দুষ্টুমির বদলা নেবার খুশিতে হাসছি আর হাসছি।

বোন (আমতা আমতা করে)- দেখো মা, দ্যাখ দাদা ভারো হবে না বলছি। আমি তোমাদের ঘরের একমাত্র ছোট মেয়ে। তারসাথে মজা করছো!

মা – ক্যানগো ননদঝি, সারা জীবন তুমি যখন দাদা-বৌদির সাথে ধ্যাস্টামো করতে তখন সেকথা মাথায় ছিল না বুঝি?

আমি – তা তোর দুলহে রাজার বাড়াটা কতবড় রে? আমার মত বাঁশগাছ নাতো? তবে তো তোর পুকুরের (বোনের গুদের কথা রুপক অর্থে বোঝালাম, টাউট ছেলেছোকড়ার মত) পাড় গুঁতিয়ে ভেঙে ছারখার হয়েছে এতক্ষণ!

বোন এবার একটু সামলে নিলো আমাদের আক্রমন। বুঝলো মা-ছেলেতে সমস্তরকম ফ্রি, খোলামেলা এসব বিষয়ে এখন। তাই আগে থেকে ঠিক করে মজা লুটছে। বোন বলে – বেশ বেশ আমি তো এটাই চাইতাম সারাজীবন, আমার মা-ভাই নিজেরা সবকিছুতে ফ্রি হবে। ঘনিষ্ট বন্ধনে জড়াবে। তা সেটা যে তলে তলে এতদূর সেতো আমি বুঝিনি!

তারপর মাকে বলে বোন – শোন গো আমার কামিনী বৌদি, সবাই তো আর দাদার মত মোষ পাশে নিয়ে চলে না, কারো কারোটা বিড়ালের মতই ছোট্টটি হয়। আমার স্বামীরটাও তেমন ছোটখাট পটল একটা। বাবার মত আমার আর স্বামী প্রকাশ। ওসব দেহজ্বালা বিশেষ একটা নেই। কোনমতে ক্ষীর ঝড়লেই হলো, বিছানা কাপানোর মুরোদ আমাদেন দুজনের কারোরই নেই।

বোন এরপর দুস্টুমি করেই জানায় রাতে আসলে তার স্বামী প্রকাশ একবারেই করেছে, সেটাতেই দুজনে সন্তুষ্ট। তারা দুজনেই নাকি সঙ্গমের সময় স্বামী স্ত্রীর সম্পুর্ন নগ্ন হওয়াটা অপছন্দ করে। যৌন স্থানগুলো খুলে, কিছুটা চুমো চাটি করে, প্রকাশ বোনের উপর চেপে তার ৪ ইঞ্চির ছোট মেশিনটা সেধিয়ে কয়েকবার কাঁপিয়েই খালাস। বোন-ও নাকি এতে যারপরনাই তৃপ্ত। বোনের সতীচ্ছদ ফাটায় সামান্য কষ্ট হলেও সেটা কিছু না।

বোন যেটা বোঝালো তাতে বুঝলুম – শরীরের খিদেটা তাদের দুজনের মত মেধাবী ছেলে মেয়ের কাছে তেমন গুরুত্বপূর্ণ কিছু না। ভগবান শরীরের যতটুকু চাহিদা দিয়েছেন, সেটা সপ্তায় একবার করলেই দুজনের জন্যেই যথেষ্ট। তাদের পরিচয় তাদের মেধায়। দুজনে জমিয়ে লেখালেখি, গবেষনা করবে তাতেই তাদের সুখ।

মা আর আমি তো অবাক। বলে কীরে! আমাদের অবাক হতে দেখে বোন সলজ্জে বলে – আসলে কী মা, তুমি তো জানোই, বাবার ধাঁচ পাওয়ায় ওসব কামখেলায় আমার তেমন রুচি নেই। তাই আমার মতন বাবার বৈশিষ্ট্যের একটা জামাই ফিট করেছি।

মা – বলিস কীরে! এতদিন জানলুম স্বামী স্ত্রী বাসর রাতে সারারাত খাট কাঁপিয়ে একে অন্যকে তৃপ্তি দেয়াই সংসারের আসল কাজ, তোরা তো দেখি পুরো উল্টো বকছিস যে।

বোন – মা শোন, ওমন খেলাধুলার জন্যই আসলে ভগবান তোমাকে আর দাদাকে ওমন জাদরেল শরীর দিয়েছে। সে মূল্যবান সম্পদ ভগবান খুব কম মানুষকেই দেয় গো। এই যেমন দাদাকেই দেখো, ওর আগের রুগ্ন বৌটা ওর শরীরের খিদে কিছুই নেভাতে পারতো না। সবাই তো আর একরকম হয় না।

