ঠিক যেন লাভ স্টোরি (পর্ব-৪ এবং শেষ পর্ব)

ঠিক যেন লাভ স্টোরি

পর্ব-৪

লেখক- MohaPurush

—————————-

ঢাকা শহরের কাওরান বাজার এর কাছেই রেললাইন এর ধার ঘেষা এক ঘিঞ্জি বস্তি। ভোরের আলো এখনো পর্যন্ত ফোটেনি ভালো করে। আকাশের গায়ে একনো ফুটে আছে বেশ কিছু তারা। আশপাশেই কোথাও বোধহয় দু এক পশলা বৃষ্টি ঝরে গেছে। বাতাসে কেমন যেন ঠান্ডা স্যাতস্যাতে ভাব। এখনো প্রানচাঞ্চল্য জাগেনি বস্তিবাসীদের জীবনে। বস্তির ভেতরে ভাঙা পরিত্যাক্ত একটা ঘর, কোনো এককালে কোন যেন সমিতির অফিস ঘর হিসেবে ব্যাবহৃত হতো।

বাংলাদেশে ব্যাঙের ছাতার মতো গজানো সমিতি গুলোর মধ্যে এটাও ছিল একটা। শেষ মেশ সুবিধা করতে না পেরেই পাততাড়ি গুটিয়েছে। সমিতি চলে যাবার পরে বস্তির ছেলেপেলেরা কিছুদিন ক্লাবঘর হিসেবে ব্যাবহার করেছে এটা। পরে আস্তে আস্তে এক এক করে উধাও হতে থাকে ঘরের দরজা জানালার কপাট।

এখন জায়গায় জায়গায় পলেস্তারা খসে খসে পরে বেরিয়ে পরেছে ইটের কঙ্কাল, টিনের চালায় অতি অসংখ্য ফূটো যে লোকে বলে বৃষ্টি এলে নাকি বাইরে পানি পরবার আগে এই ঘরটাতেই পানি পরে, বারান্দার চালাটা অবশ্য অক্ষত আছে এখনো। এই বারান্দার নীচেই এসে আশ্রয় নিয়েছে বিশুর মা বুড়ি।

বিশু বিয়ে করেছে মোটামুটি অবস্থাপন্ন ঘরে, বিয়ে করে বউ নিয়ে চলে গেছে বস্তি ছেড়ে। সেই থেকেই বিশুর মার আবাস এই বারান্দার চালার নীচে। দিন রাত চব্বিশ ঘণ্টা যে কেউ তাকে কখনো এই জায়গা ছেড়ে নড়তে দেখেনা খুব একটা। এই কাক ভোরে ছেড়া কাথাটা মুড়ি দিয়ে অঘোরে ঘুমাচ্ছে বুড়ি। পুরনো সমিতির ঘরটার কাছে দাড়িয়ে রয়েছে উনিশ – কুড়ি বছর বয়সী এক মেয়ে। দৃষ্টি দুরের রাস্তাটার দিকে, যদিও আলো না ফোঁটায় তিন হাত সামনের ই কিছু দেখা যাচ্ছেনা তার পরো ওর মন বলছে রাস্তা ধরে কেউ একজন আসছে।

আস্তে আস্তে ফুটে ওঠে সাইকেল আরোহীর পূর্ন আবয়ব। সাইকেল এর ক্যারিয়ার আর সামনেটা ভরা খবরের কাগজে। সাইকেলটা ভাঙা ঘরটার দেয়ালের সাথে ঠেস দিয়ে রেখে নেমে পরে যুবক। এগিয়ে এসে হাত ধরে মেয়েটির।
– কিরে রিতা অনেকক্ষণ দাড়ায়া আছোস নারে?
– হ। আইজ এত্তো দেরি করলা যে? আমিতো ভাবলাম যে আইবাই না বুঝি। গাল ফুলিয়ে রাগ দেখায় মেয়েটি।

যুবক মেয়েটির গাল টিপে দিয়ে বলে ইসসস আইমুনা মানে? আমার রিতা রানীরে না দেখলে যে পরানডা জইলা যায়। বলে বুকে জড়িয়ে ধরে মেয়েটিকে।
– ইসসস ছাইড়া দেওনা হাসান ভাই, আলো ফুটতাছে তো।
মেয়েটিকে কোনো কথা বলার সুযোগ না দিয়েও কোলে তুলে নেয় যুবক। মেয়েটিকে কোলে নিয়ে ঢোকে জানালা দরজা বিহীন ঘরটাতে।

ওরা ঢুকতেই ঘর থেকে ছুটে পালায় একটা ইদুর। কালের গ্রাসে ক্ষয়ে আসা সিমেন্ট এর মেঝেতে রিতাকে শুয়িয়ে দেয় হাসান। একে একে রিতার গা থেকে খুলে নিতে থাকে সব কাপড়। ওড়না, জামা, পায়জামা খুলে দিতেই পুরো উদোম হয়ে যায় রিতা।
– ইসসস হাসান ভাই সকাল হইতাছে কেউ দেইখা ফালাইবো তো, ছাড়োনা!
– কেউ দেখব না, অহনো মেলা টাইম আছে।

বলেই ঝাপিয়ে পরে রিতার বিবস্ত্র শরীরে। অবছা অন্ধকারে অবছা আবছা দেখা যাচ্ছে রিতার শরীরটা। রিতার মুখ রোদে পোড়া তামাটে বর্ণ হলেও সারাক্ষণ ঢাকা থাকায় ভেতরটা ধপধপে না হলেও ভালোই ফর্সা। উনিশ – কুড়ি বছর বয়স এর তুলোনায় দুধ দুটো ছোট ছোট। অনেকটা ডালিম এর সাইজ এর। দুধের ওপরে বোটা দুটো অসম্ভব চোখা। এই বোটা দুটোর কারনেই ছোট হলেও দুধ দুটো অসম্ভব এট্রাকটিভ লাগে। হাসান মুখ লাগিয়ে পাগল এর মতো চুষতে থাকে রিতার বুকের ডালিম দুটো।

মাঝে মাঝে কামড়ে ধরে সামনের দাঁত দুটো দিয়ে। বোটায় কামড় পরতেই সাপ এর মতো হিস হিস করে ওঠে রিতা। হাসান এর মুখটা দুধের ওপর জোরে করে চেপে ধরে বলে আহহ তারাতাড়ি করো, কেউ জাইগা গেলে সমস্যা। বাস্তবতা বুঝতে পারে হাসান। উঠে গিয়ে বসে রিতার দুই পা এর মাঝখানে। রিতার গুদের ওপরে দশ পনেরো দিন আগের কামানো বাল গুলো কদম ফুলের মতো কাটা কাটা হয়ে খাড়া হয়ে আছে আর এতক্ষণ এর দুধ চোষার ফলে রস গড়িয়ে ভিজে আছে বালগুলো।

দেখে আর নিজেকে ঠিক রাখতে পারে না, ক্ষুধার্ত সিংহের মতো মুখ ঠেসে ধরে গুদের ওপর। আহহহহহহহহহ শীৎকার দিয়ে ওঠে রিতা। এদিকে হাসান ওর জিভটা সরু করে ঢুকিয়ে দেয় রিতার গুদের ফুটোর মধ্যে। হাসান গুদ চোষা শুরু করতেই রিতা অবস্থা আরও কাহিল হয়ে পরে। আহহহহ উহহহহহ করে ওঠে। নিস্তব্ধ ঘরে কেবল রিতার কাম শীৎকার আর মাঝে মাঝে বাইরে থেকে ভেসে আসছে বিশুর মা বুড়ির নাক ডাকার আওয়াজ।

রিতার সারা শরীরে জুড়ে একটা অসহ্য শিরশিরানি। ছটফট করতে করতে পাছা উঁচিয়ে উঁচিয়ে গুদটা বারবার হাসান এর মুখে ঠেসে ঠেসে ধরতে থাজে। “উফ্* হাসান ভাই আরো জোরে জোরে চোষ। আমি আর সহ্য করবার পারতাছি না। ভীষণ কুট কুট করতাছে। কিছু একটা করো। তারাতাড়ি লোকজন জাইগা যাইবো। হরে ঠিকই কইছোস এক্ষুনি আমি আমার বাড়াডা তর এই ডাসা গুদের মধ্যে ঢুকায়া চুইদা চুইদা তর গুদের কুটকুটানি কমায়া দিমু।

বলে প্যান্ট এর চেনটা খুলে ঠাটানো ধোনটা বাইরে বের করে আনে হাসান। তারপর বাড়াটা হাতে ধরে মুন্ডিটা রিতার গুদের রসে ভেজা মুখে রগড়াতে থাকে। রিতা গুদটা উঁচু করে বাড়াটা গুদে ঢুকিয়ে নিতে চায়। কিন্তু হাসান বাড়াটা না ঢুকিয়ে আরো কিছুক্ষণ গুদের মুখে রগড়াতে থাকে। অস্থির হয়ে ওঠে রিতা এবারে। একেতো লোকজন এর ভয় তার ওপর আরো ওর আর দেরী সহ্য হচ্ছিলনা। আহহহ কি হইলো? ঢুকাইতেছো না ক্যা??

হাসান এবারে আস্তে করে চেপে চেপে বাড়ার মোটা মুন্ডিটা একটু একটু করে রিতার গুদের ভিতরে ঢুকিয়ে দিতে থাকে। গুদটা এত রসিয়ে একেবারে হরহর করছিল। আস্তে চাপ দিতেই পুচ করে প্রায় অর্ধেকের বেশী ঢুকে গেল গরম গুদের মাঝে। এবার হাসান বাড়াটা নিজের দিকে একটু টেনে নিয়ে আবার চাপ দিতে থাকে। প্রতিবার যতটুকু টেনে বের করে আনছে প্রতিবার চাপ বাড়িয়ে দিয়ে তার থেকে কিছুটা বেশী ঢুকিয়ে দিচ্ছে বাড়াটা। উফ্উফফফফফফ সুখ পেয়ে ককিয়ে ওঠে রিতা। উফফফ কি অসম্ভব নরম রিতার কচি গুদটা।

আর ভিতরটা কি গরম! যেন পুড়িয়ে দিচ্ছে তার বাড়াটা! ওভাবে একটু একটু করে পুরো বাড়াটা রিতের গুদের ভিতর গেঁথে দিলো হাসান। বাড়াটা ওভাবে রেখেই রিতার বুকের উপুড় হয়ে দুধদুটোতে আদর করতে শুরু করর হাসান, কখনো মুখ দিয়ে, কখনও হাত দিয়ে। রিতা এতক্ষণ চোখ বুজে প্রেমিকের বাড়াটার গুদে ঢোকাটা অনুভব করছিল। বাড়া ঢুকিয়ে বসে আছে হাসান৷ ঠাপ মারছে না দেখে রিতাই আস্তে আস্তে একটু একটু করে কোমোর তোলা দিয়ে দিয়ে তলঠাপ মারতে শুরু করে।

রিতাকে তলঠাপ মারতে দেখে হাসান এবার ওর বাড়াটা অল্প অল্প করে বাইরে টেনে এনে ছোট ছোট ঠাপ দিয়ে বাড়াটা ঢুকাতে আর বের করতে শুরু করে। রিতা চোখ বন্ধ করে আরাম নিতে থাকে জোরে জোরে নিশ্বাস নিতে নিতে। বেশ খানিক্ষণ ছোট ছোট ঠাপ দিতে দিতে হাসান এবার বাড়ার মুন্ডিটা ছাড়া বাকীটা বাইরে বের করে এনে ধীরে ধীরে বড় বড় ঠাপ দিতে শুরু করে। এভাবে আরো অনেক বেশী সুখ হচ্ছে এখন মনির।

ভীষণ আরামে “আআআহ…. উউহহুউউ….ওওওওওহ নানান রকম শব্দ করতে থাকে ও মুখ দিয়ে।
– “ইসসস রিতারে, তোর গুদটা কি টাইট। ভীষণ আরাম হইতাছে রে চুদে।” বলে হাসান ঠাপের গতি আরো বাড়িয়ে দেয়। জোরে জোরে ঠাপ দিয়ে চুদতে থাকে রিতাকে। আর অসহ্য সুখে আরামে পাগলের মতো চিৎকার করতে থাকে রিতা।
প্রেমিক এর প্রশংসায় যেন আরো পাগল হয়ে ওঠে ও।

রিতা বুঝতে পারে যে ওর হয়ে আসছে। চার হাত পায়ে জড়িয়ে ধরে হাসানকে।
ওহ … হাসান ভাই আহহহহহ তুমিআমারে কি সুখ দিতাছোগো … চোদ চোদ আরো… আরো জোরে জোরে চোদ আমাকে… হ্যা… হ্যা…উ.ম.মমমমম ….ওহ. হ.হ.হ.হ.হ… তুমি খুব ভালো….. আআআআআ… আমার কেমন যেন লাগছে আহহ…তুমি আমারে শক্ত কইরা জড়িয়ে ধরোওওওওওও.” বলতে বলতে গুদের জল খসিয়ে ফেলে রিতা। বাইরে এখন ভালোই আলো ফুটেছে।

প্লেট নাড়ার টুংটাং আওয়াজ উঠেছে পাশের চায়ের দোকানটায়। ভয় পেয়ে হাসানকে তাগাদা দেয় মনি। তারাতাড়ি করোনা লোক জাইগা যাইবো তো।
রিতার কথায় আরো কিছুক্ষণ ঠাপিয়ে মাল পরার আগে আগে টেনে ধোনটা বের করে নেয়।
তারাতাড়ি করে উঠে কাপড় চোপড় সব পরে নেয় রিতা। খোলা জানালা পথে লাফ দিয়ে বেরিয়ে যায় হাসান। কিছুক্ষণ ভেতরে অপেক্ষা করে ভাঙা দরজা পথে বেরিয়ে আসে রিতা।

তখনো সাইকেলটা নিয়ে দাঁড়িয়ে হাসান। রিতা বেরিয়ে এসে ঘরটার পাশের কাঠ কয়লার স্তুপ থেকে একটা কয়লা তুলে নিয়ে চিবিয়ে আঙুল দিয়ে দাঁত মাজতে শুরু করে। নিরাপদ দুরত্বে দাড়িয়ে কথা বলতে থাকে হাসান এর সাথে।
– কি হইলো হাসান ভাই? অহনো যাও নাই ক্যান?
– হ্যারে রিতা তোদের এই বস্তিতে নাকি ওই স্কুলের এক মাষ্টারনী থাকে?
– হ। ক্যান?

– মাষ্টারনীরে আমার কথা একটু কইস তো। শুনলাম ওই স্কুলে নাকি ক্যারানী নিবো একটা, আমি কিন্তু মেট্টিক পাশ। চাকরি পাই নাই দেইখা এই পেপার বেচি।
– ও রিতা, কার লগে কথা কস?
বারান্দায় শোয়া থেকে বসে চেচিয়ে জিজ্ঞাসা করে বিশুর মা বুড়ি।
– কেউ না বুড়ি। ঘুম থাইকা উঠলি কখন?

– তর রাসলীলার সময়। ফিক করে হাসে বুড়ি।
এদিকে বুড়ির কথায় যেন দম বন্ধ হয়ে আসে রিতার। মুখে বলে
– কি যা তা কইতাছস বুড়ি!
– হ রে মাগি ঠিকি কই। অহন তর ভাতাররে ক আমারে জানি দুইডা পারাটা কিনা দেয়, কাউরে কিছু কমুনা আমি।

চোখের ইশারা করতেই তাড়াতাড়ি করে সদ্য খোলা চায়ের দোকানটা থেকে দুটো পরাটা আর ডাল এনে রিতার হাতে দেয় হাসান। পরাটা দুটো বুড়ির হাতে দিতেই ফিক করে হেসে বলে বুজিতো, বয়স তো আর কম হইলো না, বাপ মায়ে বিয়া না দিলে কি আর করা, গতরের জালা আছেনা! ধমকে ওঠে রিতা। চুপ কর বুড়ি। মুখ বন্দ কইরা খাইবার পারস না!
হাসান এর কাছে গিয়ে দাড়াতেই হাসান উল্টো ঘুরে সাইকেলটা নিয়ে চলে যেতে থাকে।।

– কি হইলো হাসান ভাই? কিছু না কইয়াই যাও ক্যান?
– আইজ আসিরে, আমার কতাডা মনে কইরা মাষ্টারনীরে কইস কিন্তু কইলাম। তর বাপে আইতেছে।
তাড়াতাড়ি করে পেছন ঘুরতেই রিতা দেখে তেল চিটিচিটে একটা ময়লা গেঞ্জি আর লুঙ্গি পরে আকাশ এর দিকে উদাস ভাবে তাকিয়ে এদিকেই আসছে ওর বাবা কালু মিয়া। মুখে কয়েকদিন এর না কামানো দাড়ির ওপরে হাত বোলাচ্ছে খসখস করে। রিতার ওপরে চোখ পরতেই যেন জলে ওঠেন একেবারে।

– কিরে সাত সকালে এইহান্দ ক্যান?
– কিছুনা আব্বা, কয়লা শ্যাষ। দাঁত ঘষতে আইছি।
মেয়ের ওপরে দাঁত মুখ খিচিয়ে ওঠে কালু মিয়া। চিবিয়ে চিবিয়ে বলে কয়লা শ্যাষ না! আমি বুঝিনা ভাবসছ! ওই শালা হকার এর বাচ্চা আবার আইছিলো না! প্রত্যেক দিন খালি বাহানা দিয়া পিরিত চুদাইতে আহস না!! যাহ ঘরে যা।।
তর কপালে কি দড়িও জুটে না!

