গ্রামবালাদের যৌথ শৌচক্রিয়া এবং স্নানযাত্রা -৩

প্রায় সারাদিনই উত্তেজনায় আমার শরীর ডগমগ করছিল। এরপর আমার প্রাতঃভ্রমণ উঠেই গেল এবং প্রতিদিনই ভোররাত্রে ঘর থেকে বেরিয়ে এসে আমি ঝোপঝাড়ের আড়াল থেকে এমন নৈসর্গিক দৃশ্য উপভোগ করতে লাগলাম। তবে একটু আলো ফুটে গেলেই এই দৃশ্য আর দেখা যেত না এবং মাঠ ফাঁকা হয়ে যেত।

একদিন আমি মনে মনে ভাবলাম শৌচকর্ম্মের সময় পোঁদে ফুরফুরে হাওয়া লাগলে বা পোঁদের গর্তে ঘাসের শুড়শুড়ি লাগলে কেমন লাগে। বিশেষ করে আলো ফুটে যাবার পর গ্রামের মেয়েদের নিত্যকর্মের জন্য নির্ধারিত এই মাঠ ত সম্পূর্ণ ফাঁকাই হয়ে যায়, তাই এখানেই ঝোপ ঝাড়ের আড়ালে নিজেও একদিন অভিজ্ঞতা করতে হবে।

পরেরদিন আবার যৌথ স্তন ও যোনিদর্শনের শেষে সব মেয়ে এবং বৌয়েরা বাড়ি ফিরে যাবার পর আমি ঝোপের আড়ালে নিজেই প্যান্ট ও জাঙ্গিয়া নামিয়ে উভু হয়ে বসে পড়লাম। পোঁদে ফুরফুরে হাওয়া লাগার একটা অন্যরকমের অনুভূতি হচ্ছিল। তার সাথে পোঁদের ফুটোর আসেপাসে ঘাসের শুড়শুড়ি খূবই সুখ দিচ্ছিল। সবেমাত্র আমার কিছুটা মাল বের করেছি, তখনই …

সেই কুঁচকে যাওয়া গুদধারিণী কাকিমা একটা কমবয়সী বৌয়ের সাথে শৌচকর্মের জন্য আমার সামনে দাঁড়িয়ে!! আমি যেন চোখে ভূত দেখছিলাম! এদিকে আমি সম্পূর্ণ উলঙ্গ, পোঁদে গু লেগে আছে, তাই প্যান্ট বা জাঙ্গিয়া তোলারও কোনও উপায় নেই! এক্ষুণি কাকিমা চেঁচামেচি করে গ্রামের লোক জড়ো করবে, আর তারপর?? তারপর আমায় হেগো পোঁদেই ক্যালানি খেতে হবে!!

আমি ভয়ে ঘামতে আরম্ভ করলাম! ও মা! কাকিমা কোনও রাগ না দেখিয়ে মুচকি হেসে বলল, “কি গো ভাই, খূব জোর পেয়ে গেছিল, তাই ফাঁকা দেখে বসে পড়েছো? তার জন্য এত ভয় পাচ্ছো কেন? এটা ত প্রকৃতির ডাক, যে কোনও সময়ে যে কারুরই হতে পারে! কোনও চিন্তা কোরোনা, নিশ্চিন্তে সেরে নাও! আমরাও এখানেই বসে পড়ছি! আসলে আমার বৌমা আবার প্রকৃতির ডাক পেয়েছিল, তাই তাকে নিয়ে আমায় এত দেরীতে আবার আসতে হয়েছে!”

আমার যেন বুকে প্রাণ সঞ্চার হলো। কিন্তু তখনই চরম আশ্চর্যে আমার চোখ ধাঁধিয়ে গেল! কাকিমা আর তার পুত্রবধু কাপড় তুলে ….. আমার ঠিক সামনেই …. উভু হয়ে বসে পড়ল।

এমন ঘটনা যে কোনওদিন ঘটতে পারে আমার ধারণাই ছিলনা! কাকিমার কাঁচা পাকা বালে ঘেরা হাল্কা কুঁচকে যাওয়া গুদ ত আমি আগেই দেখেছিলাম এখন তার সাথে তার নবযুবতী বৌমার মখমলের মত নরম ঘন কালো বালে ঘেরা তরতাজা রসালো গুদ দর্শন করারও সৌভাগ্য হল।