মা – দিলি তো মেজাজটা খারাপ করে! ওই মুখপোড়া শাঁকচুন্নি স্বামী সোহাগের কিছু বুঝে? ওই হতভাগী পেত্নিটার তো জামাই আদরের ইচ্ছেটাই কোনকালে ছিল না। যত্তসব শয়তানি করে আমার জোয়ান, ভালোমানুষ ছেলেকে কষ্ট দিয়েছে, এত ভালো ছেলেটার জীবন তছনছ করে দিয়েছে।

বোন – তাতো তুমি বুঝি এখন সব সোহাগের কলাকৌশল জানো, মা? বলি মোবাইল ঘেঁটে পর্নো শিখালাম আমি, এখন আমাকেই শোনানো হচ্ছে, এই তোমার গুরুমারা বিদ্যে!

আমি – হুম মাকে যে তুই পাকিয়েছিস সেতো জানি আমি। নচ্ছার তুই একটা।

বোন – শোন দাদা, মা সারা জীবন আমাদের রুগ্ন বাবার থেকে শরীরের খিদে মেটানো কী কখনোই বোঝে নি। মাকে তো শিখতে হবে সেসব, তাই তাইতো ওসব ভিডিও জানিয়ে শিখিয়ে পড়িয়ে মাকে খেলোয়াড় বানিয়েছি।

মা – আমি তো একজন মা রে। মাদের এমনিতেই সব জানতে হয়রে। সববব জানতে হয়। তবে, কী লাভ এত জেনে? আমাকে নিয়ে খেলবে কে এখন?
(বেশ কয়েকমাস আগে বোন আমার সাথে কথায় ‘সব জানতে হয়’ কথাটায় বিশেষ জোর দিযেছিল। আজ মাকেও একইভাবে জোর দিয়ে ‘সব জানতে হয়’ বলায় মনে মনে বেশ চমকে গেলুম!)

বোন – সেকথা আগামীকাল এসে বলছি। খেলোয়াড় মাঠেই অাছে। তার আগে বলো তো সকালে এতবার ফোন দিলুম কেও ধরলে না যে?

আমি গতরাতে আমাদের এক বিছানায় ঘুমোনোর কথা বলতে গেলুম। মা দেখি আমায় বাঁধা দিয়ে বলে – সে আমরা মাঠে কাজে গেসিলাম। এই মাত্র ফিরে চান করে তোকে কল দিলাম।

মায়ের কথায় বোনের এর আগে বলা কথাটাই নতুন করে বুঝলাম-ঘরের নারীরা তার একান্তে ঘরের পুরুষের সাথে কাটানো ভালোবাসার কথা কাওকে বলতে চায় না। এমনকি সেটা পেটের মেয়ে হলেও না।

বোন – তা বেশ করেছো। শোন, কাল যে আমি আমার শ্বশুর, শাশুড়ি আর প্রকাশকে নিয়ে সোনাপাড়া আসছি, সেকথা মনে আছে তো?

মা – বিলক্ষণ মনে আছে। বেয়াইঘরের কুটুম আসার প্রস্তুতিই তো নিচ্ছি।

বোন – হু, সে প্রস্তুতির একটা অংশে আমার আব্দার হলো – মা, তুমি কালকে তোমার বাবার সাথে বিয়ের লাল বেনারসিখানা পড়বে। সাথে ম্যাচিং ব্লাউজ, শায়া আর হাই হিল জুতো। আর দাদা, তুই পড়বি লাল পাঞ্জাবি, সাথে ধবধবে সাদা সিল্কের গিলে করা ধুতি আর কালো পাম্প সু।

মা – যাহ, আবার পাগলামো শুরু করলি, আমি তো এম্নিই শাড়ি পড়ি না কতকাল। তার উপর আবার বিয়ের বেনারসি! কী জ্বালাতন করিস রে সেজুতি।

বোন – জ্বালাতন নারে মা। আমি তো শাড়ি পড়তে পারি না। আর এভাবে তোমাদের ছেড়ে দূরে হুট করে বিয়েতে শাড়ি পড়ার সুযোগটাও ছিলো না। তাই, আমার ছোটবেলার ইচ্ছেনুযায়ী-মা তুমি আমার হয়ে বিয়ের বেনারসিতে সাজবে। তোমাকে দেখেই আমার শাড়ি পড়া লাল টুকটুকে পুতুল খেলার বৌ হবার সাধ মেটাতে চাই মা। মেয়ের এই দাবীটা তুমি রেখো।

