panu coda cudir glpo একটা পার্ট টাইম মাগির লগে আবার কিসের প্রেম।

ভাগ্যের লিখনে অথবা তার দুর্ভাগ্যে আমার সৌভাগ্যে অল্পকিছু টাকার বিনিময়ে তার সাথে একরাত একদিন কাটানোর সুযোগ হয়ছিল। বেশকয়েকবছর আগের ঘটনা। ঢাকায় ভার্সিটির কয়েক বন্ধু মিলে একটা মেসে থাকতাম।চারজন দুই রুম, ডাইনিং, এক বাথরুম। মন্দ না। বুয়া আসে, রান্না করে, আমরা খাই, ভার্সটিতে যাই, টুকটাক পড়াশুনাও করি। দিন চলে যাইতেছিল। একবছর রমজান মাসে, তখন মনে হয় অলরেডি ২০ রোজা পার হয়ে গেছে। রুমমেট দের মধ্যে রাকিব আর জুনাইদবাড়ি চলে গেছে। আমি আর শফিক ভাই তখনো ঢাকায়। টিউশনির টাকা না পাওয়ায় আমিতখনো অপেক্ষা করতেছিলাম। বাসার নিচেই চাচামিয়ার মুদি দোকানের সামনে একদিনইফতার কিনতেছি, আর গ্যাজাইতে ছিলাম চাচার সাথে। চাচামিয়া দাড়িটুপিওয়ালা সুফিটাইপের লোক, বহুবছর ধরে দোকানদারি করে এই এলাকায়। কি কারনে হঠাত আমার চোখসামনে দিয়ে বাসায় ফেরা কয়েকটা গার্মেন্টসের মেয়ের দিকে প্রয়োজনের চেয়ে লম্বা সময়আটকে ছিল। চাচাও খেয়াল করে ফেলল ব্যপারটা। আমি তাড়াতাড়ি লজ্জিত হয়ে চোখঘুরিয়ে নিলাম।
চাচামিয়া বললো, সবই বয়সের দোষ কামাল, এত লজ্জার কিছু নাই। আমিবললাম আরে না না, আপনি যা ভাবছেন তা না
– আরে মিয়া তোমার বয়স কত? ২০ তো পার হইছে এত শরম পাও ক্যান
– রাখেন তো চাচা আমি কি কই আর আপনে কি বোঝেন
– আমি ঠিকই বুজছি, তয় তোমারে কইয়া রাখি, যদি লাগে আমি বেবস্থা কইরা দিতে পারি
আমি ভাবলাম কয় কি হালায়, দাদার বয়সী বুইড়া সুযোগ পাইয়া বাজে কথা শুনায়া দিল।আমি কথা বেশি না বাড়িয়ে বাসায় চলে আসলাম। কিন্তু চাচার প্রস্তাবটা মাথায় ঘুরতেলাগল। রাতে মাল ফেলে ঠান্ডা হয়ে ঘুমাইলাম। আরো দুইতিন দিন গেলো, এখনও টিউশনিরটাকার খবর নাই। ছাত্রের মায়ের কাছে দুইতিনবার চাইছি, ফলাফল ছাড়া।এর মধ্যে ঠিকাবুয়া দেশে গেছে, শফিক ভাইও দুপুর বেলা চলে গেলো, ঈদের আগে আমি একা বাসায়। মাথারমধ্যে গার্মেন্টসের মেয়ে ঘুরপাক খাচ্ছে। এমনিতে কোনোদিন সেরকম আকর্ষন বোধ করিনাই। একটা অচ্ছ্যুত ভাব ছিলো মনের মধ্যে। পথে ঘাটে দেখলে কু দৃষ্টি দিছি ঠিকই কিন্তুএকদম চোদার ইচ্ছা হয় নাই। চাচামিয়ার কথায় মনে হলো চুদতে চাইলে হয়তো চোদা যাবে।কিন্তু চাচামিয়ার কাছে প্রসংগটা তুলি কিভাবে। কে জানে হালায় হয়তো আমারে বাজিয়েদেখার জন্য ফালতু কথা বলছে।
নানা রকম আগুপিছু ভাবতে ভাবতে ইফতারির টাইমে আবার নিচে গেলাম, চাচার সাথেখাজুইরা আলাপ জুড়ে দিলাম। কথাটা যে পারব সে সুযোগ আর পাচ্ছি না। লোক আসে যায়।আজান পড়ে গেলো, চাচা দোকানের পিছে একটা ঘুপটি ঘরে নামাজ পড়ে আসলো। একটুনির্জন পেয়ে বললাম, চাচা ঐদিন যে বললেন ব্যবস্থা কইরা দিতে পারেন, ঘটনা একটু খুইলাকন তো
– কিসের ব্যবস্থা

– আপনেইতো কইলেন বয়সের দোষ, আপনের নাকি ব্যবস্থা আছে?