আমার মনে হল বৌমা একদৃষ্টিতে আমার বাড়া আর বিচির দিকে চেয়ে আছে! উত্তেজনার ফলে আমার বাড়াটা সামন্য খাড়া হয়েছিল সেজন্য সামনের ঢাকা গুটিয়ে গিয়ে খয়েরী লিঙ্গমুণ্ডটা বেরিয়ে এসেছিল। আমার সামনেই বৌমা ছরছর করে মুতে দিল।

কাকিমা হেসে বলল, “বাঃবা, চম্পা! পেটে কত মূত জমিয়ে রেখেছিলি, রে? এখানটা ত ভাসিয়েই দিলি!” কাকিমার কথায় বৌমা খিলখিল করে হেসে ফেলল।কাকিমা আমার দিকে তাকিয়ে বলল, “তোমার তাড়া নেই ত, ভাই? একটু অপেক্ষা করো, আমরাও সেরে নিই, তারপর আমরা তিনজনে একসাথেই বাড়ি ফিরব! হ্যাঁগো, তোমার নামটা যেন কি?”

এমন দৃশ্য ছেড়ে উঠে যাবার আমারও কোনও ইচ্ছে ছিলনা, তাই আমি বললাম, “না না কাকিমা, আমার কোনও তাড়া নেই! তোমরা দুজনে সেরে নাও, তারপর একসাথেই বাড়ি ফিরব! আমার নাম গৌতম!”

এইবার কাকিমা গল্প আরম্ভ করল, “গৌতম, এই হল আমার ছেলের বৌ, চম্পা! বছর খানেক আগে ওদের বিয়ে হয়েছে। চম্পা বাপের বাড়ি গেছিল, আজ সকালেই ফিরেছে!”

আমি মনে মনে ভাবলাম ওঃহ হরি, তাই এতদিন আমি এই নববিবাহিতা নবযৌবনার মাই আর গুদ দর্শন করার সুযোগ পাইনি! সত্যি এই গুদ না দেখে থাকলে আমার অনেক কিছুই না দেখা থেকে যেত!

কাকিমা বলতে লাগল, “আমার ছেলে কাজ পেয়ে অন্য শহরে চলে গেছে। মাসে ঐ একবারই আসতে পারে। তখনই চম্পা স্বামীর সঙ্গ পায়! আমি জানি এই বয়সে বিয়ের ঠিক পরেপরেই বরকে ছেড়ে থাকা কতটা কষ্টকর! একটা বৌয়ের কাছে যৌনমিলন ছাড়া অন্য যেকোনও সুখেরই কোনও মূল্য নেই! আমি বুঝি, দিনের পর দিন পুরুষ সঙ্গ না পাবার ফলে চম্পা কতটা কষ্টে দিন কাটাচ্ছে।

আমি চম্পার কষ্ট ভাল ভাবেই অনুভব করতে পারি, কারণ আমার মিনসের ষাট বছর বয়স হয়ে গেছে। সারাদিন চাষের হাড়ভাঙ্গা খাটুনির পর এখন সে আর আমায় তৃপ্ত করতে পারেনা। কিন্তু আমার পঞ্চাশ বছর বয়স হলেও এখনও আমার বেশ দরকার আছে। তাই চব্বিশ বছর বয়সে চম্পার যে কতটা দরকার আমি ভালভাবেই বুঝতে পারি।

এবার আমি তোমায় সোজাসাপ্টা প্রশ্ন করছি, তুমি কি আমরা শাশুড়ি বৌয়ের দরকার মেটাতে রাজী আছ? তুমি বাইরের ছেলে, তাই গ্রামে জানাজানি হবারও কোনও ভয় নেই। আর একটা কথা, আমরা দুজনে কিন্তু জেনে শুনে ইচ্ছে করেই আজ তোমার সামনে কাপড় তুলে বসেছি!”