একটু থেমে আবার বলে বোন – এছাড়া, মনে আছে তো আমি বলেছি উনাদের যে তোরা দাদা বৌদি সরকারের জায়গা লিজ নিয়ে তেলেপাড়ায় কৃষি ও মাছচাষ করলেও আমাদের আদিবাড়ি উত্তর কলকাতার শোভাবাজার। তাই, কলকাতার ঢঙ্গে শাড়ি, ব্লাউজ না পড়লে, গায়ে কুর্তা পাঞ্জাবি না চাপালে সেটা মানানসই হয় না।

বোনের কথায় যুক্তি আছে। তাছাড়া, আমাদের সেজুতির সব আব্দারই মা ছেলে মিলে রাখি। এটাও রাখবো বৈকি। বোনকে শুনলাম পেছন থেকে তার শ্বাশুড়ি মা রান্নাঘরে ডাকছে। বোন তাই বিদেয় নিয়ে ফোন রেখে দিলো। শুধু শেষ কথায় একটা তীব্র হেঁয়ালি রেখে দিলো – শোন মা ছেলে, আমাকে তো আজ বাসর রাত নিয়ে খেপালে তোমরা দুজনে। মনে রেখো, কালকে পূর্ণিমা রাতেই কিন্তু আরেকটা বাসর রাত আসছে। রাখছি। ভালো থেকো।

কার বাসর রাত? কীভাবে, কোথায় বাসর রাত? বোন কী আবার বাসর রাত করবে আগামীকাল রাতে? মাথামুন্ডু কিছুই বুঝলাম না। পরে অবশ্য বুঝেছিলুম, বোনের সুগভীর কৌশলের শেষ বাজিমাত কিস্তি ছিল এই ‘বাসর রাত’।

সে যাকগে, মা ছেলে বুঝলুম কালকে অনেক কাজ। দুজনে মিলে কাজ ভাগ করে নিলুম। মা আমার হাতে বোনের শ্বশুড়বাড়ির ৩ জনের একটা ফর্দ ধরিয়ে এখুনি গঞ্জে থেকে কিনে আনতে বললো। মা যাবে না আমার সাথে, একাই যেতে হবে আমাকে। রেস্টুরেন্ট বুকিং-ও দিতে হবে।

গঞ্জের উদ্দেশ্য বেরোনের আগে মা বললো – সাধন, কাল কিন্তু একটা বিপদ হচ্ছিল প্রায়। সেজুতির বৌদি আমি, অথচ মাথায় সিঁদুর, গলায় মঙ্গলসূত্র নেই। ওর শাশুড়ি যাই বলুক, আজকে আর ওসব সন্দেহের ঝুঁকি নেয়া যাবে না। আমার বিধবা জীবনে ওদুটো জিনিস তো গত ১২ বছর ধরেই লাগে না। তুই মনে করে কিনে আনিস।

আমি – আচ্ছা মা আনবো। আর কিছু?

মা – আর বোনের কথামতো হাই হিল জুতো আনিস আমার জন্যে এক জোড়া। ওসব তো কোনদিন পড়িনি। আমার পায়ের মাপ তোর লিস্টিতে লেখা আছে।

আমি – বেশ। তোমার বিয়ের লাল বেনারসিটা ট্রাঙ্ক থেকে নামাও। সাথে ব্লাউজ-ছায়া লাগবে?

মা – ম্যাচিং ব্লাউজ ছায়া বিয়ের শাড়ির সাথেই আছে। তবে আমার শরীরের সাইজ তো আর সেই বিয়ের পুরনো দিনের মত নেই। ওগুলো ঘরের সেলাই মেশিনে বেশ খানিকটা ঢিলে করে নিবো আমি।

আমি – আচ্ছা মা একটা কথা শুধোই, তুমি কী আগে থেকেই এমন ভারী, হস্তিনী গতরের মেয়েছেলে ছিলে নাকি পরে হয়েছো।

মা (এমন প্রশ্নে কিছুটা লজ্জা পেলেও সামলে নিয়ে বলে)- সে আমি ছোটবেলা থেকেই এমন। সেই ২০ বছর বয়সেই আমার ৩৪ সাইজের বুকের মাপ, ৩৬ সাইজের পেছনটা। বয়সের সাথে এই ডিম ঘি খেয়ে, সংসারের কাজেকর্মে আরো বেড়েছে।

আমি (একটু মশকরা ভঙ্গিতে)- দেখো আবার, তোমার শরীরের ওসব সম্পদের বাড়বাড়ন্তের পেছনে কোন পুরুষের হাত নেই তো!