– ও আইচ্ছা, কি চাও নাকি?
– না জাস্ট জানতে চাইতেছি কি বেবস্থা করবেন
– তা তো করতে পারি, আমার বাসায় চাইরটা মেয়ে ভাড়া থাকে, তুমি চাইলে জিগায়া দেখতেপারি
– হ চাই, জিগায়া দেখেন
– সত্যই কইতাছো?
– তাইলে?
– আইজই পাঠায়া দিমু?
– পারলে দেন, আমার সমস্যা নাই
– শফিক গেছে গা?
– হ শফিক ভাই আজকেই গেছে, ঈদের পর আইবো
– ঠিক আছে, রেডি থাইকো, লোক আয়া পরবো আরো কথা হইছিলো পুরা কনভারসেশন মনে নাই। আমি দুরুদুরু বুকে বাসায় চলে আসলাম।আট টার দিকে দেখলাম চাচা দোকানের ঝাপ ফেলে চলে যাচ্ছে। আমি তো অপেক্ষায়।টেনশনে রাতে কিছু খাইতেও পারলাম না। দেখতে দেখতে দশটা বাজলো। কিসের কি।কোনো মাইয়ারই দেখা নাই। উল্টা ভুটকি বাড়িউলি একবার দরজা নক করে আগামবাড়ীভাড়া চেয়ে গেলো, আমি তো কলিং বেলের শব্দ শুনে পড়ি মড়ি করে হজির। সাড়ে দশটাবাজলো, এগারোটাও। শালা বুইড়া চাচা হারামি ইয়ার্কিই করছে তাইলে। লাইট নিভায়াঘুমায়া যাব ভাবতেছি, এমনিতেই দিনটা খারাপ গেছে।এমন সময় দরজায় একটা মৃদু টোকাপড়ল, আমি বোঝার চেষ্টা করলাম ভুল কিছু শুনলাম না তো? একটু পরে আবার সেই আস্তেটোকা। গিয়ে দরজা খুলে দেখি একটা মেয়ে মাথায় ওড়না দেয়া, সিড়িতে নীচে চাচামিয়ামুচকি হেসে আমাকে দেখে চলে গেল, কিছু বললো না। মেয়েটা চুপচাপ দাড়িয়ে ছিলো, আমিবললাম ভিতরে আসো।

ও ভিতরে এসেও দাড়িয়ে রইলো।
আমি দরজাটা আটকে বললাম ,বসো
একটা চেয়ার ছিলো দরজার পাশেই, ও সেটাতে বসে মেঝের দিকে তাকিয়ে রইলো। কি যেনোঅপরাধ করে ফেলেছে এরকম একটা ভাব।
আমি বললাম, তোমার নাম কি
সোনালী
চাচামিয়ার বাসায় ভাড়া থাকো?

বাড়ী কোথায় তোমার
দিনাজপুর
দিনাজপুর তো অনেক দুর, এই খানে কার সাথে থাকো?