বাপের ধমকে দৌড়ে ঘরের দিকে যেতেই আমার পরাটা ফালায়া দিলো মরন বলে বিশুর মা বুড়ির চিৎকার এ ঘুরে তাকায় রিতা। তাকিয়ে দেখে বিশুর মা বুড়ি সমানে চেচাচ্ছে আর পাশে দাড়িয়ে আছে ওর ছোট ভাই লালু। বোনকে দেখতে পেয়েই ছুটে অন্য দিকে চলে গেল লালু, এদিকে চেচিয়ে পুরো পারাটা মাথায় তোলার যোগাড় বিশুর মায়ের। এর মধ্যে লোক ও জুটে গেছে দুই চারজন। সবাইকে শুনিয়ে শুনিয়ে বলতে থাকে তুমরাই বিচার করো।

ভাবছিলাম এই সকাল সকাল পরাটা খামু, তা কই থাইকা ছুড়া দৌড়াইয়া আইসা কাইরা নিল। আর আমি নিতে যাইতেই ফালায়া দিল!!! উপস্থিত সবাই যখন বুড়ির পক্ষ নিয়ে লালুর দোষ ধরছে তখন ই লালুর নাম শুনতে পেয়ে সেখানে ছুটে এলো ওর মা।
– কি হইছে ডা কি? কি করছে আমার পুলা?.
চেচিয়ে ওঠে বুড়ি। কি করছে মানে আমার পরাটা ফালাইয়া দিছে।
– পরাটা! তুমি পরাটা পাইলা কই? এই সক্কালবেলা কে কিনা দিল তুমারে?

– কেডা আবার তুমার বেটির নাঙ আইসা কিনা দিছে!
মা একবার আগুন চোখে তাকায় মেয়ের দিকে। পরক্ষণেই চেচিয়ে ওঠে।
– মুখ সামলায়া কথা কইবি বুড়ি! আমার বেটির নামে আর একটা মিছা কতা কইলে খবর আছে কিন্তু কইলাম!
– আমি মিছা কতা কই না!!! বেটি কি করে খবর রাখস? প্রত্যেকদিন সক্কালে ভাতার রে নিয়া ফুর্তি করে ওই পুরান ঘরে।।

বুড়ির কথায় গুঞ্জন ওঠে উপস্তিত সবার মাঝে। সবার চোখ এখন রিতার ওপর। রিতা কি করবে বুঝতে পারার আগেই ওর মা ঝাপিয়ে পরলো ওর ওপর। একহাতে চড় মারতে মারতে আর আরেক হাতে চুলের মুঠি ধরে টানতে টানতে নিয়ে গিয়ে ঢোকে ঘরের মধ্যে। মারতে মারতে বলে পিরিত না পিরিত! বাপটা খাটতে খাটতে মরে আর তুমি পিরিতি চুদাও তোর পিরিত আইজ বাইর করমু। এত্তো মানুষ মরে তুই মরস মা ক্যান!!! লালু আগেই একদিন আমারে কইছিলো আমি বিশ্বাস করি নাই।

এই অপমান এর লাইগা তরে প্যাটে ধরছিলাম আমি? যুবতি নির্বাক, এমনকি কাঁদছে না পর্যন্ত। চুপচাপ মায়ের হাতের মার খাচ্ছে। এমন সময়ে লাঠি হাতে আসে বিশুর মা বুড়ি। ও বউ ওরে মারতাছ ক্যান? তাছাড়া পুলাডা তো খারাপ না আমারে কি সুন্দর পরাটা কিন্যা দিলো। বিশুর মায়ের কথায় যেন আরো তেতে ওঠে রিতার মা। মেয়েকে মারতে মারতে রাগে কাঁপছিল থরথর করে। চিল্লাতে থাকে বিশুর মা বুড়ি। মাইয়ার বয়স বাড়তাছে, বিয়া দিয়ার মুরাদ নাই আবার রাগ দেহায়।

হঠাৎ রিতা দেখে রাগে কাঁপতে কাঁপতে পরে যাচ্ছে ওর মা। পরে যাবার আগেই রিতা তারাতাড়ি করে ধরে ফেলতেই মেয়ের বুকে মাথা রেখে হুহু করে কেঁদে ওঠে ওর মা। এর পরেই সব চুপচাপ। রিতা অনুভব করতে থাকে কেমন যেন শিথিল হয়ে আসছে দেহটা। কি করতে হবে বুঝতে না পেরে মায়ের শিথিল দেহটা মাটিতে শুয়িয়ে দিয়ে দৌড়ে বেরিয়ে আসে বাইরে। জমে ওঠা ভিড়টা পাতলা হয়ে এসেছে কিছুটা। সেই ভিড় ঠেলে পাশের বাড়িটার বন্ধ দরজায় গিয়ে ধাক্কাতে থাকে যুবতী।

ঘরের ভেতরে গোসল সেরে এসে ঘরের পেরেক থেকে ঝুলানো ছোট্ট চারকোনা আয়নাটার সামনে দাড়িয়ে চুল আঁচড়াচ্ছিল সৃষ্টি। সময় এর সাথে সাথে পাতলা হয়ে আসছে চুলগুলো। সাত সকালে কে হতে পারে? একবার ঘার বাঁকিয়ে তাকালো কেবল দরজাটার দিকে। পরক্ষণেই ধাক্কার সাথে সাথে এক উৎকণ্ঠিত চিৎকার
– ও ভাবী ভাবী দরজাটা খুলেন না একটু।

দরজা খুলে দেয় সৃষ্টি। দেখে পাশের বাড়ির মেয়েটা কেমন কাঁদো কাঁদো চোখে দাড়িয়ে আছে।
– কি হয়েছে?
– একটু আসেন না ভাবি , মা কি রকম যেন করতাছে! চিল্লাইতে চিল্লাইতে ফিট হয়া পইরা গেছেগা।
চটপট মেয়েটির পেছন পেছন ঘর হতে বেরিয়ে আসে সৃষ্টি। মেয়েটির সাথে খুব ঘনিষ্ঠতা না থাকলেও চোখে পরেছে মাঝেই।

নাম রিতা না কি যেন, পাড়ার লোকেরা প্রায় ই কানাঘুঁষা করে ওকে নিয়ে। আর মেয়েটার চেহারাতেও কেমন যেন এক ধরনের উগ্রতা স্পষ্ট। তাড়াতাড়ি করে গিয়ে সৃষ্টি দেখে রিতার মা মাটিতে পড়ে আছে, দু চোখ বন্ধ৷ হাত দুটো মুঠ পাকানো। দ্রুত গিয়ে হাত ধরে দেখলো পালস চলছে এখনো। তারাতাড়ি রিতার দিকে চেয়ে বলে আমার ভালো ঠেকছে না, তুমি বরং ডাক্তারকে ডাক। হুকুম পেতেই ছুটে গেল রিতা ডাক্তার ডাকতে। এদিকে দরজায় এখন সবাই ভিড় করে আছে। ছোট্ট ঘরটা আরো গরম হয়ে উঠেছে।

সৃষ্টি ঘরে একটা তালপাখা দেখতে পেয়ে ওটা নিয়েই বাতাস করতে থাকে রিতার মাকে। বাতাস করতে করতে সৃষ্টি দরজায় দাড়ানো লোকজনকে রাস্তা ছাড়তে বলে।
– একি এত্তো ভিড় করছেন কেন আপনারা? প্লিজ সড়ে দাড়ান, বাতাস আসতে দিন। গরমে তো উনার অবস্থা আরও খারাপ হবে।
এই ভিড়টা যতটা না রিতার মায়ের জন্য তার চেয়ে বেশি সৃষ্টির জন্য।

বস্তিতে তো অনেক বছর কেটে গেল, অথচ সবাই কেবল ওর মাষ্টারনী পরিচয় ছাড়া আর ভিন্ন কিছু জানে না। বড় ঘরের মেয়ে,একটু বেশি দেমাগ, কারো সাথে মেশে না, কখনো কারো ঘরে যায়না এমনকি প্রয়োজন ছাড়া তেমন কথাও বলে না কারো সাথে। সে জন্য মনে মনে সবাই একটা চাপা ঈর্ষা বোধ করে ওর প্রতি। সেই দেমাগি সৃষ্টি আজ রিতার মায়ের পাশে মাটিতে বসে হাতপাখার বাতাস করছে!! সবার কাছে এ এক অভিনব দৃশ্য।

এ দৃশ্য দেখবার লোভ সামলাতে পারছে না কেউ! ভিড় থেকে শোনা যায় বিশুর মা বুড়ির গলা! ওটা কে হাওয়া করে গো! মাষ্টারনী না? শুনছি তুমার নাকি খুব দেমাগ, দেমাগে মাটতে পা পরেনা, কিন্তু তুমার পুলাডা কিন্তু ঠিক তুমার উল্টা। বিশুর মা বুড়ির কথায় কোনো উত্তর দেয়না সৃষ্টি। এর মধ্যেই ভিড় ঠেলে আসে ডাক্তার। ভালো করে দেখেশুনে বলে হসপিটাল এ নিতে হবে। এর মাঝেই চোখ মেলে চেয়েছে রিতার মা। ডাক্তার উঠে বলে হসপিটাল এ নিয়ে টেস্ট না করা পর্যন্ত কিছু বোঝা যাবে না। দিন দেখি এবার আমার ফিসটা দিন।

সৃষ্টি তাকায় রিতার দিকে। রিতা মাটির দিকে চেয়ে বলে ঘরে তো একটা ট্যাকাও নাই। রিতার ভাই দশ বছর বয়সী বিশু ভিড়ের মধ্যে থেকে বলে ওঠে শালা বাপের কাছে গেছিলাম, শালায় ট্যাকা দিলনা।
ডাক্তার ব্যাজার মুখে বলে এ কারনেই সাত সকালে বস্তির কলে আসতে চাইনা আমি, এখনো বখনি পর্যন্ত হয় নাই। এটাই আমার ফার্স্ট কল।

সৃষ্টি কেবল দাঁত এর ফাঁকে ঠোঁট এর কোনাটা কামরে ধরে পরু পাওয়ার এর চশমাটা এক হাতে ঠিক করতে করতে বলে আপনি কোনো চিন্তা করবেন না, আজ বিকালের মধ্যেই আপনার ফি পৌঁছে যাবে।
মুখ ব্যাজার করে পেটমোটা ব্যাগটা নিয়ে বেরিয়ে যায় ডাক্তার।
এদিকে সৃষ্টির ও স্কুলের সময় হয়ে এসেছে। তাড়াতাড়ি করে বেরিয়ে আসে রিতাদের ঘর থেকে।

বেরিয়ে দেখে নিজের আস্তানাটাতে বসে জোড়ে জোড়ে কাঁদছে বিশুর মা বুড়ি। সৃষ্টিকে দেখেই কাঁদতে কাঁদতে বলে
– ও মাষ্টারনী দেইখো তুমি রিতার মায়ে আর বাঁচব না।
চমকে উঠে সৃষ্টি।
– কি যাতা বলছেন

বুড়ি কাঁদতে কাঁদতে বলে হ বয়স তো আর আমার কম হইলো না, কম মরাও দেহি নাই, এহন মাইনষের মুখ দেকলেই কইবার পারি।
বুড়ির ফালতু বকবক শোনার সময় ওর নেই। তাড়াতাড়ি পা চালিয়ে নিজেত ঘরে ঢুকে যায়। ঢুকে দেখে ঘুম থেকে উঠে বালিশে আধা শোয়া অবস্থায় আছে সৃজন। সৃষ্টিকে দেখে চোখে প্রশ্ন নিয়ে তাকায়।
– পাশের বাড়ির মহিলাটা অজ্ঞান হয়ে গেছে ঝগড়া করতে গিয়ে। ডাক্তার এসেছিলো। হসপিটাল এ নিতে বলল।
– বলিস কি! বাঁচবে তো?

– কিজানি? ছোট্ট আয়নার সামনে চুলে চিড়ুনি বুলাতে বুলাতে জবাব দেয় সৃষ্টি। ঠোঁট এর ওপর হালকা লিপস্টিক দিয়ে দু ঠোঁট ঘসে ঘসে সাড়া ঠোঁটে মাখাতে মাখাতে সৃজনকে বলে আজ আর চা করে দিতে পারলাম না, ছেলেকে বলিস পাশের দোকান থেকে এনে দেবে এক কাপ। আর নবাব পুত্তুর কে তোল ঘুম থেকে। দেখনা ঘুমানোর কি ছিড়ি! বলে মাটিতে বিছানা পেতে শোয়া ছেলের দিকে ইঙ্গিত করে সৃষ্টি। যদ্দিন না আমার স্কুলে ছিলো ভালো ছিল, হাই স্কুলে ওঠার পরে উনার পাখনা গজিয়েছে। স্কুলে যায় না কি করে বুঝিনা।

গজগজ করতে করতে হ্যান্ডব্যাগ টা তুলে নিয়ে বেরিয়ে যায় সৃষ্টি। সৃষ্টি বেরিয়ে যেতেই উঠে বসে সৃজন। আজকাল অকেজো পা টা জালাচ্ছে বড্ড বেশি। মাঝে মাঝেই তীব্র ব্যাথা ওঠে পায়ে। বিছানা থেকে নেমে পা টেনে টেনে যায় ঘুমন্ত ছেলের কাছে। খোকা এই খোকা ওঠ! বলতে বলতে হাত রাখে ছেলের শরীরে। ঘুমের তালে বাপ এর হাতটা ঝাড়া দিয়ে ফেলে দেয় রোদ্দুর। এই কোন শালা বে গায়ে হাত দেয়! চল ফোট!!

ঠাস ঠাস করে থাপ্পড় দেয় সৃজন ঘুমন্ত ছেলের গায়ে। ওর কথাটা কানে ঢুকতেই কেমন গা জলে উঠেছিল সৃজন এর। ঠিক বস্তির অন্যান্য ছেলেরা যে ভাষায় কথা বলে অবিকল সেই ভাষা। তার মানে বাপ মায়ের সামনে ভদ্র সেজে থাকলেও আড়ালে এভাবেই কথা বলে ও!!! তাছাড়া তো ঘুমের ঘোরে এতো অবলীলায় বলতে পারতো না কথাগুলো। এদিকে গালে চড় পরতেই ঘুম উবে যায় রোদ্দুর এর। বিস্ময় এবং ক্রোধ এক সাথে দুটোই ওর চোখেমুখে। চর খাওয়া গালটাতে হাত বোলাতে বোলাতে ফ্যালফ্যাল করে তাকায় বাপের দিকে।।

মনে মনে বলে যাহ শালা ঘুমের ঘোরে কি বালডা যে বললাম মনেই তো পরছে না। বাপ শালা যেই রকম চেতছে! বাপ ল্যাঙড়া রোগা পটকা এক লোক সামান্য ধাক্কা মারতেই পরে যাবে, কিন্তু শালা বুঝিনা বাপরে এত্তো ভয় লাগে ক্যান!! জলন্ত দু চোখে তাকায় সৃজন ছেলের দিকে। দেখে এল হাতে গাল ডলছে ছেলে। নাকের নিচে সামান্য গোফের রেখা উঠেছে। সাড়া মুখে কেমন অপরাধী ভাব। এটা ঠিক ওর মায়ের কাছ থেকে পেয়েছে। আর ছেলের চোখ দুটো দেখলে তো মনে হয় যেন সৃষ্টিই তাকিয়ে আছে।

ছলছল চোখ দুটোর দিকে তাকাতেই রাগ পরে যায় সৃজন এর। তের বছর বয়সী ছেলের মাথায় হাত বুলিয়ে দিতে দিতে বলে এসব বাজে কথা কোথা থেকে শিখেছিস!!

গালে হাত বুলোতে বুলোতে রোদ্দুর ভয়ে ভয়ে জিজ্ঞাসা করে আমি কি বলেছিলাম?
উত্তর দেয়না সৃজন। ছেলেকে বলে যাতো তুহিন এর দোকান থেকে চা নিয়ে আয়তো এক কাপ।
– মা কোই? মা চা করেনি?
– না।
– কেন?
– তোর অতো কথায় কাজ কি? যা বললাম তাই কর।

উঠে মগ হাতে চা আনতে বেরুতে নিয়ে আবার ফিরে আসে বাপ এর কাছে। গালটা বাড়িয়ে দিয়ে বলে দেখতো বাবা গালে দাগ বসেছে নাকি? একবার তাকিয়ে সৃজন বলে না দাগ হয়নি। চড় মারা জায়গাটায় আরেকবার হাত বুলিয়ে নিয়ে বলে তোমার গায়ে কিন্তু বাবা বেশ জোর, হেব্বি জ্বলছে জায়গাটা। বলে কি যেন এক হিন্দি গানের সুর ভাজতে ভাজতে দরজা খুলে বেরিয়ে যায়। কিছুক্ষণ পরেই ফিরে আসে চা নিয়ে। ঘরে ঢুকেই বলে

– রিতার মা টা মনে হচ্ছে টেসে যাবে। হাসপাতালে নিয়ে যাচ্ছে দেখলাম।
টেসে যাবে শব্দটা কেমন যেন কানে বাজে সৃজন এর। চোখে বিস্ময় নিয়ে বলে রিতার মা??
– ওহহো তুমি না মাইরি বাবা কিচ্ছু জানোনা। সারাক্ষণ ঘরে বসে থাকো। রিতা, আমাদের পাশেই থাকে।

পরক্ষণেই মনে পরে ও হ্যা সৃষ্টি বলে গিয়েছিল স্কুলে যাবার আগে। ঘরে ঢুকে গামছা টা পেচিয়ে প্যান্ট পাল্টাতে থাকে রোদ্দুর। প্যান্ট পাল্টাতে পাল্টাতে বাপকে বলে আমি সকালে কি সব বলেছি মাকে যেন আবার বলতে যেওনা।
– কেনরে? বলবনা কেন?
– মা শুনলে হেভবি ক্যালাবে। বুঝতে চাইবে না। আজ আর স্কুল এ যাওয়া হলোনা।

– কেন? স্কুলে যাবিনা কেন?
– আরে রিতার মাকে হসপিটাল এ নিলনা, সেখানে যেতে হবে।
– সেখানে তুই গিয়ে কি করবি?
বিস্ময় নিয়ে বাপের দিকে তাকায় রোদ্দুর। কি করব মানে? রক্ত ফক্ত দিতে হয় যদি! আর এখন যদি না যাই তো পারায় প্রেস্টিজ থাকবে নাকি!!