মা (এবার সত্যি লজ্জা পেলো, মাটিতে চোখ রেখে বলে) – নারে সোনা, তোর মা সবসময়ই সতী সাধ্বী ছিল রে। তোর বাবা ছাড়া আর কেউই এগুলো কখনো নাগাল পায়নি। তাছাড়া, তুই তো জানিসই, তোর বাবাও এগুলোর তেমন কোন যত্ন আত্তি বা ব্যবহার করতো না। বহুদিন পর, তুই যখন হলি, তোর জন্মের পর তুই-ই এগুলো যা নেড়েচেরে দুধ খেয়েছিস। আর এই সেদিন থেকে বড় হয়ে আমাকে চেপে ধরে এগুলো ধামসে দিচ্ছিস।

আমি (গর্বিত স্বরে) – আমার ছোটবেলার জিনিস আমি ধামসাবো, দুমড়াবো, খেলবো আমার ইচ্ছে। আমার মায়ের সম্পদে আমি বেঁচে থাকতে কাওকে হাত দিতে দেবো না।

মা (হাসি চেপে)- হুম সেতো কদিন থেকেই বেশ বুঝতে পারছি। মা ন্যাওটা সোনাটার আমার এই পাকা দেহে যে কী মধু পাস বুঝি না।

আমি – তোমার দেহে শুধু মধু কেন, তুমি তো মধু-মিস্টি-সন্দেশের বিশাল কারখানা নিয়ে যে বসে আছো সেটা তুমি বুঝবে কী! সে যাগগে আমি গঞ্জে চললাম। সব কাজ গুছিয়ে ফিরবো।

বলে আমি গঞ্জে গেলাম। ম্যালা কাজ। প্রথমেই গঞ্জের বড় বড় কয়েকটা দোকানের চেনা-জানা ব্যাপারির কাছে শ্বশুরবাড়ির গিফট কেনার লিস্টি দিয়ে সে অনুযায়ী পণ্য দিতে বললাম। এরপর গেলাম বাংলা সোনাপাড়া বাজারের সবথেকে বড় রেস্টুরেন্টে। দুপুরের খাবার ও রাতের খাবারের অর্ডার করলাম। দুপুরে খাসির মাংস, মুরগীর মাংস, ৫/৬ প্রকারের মাছ রান্না, ২/৩ রকমের সব্জী আইটেমসহ পোলাও-বিরিয়ানি রাখলাম। তবে, রাতে এত বেশি মশলাদার খাবার খাওয়া ঠিক না বলে রাতের মেনুতে বাঙালি খাবার দিলাম। বিন্নী ধানের ভাত, চিকন চালের আতপ ভাত সাথে ৮/১০ রকমের ভর্তা, ভাজি, ডাল ও হাঁসের মাংস ভুনা৷ ব্যস।

দুপুরের পর যেন সবাই সিনেমা দেখতে পারি, তাই গঞ্জের সিনেমা হলের দোতলার এসি লাউঞ্জে – বোন, জামাই, শ্বশুর-শ্বাশুড়ি ও আমরা মা-ছেলে মোট ৬ জনের জন্য মাঝামাঝি সেরা আসনের ৬টা টিকেট কাটলাম বিকেলের শোতে।

আরো কিছু টুকটাক কাজ সেরে, গাড়ি পার্কিং এর জায়গা ঠিক করে ফেরার পথ ধরলাম। শ্বশুরবাড়ির লোকসহ জামাইয়ের জন্য কেনা সব উপহারের দাম চুকিয়ে প্যাকেট করে অবশেষে অমিয়বাবুর ‘মায়ের লক্ষ্মী’ দোকানে মায়ের বলা জিনিসগুলো কিনতে গেলাম।

মায়ের জন্য ৪ ইন্ঞ্চি মাপের লাল রঙের হাই হিল জুতো নিলাম। গাড় টকটকে লাল বর্ণের সিঁদুর নিলুম এক কৌটা, আর একটা খয়েরি বর্ণের মঙ্গলসূত্র। অমিয়বাবু হেসে বললেন, “বৌদির জন্য বুঝি? আগের মঙ্গলসূত্র কী হলো?” জিঞ্জেস করায় বললুম – “ওটা আছে, তবে কাল মেহমান আসছে, তাই নতুন নিচ্ছি।”

ডবকা মায়ের মঙ্গলসূত্র কিনছে তার জোয়ান ছেলে। নাহ ভেবেই আমার মাথা কেমন যেন হয়ে গেলো। মায়ের যৌবনদীপ্ত, ভরাট দেহটা মনে পড়লো। তাড়াতাড়ি বাসায় গিয়ে মায়ের লদকা, ভারী শরীরটা একটু কচলে, ঝাপ্টে, ধামসানোর খেয়াল চাপলো। অমিয়বাবুর পাওনা বুঝিয়ে সব কাজ দ্রুত সমাপ্ত করে সাঁঝের আগেই তেলেপাড়া চরে মায়ের কাছে ফিরলুম।