মামাতো বোনের সাথে থাকি এরকম আরো কিছু খুচরা কথা বললাম। কিন্তু কিভাবে কি শুরু করবো, আদৌ করব কি নাবুজতে পারতেছিলাম না। আগে মাগী ইন্টারএ্যাকশন করছি, কিন্তু মাগীদের ডিলআরেকরকম। মাগীরা এত লাজুক হয় না। টিভিটা অন করলাম, ভারতীয় বাংলা একটাচ্যানেলে একটা সিনেমা দেখাচ্ছিল, ঐটা দেখতে লাগলাম। সোনালীও দেখি টিভি দেখা শুরুকরলো। একটা দৃশ্য দেখে দুইজনেই হেসে উঠলাম, একবার চোখাচুখিও হয়ে গেলো। টু বিঅনেস্ট আমি খুব ভালো ফিল করতে শুরু করলাম, জীবনে খুব কমবার এরকম মধুরঅনুভুতি হয়েছে। আজও ভাবি সেক্স হয়তো পয়সা দিয়ে কেনা যায়, কিন্তু এরকম ফিলিং লাখটাকা খরচ করেও পাওয়া কঠিন

সিনেমা দেখতে দেখতে বললাম, সোনালী, চানাচুর খাবা? এই বলে গামলায় চানাচুর মুড়িমেখে নিয়ে আসলাম, কয়েকবার অনুরোধের পর সোনালীও মুঠো ভরে চানাচুর তুলে নিলো।রাত বোধ হয় বারটার বেশী ততক্ষনে, সোনালী বড় বড় করে হাই তুলতে লাগলো। আমিবললাম সোনালী তুমি এখানে ঘুমিয়ে পড়, শফিক ভাইয়ের খাট টা দেখিয়ে দিলাম, আমি চলেগেলাম ভেতরে আমার ঘরে। অদ্ভুত কারনে খুব তাড়াতাড়ি ঘুমিয়েও গেলাম, মানুষের মনবড় জটিল, এত হর্ণি ছিলাম গত তিনদিন অথচ সোনালীকে দেখে কোথায় যেন চুপসে গেলাম, উঠে গিয়ে সোনালীর সাথে অভিনয় করতে মোটেই ইচ্ছা হচ্ছিল না। হয়তো সোনালীকে একটুবেশীই ইনোসেন্ট লাগছিলো, আমার ভেতরের মানুষটা সোনালীর পুর্ন সম্মতির জন্য অপেক্ষাকরতে বলছিল।
চুদবো কি চুদবো না ভাবতে ভাবতে ঘুমিয়ে গেলাম। পয়সা দিয়ে ভাড়া করা মাগী কি না খাটেঘুমাইতেছে আর আমি না চুদে মহত্ত দেখাইতেছি। সকালে উঠেই মাথাটা উল্টা পাল্টা হয়েগেলো। হঠাৎ খেয়াল হলো মাগি আবার চুরি চামরী করে পালায় নাই তো, তাড়াহুড়া করেপাশের রুমে গেলাম। সোনালী এখনো ঘুমায়, প্রায় উপুড় হয়ে ঘুমাইতেছে, ফোলা ফোলা পাছা, মাথার চুল অগোছালো হলে মুখটা ঢেকে গেছে। কাছে গিয়া ধরবো কি ধরবো না, শালাআবারো দোনোমনায় পেয়ে বসল। মাথা শান্ত করার জন্য চেয়ারে বসলাম, কি করা উচিত, নাখাওয়া চুদুকের মতো হামলে পড়তে পারি, পয়সা দিয়েই তো ভাড়া করা, সেক্ষেত্রে হামলাবৈধই তো মনে হয়। একটা পার্ট টাইম মাগির লগে আবার কিসের প্রেম।
উঠে গিয়ে দাতব্রাশ করলাম। খুটখাট শব্দে সোনালী উঠে গেল। বাথরুমের আয়না থেকেশফিকভাইর খাট কিছুটা দেখা যায়। সোনালী চুল ঠিক করল, জামাকাপড় টেনে ওড়না ঠিককরে, বললঃ ভাইজান, আমার যাইতে হইবো।
– এখনই
– হ
– কোথায়
– কামে যামু
– আইজকা না গেলে হয় না
– না গ্যালে ব্যাতন কাইটা রাখব
আমি জেনে নিলাম একদিনের বেতন কত। বললাম এর দ্বিগুন দিবো আজকের দিনটা ঘরেআমার সাথে কাটাইলে।
– কি করবেন আমারে দিয়া
– কিছু না, কথা বার্তা বলতে চাই সোনালী কিছুক্ষন চুপ করে থাকলো। আমি আরো একবার পীড়াপিড়ি করার পর বললো ঠিকআছে।
– ওকে তাইলে মুখ ধুয়ে আসো। আমি তার আংগুলে পেস্ট লাগিয়ে দিলাম।
এখন তাহলে রান্না করতে হবে। মেসে মাঝে মাঝে টুকটাক রান্না করি, বুয়া না আসলে সবাইভাগেযোগে রান্না করছি অনেকবার।
সোনালী এসে বললো কি রান্ধেন?