আলনার ওপর থেকে কমদামি ফুলওয়ালা প্রিন্ট এর শার্টটা টেনে নিয়ে গায়ে জড়াতে জড়াতে বেরিয়ে যায় রোদ্দুর।
– বাবা চা এনে পনেরো টাকা বেঁচেছে, ওটা আমার কাছেই থাকলো।
রোদ্দুর বেরিয়ে যেতেই সৃজন ভাবে ওকে বেশি টাকা দেয়াটাই উচিৎ হয়নি! কোনো দিন বেঁচে যাওয়া টাকা এনে ফেরৎ দেয়না।
চা খেতে খেতে সৃজন ভাবতে থাকে ছেলেটা যেন খুব দ্রুত বড় হয়ে যাচ্ছে! দেখলে বোঝা যায়না যে সবে তের চলছে বয়স।

ডালভাত খেয়েই দিব্যি হচ্ছে শরীরটা। সৃজন আগে যখন জিম করত তখনো রোদ্দুর এর মতো এত্তো সুন্দর মাসল ওর ছিলোনা। বড় হওয়ার সাথে সাথেই কেমন যেন দ্রুত বদলে যাচ্ছে ছেলেটা! মনে হচ্ছে দূরে সরে যাচ্ছে আস্তে আস্তে। অথচ এই কয়েক বছর আগেও যখন কেবল আধো আধো কথা বলতে শিখেছে তখন সৃজন ওকে বুকে জড়িয়ে কতো গল্প শোনাতো, ওদের সাথে যে অন্যায় হয়েছে সেই গল্প করতে করতে দু চোখ ভিজে যেত সৃজন এর। রোদ্দুর তখন ওর ছোট্ট ছোট্ট দুটো হাতে মুছে দিত বাপের চোখ।

গলা জড়িয়ে গালে চুমু খেতে খেতে আধো আধো বুলিতে বলতো তুমি কেঁদনা বাবা, আমি যখন বড় হব এত্তো বড় একটা পিস্তল কিনে সব দুষ্টু লোকদের মেরে ফেলব। অথচ সেই ছেলেটা এখন কেমন চোখের সামনে বদলে যাচ্ছে। সৃষ্টিও ঠিকঠাক কেয়ার নিতে পারেনা ছেলের। তিনজনের সংসার, তার ওপরে জিনিসপত্রের দাম যেভাবে হু হু করে বাড়ছে এক স্কুলের মাইনে তে আর পোষায় না। বাধ্য হয়েই সৃষ্টি এক্সট্রা দুটো টিউশনি নিয়েছে। সন্ধ্যায় বেরিয়ে টিউশনি শেষ করে ফিরতে ফিরতে প্রায় রাত নয়টা, সাড়ে নয়টা বেজে যায়।

এই সময়টুকু ঘরে থাকেনা রোদ্দুর ও। কোনো না কোনো ছুতোয় ঠিক বেরিয়ে পরে। সৃজন ভাবে না, সৃষ্টিকে জানাতে হবে ছেলের পরিবর্তন এর কথা। এ বয়সে একবার নষ্ট হয়ে গেলে ফেরানো খুব কঠিন। ও যাদের সাথে মেশে সবগুলো বয়সে ওর থেকে বড়। পড়াশুনা করেনা কেউ। এই এদের চক্করে পরে গত বছরের বার্ষিক পরীক্ষায় ফেল করেছে রোদ্দুর।

সৃষ্টি সেদিন ভিশন মেরেছিল ছেলেটাকে। সৃজন এর মনে আছে মার খেয়ে পাঁচদিন জ্বর এ ভুগেছিল ছেলেটা। এরপরে বেশ কিছুদিন ভালোই পড়াশোনা করল, মাঝে মাঝে সৃজন এর থেকে অংক টংক বুঝে নিতো, তারপরে যে আর সেই। সেই ঘটনার পরে থেকে সৃষ্টিও কেমন যেন গুটিয়ে নিয়েছে নিজেকে। ছেলের সাথে খুব একটা কথাই বলে না আর।

দুপুরে যখন বাড়ি ফিরল সৃষ্টি তখনো সৃজন ভাবছিলো ছেলের কথা। সৃষ্টি ফিরতেই ছেলের সব কথা খুলে বলে সৃজন। শুনতে শুনতে কপাল কুচকে ওঠে ওর। সৃজন এর জানা আছে সৃষ্টি যখন অসম্ভব রেগে যায় এমন কপাল কুঁচকে যায় ওর। কিছুক্ষণ এর মধ্যেই যেন রাগে ফেটে পরে সৃষ্টি।

এমনটা যে হতে পারে ঘুনাক্ষরেও ভাবেনি সৃজন। সৃষ্টি রাগে কাঁপতে কাঁপতে বলতে থাকে ছেলের নামে নালিশ করছিস, তুই নিজেতো ওঁকে দেখা রাখতে পারিস। সারাটা দিন তো বাড়িতেই বসে থাকিস। আমি একা কয়দিক সামলাবো বলতে পারিস??

এই সারাদিন বাড়িতে বসে থাকিস কথাটা কেমন যেন কানে বাজে সৃজন এর। সত্যিই তো বলেছে সৃষ্টি। কিছু না বলে দু চোখ নামিয়ে নেয় সৃজন।
সৃষ্টি বলেই চলেছে।
– আমার হয়েছে মরন। মাঝে মাঝে মনে হয় দুচোখ যেদিকে যায় চলে যাব।
বলে পানির বালতি টা হাতে নিয়ে বেরিয়ে যায় সৃষ্টি কলতলায় পানি আনতে।

এদিকে রিতার মাকে ভর্তি করা হয়েছে হাসপাতালে। ডাক্তার দেখে বলে দিয়েছে শরীর দূর্বল, তার ওপরে উত্তেজনাতে এমন হয়েছে। ভয়ের কিছু নেই। রোদ্দুর এর আগে বড় কোনো হাসপাতালে আসেনি। ওর কাছে ডাক্তারখানা বলতে পাড়ার মোড়ের দোকানটা। হা করে যেন দেখতে থাকে সব কিছু। মনে মনে বলে আরিব্বাস শালা কি বিশাল কারবার!! হা করে ডিউটিরত নার্সগুলোর দিকে তাকিয়ে থাকে রোদ্দুর। বয়সে ওর থেকে বড় বড় নার্সগুলোকে দেখে কেমন যেন প্যান্ট এর ভেতরটা সুরসুর করে ওঠে ওর।

সাদা এপ্রন পরা নার্সগুলোর বড় বড় বুকের দিকে হা করে তাকিয়ে দেখে আর মনে মনে বলে আরিশালা কত্ত বড় বড় দুধ! দুচ্ছাই দুধ কি ওগুলোর নাম তো মাই। নুরা বলেছিলো সেদিন। রোদ্দুর এর স্পষ্ট মনে আছে সেদিন এর কথা। ও কলতলায় গিয়েছিল পানি খেতে, গিয়ে দেখে রিতা দাড়িয়ে দাড়িয়ে গোসল করছে। ভেজা শরীর এ রিতাকে দেখেই কেমন যেন লাগছিলো রোদ্দুর এর। রিতাও চেচিয়ে বলেছিল
– ওই ছ্যামড়া এইহানে দাড়ায়া দাড়ায়া কি দেহস?
– কিছুনা, পানি খামু।

সেদিন রিতা কলে চাপ দিচ্ছিলো আর কলের মুখ এর সামনে দাড়িয়ে দুই হাতে পানি নিয়ে খাচ্ছিলো রোদ্দুর। রিতা কলে চাপ দেয়ার জন্য ঝুকতেই ওর ঢিলা কামিজ এর ফাক দিয়ে অনেক খানি বেরিয়ে পরেছিলো দুধ দুটো। সেদিকে তাকাতেই হি হি করে হাসছিলো রিতা। ভয়ে পালিয়ে চলে এসেছিল রোদ্দুর। কিন্তু ও কিছুতেই বুঝতে পারছিলো না যে ওর নুনুটা কেন এভাবে দাড়িয়ে আছে। তবে বুঝেছিল এটা ভালো কিছুনা৷ তাই বাবা মাকে না বলে বেছে নিয়েছিল নুরাকে। নুরাও এই বস্তিতেই থাকে।

বয়সে রোদ্দুর এর চেয়ে সাত আট বছরের বড়। রোদ্দুর ওদের আড্ডায় যেতেই নুরা চেচিয়ে বলেছিল কি বে ওদ্দুর এমন ঘামছিস কেন বে?
– দুসশালা আর বলিস না, ঝামেলা হয়া গেছে।
– কি ঝামেলা?
– বাল নুনুডা এমন শক্ত হয়ে আছে কি জন্যে বুঝিতেছি না।
শুনে খ্যাঁক খ্যাঁক করে হেসেছিল নুরা।

– শালা ওদ্দুর তুই বে এখনো ভোদাই ই আছোস। ছুট পুলাপাইন এর থাকে হইলো নুনু আমাগোডা তো শালা ধোন হয়া গেছে। তা মামা কি দেখছস যে ধোন খাড়াইছে?
সচেতন হয়ে যায় রোদ্দুর। নিজেকে বোঝায় যে রিতাকে দেখার কথা কিছুতেই বলবে না।
– এমনি এমনি খাড়াইছে।
– দূর বাল আমার সাথে মিছা কতা চোদায়ো না, সত্যি কথা ক, একখান জব্বর জিনিস দেহামু।

জব্বর জিনিসটা কি? দেখার কৌতুহল দমন করতে পারে না রোদ্দুর। আস্তে আস্তে বলে দেয় রিতার কথা।
রিতার কথা বলতেই রোদ্দুর এর পিঠ চাপরে দিয়েছিল নুরা।
– আরে শালা অদ্দুর রে তোর তো দেহি কপাল! রিতা মাগিডার মাই যা হইতাছে না রে দিন দিন! সব ওই শালা হকার ব্যাটার হাতের কাম। শালা আমাগো পাড়ার মাল, অন্য পাড়া থাইকা আইসা টিপা চুইশা বড় করতাছে, আমিও তালেই আছি একদিন খালি চোখে পরুক। মাগিরে চুইদ্দা ছাইড়া দিমু।।

নুরার কথা কিছু বুঝতে পারে না রোদ্দুর। ফিসফিস করে বলে কি জানি দেহাইতে চাইলি যে!!
নুরা তখন ওর সদ্য কেনা স্মার্টফোনটা বের করে একটা ভিডিও চালু করে দেয় রোদ্দুর এর হাতে।
রোদ্দুর এর স্পষ্ট মনে আছে এই রকম ই একটা হাসপাতাল ছিল। আজ শালা এই হাসপাতালে এসে ভিডিওর কথাটা মনে পরে গেল।

ভিডিওতে চৈতালী নামের এক মেয়ে এসেছিলো ডাক্তার এর কাছে। ডাক্তার চেক আপ এর জন্যে পুরা ন্যাংটা বানায়া দিছিলো মেয়েডারে। ভিডিওতে চৈতালী রে ন্যাংটা দেইখা তো সেদিন রোদ্দুর এর অবস্থা আরো খারাপ। ওর নুনু থুক্কু ধোনটা টনটন করতেছিলো দাড়ায়া। কিছুক্ষণ পরে দেখে মেয়েটা ডক্তার এর ধোন চুষছে আর ডাক্তার মেয়েটার নুনুতে মুখ দিছে। রোদ্দুর নুরাকে বলেছিলো ছি ছি ওরা দেহি পেচ্ছাপ এর জায়গায় মুক দিতাছে। মাইডার নুনুতে মুখ দিছে ডাক্তার।

– দূর শালা ভোদাই মাইয়াগোডা নুনু না, ওইডা হইলো ভোদা। ভোদা চুষতেই তো মজা। যেইদিন চুষবি মামা সেইদিন বুঝবি।
রোদ্দুর এর মনে হচ্ছিল ধোনটা বোধহয় এখন ফেটেই যাবে। হঠাৎ দেখে নুরা প্যান্ট খুলে নিজের ধোনটা বের করে এনেছে! একদম কালো কুচকুচে সেই মোটা। আর গোড়াটা চুলে ভরা। বিস্মিত হয়ে তাকালো রোদ্দুর। নুরার চেয়ে ওর ধোনটা প্রায় এক ইঞ্চি মতো খাটো হলেও মোটায় প্রায় সমান। আর ওর ধোনের গোড়ায় সবে পাতলা ফিরফিরে চুল গজিয়েছে।

রোদ্দুর এর সামনেই নুরা ধোনটা মুঠ করে ধরে সমানে ওঠানামা করতে থাকে। উৎসাহ দেয় রোদ্দুর কেও। আবে শালা আমার মতো কর। দেখ কি মজা। কিন্তু রোদ্দুর ইচ্ছা করলেও পারেনা। কোথায় যেন একটা বাধা আসে। মাঝে মাঝেই ওর এমনটা হয়। বস্তির ছেলেগুলো অবলিলায় যা করতে পারে ও পারেনা। এ জন্য মাঝে মাঝেই তো নুরা, শামসু এরা বলে তুই শালা মাঝে মাঝে এমন ভদ্দরনোকদের মতো করিস না শালা… এটা শুনলেই রাগ লাগে রোদ্দুর এর। কি বে শালা ভদ্দরনোক চুদাস, আমিও তোদের একজন।

সেদিন নুরার সামনে অমন করতে না পারলেও রাতে শোয়ার পরে ভিডিওটার কথা মনে পরতেই ধোন দাড়িয়ে গিয়েছিলো ওর। অন্ধকারে প্যান্ট এর ভেতরে হাত ঢুকিয়ে নারছিলো নুরার মতো করে। সত্যিই তো! আসলেই অনেক আরাম। বেশ কিছুক্ষণ হাত ওঠানামার পরেই কেমন যেন দু চোখ ঝাপসা হয়ে এসেছিলো ওর। কেমন এক অদ্ভুত ভালো লাগা ছড়িয়ে পরেছিলো পুরো শরিরে। আরামে কাপতে কাপতে দেখেছিলো ধোন এর মাথা দিয়ে গল গল করে কি যেন বের হয়ে আসছে!

প্রথমে তো ভেবেছিল মুতে দিল কিনা, কিন্তু পরে দেখে যে না পেচ্ছাপ এত চেয়ে ঘন কেমন আঠালো জিনিসটা। পরে নুরাদের থেকে জেনেছিল ওটাকে বলে মাল। প্রথম মাল আউট এর পরে কেমন যেন দূর্বল দূর্বল লাগছিলো ওর। কিন্তু এমন নেশা পেয়ে বসল যে এরপর থেকে প্রায় ই এমন করে ও। আজকে এই হাসপাতালে এসে সেদিনকার সেই ভিডিওতে দেখা চৈতালী মেয়েটাকে খুব মনে পরছে রোদ্দুর এর।

সৃষ্টি বেরিয়ে যেতেই কিছুক্ষণ স্থানুর মতো বসে রইলো সৃজন। মনে মনে ভাবলো যাক রাগের মাথায় হলেও আপুর মুখ থেকে আসল নগ্ন সত্য টা বেরিয়ে এসেছে। ঠিকিতো বলেছে আপু। ভুল কিছুতো বলেনি! আপুর জীবনে আসলেই তো ও একটা বোঝা ছাড়া আর কিছুই না। কি করতদ পেরেছে ও ওর বোনটার জন্য! কিচ্ছু না। প্রায় চোদ্দ বছর হতে চলল বোনের ঘার এর ওপরে বসে খাচ্ছে। অথচ সত্যিই তো ও না থাকলেই বরং ভালো হতো আপুর জীবনটা। সিদ্ধান্ত নেয়ে হয়ে গেছে সৃজন এর।

ও আর আপুর জীবনের বোঝা হয়ে থাকবে না! মুক্তি দেবে আপুকে। হ্যা মুক্তি! শুধু কি আপুকেই মুক্তি দেবে! নাহ তা না এই অভিশপ্ত জীবন থেকে চিরমুক্তি নেবে ও নিজেও। বড় করে একটা শ্বাস নেয় সৃজন। ক্র্যাচদুটো বগলে নিয়ে আস্তে আস্তে বেরিয়ে আসে বাইরে। বস্তির পাশের গলিপথ টা ধরতেই চায়ের দোকানদার তুহিন হেসে বলে কি মিয়া এই টাইম এ কই চললা? সইন্দা নামব তো একটু পরে! তুহিন এর কথা যেন শুনতেই পায়নি এভাবে ক্রাচ এ ভর করে এগুতে থাকে সামনে।

ওর মনে আজ আর কোনো দ্বিধা নেই! কোনো ক্ষোভ নেই। ও এক ব্যার্থ মানুষ। নিজের জীবনের ব্যার্থতার দায় আর কতো বয়ে বেরানো যায়!! এই ব্যর্থতার দায় থেকে একটু পরেই খুলে যাবে চিরমুক্তির পথ। গলিপথটা পেরিয়ে আরেকটু এগুতেই রেললাইন টা পেয়ে যায় সৃজন। লম্বা রেললাইন। মাঝে মাঝে নুরি পাথর ফেলা। রেললাইন এর দু’ধারে দূর্বাঘাস জন্মে সবুজ হয়ে আছে। সন্ধ্যার শান্ত বাতাসে মৃদু মৃদু দুলছে ঘাস এর ডগা। সন্ধ্যার বাতাস মনে এক অদ্ভুত প্রশান্তি এনে দেয় মনে।

কিছুক্ষণ পরে কানে আসে দূরাগত রেলের হুইসেল এর পো পো একটানা শব্দ। মুচকি হাসে সৃজন। ওইতো এসে পরেছে প্রায় ওর মুক্তি। ক্রাচ এ ভর দিয়ে দূর আকাশের দিকে তাকায় একবার। সূর্যটা কেমন লালচে হয়ে গেছে কোনো তেজ নেই। ঠিক যেন সৃজন এর মতো নিস্তেজ। দুচোখ বন্ধ করে নেয় সৃজন। এখন কেবল একটাই অপেক্ষা মুক্তির!!