বাসায় ঢুকে দেখি, মাকে চেপে সুখ নিবো কী, মা দেখি তার আগামীকালের সাজপোশাক নিয়েই মহাব্যস্ত। বোনের আব্দারে নিজেকে বিয়ের আসনের টকটকে বউ সাজানোর প্রস্তুতিতে কোন ফাঁক রাখছে না। সেলাই মেশিনে তার বেনারসির ব্লাউজ পেটিকোট ঠিকঠাক করছে। মায়ের হাতে শ্বশুড়বাড়ির সব উপহার বুঝিয়ে তার জন্য আনা ৪ ইঞ্চি হাই হিল জুতো, সিঁদুর, মঙ্গলসুত্র বুঝিয়ে দিলাম। মঙ্গলসূত্র, সিঁদুর হাতে মা বললো – এটা দু’টো ঘরের ছেলেকে পড়িয়ে দিতে হয়রে। আমি সাজার পর তুই কালকে এ দুটো পড়িয়ে দিস। সমস্যা নেই তো তোর?

আমি – বাহরে, তুমি আমার সোনা মা। তোমাকে সিঁদুর, মঙ্গলসুত্র পড়ানো ঘরের জোয়ান ছেলের দায়িত্ব। তাছাড়া, বোনের শ্বশুরবাড়ির কাছে এনিতেও
তো তুমি আমার বৌ, কালকে নাহয় স্বামীর কাজটাও পালন করলাম।

মা (খিলখিল করে হেসে)- হুম তাতো আমার ছেলে একবাক্যে রাজি দেখছি! তা শোন, আরেকটা বিষয়ে একটু আলাপ ছিলো।

আমি – বলো দেখি কী বিষয়? (এই বলে আমি মায়ের সেলাই মেশিনে বসা দেহের পাশে নিজেও বসে মায়ের হাতাকাটা ম্যাক্সি জড়ানো দেহটা জড়িয়ে বসলাম। আহ, দিনশেষে অবশেষে মাযের কোমন দেহের স্পর্শে, তার মাগী দেহের ঘ্রানে দেহ জুড়োলো)

মা হাতের সেলাই মেশিনে থাকা বেনারসির ব্লাউজ দেখিয়ে বললো – দেখ দেখি, আগেকার ব্লাউজ তো, এতে তো দেখছি বড়-হাতা দেয়া আছে। আমার তো হাতাকাটা জামা পড়ে অভ্যাস বহুদিন, তা কী করি বলতো? ব্লাউজের হাতা ফেলে দিবো?

আমি – অবশ্যই দাও। তোমার এই গরম শরীরের বগলভরা লোমশ বাহুমূল না দেখলে তোমার ছেলের ভালো লাগে না তুমি তো জানোই।

মা – কিন্তু তাতে সমস্যা আছে রে হাঁদারাম। তোর বোন আমাদের কলকাতার শোভাবাজারের দাদা-বৌদির পরিচয় দিয়েছে। ইউটিউবে দেখলুম, কলকাতার বৌ-রা এমন বগল ভরা লোম রাখে না রে।

মা তারপর পাশ ফিরে আমার চোখে তাকিয়ে বলে – হাতাকাটা ব্লাউজ বানালে তোর সাধের আমার বগলের লোম তাহলে ফেলে দিতে হবে রে সোনা!

আমি – কক্ষনো না, মরে গেলেও আমার যুবতী মায়ের বগরভরা লোম ফেলতে দেবো না। তুমি বরঙ এক কাজ করো, ব্লাউজের হাতা না ফেলে অাধুনিক কলকাতা বরনে ছোট ঘটি বা ম্যাগি হাতা বানাও। যেন কোনমতে বগল ঢাকে তবে তোমার মাংসলো হাতথানা বেড়িয়ে থাকে পুরোটা।

মা – বেশ সেজন্যই তোর অনুমতি নিলুম। তোর বোন সেই দুপুর থেকে আমার বগল কামানোর বায়না ধরেছে। আমি তোর অনুমতির জন্যই তাতে সায় দেইনি গো।

আমি – বোনকে আমি শাসাচ্ছি। ঘরের ছেলে আমি বলেছি তোমার বগলে বাল থাকবে, ব্যস। বোনের এতে নাক গলানোর কোন দরকার নেই।