– ভাত, আলুভর্তা, ডিম ভাজা
– রান্ধন জানেন?
– জানব না কেন
– দেন আমি কাইটা কুইটা দেই
টু বি অনেস্ট, আমি খুব ভাল ফিল করছিলাম। সোনালী হয়তো একটা মাগিই, আবারমেয়েমানুষও। চোদাচুদি অনির্দিষ্টকালের জন্য দেরি হলেও খুব লস হবে না এরকমভাবতেছিলাম

সোনালী আমার পাশে দাড়িয়েই পেয়াজ কাটা শুরু করলো।
– দেন আমি ভাত লাইড়া দেই। বলে আমার হাত থেকে কাঠিটা নিয়ে নিজেই ভাত নেড়েদিলো, চাল টিপে দেখলো হয়েছে কি না। মেসে একটাই চুলা, আমি জানালার পাশে দাড়াইয়াসোনালীর রান্নাবান্না দেখতে লাগলাম। পাছাটা বেশ গোলগাল, দুধদুইটা একটু ছোট, হয়তোখায়দায় কম। লম্বায় বড়জোড় পাচফুট, শ্যামলা ট্র্যাডিশনাল বাঙালি মেয়ে। আটোসাটোসালোয়ার কামিজে সোনালীর ফিগার আমার ধোনটাকে মনে করিয়ে দিলো ঘটনা প্রবাহমুলকাজের দিকে ঘুরিয়ে দেওয়া দরকার, ভুমিকায় এত সময় নষ্ট করা যাবে না, হয়তোদুপুরের পরেই চলে যেতে চাইবে j
রোজা রমজানের দিনে খাওয়া দাওয়া করলাম পেট ঠাইসা। সোনালীর দিকে তাকাইলামখাইতে খাইতে, সোনালীও তাকাইলো, মুচকি হাসলো, আমি পাল্টা হাসি দিয়া জিগ্যাস করলাম
– তুমি কতদিন ধরে এইকাজ করো?
কথাটা বোধ হয় বলা উচিত হয় নাই। সোনালী সাথে সাথে মুখ অন্ধকার করে ফেললো।বললো
– সেইটা না জানলেও চলবো
– ছরি, ভুল হয়ে গেছে, মুখ ফসকায়া বইলা ফেলছি
– মুখ ফসকায়া বলবেন কেনো, এগুলা তো জানতে চাইবেনই
টুকটাক কথা বলে পরিস্থিতি হালকা করার চেষ্টা করতে থাকলাম। মেসে রূহ আফজা শরবতছিলো, বড় গ্লাসের দুই গ্লাস বানিয়ে সোনালীকে এক গ্লাস দিলাম। সে ঢকঢক করে পুরোটাইখেয়ে ফেলল একবারে, বললাম আরো খাবা? সে না সুচক মাথা নাড়াল, আমি তবু আমারঅংশটা প্রায় পুরোটাই ঢেলে দিলাম। সোনালীর গ্রামের গল্প শুরু করলাম। মেঘ কাটা শুরুকরলো। শফিক ভাইয়ের ঘরের সোফাটায় মুখোমুখি বসে টিভি ছেড়ে গার্মেন্টস কর্মিসোনালীর সাথে আমার দারুন আড্ডা জমে গেলো।

কথা হচ্ছিলো কত বছর পর্যন্ত পুকুরে ল্যাংটা হয়ে গোছল করা যায়। বললাম
– আমি একবার গ্রামে গিয়া ১৩ বছর বয়সে ল্যাংটা হইয়া পুকুরে নামছি
– ১৩ বচ্ছর? আপনের তো লাজলইজ্জা নাই তাইলে
– ১৩ বছর আর এমন কি