এদিকে সৃষ্টি অনেকক্ষণ ধরে লাইনে দাঁড়িয়ে পানি পায়। পানি আনতে আনতস ভাবে নাহ সৃজন এর সাথে ওভাবে কথা বলাটা উচিৎ হয়নি ওর। হাজার হোক ওর ভাইটা যে বড্ড অভিমানী সেই ছোট থেকেই। বাবা মা হাজার কিছু বললেও কখনো গায়ে মাখতো না ও! কিন্তু সৃষ্টি কেবল জোড়ে করে ধমক দিলেও অভিমানে কেঁদে ভাসাতো ওর ভাইটা। বারান্দায় পানির বালতি নামিয়ে রাখে সৃষ্টি। উফফফফ পানি পাওয়া কি যে ঝামেলা বলতে বলতে ঘরে ঢোকে সৃষ্টি।

ঢুকেই দেখে ঘর ফাঁকা! কি ব্যাপার! সৃজন তো কখনো কোথাও যায়না! আর আজ এই সন্ধ্যা বেলা গেলটা কোথায়! বুঝতে পারে সৃষ্টি অভিমান জমেছে ওর ভাইটার মনে। ঘরে থেকে বেরিয়ে ভাবতে থাকে কোথায় যেতে পারে ও!! বেরিয়ে এসে গলির মুখটার সামনে দাড়িয়ে যখন এদিক ওদিক তাকাচ্ছে তখনই চা ওয়ালা লোকটা বলল ভাবি কি ভাইরে খুজতাছেন নাকি??

– জ্বী আসলে পানি এনে দেখি ঘরে নেই। কই যেতে পারে বুঝতে পারছি না আসলে!
– এই দিক দিয়াই তো ওই রেল লাইন এর দিকে যাইতে দেকলাম। আমি এই যে জাগাইলাম কই যান কুনো কতাই কইলো না!!
হঠাৎ একটা সম্ভাবনা উঁকি দেয় সৃষ্টির মনে। সম্ভাবনা টা মনে আসতেই কেপে ওঠে ওর পুরো শরীরটা। প্রায় দৌড়ে যায় গলিপথ ধরে। এমন সময়েই কানে বাজে রেলের হুইসেলটা।

সৃজন ঠায় দাড়িয়ে আছে রেল লাইন এর মাঝে। এখন হুইসেল এর পাশাপাশি কানে বাঝছে রেলের ঝকঝকাঝক আওয়াজ। ওয়াজের সাথে সাথে মাটিটাও যেন কাঁপছে একটু একটু। হঠাৎ কানে আসে সৃষ্টির কন্ঠ!!!
– ভাইইইইই সরে যা প্লিজজজ ভাইইই না য়া য়া য়া য়া য়া য়া
কিন্তু সৃজন অনড়।।

এদিকে সৃষ্টি দৌড়াচ্ছে প্রানপনে ভাই এর দিকে। মৃত্যুদূত এর মতো বিশাল রেলগাড়ীটা এগিয়ে আসছে সৃজন এর দিকে। সৃষ্টি আরো জোরে দৌড়াতে থাকে। মুহুর্তেই নিজের জীবনটাকে মনে হয় অর্থহীন! ট্রেনটা প্রায় এসে গেছে! আর মাত্র কয়েক সেকেন্ড!! সৃষ্টি দৌড়াতে দৌড়াতে ভাবতে থাকে ও কি ট্রেনের আগেই পৌঁছাতে পারবে ওর ভাই এর কাছে!!! নাহহ না পারলে চলবে না, যে করেই হোক ওকে যে পৌঁছাতেই হবে।

ন্যানো সেকেন্ড এর ব্যাবধানে যেন জয় হয় সৃষ্টির। ট্রেনটা আসবার ঠিক আগ মুহুর্তে যেন ক্ষিপ্র বাঘিনীর মতো ঝাঁপিয়ে পরে ভাই এর ওপর। তাল সামলাতে না পেরে দুজনেই পরে যায় রেল লাইন এর পাশের দুর্বা ঘাস এর ওপর। হুশ করে যেন হাওয়া কেটে ওদের পাশ দিয়ে বেরিয়ে যায় ট্রেনটা। ঘটনার আকস্মিকতায় সৃষ্টি যেন পাথর হয়ে গেছে। সৃজন ঘাস এর ওপরে বসে আছে মাথা নিচু করে। ট্রেনটা চলে গেছে । সন্ধার মরা আলোতে দৃষ্টি চলছে না খুব বেশি দুরে। হঠাৎ যেন প্রান সঞ্চার হয় সৃষ্টির মাঝে।

লাফ দিয়ে বসেই প্রচন্ড রাগে যেন কষে এক চড় কষায় সৃজন এর গালে। সৃজন কিছু বুঝে ওঠার আগেই মারতে থাকে উপর্যুপরি। টানা সাত আটটা চড় সৃজন এর গালে বসিয়ে দিয়ে ভাইকে বুকে টেনে নেয় সৃষ্টি। কেঁদে ওঠে হাওমাও করে। কাঁদতে কাঁদতেই বলে বড্ড বার বেরেছে তোর না , দাড়ানা তোর অন্য পাটাও আজকে আমি ভেঙে দেব। সারা জীবন তোকে বয়ে বেরাবো দরকার পরলে, তার পরেও আমার থেকে দুরে যেতে দেব না। কান্না যেন এক সংক্রাম ব্যাধি! বোনের এ আকুল কান্না যেন সঞ্চারীত হয় সৃজন এর মাঝেও।

বোনের বুকের ভেতর ও নিজেও যেন ফুঁপিয়ে ওঠে। ফোঁপাতে ফোঁপাতে সৃষ্টি বলে ছিহহহ তুই এত্তো স্বার্থপর! একটা বার আমার কথা ভাবলি না!! এই আমি এতগুলো বছর ধরে মুখ বুজে এতো কিছু সহ্য করছি সে কার জন্য? আর আজ রাগ এর মাথায় কি না কি বলেছি তাতেই এতোদিকার সব কথা ভুলে গেলি!! এইনা বলেছিলি কখনো আমাকে ছেড়ে যাবিনা! এই তোর কথার দাম?
কাঁদতে কাঁদতে সৃজন ও উত্তর দেয় আমায় ক্ষমা করে দে আপু। প্লিজ সত্যিই আমার মাথা কাজ করছিলো না রে।

কান্না থামিতে ভাই এর কপালে ছোট্ট করে একবার চুমু খায় সৃষ্টি। এরপরে ভাইকে ধরে তুলে হাটা দেয় ওদের ঘরের দিকে। রিতার মা প্রায় সুস্থ্য হয়ে উঠেছে। তার পরেও ডাক্তার বলেছে একটা রাত অবজারভেশন এ রাখতে হবে। বস্তি থেকে হাসপাতাল খুব একটা দুরে না। দুপুরেও খাওয়া হয়নি। রাতে হাসপাতাল এ মায়ের জন্য খাবার আনতে হবে।

এ জন্য ভাই বিশুকে মায়ের পাশে রেখে বেরিয়ে আসে রিতা। ওয়েটিংরুম এর কাছে আসতেই দেখে রোদ্দুর টখনো বসে আছে। রদ্দুর এর শুকনা মুখটা দেখে মায়াই লাগে। ডাক দেয় রিতা। কিরে তুই এইহানে?
– হ। তর মায়রে ছাড়ব কবে?
– কাইলকা। আমি বাড়িত যাইতাছি মায়ের জন্যে খাবার আনা লাগব। যাইবি লগে?

উঠে আসে রোদ্দুর। দুজনে পা বারায় রাস্তায়। রাস্তায় নেমে রিতা বলে
– ওই ছ্যামড়া তরে না কতোবার কইছি আমারে নাম ধইরা তুই কইরা কইবি না, আমি কইলাম তর চেয়ে বয়সে মেলা বড়।
– হিঃ হিঃ তুইনা আমার চেয়ে বড়!
বলে রিতার গায়ে ঘেঁষে দাঁড়ায় রোদ্দুর। এই দেখ তুই আমার ঘাড় এর সমান।

– সর ছ্যামড়া সইরা খাড়া গায়ের ওপর আসোস ক্যা!
রিতার কথায় একটু যেন লজ্জা পেয়ে যায় রোদ্দুর। সরে দাঁড়ায় কিছুটা।
– হিঃ হিঃ এই জন্যই কই তুই ছুড মানুষ।
– অই ছেমরি আমারে ছূট কইবি না কইলাম একদম।
– ছুড নাতো কি? সরতে কইলেই সরতে হইবো? এই জন্যেই কই ছুট মানুষ।

ছোট বলাতে রাগে গা জলে যায় রোদ্দুর এর। আবার রিতার দিকে সরে গিয়ে একটা হাত খপ করে চেপে ধরে রোদ্দুর। রোদ্দুর এর কাজে যেন আৎকে ওঠে রিতা।
– ওই ছ্যামড়া কি করস! বস্তিতে কইলাম কইলে প্রায় আইসা পরছি। তুই আমার হাত ধরছস কেই দেকলে কি কইবো মাইনষে!
– এই না কইলি আমি ছুডো মানুষ! আর কে কি কইব? মাইনষেরে ডরাই নাকি আমি!

– ইস রে আমার বীর পুরুষ রে! তর সাহস এর দৌড় আমার জানা আছে। সেইদিন ইতো আমার ভয়েই তো পালাইলি আবার কস যে কাউরে ডরাস না!!
– তরে ডরাই মানে! কুনদিন পালাইলাম!!
– হিঃ হিঃ পানি খাওয়ার সময় যেইদিন আমার বুক দেকতাছিলি ওই দিনি ও পলাইলি!

বলে হাসতে হাসতে যেন রোদ্দুর এর গায়ে পরতে থাকে ও। রিতার নরম শরীর এর ছোঁয়ায় যেন আবার প্যান্ট এর ভিতর টা শক্ত হয়ে উঠেছে রোদ্দুর এর।
আবছা অন্ধকারের মাঝে ওরা এসে ঢোকে বস্তিতে। অবশ্য বস্তিতে ঢোকার মুখেই রিতার হাতটা ছেড়ে দিয়েছে রোদ্দুর। বাড়ি পৌঁছে রোদ্দুর বলে তাইলে থাক, আমি বাড়ি যাইগা।

– অহনি যাইবি? আমি একলা একলা রান্দিমু। থাকনা একটু।
– হিঃ হিঃ এই না কইলি যে তুই আমার বড়৷ অহন আবার একলা থাকতে ডরাস ক্যা??
কপোট রাগ দেখায় রিতা। আসা লাগবো না, যা বাইত যা। বলে রিতা ঢুকে পরে ঘরে। আশপাশ টা একবার ভালো করে দেখে নেয় রোদ্দুর। কেউ নেই দেখে টুক করে ঢুকে পরে রিতাদের ঘরে। রিতা পেছন ফিরে রোদ্দুরকে দেখতে পেয়ে বলে কি হইলো? আইলি ক্যান আবার?

এমনি তুই ডরাইবি তাই। বলে বসে পরে রিতাদের বিছানার ওপরে। রিতা নিজেও জানেনা আসলে কেন রোদ্দুরকে ডেকেছে ও। ও তো হাসানকে ভালোবাসে! আর রোদ্দুর তো ওর থেকে বয়সে কত্তো ছোট! তার পরেও ছেলেটার মধ্যে কেমন যেন অদ্ভুত এক ধরনের সরলতা আছে। বস্তির ছেলেগুলোর সাথে মিশলেও ও যেন সবার থেকে আলাদা। আস্তে আস্তে ধীর পায়ে রিতা এগিয়ে যায় রোদ্দুর এর কাছে। খোলা জানালা দিয়ে চাঁদের আলো এসে ঢুকেছে ঘরে। পুরো বিছানা ভেসে যাচ্ছে চাঁদের হাসিতে।

রোদ্দুর বিছানার ওপরে পা মাটিতে ঝুলিয়ে বসে আছে। একটু একটু করে রিতা এগিয়ে গিয়ে দাঁড়ায় একেবারে রোদ্দুর এর সামনে। রোদ্দুর একবার কেবল একটা ঢোক গিলে। ও ঠিক বুঝে উঠতে পারেনা যে কি করতে চাচ্ছে রিতা! রোদ্দুর এর সামনে দাঁড়িয়ে হাত দিয়ে টেনে গা থেকে খুলে ফেলে ওড়নাটা, ছুরে ফেলে ঘরের মেঝেতে। রোদ্দুর এর সামনে তখন ওড়না ছাড়া কামিজ এর আরালে রিতার ডালিম সাইজ এর উদ্ধত দুধ জোড়া যেগুলোকে নুরা বলেছিল মাই। মাই জোড়ার দিকে তাকিয়ে আরেকবার ঢোক গিলে রোদ্দুর।

ফিস ফিস করে রিতা বলে সেদিন না লুকায়া লুকায়া দেখতাছিলি! একটা হাত সামনে দিকে বাড়িয়ে দিয়ে মুঠ করে ধরে রোদ্দুর এর মাথার পেছনের চুলগুলো। আস্তে আস্তে মাথাটা টানোট থাকে সামনে দিকে আর নিজেও এগোতে থাকে রোদ্দুর এর দিকে। একটা সময় রোদ্দুর এর নাকমুখ এসে ঠেকে রিতার বুকের মাঝে। রোদ্দুর এর হাত পা কেমন ঠান্ডা হয়ে আসে। আস্তে আস্তে নাকটা ঘসতে শুরু করে রিতার বুকের মাঝে। কেমন একটা ঘামে ভেজা ঝাঝালো ঘ্রান আসছে রিতার বুক থেকে। ঘ্রানটা যেন পাগল করে তোলে ওকে।

ঘ্রানটা আরো ভালো করে নিতে যেন নাকটা আরো জোড়ে ঠেসে ধরে রিতার বুকের মধ্যে। নিশ্বাস ঘন হয়ে আসছে দুজন এর ই। রোদ্দুর আস্তে আস্তে মুখটা একটু উঁচু করে ধরে ওর থুতুনিটা লাগায় রিতার দুধ দুটোর মাঝে। তাকিয়ে দেখে দু চোখ বন্ধ রিতার। নাকের পাটাটা কেমন যেন ফুলে ফুলে উঠছে। রিতা আর দাড়িয়ে থাকতে পারছিলো না, পা দুটো যেন আর ভর নিচ্ছিলো না ওর। আস্তে আস্তে বসে পরলো রোদ্দুর এর কোলের ওপর।

রোদ্দুর এর কোলে বসতেই পাছার খাঁজ এ অনুভব করলো একটা লৌহদণ্ড যেন!! দূচোখ বন্ধ করে পাছাটা সামান্য একটুখানি নাড়িয়ে যেন দন্ডটাকে অনুভব করার চেষ্টা করে রিতা। হাত বুলিয়ে দিতে থাকে রোদ্দুর এর মাথায়। রোদ্দুর এর চুলে বিলি কেটে দিতে দিতে চোখদুটো মেলে রিতা। চোখ মেলেই দেখে তাকিয়ে আছে রোদ্দুর ও। মিলন ঘটে চার চোখের। চাঁদের আবছা আলোতে দুজনের চোখেই খেলা করছে এক ধরনের লজ্জা মেশানো কামনা। অভিজ্ঞ রিতা ঠিকি বুঝে নিল কামনা ঝরে পরছে রোদ্দুর এর সুন্দর দুটি চোখ থেকে।

সেই চোখের দিকেই নিজের চোখ এগিয়ে নিয়ে গেল রিতা, কিন্তু চোখের বদলে ওদের ঠোঁট মিলে গেল। দুজনেই দুজনের পিঠ জাপটে ধরল। রিতা রোদ্দুর এর মাথাটা দুহাতে জড়িয়ে ধরে নিজের মুখের আরও ভেতরে টেনে নেওয়ার চেষ্টা করল। আর রোদ্দুর ওর দুহাত দিয়ে আরো শক্ত ভাবে জড়িয়ে ধরল রিতার পিঠ। আস্তে আস্তে পিঠে হাত বোলাতে বোলাতে রিতার ঘন চুলের ফাঁক গলে হাতটা লাগিয়ে দিল কামিজ এর ওপর দিয়ে বেরিয়ে থাকা রিতার ঘারে।

ঠোঁট চুষতে চুষতে আস্তে আস্তে রোদ্দুর আঙুল ছুয়ে ছুয়ে দিচ্ছিলো রিতার কাধের ওপরে। রিতা আস্তে আস্তে দুটো পা ই তুলে দেয় বিছানার ওপর। রোদ্দুর এর কোমরের দুপাশে দুই পা দিয়ে পেচিয়ে ধরে জোড়ে করে। এদিকে রোদ্দুর ও ওর একটা হাত রাখে রিতার উরুর ওপরে। ঠোঁট চুষতে চুষতে হাত বোলাতে থাকে রিতার উরুর ওপরে আর আরেক হাত বোলাতে থাকে রিতার কাধস। রোদ্দুর এর ছোয়াতে যেন ঘামতে থাকে রিতা। কাধের ওপরে রোদ্দুর এর হাতের নিচে যেন জমতে শুরু করে বিন্দু বিন্দু ঘাম।