বাড়ির মেয়েছেলে হিসেবে মায়ের উপর আমার এই পুরুষালি অধিকারে মা বেশ খুশিই হলো। কিছু বিষয়ে যেমন মেয়েরা বাড়ির ছেলের কাছে সবথেকে নির্ভর করে, তেমনি বাড়ির ছেলেদেরও উচিত সেসব বিষয়ে ঘরের গিন্নীদের সমাজ থেকে সামলানো। পুরুষসুলভ আগলে রাখা। ছেলের এমন কর্তাসুলভ আচরনে কামিনী মা বুঝলো – ছেলে মায়ের উপর আসলেই নারীর অধিকার রেখেছে। গর্বে মনটা ভরে উঠলো তার।

আমি এদিকে মাকে সেলাই মেশিনে রেখে বোনকে জানিয়ে দিলুম মা বগল সাফ করবে না, বরং ছোট ম্যাগি হাতা ব্লাউজ পরবে। ফোন রেখে মাকে বললুম – বেশ তুমি কাজ শেষ করো। আমি ঘরে গেলাম।

ঘরে ঢুকে মায়ের মোবাইল ঘেঁটে মায়ের দেখা সাম্প্রতিক কিছু বযস্কা-তরুন পর্নো দেখলাম। অবাক হয়ে খেয়াল করলুম – গত মাসখানেক যাবত মা দেখছি “মা ছেলে সম্পর্ক” নিয়ে তৈরি পর্নো বা বাংলা চটি বেশি পড়েছে। তবে কী মা সত্যিই ছেলেকে তার কামঘন দেহের নাগর বানাতে প্রস্তুত? সমাজকে, ধর্মকে চাঁটি মেরে মা-কী আসলেই তার জোযান সোমত্ত ছেলেকে নিজের সোয়ামীর মর্যাদা দিতে চাইছে? তার ছেলের থেকে সারারাত ধরে নারী হিসেবে যৌনসুখ কামনা করছে?

নাহ, আবারো মাথা বন্ধ হয়ে আসছে দেখে দ্রুত বাথরুমে ঢুকে খেঁচে নিলুম। বাথরুমে মায়ের না ধোয়া পেন্টি জমা কামরস দেখে বুঝলুম আমার অবর্তমানে মা-ও দুপুরে বেশ গুদ খেচেছে।

ততক্ষণে রাত নেমেছে তেলেপাড়া চরে। কালকের বেযাইন বরনরর সব প্রস্তুতি সেরে মায়ের হাতে একি প্লেটে রোজকার মত রাতের খাবার ও একঘটি দুধ খেয়ে ঘরে ঢুকলুম।

গতকাল রাতের কথা মাথায় রেখে আজ হারিকেন নিভিয়ে ঘরের একমাত্র বিশাল খাঁটে জুত করে শুয়ে মায়ের আসার অপেক্ষায় থাকলাম। ঘরের চারপাশের চারটে বড় জানালা দিয়ে চাঁদের তীব্র আলো সাথে নদীর মনমাতানো বাতাস বইছে। আগামীকাল রাতে পূর্ণিমা। চাঁদের প্লাবনকারী আলোয় ঘরের সবকিছুই ধবধবে দেখা যাচ্ছে।

রান্নাঘরের কাজ সেরে মা অবশেষে ঘরে এলো। আমাকে খাটে দেখে কামুক একটা হাসি দিয়ে সাথে ঠোটে জিহ্বা কেটে ভেঙালো। যেন, গ্রামের গেরস্ত ঘরের বউ ঘরের ভাতারকে সোহাগের আগে তাঁতিয়ে দিচ্ছে! আলনার কাছে দাঁড়িয়ে আমার দিকে ম্যাক্সিঢাকা ডবকা পাছাটা ঘুরিয়ে ঝুঁকলো মা। ম্যাক্সি কোমর পর্যন্ত উঠিয়ে সাশালো, মাংসল পা উঠিয়ে মাজা বেঁকিয়ে ম্যাক্সির তলে থাকা পেন্টি খুললো। বুকে তো আগেই ব্রা নেই, গতকালের মত স্বপ্নদোষে পেন্টি নষ্ট হবার ভয়ে পেন্টিটাও খুলে রাখলো। তাছাড়া, এভাবে পেন্টি ছাড়া ল্যাঙটো ঘুমোতে গুদে বেশ আরাম-ও লাগে মনে মনে ভাবলো মা।