আমার যেন নিজের কানের উপর বিশ্বাসই হচ্ছিল না! এটা কি শুনছি আমি? প্র্ত্যন্তর গ্রামে এমন উৎসর্গ? তাও একটা নয়, একসাথে দুই দুটো! একটি তরতাজা এবং অপরটি অভিজ্ঞ, অথচ দুজনেরই শরীরে কামের জোওয়ার বইছে!

আমি সাথে সাথেই বললাম, “হ্যাঁ কাকিমা, আমি রাজী, একশোবার রাজী আছি! কখন, কিভাবে, কোথায় যাবো, বলো?”

আমায় উতলা হতে দেখে চম্পা আবার খিলখিল করে হেসে ফেলল। তারপর বলল, “দেখেছো মা, গৌতম ত তোমার কথা শুনে এখনই ছটফট করতে লেগেছে! ঐ দেখো, গৌতমের ঐটা কেমন ফুলে শক্ত হয়ে গেছে! ভাই সুযোগ পেলে বোধহয় এখনই আমাদের দুজনের উপর উঠে পড়তে পারে! কিন্তু না, তার আগে তোমায় একটা পরীক্ষা দিতে হবে!”

আমি জিজ্ঞেস করলাম, “বলো, কি পরীক্ষা দিতে হবে? আমি তৈরী আছি!” চম্পা মুচকি হেসে বলল, “আগে তোমায় নিজের হাতে আমাদের দুজনের পোঁদ ধুয়ে দিতে হবে!”

ইস, দুজনেরই ত হেগো পোঁদ! কিন্তু আমার করার ত কিছুই ছিলনা! শাশুড়ি আর বৌমাকে ভোগ করতে হলে আমায় এইটুকু কষ্ট ত করতেই হবে!আমি নিজে ছুঁচিয়ে নিয়ে উঠে দাঁড়িয়ে নিজের জাঙ্গিয়া আর প্যান্ট তুলতে যাচ্ছি, তখনই চম্পা নির্দেশ দিল, না, আমায় নিজের প্যান্ট ও জাঙ্গিয়া নামিয়ে রেখেই ওদের পোঁদ ধুয়ে দিতে হবে! বাধ্য হয়ে আমি ঘটি নিয়ে কাকিমার পিছন দিকে এগুলাম।

“পিছন থেকে নয়, আমাদের সামনের দিকে দাঁড়িয়ে হেঁট হয়ে পোঁদ ধুইয়ে দিতে হবে!” চম্পার পররর্তী নির্দেশ! কেন রে বাবা! পিছনে দাঁড়িয়ে পোঁদ ধুইলে কি অসুবিধা হত? তবে একটু পরেই আমি ওদের দুজনের উদ্দেশ্যটা বুঝতে পেরে গেছিলাম।

আমি কাকিমার সামনে দাঁড়িয়ে হেঁট হয়ে তার পোঁদ ধুয়ে দিতে লাগলাম। অস্বীকার করছিনা, কাকিমার হেগো পোঁদে হাত দিতে আমার বেশ অস্বস্তি হচ্ছিল।এদিকে আমি সামনে দাঁড়িয়ে হেঁট হবার ফলে আমার বাড়ার ডগ কাকিমার একদম মুখের সামনে এসে গেল। কাকিমা আমার বাড়ায় হাত বুলিয়ে ঢাকা গোটানো ডগায় একটা চুমু খেয়ে বলল, “ভাই গৌতম, তোমার জন্তরটা ত বেশ ভাল! বেশ লম্বা আর মোটা! এটা দিয়ে আমার শরীরের গরম নেমে যাবে! আর শোনো, তুমি আমার পোঁদে হাত দিয়েছ আর আমি তোমার বাড়ায় মুখ দিয়েছি। তাই তুমি আমায় আর কাকিমা বলবেনা। তোমার মুখে কাকিমা শুনলে আমার নিজেকে বেশী বয়স্ক মনে হয়। আমার নাম বাসন্তী, তুমি আমায় এখন থেকে বাসন্তী বলেই ডাকবে!”

আমি হাত বাড়িয়ে কাকিমার গুদ রগড়ে দিয়ে বললাম, “ঠিক আছে কাকিমা, না মানে বাসন্তী, তুমি যা বলবে, তাই হবে!”

Leave a Comment