রিতা আরেকটু এগিয়ে যেতেই দুধ দুটো একদম ঠেসে যায় রোদ্দুর এর বুকে। এদিকে রোদ্দুরো কাধ ছেড়ে রিতার শিরদাঁড়া বরাবর বাম হাতের দুটো আঙুল বুলিয়ে দিতে থাকে কামিজ এর ওপর দিয়ে। আর ডান হাতের বুড়ো আঙুলটা দিয়ে রিতার বগলের ঠিক নীচ থেকে এক ইঞ্চি মতো জায়গায় গোল গোল করে ঘুরিয়ে দিতে থাকে। রোদ্দুর এর কোলে বসে যেন কেঁপে কেঁপে উঠতে থাকে রিতা। রোদ্দুর এর মুখ থেকে নিজের ঠোঁটটা সরিয়ে নিয়ে সামান্য উচু হয়ে নিজের বুকটা চেপে ধরে রিতা।

রিতার গোল নধর ডালিম সাইজ এর মাইয়ের চাপে রোদ্দুর এর যেন প্রায় দমবন্ধ হয়ে আসতে থাকে। একবার বলতে চায় ওই ছেমরি কি করোস দম আটকায় আহে৷ কিন্ত কথা বেরোয় না মুখ থেকে, তার বদলে বেরিয়ে আসে চাপা গোঙানির আওয়াজ। ও তখন কামড় দিতে শুরু করে রিতার কামিজের ওপর দিয়েই। কখনও ডানদিকের মাই, কখনও বাঁদিকেরটাতে। আর মাইয়ের পাশে, বগলের নীচে ওর একটা বুড়ো আঙুল তখনও ঘুরেই চলেছে। ওই অবস্থাতেই সামান্য একটুখানি ঘুরে রিতাকে শুয়িয়ে দেয় বালিশের ওপর।

আস্তে আস্তে টেনে টেনে ওপরে তুলতে থাকে রিতার পরনের কামিজটা। দুধের একটু নিচ পর্যন্ত তুলতেই পিঠ এর নিচে আটকে যায় কামিজটা। আর তুলতে পারেনা ওপরে। ততক্ষণে পুরো পেটটা বেরিয়ে পরেছে রিতার। মেদহীন শ্যামবর্ণ এর মসৃণ পেটটার মাঝে গোল গভীর নাভিটা চাঁদের আলোতে অদ্ভুত সুন্দর লাগছিলো দেখতে। আর থাকতে না পেরে রিতার নাভিতেই মুখ ডুবিয়ে দেয় রোদ্দুর ।
‘উউউউউউ’ করে শীৎকার দিয়ে ওঠে রিতা নাভিতে মুখ পরতেই।

রোদ্দুর যত নাভির চারপাশটাতে জিভ বুলিয়ে দিচ্ছে, ততই বেড়ে চলেছে রিতার শীৎকার। দুহাত দিয়ে রোদ্দুর এর মাথাটা ঠেলে সরিয়ে দিতে চেষ্টা করছে রিতা, পারছে না। ছেলেটা যেন আরও বেশী করে ওই জায়গাটাতেই কামড় দিচ্ছে। নিজের ঠোঁটটা কামড়ে ধরে নিজেকে কন্ট্রোল করার চেষ্টা করছে ও,কিন্তু সেটাও পারছে না। ওর গলা থেকে উউউউ.. মমমমম আআআআহহহহহহ এসব শব্দ বেরিয়ে আসছে। রিতাকে সামান্য একটুখানি উঁচু করে ধরে ওর গা থেকে কামিজ টা খুলে নিল রোদ্দুর।

এখন ওর চোখের সামনে উন্মুক্ত রিতার ডালিম দুটো। হা করে প্রায় একটা মাই পুরোটাই মুখের ভেতর ঢুকিয়ে নিয়ে কামড়ে কামড়ে চুষতে শুরু করে রোদ্দুর। দুটো দুধ ই বেশ কিছুক্ষণ চুষে রিতার পায়জামার দড়িটা খুজতে থাকে রোদ্দুর। তাড়াহুড়ায় গিট লাগিয়ে ফেলে আরো। রোদ্দুর এর আনাড়িপনাতে হিঃ হিঃ করে হাসে রিতা। নিজেই খুলে দেয় গিটটা। টেনে পায়জামা নামিয়ে দিতেই বেরিয়ে পরে বহু আকাঙ্ক্ষিত জিনিসটা। হাত দিতেই দেখে কেমন যেন ভেজা ভেজা হয়ে আছে বালে ঘেরা জায়গাটা।

হঠাৎ মনে পরে নুরার সেই উপদেশ মাম্মা মাগিগো ভুদা চুষতে যে কি মজা! যেদিন চুষবার পারবি, সেইদিন বুঝবি। আজি সেই সুযোগ এসেছে রোদ্দুর এর সামনে, না এ সুযোগ হাতছাড়া করবে না ও। তবে সরাসরি ওখানে মুখ দিতেও কেমন যেন লাগে। এ কারণে রোদ্দুর মুখ রাখে রিতার উরু বরাবর। উরুতে মুখ ঘসতে ঘসতে দু হাত সামনে বাড়িয়ে দেয় রোদ্দুর। দু হাত বাড়িয়ে রিতার কোমরের দুদিকটা ধরে ডলতে থাকে খুব ধীরে ধীরে,বুড়ো আঙুল দুটো শিরদাঁড়ার একেবারে নীচে লাগিয়ে।

মমমমমআআআআ গোওওওওও.. উউউহহহহহফফফফফফফফফ.. রোদ্দুউউউউররর কি করতাছস আহহহহহহ করে গুমরে ওঠে রিতা। রিতার উরু দুটো ছোট ছোট চুমু আর জিভের কারসাজিতে ভরিয়ে ধীরে ধীর একটু একটু করে ওপরে উঠতে থাকে রোদ্দুর। আবেশে সমানে ফুটি পা নাড়াতে থাকে রিতা। আরেকটু ওপরে উঠতেই বাল এর ছোয়া পায় রোদ্দুর এর মুখটা। সত্যি কি এক আকর্ষণ যেন টানছে ওর মুখটা। হা করে মুখটা জোরে ঠেসে ধরে রিতার ভোদার ওপর।

ভোদায় মুখ ঠেসে রেখে ভিডিওতে দেখা ডাক্তারটার মতো করে জিভ ঘসতে থাকে চেরা অংশটা বরাবর। রিতা যেন আকাশে উড়ছে। আর ধরে রাখতে পারে না নিজেকে কিছুতেই। দু হাতে বিছানার চাদর খামচে খামচে ধরে পাছা তুলে তুলে রোদ্দুর এর মুখে ভোদা ঠেসে ধরতে ধরতেওওওওওওওওওও ওওওওওওও ওওওওওওফফফফফফফফফফফফ আআআআআআআআহহহহহহহহহহহহহ…….. রোঅঅঅঅঅদ্দুউউউররর বলতে বলতে স্থির হয়ে যায়। রোদ্দুর এর নাকে একটা তীব্র সোদা গন্ধ এসে ঝাপটা মারে।

ওর মনে হয় রিতা যেন দুটো পা দিয়ে ওর মাথাটা চেপে দিতে চাইছে। তারপরেই একটু শান্ত হল রিতা। হাঁপাচ্ছে এখন রিতা। নিঃশ্বাস এর তালে তালে জোরে জোরে ওঠানামা করছে ওর বুক। এদিকে রোদ্দুরের বাঁড়াটা এত ফুলে উঠেছে যে মনে হচ্ছে যেন প্যান্টটাই বোধহয় এবার ফেটে যাবে। এবারে রিতা উঠে ঠেলে শুয়িয়ে দিলো রোদ্দুরকে। প্যান্ট এর বোতাম, চেইন খুলে টেনে খুলে নিল রোদ্দুর এর প্যান্ট। প্যান্ট এর ভিতর জাঙ্গিয়া নেই রোদ্দুর এর।

প্যান্ট টা নামাতেই দেখে যেন টাওয়ার এর মতো দাড়িয়ে আছে ধোনটা। দু’হাতে রোদ্দুরের বাড়াটা ধরে রিতা। বাড়াটা ধরে কিছুক্ষণ মুসলমানি করা চামড়া ছাড়া অংশ টুকুর ওপরে আঙুল বুলিয়ে দিয়ে বুড়ো আঙুল দিয়ে বাঁড়ার চেরাটাতে ঘসতে থাকে রিতা। বাড়ার কাটা মাথাটা কেমন চাঁদের আলো পরে চকচক করছে। নিজের জিভটা বার করে আনে রিতা। চামড়া কাটা লাল অংশটার ওপরে আস্তে আস্তে বুলিয়ে দিতে থাকে। রিতার একটা হাত রোদ্দুর এর বাঁড়ার ডগায় সদ্য গজানো পাতলা ফিরফিরে বালের মধ্যে নড়াচড়া করছে।

আর অন্যহাতটা বাঁড়ার নীচে ঝুলতে থাকা থলেটা আস্তে আস্তে কচলাতে থাকে। এদিকে রোদ্দুর ও বসে নেই। দুই হাতে মুঠ করে ধরেছে রিতার মাই দুটো। ডলিম সাইজ এর মাই এর ওপরে লম্বা চোখা বোটা দুটো টানতে থাকে। বোটায় টান পরতেই শিউরে ওঠে রিতা। আহহহহজ ইসসসস ওই ছ্যামড়া কি করস ইসসস লাগতাছে তো আহহহহহহহ। রোদ্দুর এবারে নিজে উঠে চিৎ করে শুয়িয়ে দেয় রিতাকে। নিজের ঠাটানো বাড়াটা আস্তে আস্তে ঘসতে থাকে রিতার শরিরের সাথে।

রিতার দুই ঠোঁট এর ওপর লিপস্টিক এর মতো করে ঘসে দিতে থাকে বাড়ার আগাটা। দুই ঠোঁট ফাঁক করে মুখে ঢুকিয়ে নেয় রিতা। চেয়ে চুষতে শুরু করে চুক চুক করে। হটাৎ দুষ্টুমি পেয়ে বসে রিতাকে। হালকা করে দাঁত বসিয়ে দেয় রোদ্দুর এর বাড়ার ওপরে। উফফফফফফফফফ করে ককিয়ে ওঠে রোদ্দুর। তাড়াতাড়ি টেনে বের করে নেয় বাড়াটা। ফিসফিস করে বলে ওই ছেমরি কামড়াস ক্যা?

– হিঃ হিঃ তুই যে আমার বুটা ধইরা টানলি!
রোদ্দুর অদ্ভুত চোখে খেয়াল করে চাঁদের এই মায়াবী আলোতে যেন আজ অনেক বেশি সুন্দর দেখাচ্ছে রিতাকে। রিতার ওপরে চরে রোদ্দুর। রিতা হাত দিয়ে রোদ্দুর এর বাড়াটা লাগিয়ে দেয় ওর ভোদার মুখে। বালে ঘেরা ভোদাটায় কিছুক্ষণ ধোন টা ঘসে নেয় রোদ্দুর। রিতার একবার জল খসে ভোদাটা রসিয়েই ছিল, সেই রসে ভেজা পিচ্ছিল ভোদার মুখে আস্তে আস্তে চাপ না দিয়ে আনাড়ির মতো জোরে একটা ঠেলা মারে রোদ্দুর।

এক ঠেলায় একেবারে গোড়া অবধি গেথে যায় রিতার ভোদার মধ্যে। উফফহহহহহহহহ করে ওঠে রিতা আরামে। আস্তে আস্তে কোমড় ওঠানামা শুরু করে রোদ্দুর। রোদ্দুর এর সাথে সাথে নীচে থেকে কোমোড় তোলা দিতে থাকে রিতাও। চাঁদের মায়াবী আলোতে চলতে থাকে ওদের দুজনের চোদাচুদি। রোদ্দুর এর এতো ভালো আগে কোনো কিছুতে লাগেনি। প্রথমবারের মতো নারী শরীর পেয়ে আর ধরে রাখতে পারে না রোদ্দুর। পক পক করে আরো কয়েকটা ঠাপ মেরেই গলগল করে ঢেলে দেয় রিতার ভেতরে।

এদিকে ভোদার মধ্যে রোদ্দুর এর গরম মাল এর ছোয়া পেতেই রোদ্দুর কে বুকের মধ্যে পিষে ধরে রীতাও জল খসিয়ে দেয় দ্বিতীয় বারের মতো। রিতার ওপর থেকে নেমে ওর পাশেই শুয়ে পরে রোদ্দুর। হাফাতে থাকে। ঘামে ভিজে গেছে ওর পুরো শরীরটা। পাশে তাকিয়ে দেখে রিতা ওর দিকেই চেয়ে আছে। ও তাকাতেই হাসে মিটিমিটি। কেমন যেন একটু লজ্জা লজ্জা লাগে রোদ্দুর এর। রিতা রোদ্দুর এর চুলের মধ্যে হাত ঢুকিয়ে বিলি কাটতে কাটতে বলে.

– ওই ছ্যামড়া আইজ যা হইলো এই কথা কিন্তু কইলাম ভুলেও কাউরে কইবি না।
– দুরর ছেমরি আমারে পাগলা পাইছোস? কারে কইতে যামু আমি!
– তুই নুরা, সামসু এগো লগে ঘুরোস ক্যা? ওরা কিন্তু কইলাম ভালা না কেউ।
– ওরা আমার বন্ধু।
– ওগো লগে ঘুরবিনা আর। স্কুলে যাইবি ঠিকঠাক মতো।

– ইসস তুই ছেমরি মায়ের মতো কথা কস ক্যা?
– তর বাপ মায়ে কিন্তু কইলাম অনেক ভালা রে।
উঠে দাঁড়ায় রোদ্দুর। প্যান্ট আর শার্ট টা পরে নেয়। আমি যাইরে৷ তর বাপে আসবো একটু পরে। বলে দরজায় দাড়িয়ে আশপাশে কেউ নেই দেখেই দ্রুত বেরিয়ে পরে রোদ্দুর। রিতা ঠিক বুঝে উঠতে পারেনা রোদ্দুর চলে যেতে এমন কেন লাগছে ওর?

কেমন ফাঁকা ফাঁকা লাগছে যেন! ওতো ভালোবাসে হাসানকে। কই হাসান যখন চলে যায় কোনোদিন তো এমনটা লাগে না!!! তাড়াতাড়ি করে উঠে কাপড় চোপড় ঠিক করে চুলায় ভাত বসিয়ে দেয় রিতা। বাপ আসলে বাপকে খায়িয়ে মায়ের জন্য ভাত নিয়ে যেতে হবে।

রিতাদের ঘরটা দ্রুত পেরিয়ে একটা গানের কলি শিস কাটতে কাটতে নিজেদের উঠোনে ঢোকে রোদ্দুর। ঢুকেই যেন জমে যায় একেবারে চাঁদের আলোয় বারান্দায় মাকে দেখতে পেয়ে।
উরি সাল্লা মা এখন বাড়িতে কেন? এই সময় তো মায়ের টিউশনি তে থাকার কথা! উঠোনে পা রাখতেই কানে বাজে মায়ের গম্ভীর স্বর।
– কিরে বাজে কয়টা? এটা তোর ফেরার সময়?????????