মায়ের ওমন শরীরের বাঁধনহারা হিল্লোলে আর মাথা কাজ করলো না। কালকের মত আজও বিছানা থেকে উঠে মায়ের ৭৩/৭৪ কেজির ভারী লদলদে কামের বালাখানা দেহটা এক ঝটকায় কোলে তুলে নিলুম। শিশুর মত মাকে বুকে চেপে পুরো ঘর হেঁটে বেড়ালুম মিনিট পাঁচেক।

মা ভাবছে – “বাবাগো, আমার ছেলের দেহে কত জোর গো। এই আমার হস্তিনী মাগী শরীরটা বয়ে বেড়াচ্ছে কত সহজে। না জানি কত শক্তি, কত কাম ক্ষমতা এই ছয় ফুটের দেহে।”

আমি মাকে কোলে করে ঘর ঘুরতে ঘুরতে ভাবছি – “আমার এই ছফুটি ৮৫ কেজি দেহের জন্যই আসলে মাকে বানিয়েছেন ভগবান। নিজের ডবকা বাদশাহী মাকে কোলে করে ঘুরছি, এমন সৌভাগ্য সঙসারে কজনার হয়গো।”

অবশেষে মা ছেলের কোলে কেলানো শেষে মাকে গদিআঁটা খাটের মধ্যিখানে ছুঁড়ে ফেললুম। বিশাল লোহার খাটটা এই ভারী দেহের মায়ের পতনে বেশ দুলে উঠলো। নিজেও এরপর আমার তরতাজা পেটানো শরীর নিয়ে আমিও বিছানায় ঝাঁপ দিলুম। আগেই বলেছি, বিছানাটা একে তো লোহার, তার ওপর পায়াগুলো লোহা দিয়ে মেঝের সাথে ঝালাই করা। নাহলে এই ৭৩+৮৫=১৫৮ কেজির ওজনে কবেই ভেঙে যেতো!

গতকালের মত পাশ ফিরে নয়, আজ রাতে সরাসরি মায়ের বুকে চড়লাম। মায়ের মদলসা কালো শরীরের ঘাড়ে, গলায়, সারা মুখে, বুকের দুই স্তনের খাঁজে নিজের মুখ ঘষটে ঘষতে মাযের দেহের গন্ধ, কোমলতা শুষে নিতে ব্যস্ত হলুম। নিজের দুই হাতে মাযের পিঠে গুজে পিঠ, পাছার মাংস হাতড়াচ্ছি, আর মুখ দিয়ে ঘুরে বেড়াচ্ছি মাযের দেহ সৌষ্ঠবের আনাচে কানাচে।

এভাবে কতক্ষণ ধামসানোর পর মায়ের চোখে চোখ রেখে তাকালুম। মায়ের মোটা ঠোটগুলো চুম্বনে, চেটে, চুষে কামড়ে একাকার করার লোভ সামলে আররকাটা দুঃসাহসিক কাজ করলাম। মায়ের ডবকা নধর দুই হাতা মাথার উপরে তুলে নিজের দুহাতে মায়ের দুহাত চেপে লক করে মায়ের হাতাকাটা ম্যাক্সির ফাক গলে বেরোনো লোমশ বগলে মুখ ডুবালাম।

মা যেন ইশমম ওমমমম আহহহহ স্বরে শীতকার দিযে উঠলো। মায়ের মাথা বালিশে চেপে দুই বগলে পালাক্রমে চাটা শুরু করলাম। মাথার দুপাশে উঠিয়ে বালে ভরা বগল চোষা শুরু করলাম। বগলের উপর থেকে নীচে চেটে আবার নীচে থেকে উপরে চাটতে চাটতে চুষতে চুষতে উঠছি। বালভর্তি বগলের মাংস দাঁত দিয়ে টেনে কামড়ে দিচ্ছি, কখনো থুতু ভিজিয়ে চুষছি। এক ইঞ্চি লম্বা বগলের চুলগুলো দাঁতে টেনে ছেড়ে দিচ্ছি। মুখ ডুবিয়ে সারাদিনের কাজে ভেজা ঘামের ঘ্রান নিচ্ছি। বগলের ঘাম, তেল, কাম, মধু সব চুষে নিলাম আমার পুরুষালো দুই ঠোটে।

মা এদিকে তার ভারী দুপায়ে আমাকে বেড়ি দিলো কোমড়ে টেনে। বগর চোষার মাঝেই লুঙ্গির তলে বুনো জন্তুর মত আর্তনাদ করতে থাকা আমার ঠাটানো ১২ ইঞ্চি বাড়াটা মায়ের ম্যাক্সি জড়ানো গুদের উপর ঠেসে কাপড়ের আড়ালেই ঠাপানোর মত করে উপর নীচ করতে লাগলুম।