– ১২ বচ্ছরের পর ল্যাংটা হওন উচিত না, আল্লায় নিজেই শরম ঢাইকা দেয়
– শরম ঢাইকা দেয়? সেইটা আবার কেমন
– জাইনাও না জানার ভান ধইরেন না
– বুঝলাম না
– ক্যান আপনের পশম গজায় নাই
বলেই সোনালী মুখ ঘুরিয়ে হেসে উঠলো।
– তা গজাইছে, তোমার গজাইছে? সোনালী উত্তর দিল না। আমি কাছে গিয়ে সোনালীর মাথাটা ধরলাম হাত দিয়ে। কাছে টেনেএনে পেছন থেকে জড়িয়ে ধরলাম। ক্রমশ বেশ শক্ত করে। মনে হচ্ছিলো নিজের নিয়ন্ত্রনহারিয়ে ফেলছি। ঠিক কি দিয়ে কি হচ্ছে বোঝা যাচ্ছিলো না। আমার হাতের ভেতর সোনালীরশরীরটা নরম মাখনের মত গলে যাচ্ছে। সোনালীর ঘাড়ে আলতো করে চুমু দিলাম। ওর চুলেনারকেল তেল টাইপের একটা গন্ধ। শুরুতে ভাল লাগছিলো না, কিন্তু বুনো গন্ধটা ক্রমশপাগল করে দিতে লাগলো।
সোনালীকে ঘুরিয়ে ওর গালে ঠোট ঘষতে লাগলাম, এবার সোনালীও মনে হলো আমাকে চেপেজরিয়ে ধরে রাখছে। ঠোট দুটো মুখে পুরে চুষতে থাকলাম।
আমি টেনে হিচড়ে সোনালীর কামিজ খুলতে চাইলাম, ও শক্ত করে ধরে রইলো। শালা মাগীরআবার এত লজ্জা কিসের বুঝলাম না, এইটাই তো অর পেশা। কিছু না বলে সোফা থেকেগড়িয়ে মেঝেতে গেলাম সোনালী সহ। শক্ত করে জড়িয়ে ধরে রাখলাম, সোনালীও দেখিআমাকে শক্ত করে ধরে আছে। আমি পিঠে হাত বুলিয়ে দিতে লাগলাম। কামিজের ভেতরথেকে, বাইরে দিয়ে দুভাবেই হাত বুলাতে লাগলাম পিঠে। আমি চিত হয়ে শুয়ে বুকের ওপরধরে রইলাম সোনালীকে। ওর হৃদপিন্ডটা ধুকপুক করছিলো আমার বুকের ওপর।
হাত বুলাতে বুলাতে পাছায় বেশ কয়েকবার হাত দিলাম। পায়জামাটা একটু জোরে টানদিতেই বেশ কিছুটা নেমে গেলো। তবে ফিতাটা না খুলে পুরোটা নামবে না বুঝলাম। সোনালীরখোলা পাছায় হাত বুলাতে থাকলাম আলতো ভাবে, সোনালী এবার বাধা দিল না, সে আমারবুকে মুখ গুজে পড়ে রইলো। এদিকে আমার ধোনটা উত্তেজনায় ফেটে যাওয়ার মত অবস্থা, ব্যাথা শুরু হয়ে গেছে।
আমি এক ঝটকায় সোনালীকে হামাগুড়ি দিয়ে বসিয়ে আমার মাথাটা ওর ভোদার কাছে নিয়েগেলাম, শরীরটা ঘুরিয়ে অনেকটা সিক্সটি নাইন স্টাইলে আমার ধোনটা ওর মুখের দিকে নিয়েএলাম। আমি অবশ্য জামা কাপড় পড়া, সোনালীও তাই। এখনো কেউ কিছু খুলি নাই।

Leave a Comment