মায়ের সামনে দাড়ালেই কেন যেন জিভ আড়ষ্ট হয়ে আসে রোদ্দুর এর। কথা বলতে পারেনা ঠিকমতো।
– কি হলো? কথা বলছিস না যে বড়? কই ছিলি এতোক্ষণ?.
তোতলাতে তোতলাতে রোদ্দুর বলে মা তু তু তুমি? তুমি টিউশনি তে যাওনি আজ?
– তা দিয়ে তোর কি কাজ? আগে বল কই থেকে আসা হচ্ছে?
– আমিতো হাসপাতালে ছিলাম। রিতার মাকে যে নিয়ে গেল সকালবেলা…

– কথার কি ছিড়ি! রিতার মা কিরে? রিতা বয়সে তোর ছোট না বড়? কতোদিন বলেছি বড়দের নাম ধরে ডাকবি না!
মাথা নিচু করে নেয় রোদ্দুর। ও জানে এখন চুপ থাকাটাই নিরাপদ। কথা বললেই মা রেগে যাবে। চুপচাপ হাতমুখ ধুয়ে নেয় রোদ্দুর। মায়ের ভয়ে ঘরে এসে তাকের ওপর থেকে নামিয়ে নেয় বইগুলো। অনেক দিন না ছোয়ার ফলে কেমন ধুলো জমে গেছে সবকটার ওপর। আস্তে আস্তে ফু দিয়ে ধুলো ঝেড়ে পড়তে বসে রোদ্দুর। ছেলের পরতে বসা দেখে কেবল মুচকি হাসে সৃষ্টি।

মনে মনে ভাবে ছেলেটার ই বা দোষ কোথায়? আমার আর সৃজন এর চোখে এর বাইরেও আরেকটা জগৎ আছে আর সে জন্যই আমরা ভালো খারাপ এর পার্থক্য বুঝি, কিন্তু রোদ্দুর? ওর জন্মই এই বস্তিতে। ওর কাছে জগৎ বলতে এই ঘিঞ্জি বস্তিটার পাঁচশো ঘরের সাড়ে চার হাজার মানুষ। সত্যিই কি এভাবেই বাকি জীবনটা কেটে যাবে???
রোদ্দুর এর শরীরটা খুব ক্লান্ত লাগছিলো। রিতার সাথে ওসব করার ফলে কেমন ঘুম ঘুম পাচ্ছে শুধু। সৃষ্টিও তাকিয়ে দেখে ঘুমে দুচোখ বুজে আসছে ছেলের।

– কিরে ঘুম পাচ্ছে??
মায়ের কথার কোনো উত্তর না দিয়ে কেবল ওপর নীচে মাথা দোলায় রোদ্দুর।
– আচ্ছা ঠিক আছে। খেয়ে শুয়ে পর।
রোদ্দুর যেন এই প্রতিক্ষায় ই ছিল। তাড়াহুড়ো করে বইপত্র গুছিয়ে সামান্য একটুখানি খেয়েই চিৎ হয়ে গেল ওর মাটিতে করা বিছানায়। শোয়ার পরে পরেই যেন তলিয়ে গেল ঘুমের অতলে।

থালাবাসন ধুয়ে ঘরের সব কিছু গুছিয়ে দরজার খিল এটে তারপর বিছানায় যায় সৃষ্টি। সৃজন এর পাশে শুয়ে পরতেই প্রতিদিনকার মতো বোনকে জড়িয়ে ধরে চুমু খায় কপাল এর ওপর। কিন্তু আজ আর ঠোঁট দুটো সরায় না বোনের কপাল থেকে। আস্তে আস্তে ঠোঁট ছুয়ে নেমে আসতে থাকে নিচের দিকে। আলতো করে একটু কামড়ে দেয় সৃষ্টির নাকের ডগাটা। ইসসসসসস কি করছিস ভাই আহহহ করে ওঠে সৃষ্টি। সৃজন সৃষ্টির কথার উত্তর না দিয়ে ওর জিভ টা বের করে আস্তে আস্তে বোলাতে থাকে সৃষ্টির গালের ওপর।

অনেক দিন এই সুখ থেকে বঞ্চিত ওরা দুজন। এই সামান্য আদরেই যেন শিউরে ওঠে সৃষ্টি। ফিসফিস করে বলে ইসসসস আজ হঠাৎ কি হলো তোর ভাই? এবারেও নিরুত্তর সৃজন কেবল সৃষ্টির মিষ্টি ঠোঁটটা হালকা কামড়ে দেয়। উফফফফফফফ কি করছিস তুই আহহহহ ছেলে ঘরে আছে, সেই খেয়াল আছে তোর?? সৃজন সৃষ্টির একটা ঠোঁট পুরে নেয় ওর নিজের দুই ঠোঁট এর মাঝে। চুক চুক করে চুষতে থাকে দীর্ঘদিন পরে বোনের মিষ্টি ঠোঁটটা। শাড়ির ফাঁক দিয়ে একটা হাত রাখে সৃষ্টির খোলা পেট এর ওপর।

পেটে হাত পরতেই যেন একেবারে শিউরে ওঠে সৃষ্টি। সুদীর্ঘ খরার শেষে প্রথম বৃষ্টির পরশে মৃতপ্রায় গাছগুলো যেমন নতুন উদ্যমে সবুজ হয়ে ওঠে, ঠিক তেমন অবস্থা এখন ওদের দুই ভাইবোন এর। বোনের ঠোঁট চুষতে চুষতে পেটের ওপরে হাত বুলাতে থাকে সৃজন। একটা আঙুল পুরে দেয় নাভির গর্তে। নাভির ফুটোয় ভাই এর আঙুল ঢুকতেই যেন পাগল হয়ে ওঠে সৃষ্টি। দু’হাতে সৃজনকে আষ্টেপৃষ্টে জড়িয়ে ধরে জিভটা ঠেলে দেয় ওর মুখের ভেতর। মুখে আপুর জিভটা ঢুকতেই সেটা চুষতে শুরু করে সৃজন।

বোনের জিভ চুষতে চুষতেই বুক থেকে টেনে ফেলে দেয় শাড়ির আঁচলটা। এতক্ষণ এর আদর আর গরমে ঘামে ভিজে গেছে সৃষ্টির ব্লাউজ টা। জানালার ফাক দিয়ে আসা চাঁদের আলোয় সৃজন দেখে আগের থেকে আরো বড় হয়েছে আপুর দুধ দুটো। ব্লাউজের ওপর দিয়েই মুখটা ঠেসে ধরে সৃষ্টির বুকে। অনেক দিন পর বুক ভরে নিতে থাকে বোনের ঘাম এর গন্ধ। আস্তে আস্তে ব্লাউজ এর ওপর দিয়েই কামোড় বসাতে থাকে বোনের নরম তুলতুলে দুধ দুটোর ওপর।

কিন্তু এতে যেন মন ভরে না, ব্যাস্ত হাতে পটপট করে খুলতে থাকে বোনের ব্লাউজ এর বোতাম গুলো। সবগুলো বোতাম খুলতেই অনেক দিন পরে সৃজন এর সামনে উন্মুক্ত হয় ওর মিষ্টি বড় বোনটার গুম্বজ মত বড় বড় পরিপূর্ণ নিটোল দুধ দুটো। ফিসফিস করে বোনের কানের কাছে মুখ নিয়ে সৃজন বলে এই আপু এই দুটো তো দেখি আগের চেয়ে অনেক বড় হয়ে গেছে রে!! ভাই এর কথায় ঠিক সেই আগেকার মতো খিলখিল করে হেসে ওঠে সৃষ্টি।। হাসির দমকে থরথর করে কাঁপতে থাকে ওর দুধ দুটো।

সৃজন এর চুলগুলো খামচে ধরে বলে এই পাগল ওগুলো তো বড় হবেই, বয়স বেরেছে না আমার! তার ওপর একটা বাচ্চা আছে তের বছর এর। বাচ্চা হলেতো মেয়েদের দুধ এমনিতেই বড় হয়ে যায়। অপলক দৃষ্টিতে হাঁ করে তাকিয়ে থাকে সৃজন। এবারে যেন একটু লজ্জা পেয়ে যায় সৃষ্টি। এই দুষ্টু কি দেখছিস রে অমন করে! তোর সৌন্দর্য দেখছিরে আপু উত্তর দেয় সৃজন।

সৃষ্টির দুধদুটো একেবারে বগল আর পাঁজরের কিনার থেকে শুরু করে ধীরে ধীরে গম্বুজের মত খাড়া হয়ে উঠে শীর্ষে কালো বোঁটায় শেষ হয়েছে আর বোঁটার চারদিকে খয়েরি রঙের বৃত্তটার ঘের যেন আরো ইঞ্চিখানেক বেড়েছে আগের চেয়ে। অপরূপ লাগছে দেখতে।

সেই খয়েরী বৃত্তের কিনার ঘিড়ে ছোট ছোট ঘামাচির দানার মত দানা, যেগুলো আগে ছিলনা। গোড়ার দিকে দুধদুটো একটু বেশি ফোলা। কাঁপা কাঁপা হাতে দুধ দুটো ধরে সৃজন। অনেক দিন পরে দুধের ওপরে ভাই এর হাতের স্পর্শ পেয়ে সুখে আহহহহহহহহহহহহহহ সৃইইইইজঅঅঅঅনন ইসসসসসস করে গুমরে ওঠে সৃষ্টি। সৃজন আস্তে আস্তে মুখ নামিয়ে আনে বোনের দুধের ওপর। আপুর বাম দিককার দুধটা বোটা সহ অনেক খানি দুধ মুখে নিয়ে চুষতে থাকে চুক চুক করে।

আর ডানপাশের দুধটা জরে চেপে ধরে হাতের মুঠোয়। হাতের মুঠোয় দুধ চেপে ধরে তর্জনী আঙুলটার মাথা বরশির মতো করে বাঁকিয়ে দুধের বোটায় সুড়সুড়ি দিতে থাকে। অনেকদিন পরে ভাই এর এমন আদর পেয়ে শিউরে শিউরে উঠতে থাকে সৃষ্টি। দু চোখ বন্ধ করে ছোট ভাই এর মাথাটা জোরে চেপে ধরে বুকের ওপর আর নিজের অজান্তেই আহহহহ উফফফফ ইসসসসসস শীৎকার বেরোতে থাকে মুখ দিয়ে। সৃজন বোনের দুধ থেকে মুখটা তুলে মুখ রাখে দুই দুধ এর ঠিক মাঝখানে।

জিভ দিয়ে খসখস করে চেটে দিতে থাকে জায়গাটা, সেই সাথে দুটো দুধই একসাথে দুই হাত দিয়ে ধরে টিপতে থাকে আর কেবল দুধ ই না, সেই সাথে বোঁটাগুলোও দুই আঙুলের ফাঁকে টিপে টিপে ধরে। আবেশে শরীর মোচড়ানো শুরু করে দেয় সৃষ্টি সেই সাথে অনবরত মুখ থেকে বেরুতে থাকে চাপা শীৎকার ধ্বনি। আহহহ উহহহ ইসস ভাইইইই আহহহ কি করছিস আমায় ইসসসসস উদ্ ম-ম অনেক দিন পর আহহহ কি সুখ তোর ছোয়াতে ভাই আহহহহহহহ… হাত বাড়িয়ে সৃষ্টি খুলে দেয় ভাই এর লুঙ্গির গিটটা।

লুঙ্গির ভেতরে হাত দিয়ে খপ করে চেপে ধরে সৃজন এর ঠাটানো বাড়াটা । ইসসসস ভাই কেবল কি আমার দুধ ই বড় হয়েছে! তোর এটাতো দেখি আগের চেয়ে অনেক অনেক মোটা হয়ে গেছে আহহহহহ। বাড়াতে বোনের নরম হাতের ছোয়া পেয়ে যেন সেই পুরোনো দিনগুলোতে ফিরে গেছে সৃজন। এক টানে খুলে দেয় সৃষ্টির পরনের পেটিকোটটা। চাঁদের মায়াবী আলোতে তাকিয়ে থাকে খোঁচা খোঁচা বালে ঘেরা ওর বড় আপুর তাল শাসের মতো গুদটার দিকে। আস্তে করে মুখ নামিয়ে আনে গুদটার ওপর।

গুদে মুখ দিয়ে জিভ করে জিভ ঠেসে ধরতেই জিভের নিচে চাপা পরে সৃষ্টির ক্লিটোরিসের মাংসপিন্ডটা। ক্লিটোরিস এ ভাই এর জিভ এর ছোয়াতে কাঁপতে থাকে সৃষ্টি। গুদের ভেতরে ভাই এর জিভটা ঢুকিয়ে নিয়ে উফফ আহহহহহহ করতে করতে কোমোর তোলা দিতে থাকে নীচ থেকে। আর সৃজন যেন জিভ এর আঘাতে থেতলে দিতে চায় বোনের গুদের ভেতরে থাকা ক্লিটোরিসের মাংসপিন্ডটাকে। আর সৃষ্টি আরামে চোখে অন্ধকার দেখতে থাকে।

ভাই এর মাথাটা গুদের ওপর চেপে ধরে মমমমমম মমমম ‘উউউউফফফফফফফফফফফ … আআআ.মমমম শব্দ করতে করতে অনেক দিন পরে গুদের জল খসিয়ে দেয়। সৃজন যেন আর ধরে রাখতে পারে না নিজেকে। আস্তে আস্তে উঠে আসে আপুর ওপরে। অকেজো পাটা কেমন ব্যাথা করছে! পাত্তা দেয়না ও। চীৎ হয়ে শুয়ে থাকা বড় বোনের শরির এর ওপর উপুড় হয়ে শোয় সৃজন। ভাইকে নিজের ওপরে পেয়ে পা দুটো দু’দিকে ফাক করে দেয় সৃষ্টি। দু’হাতে জড়িয়ে ধরে ভাইকে।

পা ফাঁক করে দেয়ার ফলে সৃজন এর ঠাটানো বাড়াটার মাথা গিয়ে লাগে ওর ভোদার মুখে। রস গড়িয়ে ভিজে সপসপ করছিলো সৃষ্টির গুদটা। গুদের নরম কোয়া দুটো যেন কামড়ে ধরতে চাইছে সৃজন এর বাড়াটাকে। সৃষ্টি আর যেন নিজেকে আটকাতে পারছে না। সৃজন এখনো ঢোকাচ্ছে না দেখে নিজেই এক হাতে ধোনের গোরাটা ধোরে ভোদার মুখে সেট করে নিয়ে কোমোড় টাকে ওপর দিক তুলে দেয়। কোমোড় উঁচু করতেই বাড়ার প্রায় দুই তিন ইঞ্চি সর সর করে ঢুকে যায় ওর ভেজা গুদের মধ্যে।

আআআআআহহহহহহ করে একটা আরামের নিঃশ্বাস ফেলে সৃষ্টি। সৃজন এর কানের কাছে মুখটা নিয়ে গিয়ে ফিসফিস করে বলতে থাকে আহহহহ লক্ষী ভাই আমার উফফফ কতদিন তোকে কাছে পাইনা ইসস আজ সব সুদে আসলে পুরন করে দে আহহহহহহহ বোনের আহবান এ সারা দিয়ে সৃজন ও জোরে ঠেলা দিয়ে ওর পুরো বারাটা ঢুকিয়ে দেয় বোনের গরম গুদের গভীরে। “উউউউউহহহহহ ভাই কি সুখ আহহহহহহহহহ করে সুখের জানান দেয় সৃষ্টি।

অনেক দিন পরে বাড়া ঢোকাতে সৃষ্টির গুদটা বেশ টাইট লাগছে কিন্তু এতো পিছলা ছিল যে পক পক করে পিস্টন এর মতো ঢুকছে আর বেরুচ্ছে। বোনের কয়েক দিন আগের কামানো খোঁচা খোঁচা ছোট ছোট বালগুলো সৃজন এর তলপেটের নিচের অংশে কাঁটার মত বিধতে থাকে যেন! এটা আরো বেশি তাতিয়ে দেয় সৃজনকে। আরো জোড়ে জোরে চুদতে থাকে বোনকে।

চুদার তালে তালে “আআআআহ আআহ আআহ আআহ আআহ আআহ আআহ আআহ আআহ, আমার সৃজন আহহহহ, আমার সোনা ভাই, আহহ করে আস্তে আস্তে গোঙাতে থাকে সৃষ্টি। ওওওওফ কি যে সুখ দিচ্ছিস রে ভাই, দে আরো দে, আরো দে আহহহ ভালো করে কর ইসসদ, তোর পুরো শক্তি দিয়ে পিশে ফেল…..

আমায় আআআহ আআহ আআহ আহ আহ আহ আহ আহ হা হা হা হা ও ও ও ও ও আহ আহ আহ উহ উহ উহ উহ উহ উহ উহ উহ আহ আহ আহ ওহ ওহ ওহ ওহ ওহ ওহ ওহ ওহ ওহ ওহ উহ উহ উহ উহ উহ উহ উহ উহ উহ ইসস ইসস ইসস ইসস ইসস ইসস ওহ ওহ উহ উহ ইস সৃষ্টি ওর দুই পা দিয়ে ছোট ভাই এর কোমড় পেঁচিয়ে ধরে জোরে জোরে নিজের দিকে টানতে থাকে আর শরীর মোচড়াতে থাকে।

এদিকে সৃজন ও ওর সর্বশক্তি দিয়ে পকাৎ পকাৎ করে চুদতে থাকে বড় বোনের গরম গুদটা। থেমে নেই সৃজন এর হাত ও। সর্বশক্তি দিয়ে বোনকে চুদতে চুদতে পক পক করে ময়দা মাখানোর মতো করে দু হাতে সমানে টিপে চলেছে বোনের দুধ দুটোও। পুরো ঘরটা ভরে ওঠে গুদ আর বাড়ার সংঘর্ষের পক পক পক পক পকাৎ পকাৎ পকাৎ পকাৎ ফক ফক ফক ফক শব্দে। সৃজন এর নিচে ছটফটানি বেড়ে গেছে সৃষ্টির। সৃজন বোঝে কিছুক্ষণ এর মধ্যেই জল খসাবে আপু।

ঠাপ খেতে খেতেই হঠাৎ আহ আহ আহ আহ আহ আহ আহ আহ আহ আহ আহ আহ আহ আহ আহ আহ আহ আহ আহ আহ আহ আহ আহ আহ আহ ইইইইইইইইইইইইইইইইইইইইইইইইইইইইইই
ইইইইইইইইইইইইসসসসসসসসসসসসসস করে প্রচন্ড ভাবে গেঙাতে গোঙাতে মৃগী রোগীর মত কোমড়টা উপরের দিকে একেবারে তুলে দিয়ে কয়েকটা ঝাঁকি দিয়ে স্থির হয়ে যায় সৃষ্টি। বাড়ার ডগায় গরম একটা হলকা অনুভব করে সৃজন বোঝে জল খসে গেল আপুর।

এরপর যেন আরো প্রচন্ড গতিতে ঠাপাতে থাকে সৃজন। বেশ কিছুক্ষণ ঠাপিয়ে গলগল করে ঢেলে দেয় আপুর গুদের মধ্যে। সৃষ্টি ওর গুদের পেশি দিয়ে বাড়াটা কামড়ে কামড়ে ধরে যেন ভাই এর মালের শেষবিন্দু পর্যন্ত নিংড়ে নেয় নিজের ভেতরে।
অনেক দিন পরের এই সুখে দুই ভাই বোন এর গা ই ঘামে ভিজে চপচপ করছে। সৃষ্টি একটু উঁচু হয়ে ভাই এর কপালে একটা চুমু খেয়ে কাপড় চোপড় ঠিক করতে থাকে।

প্রায় ভোর হয়ে এলো। প্রতিদিনকার মতো ঘুম ভেঙে গেছে রিতার। হাসান হয়তোবা এসে অপেক্ষা করছে, কিন্তু রিতা কেন যেন কোন আকর্ষণ অনুভব করছেনা রিতা। হাসান যেন ওর চেয়ে এই শরীরকে ভালোবাসে বেশি। রিতা চায় একটু গল্প করতে, কথা বলতে। কিন্তু তা না, ওকে পেলেই যেন বন্য ভাবে আক্রমণ শুরু করে হাসান। যৌন চাহিদা মিটে গেলেই চলে যায়। রিতার কাছে আর যাই হোক ভালোবাসার চেয়ে যৌনতা কোনোভাবেই বড় না।