মাও দেখি তার কাপড়ে ঢাকা গুদটা উচিয়ে দিয়ে আমার বাড়াটা আরো জোরে ঘষে দিচ্ছে। আমার মত মায়েরও উন্মত্ত কামের নমুনা পেয়ে বগল চোষা ছেড়ে এবার পাতলা ম্যাক্সির আবরনে ঢাকা নগ্ন দুধেল ৪২ সাইজের দুধে মুখ ঘষা শুরু করলুম। দুধের খাঁজে নাক ডুবিয়ে শুকতে থাকলাম দুধ ভেজা সৌরভ।

ঘরের ঠান্ডা নদীচরের বাতাসে গরম নেই। তবু দেখি মায়ের শরীর, জামা ঘামে ভিজে আঠালো হয়ে গেলো। বুঝলাম – এহলো কামযৌবনের প্রমত্তা ঘাম। আমিও ঘামছি। বুক পিঠ বেয়ে মা ছেলে দুজনেরই নিষিদ্ধ প্রণয়ের গা জুড়োনো ঘাম।

মাযের জামা ঘামে ভিজে ওঠায় তাতে মায়ের ভারী দুধদুটোর সৌন্দর্য আরো স্পষ্ট হল। মায়ের দুধে মুখ ডুবিযে দুধ চোষার ইচ্ছেটা প্রানপনে চেপে দুধগুলো মুখের ধাক্কায় ধামসাতে লাগলুম। মা আমার মাথায় দুহাত চেপে আরো বেশি তার বুকে চেপে ধরলো। কখনো ভিডিওতে শেখা কায়দায় নিজের দুই ভারী লাউসদৃশ ম্যানাদুটো দুপাশে হেলিয়ে দুলিয়ে আমাকে আরো বেশি কামোন্মত্ত করে দিলো।

এভাবে প্রায় দেড়ঘন্টা মাকে ধামসিয়ে, দুধ বগলের সুধায় পাগলপারা উত্তেজনায় মাকে জামা-লুঙ্গির উপর দিয়ে বাড়া ঘষে লুঙ্গিতে প্রায় এক কাপ মার ঢেলে দিলুম। মাও দেখি গুদ নাড়িয়ে বেঁকিয়ে তার গুজের জল খসালো।

ড্রাই হাম্প (dry humping) করে ক্লান্ত মায়ের বুকে মাথা রেখে পড়ে রইলাম। মা আবার খোলা পিঠে হাত বুলোতে বুলোতে মৃদু স্বরে বলে – খোকারে, খুব সুখ পেলাম গো তোর মত জোয়ান ছেলের আদরে।

আমি (ক্লান্ত, সুখী গলায়) – মাগো, তোমার ছেলে তোমাকে আরো সুখ দিতে চায় গো মা। নিবে?

মা (আমার কপালে রসালো ভেজা চুমু খেয়ে তার দুধে আরো চেপে ধরে) – জোয়ান ছেলের থেকে সুখ তো সব যৌবনবতী মায়েরই চাওয়া রে। তবে, সোনা, কাল তোর বোনের শ্বশুরবাড়ির লোকেরা আসবে। অনেক কাজ রে। তোর মা-তো আছেই এখন থেকে সবসময় তোর সুখের জন্য। কালকের দিনটা যাক, পরে আবার আমরা মা-ছেলেতে খুব সুখ করে নেবোক্ষণ।

আমি মায়ের বুকে মুখ গুঁজে শান্তির ঘুম দিলাম। মা-ও তার জোয়ান ছেলেকে বুকে তুলে নিয়ে ভালোবাসায় ভিজিয়ে ঘুম দিলো।

আজকের এই ধামসানোতে মাকে চুমু খাবার বা তার দুধ চোষার কোন চেষ্টা করি নাই। ভেবেছি, হয়তো এখনো সময় আসে নি সে পর্যায়ে যাবার। কিন্তু, বোনের কৌশল যে আগামীকালই মা ছেলেকে সঙ্গমের চরমতম সুখের নিষিদ্ধ মা-ছেলে প্রণয়ের পথে নিয়ে যাবে, সেটা ভগবান আর বোন ছাড়া তখনো তেলেপাড়ার এই সুস্বাস্থ্যবান, তাগড়া মা ছেলেতে ঘুনাক্ষরেও জানে না।

—————————(চলবে)———————————

আরও পড়ুন

গল্পটি কেমন লাগলো ?

ভোট দিতে স্টার এর ওপর ক্লিক করুন!

সার্বিক ফলাফল / 5. মোট ভোটঃ

No votes so far! Be the first to rate this post.

Leave a Comment