সকালে ঘুম থেকে উঠেই গোসল সেড়ে নেয় সৃষ্টি। রান্না শেষ করে চা করে ডেকে তোলে সৃজন কে। ভাইকে খায়িয়ে স্কুল এর উদ্দেশ্যে বেড়িয়ে পরে ও। তখনও ঘুম থেকে ওঠার নাম নেই রোদ্দুর এর। সৃজন ডাকতে ঘুম ভাঙে রোদ্দুর এর। চোখ কচলাতে থাকে বিছানায় বসে।

– কয়টা বাজে দেখেছিস? নে ওঠ এবার। কাল স্কুলে যাসনি কিন্তু, স্কুলে যা এবার।
স্কুলে যাওয়ায় কথা বলতেই মুখ গোমড়া হয়ে যায় রোদ্দুর এর। আবার স্কুলে যাবেনা এ কথা বলতেও সাহস পায়না। উঠে গোসল করে ছেড়া সেলাই কিরা ব্যাগটা গুছিয়ে নিয়ে বেরিয়ে পরে রোদ্দুর। সৃজন দেখল যে ছেলে স্কুলে গেল, কিন্তু রোদ্দুর জানে স্কুলে যাবেনা ও। স্কুলে যাওয়ার নাম করে এখন গিয়ে আড্ডা দেবে নুরা, শামসুদের সাথে।

বাড়ি থেকে বেরুতেই গত রাতের কথা মনে পরে যায় রোদ্দুরের। কেন যেন হঠাৎ রিতার মুখটা খুব দেখতে ইচ্ছা করছে। বাইরে এসে আশেপাশে তাকায় রিতার খোঁজে, কিন্তু নেই ও। রোদ্দুরের দুচোখ যখন রিতাকে খুজছে রিতা তখন হাসপাতালে মায়ের পাশে বসে আছে। খবর পেয়ে রিতার নানা নানি এসেছে গ্রাম থেকে। আজকেই মাকে ছেড়ে দেবে হাসপাতাল থেকে। তারা এসেছে মেয়েকে কয়েকদিন এর জন্য নিয়ে যেতে।

এদিকে রোদ্দুর রিতাকে দেখতে না পেয়ে আস্তে আস্তে পায়ে পায়ে এগিয়ে যায় ওদের আড্ডার আস্তানাটার দিকে। গিয়ে দেখে নুরা আর শামসু বসে আছে। রোদ্দুর কাছাকাছি পৌঁছাতেই চেচিয়ে ডাকে ওকে । কিবে শালা ওদ্দুর ইসকুলে যাচ্ছিস নাকি বে?
– দূর শালা ইসকুল এ যাইয়া কি বালডা হইবো? বাপে শালা গাইল পারব তাই ব্যাগ নিয়া বাইর হইছি। উত্তর দেয় রোদ্দুর ।
– হ গাইল তো পারবোই তরা হইলি ভদ্দরনোক!! টিপ্পনী কাটে শামসু।
– আব্বে শালা কত্তোদিন কইছি ভদ্দরনোক কইবি না আমারে!

বলতে বলতে বই পুস্তক ভরা ব্যাগটা তাচ্ছিল্যের সাথে ছুড়ে ফেলে বসে যায় আড্ডা দিতে। আড্ডার ফাঁকে নুরা পকেট থেকে কমদামি সিগারেট এর প্যাকেট টা বের করে একটা সিগারেট নিজে জালায় আরেকটা দেয় শামসুর হাতে। জোরে একটা টান দিয়ে এক মুখ ধোয়া ছাড়তে ছাড়তে বলে কিবে ওদ্দুর টানবি নাকি?
– নারে, মা – বাপে গন্ধ পাইলে হ্যাব্বি ক্যালাইবো বাল।

– আরে দূর সিগারেট কিব্বে পারলে ফিডার কিন্না দে ওরে। বলে ওঠে শামসু। শামসুর রসিকতায় খ্যাকখ্যাক করে হেসে ওঠে শামসু আর নুরা দুজনেই। ওদের হাসি দেখে গা জলে ওঠে রোদ্দুর এর। নুরার হাত থেকে জলন্ত সিগারেটটা নিয়ে দু আঙুল এর ফাকে ধরে ঠোঁটে ঠেকিয়ে কষে একটা টান দেয়। জীবনের প্রথম সিগারেট এর ধোঁয়া ফুসফুসে ঢুকতেই যেন দম আটকে আসে ওর। কাশতে থাকে খুক খুক করে। ঠিক সেই সময়েই মা আর ছোট ভাইকে নানা নানীর সাথে গ্রামে পাঠিয়ে দিয়ে ঘরে ফিরছিল রিতা।

তাকাতেই দেখে আবার স্কুলের সময়ে শামসুদের সাথে আড্ডা দিচ্ছে রোদ্দুর! ব্যাগটা পরে আছে এক পাশে। রোদ্দুর খুক খুক করে কাশছে, কাশির সাথে সাথে ফুসফুসে ঢোকা ধোঁয়া গুলো একটু একটু করে বের হয়ে আসছে নাক মুখ দিয়ে। ওর হাতে তখনো ধরা আছে সিগারেটটা। রিতা একবার জলন্ত দৃষ্টিতে তাকায় সেই দিকে। রিতার চোখে চোখ পরতেই ভয়ে চোখ নামিয়ে নেয় রোদ্দুর। এদিকে রিতাকে যেতে দেখে নুরা গান ধরে ইসসস কি মাল যাচ্ছে গো….

শামসু তাল ধরে
মালে দানা পরে গেছে….
রিতা দ্রুত পার হয়ে যায় জায়গাটা। রিতা চলে যেতেই নুরা বলে ইসসসস শালি মাগির মাই দুইডা দেখছস!!! যা হইতেছে না দিন দিন!! হঠাৎ নুরার কথায় যেন মাথায় রক্ত চরে যায় রোদ্দুর এর। হঠাৎ করেই নড়ে ওঠে ওর ডান হাতটা।

চোয়ালের ওপরে রোদ্দুর এর ঘুষি খেয়ে পরে যায় নুরা। নুরা, শামসু বয়সে রোদ্দুর এর থেকে বড় হলেও রোদ্দুর এর পেশিবহুল শরীরটাকে ভয় ই পায়। ঘটনার আকস্মিকতায় যেন হতভম্ব হয়ে যায় তিন জনেই। এক হাতে চোয়ালটা ডলতে ডলতে উঠে দাঁড়ায় নুরা।
– আরে গুরু তুই হঠাৎ চেইত্তা গেলি ক্যা বুজলাম না!!
– মাইয়ারা হইলো মায়ের জাত। অমনে কইতে নাই।

– দূর বাল মায়ের জাতের আমি কি বুঝি!! জন্মের সময় মায়ে মরলো, আর শালা বাপে এমন এক মাগিরে বিয়া কইরা আনলো আবার, সেই ছূটো থাইকাই মাগির হাতের মাইর খাইতে খাইতেই বড় হইলাম!
শামসু বলে আমার ও তো সেইম কেস গুরু! আমার মায়ে অন্য ব্যাডার লগে ভাইগ্যা গেলোগা, বাপে শালা বিয়া করলো আরেকটা একলা পইরা গেলাম আমি!!

ইসসস ভাবে রোদ্দুর ওদের কি কষ্ট। ওদের মতো আমারো যদি মা না থাকতো!! না না মা নেই এই কথাটা কিছুতেই ভাবতে পারে না ও। মা নেই ভাবতেই কেমন কান্না পায়। স্কুলের পুরো সময়টা শামসুদের সাথে কাটিয়ে বাড়ি ফেরে রোদ্দুর। রোদ্দুরকে বাড়ি ফিরতে দেখে ওর দিকে আগুন চোখে একবার তাকিয়ে ঘরে ঢুকে যায় রিতা।

সন্ধায় সৃষ্টি ছেলেকে পড়তে বসিয়ে টিউশনি তে যায়। মা চলে যেতেই পড়া থেকে মন উঠে যায় রোদ্দুর এর। বেশ কিছুক্ষন বই খাতা নাড়াচাড়া করে উঠে পরে। রোদ্দুর উঠতেই সৃজন বলে কিরে? উঠলি কেন? পড় ভালো করে।
– ইসস আমার না হেব্বি গরম লাগছে বাবা। বাইরে থেকে একটু হাওয়া খেয়ে আসছি। বলেই বেরিয়ে আসে ঘর থেকে। উঁকি দেয় রিতাদের বাড়িতে। রিতা তখন একা একা ঘরে গুনগুন করে কি যেন একটা গান গাইতে গাইতে আলনার কাপড়গুলো গোছাচ্ছিল।

আশেপাশে কেই নেই দেখে রোদ্দুর হুট করে ঢুকে পরে রিতাদের ঘরে। আচমকা রোদ্দুরের ঘরে ঢোকার শব্দে চমকে পেছনে তাকায় রিতা। দরজায় রোদ্দুরকে দেখে চমকে ওঠে। দ্রুত দরজার কাছে গিয়ে বাইরে মুখ বাড়িয়ে দেখে নেয় যে কেউ দেখে ফেললো কিনা। পরক্ষণেই কেউ যাতে না দেখে এ জন্য দরজাটা লাগিয়ে ঘুরে দাঁড়ায় রোদ্দুর এর দিকে।
– কিরে ওই ছ্যামড়া সাহস তো কম না তর! এইহানে আইছস ক্যা?? কেউ যদি দেইখ্যা ফেলাইতো?

– তরে দেকতে আইছি।
– ইসস ঢং দেহনা ছেমরার! আমারে দেকতে আইছে!!
– হ আইছি। দেকতে মন চাইতেছিল তাই আইছি।
– ক্যান মন চাইবো? যা না যায়া শামসু গো লগে বিড়ি টানগা যাইয়া যাহ।
রেগে কথা গুলো বলে রিতা।

রোদ্দুর রিতার কথার কোনো উত্তর না দিয়ে ওর একটা হাত ধরে বুকে টেনে নেয়।
এই ছ্যামরা কি করস? ছাড় আমারে, ছাড় কইতাছি! আসলে মুখে ছাড় ছাড় বললেও ততক্ষণে রিতার অবাধ্য দুটো হাত ও স্থান করে নিয়েছে রোদ্দুর এর পিঠে। দুজন জড়িয়ে ধরেছে দুজনকে। মুখটা এগিয়ে রোদ্দুর ঠোঁট ছুঁইয়ে দেয় রিতার ঠোঁটে। রিতাও মুখে না বললেও মনে মনে যেন এই অপেক্ষাতেই ছিলো। নিজেও রোদ্দুর এর ঠোঁটের ভেতর সেঁধিয়ে দিলো নিজের ঠোঁট।

সময় যেন থমকে গেল! ওরা চুমুতে চুমুতে ভরিয়ে দিতে লাগলো একে অপরকে। দুজন দুজন এর ঠোঁট খেতে খেতেই রোদ্দুর ওর জিভটা ঠেলে দিল রিতার দুই ঠেটের ফাকে ওর গরম মুখটার ভেতর। মুখে রোদ্দুর এর জিভটা পেয়ে যেন অমৃতের সন্ধান পেয়ে গেল রিতা। প্রানপনে চুষতে লাগলো রোদ্দুরের খসখসে জিভটা। লালায় লালায় মাখামাখি হয়ে যেতে লাগলো দু’জনে। রোদ্দুর দু’হাতে রিতুর মাথার দুইদিক চেপে ধরে যেন আরো জোড়ে জোরে চুমু খেতে থাকে।

রিতার অবাধ্য হাত দুটো এখন রোদ্দুর এর পাতলা গেঞ্জিটার ভেতর দিয়ে ঢুকে ওর নগ্ন পিঠ খামচে ধরেছে। রোদ্দুর ও ওর জিভটা রিতার মুখ থেকে বের করে নিয়ে ওর গাল, কপাল, চোখ, নাক, কানের লতি, কান সব চুমুতে ভরিয়ে দিতে লাগলো ভীষণ আবেগভরে। সুখে ছটফট করতে থাকে রিতা৷ রোদ্দুর এর ভেজা জিভ রিতার গলা ছুঁয়ে কাঁধ চেটে দিচ্ছে আস্তে আস্তে। উফফফ আহহহহ শব্দ করতে করতে রিতা তুলনা করতে থাকে হাসান আর রোদ্দুর এর। রোদ্দুর এর তুলোনায় হাসান যেন ঠিক একটা পশু।

এতো আদর পেয়ে রিতা আরো যেন শক্ত ভাবে জড়িয়ে ধরে রোদ্দুরকে। রিতাকে সরিয়ে ওর হাত দুটো ওপরে তুলে টেনে জামাটা খুলে নেয় রোদ্দুর। জামার নিচে কিছু না থাকায় ওপর দিকটা পুরো নেংটা হয়ে যায় রিতা। কাল আবছা আলোতে ভালো করে দেখতে না পাওয়া রিতার ডালিম দুটো আজ দুচোখ ভরে দেখতে থাকে রোদ্দুর উজ্জ্বল আলোতে। রিতাও খুলে দেয় রোদ্দুর এর গেঞ্জিটা। রোদ্দুরকে ধরে নিয়ে যায় বিছানাটার ওপরে। বালিশে মাথা দিয়ে শুয়িয়ে দেয় রোদ্দুরকে। নিজে উঠে বসে রোদ্দুর এর ওপর।

বুকুটা আস্তে আস্তে এগিয়ে দিয়ে ওর ডালিম জোড়া ঘষতে থাকে রোদ্দুর এর মুখের ওপর। ওর মাই এর চোখা চোখা বোটা দুটো যেন খোচাচ্ছে রোদ্দুরকে। দুজনেই পাগল হয়ে উঠেছে ধীরে ধীরে। রিতা কখনও পুরো মাই ঘষছে, কখনও বা বোঁটাগুলো ঢুকিয়ে দিচ্ছে রোদ্দুরের মুখে। জোর করে যেন রোদ্দুরকে দিয়ে চুষিয়ে নিচ্ছে ডালিম গুলো। রোদ্দুর এর খসখসে জিভের ছোঁয়া বোঁটায় পড়তে আরও বেশী অস্থির হয়ে উঠছে রিতা। হিসহিসিয়ে উঠছে বারবার।

অনেকক্ষণ ধরে নিজের ইচ্ছেমতো নিজের ডালিম দুটো রোদ্দুরকে খাওয়াতে থাকে রিতা। এরপরে রিতাকে জড়িয়ে ধরে নীচে ফেলে রোদ্দুর। রিতার ওপরে চরে দুই হাতে দুটো মাই মুঠ করে ধরে টিপতে থাকে রোদ্দুর। সুখে আহহহহহহহহহহঝহহ করে ওঠে রিতা। মুখ নামিয়ে কামড়ে কামড়ে ধরতে থাকে গোল গোল দুধ দুটো। দুধে কামড় পরতেই যেন সুখে বেকে বেকে উঠতে লাগলো রিতার শরীরটা। এবারে দুধ ছেড়ে আরেকটু নীচে নামে রোদ্দুর। নাভির নিচে তলপেটের ওপরে বাধা রিতার পায়জামার দড়িটা।

মসৃণ মেদহীন শ্যামবর্ণের পেটটার মাঝে গভীড় নাভিটা যেন ভিষণ ভাবে টানতে থাকে রোদ্দুরকে। জিভ বের করে আস্তে আস্তে চাটতে থাকে উন্মুক্ত পেটটা। পেটে জিভ পরতেই উরি মা ইসসসসসসস কি করতাছস আহহহহহহ করে গুঙিয়ে ওঠে রিতা। নাভিটা চুষতে চুষতে এক হাতে খুলে ফেলে পায়জামার দড়িটা। পায়জামার দড়ি খুলতেই পাছাটা একটু উচিয়ে ধরে রিতা, রোদ্দুর যাতে টেনে নামাতে পারে পায়জামাটা। পায়জামা খুলতেই অবাক হয় রোদ্দুর। একটা বাল ও নেই গুদটার ওপর।

বালহীন গুদটা কেমন চকচক করছে উজ্জ্বল আলোতে। গুদের রসের লোভে রোদ্দুর মুখটা নামিয়ে আনলো গুদের খাঁজটার মধ্যে। নোনতা একটা স্বাদ পেল জিভ এর ডগায়। জিভ এর পাশাপাশি ঠোঁটদুটোও রোদ্দুর ঠেসে ধরে গরম গুদটার ওপর। কোমর তুলে তুলে ধরতে থাকে রিতা। মুখ দিয়ে বের হয় আহহ আহহহ ইসসদ উহহহহহ কি আরম আহহ উরেএ আহহহহহহ ইত্যাদি নানান শব্দ। রোদ্দুর উঠে আসে রিতার ওপর। রিতার ওপরে চড়তেই রিতা এক হাতে বাড়ার গোড়াটা ধরে বাড়ার আগাটা লাগিয়ে দেয় ওর ভেজা গুদের মুখে।

গুহামুখ খুঁজে পেয়ে যেন আর তর সয়না রোদ্দুর এর। রসে জবজবে হয়ে থাকা গুদের মধ্যে আস্তে আস্তে ধাক্কা মারতে থাকে বাড়াটা দিয়ে। একটু একটু করে বাড়াটা ভেতরে ঢুকছস আর রিতার শরীরটা সুখে ভরে উঠছে। আহহ আহহহহহহ রোদ্দুর রে পুরাডা ঢুকা ইসসসসসসস রিতার কথায় জোর এক ধাক্কায় পুরোটা ঢুকিয়ে দেয় রোদ্দুর। পুরো বাড়াটা ভেতরে ঢুকতেই কোমড় উঁচিয়ে আহহহহহহহহহহহহহহহ করে সুখের জানান দেয় রিতা। আস্তে আস্তে চোদা শুরু করলো রোদ্দুর।

রোদ্দুর এর সাথে সাথে নীচে থেকে কোমোড় তুলে তুলে তলঠাপ মারতে থাকে রিতাও। চুদতে চুদতেই রিতার মাই চটকানোর পাশাপাশি ওর ঘাড়, গলা সব কামড়ে দিতে থাকে রোদ্দুর । রিতা দুই পা তুলে রোদ্দুর এর পাছা পেঁচিয়ে ধরে বলে ইসসসসসসস অমনে কামড়াইস মা সুনা দাগ পইরা যাইব, মানুষ দেকলে কইবো কি আহহহহহহহহ। রোদ্দুর এর প্রতিটা ঠাপে রিতা উমমমমমম উমমমমমম উমমমমমম উমমমমমম শীৎকার এ ভরিয়ে তুলতে থাকে ঘরটা।

আস্তে আস্তে ঠাপের মাত্রা বাড়তে লাগলো , সেই সাথে বাড়তে লাগলো শীৎকারের মাত্রাও। উউহ ম-ম আরো জুরে আহহহ আরো জুরে দে ইসসসসসস রোদ্দুর রিতার কথা মতো ওঁকে আরও আষ্টেপৃষ্টে জড়িয়ে ধরে জোড়ে জোড়ে ঠাপাতে শুরু করলো। এদিকে রিতার পা গুলো কেমন যেন করছে! পেটের নীচটা মোচড় দিচ্ছে ভীষণ। গুদের ভেতরটা কিলবিল কিলবিল করছে খুব। রোদ্দুর এর কোমরের এর উঠা নামার সাথে সাথে নিজের পাছাটা নিচ থেকে তোলা দিতে থাকে সমান তালে।

চোদার স্পিড আরেকটু বাড়াতেই আর পারল না রিতা নিজেকে ধরে রাখতে। গুদটাকে রোদ্দুর এর বাড়ার ওপরে ভীষণ ভাবে চেপে ধরলো, ভীষণভাবে। মাই দিয়ে ঠেসে ধরল রোদ্দুর এর প্রশস্ত বুকে। দু’হাতে গলা জড়িয়ে ধরে আঁকড়ে ধরলো ওকে। গরম জলের স্রোত রোদ্দুর এর পুরো বাড়া ধুইয়ে দিতে লাগলো যেন। বাড়ার ওপর গরম গুদের জল এর ছোঁয়া পেতেই বাধ ভেঙে গেল রোদ্দুরের ও।

গলগল করে ঢেলে দিল রিতার গুদের ভেতরে। গুদে মাল ঢেলে রিতার মুখ তুলে ওর কপালে একটা চুমু দিলো রোদ্দুর। রিতা যেন পাগল হয়ে গেলো এমন আদরে। রোদ্দুরকে জড়িয়ে ধরেই ফিসফিস করে বলে ওই তরে না কইছিলাম যে ওই শামসুগো লগে না ঘুরতে!! তাও ঘুরোস ক্যা??
– অরা আমার বন্ধু। আর তুই ক্যাডা যে তুই কইলেই সেইডা শুনতে হইবো আমার!!

রোদ্দুর এর উত্তর শুনে ওর বুক থেকে ছিটকে বেরিয়ে আসে রিতা। রোদ্দুর কে জোরে একটা ধাক্কা মেরে বলে আমিতো কেউ না! তাইলে আইছস ক্যান আমার কাছে?? যা ভাগ এইহান থাইকা! খবরদার কইলাম আর আসবি না তুই আমার কাছে!! উজ্জ্বল আলোতে চিকচিক করছে রিতার দুই চোখের কোন।

এদিকে রোদ্দুর ও উঠে আস্তে আস্তে ওর কাপড় চোপড় পরতে পরতদ বলে অই শালা হকার এর বাচ্চা এই পাড়ায় প্রতিদিন আহে ক্যান??
ঝাঝের সাথে উত্তর দেয় রিতা তাতে তর কি?

– খোদার কসম কইলাম রিতা একদিন যদি তর লগে ওই হকার এর বাচ্চারে দেহি আমি! কইলাম কিন্তু খানকির পুলারে খুন কইরা ফালাইমু আমি।
বলে ঘর থেকে বেরিয়ে যায় রোদ্দুর। ততক্ষণে জলের ধারা দুচোখ এর কোন থেকে গড়িয়ে গালের ওপরে নেমেছে রিতার।

প্রতিদিনকার নিয়ম মেনে ভোর হয়েছে বস্তিতে। সকাল হবার সাথে সাথে কলরব মুখর হয়ে উঠেছে নিস্তব্ধ বস্তি। সৃষ্টি সেই সকালে উঠে রান্নার কাজ সেরে ভাইকে খায়িয়ে বেরিয়ে গেছে স্কুলে। রোদ্দুর তখনও ঘুমে। ছেলের দিকে তাকিয়ে সৃজন ভাবে ছেলেটা বড্ড ঘুম কাতুরে হয়েছে। হাজার ডাকলেও সকালে উঠতে চায়না কিছুতেই। এদিকে স্কুলের সময় পার হয়ে যাচ্ছে। ছেলেকে তাড়াতাড়ি ডেকে তুলে স্কুলের জন্য তৈরী হতে বলে সৃজন। রোদ্দুর ও রোজকার মতো উঠে তৈরি হয়ে নিয়ে ব্যাগ কাধে বেরিয়ে আসে বাইরে।

কলতলা পার হওয়ার সময়ে দেখে বসে বসে বাসন মাজছে রিতা। রিতার দিকে তাকিয়ে হাসে রোদ্দুর। চোখ নামিয়ে এক মনে বাসন মাজতে থাকে রিতা। একবার এর জন্যেও তাকাচ্ছে না দেখে রাগ চড়ে যায় রোদ্দুর এর মাথায়। মনে মনে বলে ভাব দেহনা ছেমরির, মনে হয় আমারে দেহেই নাই!! এদিকে বাসন মাজতে মাজতে মনে মনে বলতে থাকে ইসসস ভাব দেহাইতেছে যেন বড় ইস্কুলে যাইতাছে! যাইতাছে তো ওই বদ গুলার সাথে বিড়ি টানতে!!

কলতলা পেরিয়ে আস্তে আস্তে রোদ্দুর এগিয়ে যায় ওদের আড্ডার জায়গাটার দিকে। কেমন যেন ফিসফিস করে কথা বলছে আজ নুরা আর শামসু! অকে দেখে প্রতিদিন এর মতো হেসে কিবে ওদ্দুর বলে সম্বোধন করলো না দেখে যেন একটু অবাক ই হলো রোদ্দুর। বরং কেমন যেন একটু চমকেই উঠলো রোদ্দুর কে দেখে!
– কিবে ভুত দেখছস নাকি? অমন কইরা চাইয়া আসোস ক্যা?
– এমনি। বস এইহানে।

রোদ্দুর দেখে নুরা শামসু দুজনেই কেমন যেন ভয়ে ভয়ে তাকাচ্ছে ওর দিকে!! কিছুই বুঝে উঠতে পারেনা ও। হঠাৎ ওর নজর যায় একটা জার এর দিকে। ভেতরে তেল না কি যেন। কিবে তোরা ত্যাল এর ব্যাবসা শুরু করলি নাকি? থতমত খেয়ে যায় ওরা। নুরা তারাতাড়ি করে বলে না না ওই পাশের দোকানের পেট্রোল শ্যাষ হয়া গেছে, তাই আমাগো আনতে দিছিলো। চল শামসু দিয়া আহিগা! শামসু হঠাৎ উঠে দাড়াতেই ওর কেল থেকে একটা ব্যাগ পরে যায়। রোদ্দুর তাকিয়ে দেখে ব্যাগটা ভরা টাকা। দেখেই কেমন আৎকে ওঠে ও।

– কিবে চুরি করছোস তরা!!!!
– নাবে! কইলাম না দোকানের ট্যাকা এগলা। আমাগো কাম আছে, অহন যা ইশকুলে যা তুই।
ওকে রেখেই চলে গেল নুরা আর শামসু। অগত্যা কি আর করা!! মন না চাইলেও স্কুলের উদ্দেশ্যে পা বাড়ায় ও। আজ অনেকদিন পরে স্কুলে এসেছে ও, কিন্তু মনটা পরে আছে নুরাদের অখানে। ও নিশ্চিত ওর কাছে কিছু একটা লুকাচ্ছে ওরা! কিন্তু কি লুকাচ্ছে? ভেবে পায়না? অতগুলো টাকাই বা ওরা পেলো কোথায়?? এসব ভাবতে ভাবতেই ক্লাস শেষ হয়ে যায়। বাড়ি ফেরে রোদ্দুর।

মন থেকে কিছুতেই সরাতে পারছে না! কেমন যেন খচখচ করছে মনের ভেতরে।
সন্ধ্যার পরে রিতার কাছে যাওয়ার কথা ভাবলেও কেন যেন মন টানলো না! মনের ভেতর কেমন খচখচানিটা যাচ্ছে না! কি লুকোচ্ছে ওরা ওর কাছ থেকে!! রাতে অনেকক্ষন ভেবেও কোনো কুল কিনারা না পেয়ে ঘুমাতে যায় রোদ্দুর।

রাত প্রায় তিনটা। একটা পেট্রোল এর জার হাতে নিয়ে সমিতির সেই পরিত্যক্ত বাড়ি টার কাছে এসে দাঁড়ায় দুজন মানুষ। চারপাশ নিরব নিস্তব্দ। দক্ষিন দিক থেকে বাতাস বইছে। অনভ্যস্ত হাতে পেট্রোল জার টা খুলে পেট্রোল ছেটাতে থাকে বাড়িটার গায়ে। ওরা ভেবেছে কেবল এই বাড়িটাই পুড়বে, কিন্তু রাতের বাতাসে পেট্রোল ছড়িয়ে পরার ভয়াবহতা সম্পর্কে কোনো জ্ঞ্যান নেই এদের। পেট্রোল ছেটানো শেষ হতেই ম্যাচ বক্সটা বের করে আগুন জালিয়ে ছুড়ে মারে দেয়ালের গায়ে।

মূহুর্তেই জলে ওঠে পরিত্যক্ত বাড়িটা সেই সাথে বাতাসে পেট্রোল মিশে দ্রুত ছড়িয়ে পরতে থাকে আগুন! এমনটা তো হওয়ার কথা ছিলোনা! দূরে কে যেন চেচিয়ে ওঠে আগুন আগুন বলে। লোকজন জেগে গেছে টের পেয়ে যেন সম্বতি ফিরে পায় দুই যুবক। অপেক্ষাকৃত লম্বা যুবকটা চেচিয়ে বলে তাড়াতাড়ি পালা শামসু! দৌড়ে মিশে যায় ওরা রাতের অন্ধকারে। বাতাস পেয়ে লকলকিয়ে উঠছে আগুনের লেলিহান শিখা। কোনো দানব যেন তার বিশাল জিভ টা বের করে ছুটছে সব কিছু গ্রাস করতে।

দ্রুত চারদিকে ছড়াচ্ছে আগুন! আগুনের আঁচ গায়ে লাগতেই ঘুম ভেঙে যায় সৃষ্টির। ঘুম ঘুম চোখে তাকাতেই যেন চোখ ঝলসে ওঠে কমলা রঙের আগুনে। ঘর ভরে উঠেছে ধোয়ায়। নিশ্বাস নেয়া যাচ্ছে না ঠিকমতো। সৃজন ও জেগে গেছে, কিন্তু কি করবে ঠিক বুঝে উঠতে পারছে না। সৃষ্টিকে একবার রোদ্দুরকে ডাকতে যায় কিন্তু নাক মুখে ধোঁয়া ঢুকে কাশিতে দম বন্ধ হয়ে আসে। আগুন আর ধোয়ায় ভরে উঠেছে ঘর। দরজাটা কোথায় ঠিক আঁচ করতে পারছে না। এদিকে সারা বস্তির লোক জেগে গেছে।

আগুন আগুন করে চিৎকার করে বালতি হাতে ছুটছে সবাই। এখনই আগুন না নেভাতে পারলে একটা ঘর ও বাঁচানো যাবে না আর।
এদিকে ঘুম ভেঙ্গেছে রিতার ও। ওদের ঘরটা বাতাসের উল্টো দিকে থাকায় আগুন এখনো এদিকটায় আসেনি। তারপরও ভেতরটা কেমন যেন ছ্যাৎ করে ওঠে। দৌড়ে বাইরে এসে দেখে সবাই আগুন নেভাতে ছুটছে। আশেপাশে তাকিয়ে রোদ্দুরদের কাউকে দেখতে না পেয়ে অজানা আশঙ্কায় কেঁপে ওঠে ওর বুকটা। তাকিয়ে দেখে উত্তপ্ত তন্দুর হয়ে উঠেছে রোদ্দুর দের ঘরটা। সেদিকে দৌড়ে যায় ও।

সামান্য ধাক্কাতেই খুলে যায় পুরতে থাকা দরজাটা। ঘরে ঢুকে ধোঁয়া তে কিছু চোখে পরেনা ওর। আবছা মতো কানে আসে একটা গোঙানির আওয়াজ। দ্রুত এগিয়ে যায় সেই দিকে। তখনো পুরো সংজ্ঞা হারায়নি সৃষ্টি। কাছে গিয়ে রিতা বলে ভাবি তাড়াতাড়ি ধরেন আমারে। সৃষ্টিকে দাড় করিয়ে দুজন মিলে সৃজনকে দুদিক থেকে ধরে বাইরে বের করে আনে ওরা।
বাইরে আসতেই ডুকরে কেঁদে ওঠে সৃষ্টি। আমার রোদ্দুর!! রোদ্দুর ভেতরে এখনো। ভাবি আপনে থাকেন আমি ওরে আনতাছি।

রিতা আবারও দৌড়ে ঢুকে যায় ঘরের মধ্যে। এদিকে আগুন আরও বেড়ে উঠেছে ধোঁয়ায় দু চোখ জলে যাচ্ছে রিতার। রোদ্দুরকে পেয়ে ওকে দু’হাতে টেনে তোলে রিতা। রোদ্দুর তখন প্রায় অচেতন। রোদ্দুর কে ধরে দরজা পর্যন্ত আনার পরেই দেখে আগুনে পুড়ে খসে পরছে জলন্ত ভারী দরজাটা। রিতা কোনো রকমে ধাক্কা দিয়ে বাইরে ফেলে দেয় রোদ্দুরকে জলন্ত দরজার নিচে চাপা পরে ওর শরীরটা। জোরে একটা চিৎকার দিয়ে ওঠে সৃষ্টি। মেয়েটা চাপা পরেছে দরজার নীচে। ততক্ষণে কিছুটা ধাতস্থ হয়ে উঠেছে রোদ্দুর।

অবিশ্বাস্য চোখে বারবার তাকাতে থাকে আশেপাশে। ঘটনার আকস্মিকতায় কেমন যেন মাথা ঘুরে উঠছে ওর। ও যেন এখন একটু একটু বুঝতে পারছে সকালে নুরা আর শামসুর অস্বাভাবিক আচরণ এর কারন। হটাৎ কেমন গা গুলিয়ে ওঠে ওর। হরহর করে বমি করতে থাকে বসে। ততক্ষণে লোকজন জলন্ত ভারী দরজাটার নীচ থেকে বের করে এনেছে রিতার শরীরটা। রোদ্দুর ফ্যালফ্যাল করে তাকিয়ে থাকে সেদিকে।

রিতার শরিরের একপাশটা পুরে কেমন দগদগ করছে, ওর লম্বা চুলগুলো পুড়ে কেমন দলা পাকিয়ে আছে মাথার ওপরে। কয়েকজন মিলে ধরাধরি করে রিতার অজ্ঞান দেহটা নিয়ে যায় হাসপাতালের দিকে। আগুন নিভে এসেছে ততোক্ষণে। ক্ষয়ক্ষতি বলতে সমিতির ঘরটা পুরোটাই পুরে গেছে, রোদ্দুরদের ঘরটা কোনোভাবে দাড়িয়ে আছে কঙ্কাল এর মতো। আশপাশের আরো কিছু ঘরের কিছুটা ক্ষতি হয়েছে। লোকজন তাড়াতাড়ি জেগে যাওয়ায় ক্ষয়ক্ষতির পরিমাণ কমানো গিয়েছে অনেকটাই।

সমিতির পোড়া ঘড়টার এক পাশে পরে আছে পুড়ে কয়লা হয়ে যাওয়া একটা লাশ। বিশুর মা বুড়ি বলে চেনাই যাচ্ছেনা লাশটাকে। বস্তির সব লোক জড় হয়েছে জায়গাটাতে এসে। প্রায় ভোর হয়ে এসেছে। সৃজনকে রেখে সৃষ্টি আর রোদ্দুর গেলো হাসপাতালের দিকে। সৃষ্টি ভাবছে ভয়াল রাতটার কথা! যদি মেয়েটা না থাকতো তাহলে বাঁচতো না ওদের কেউ। ওরা হাসপাতালে গিয়ে শুনলো জ্ঞান ফিরেছে রিতার। তবে ডাক্তাররা এখনো কিছু বলতে পারছে না। নার্স এসে একবার শুধু বলল আপনাদের মাঝে রোদ্দুর কে?

পেশেন্ট তাকে ডাকছে। যন্ত্রচালিতের মতো উঠে দাঁড়ায় রোদ্দুর। সবটা এখনো কেমন দুঃস্বপ্নের মতো লাগছে ওর কাছে। নার্স এর পেছনে পেছনে যায় বার্ন ইউনিট এর কাছে। ভেতরে ঢুকে দেখতে পায় রিতার ব্যান্ডেজ মোড়া শরীরটা। আস্তে আস্তে গিয়ে বসে রিতার পাশে। নার্স বেরিয়ে যায় ওকে রেখে। রোদ্দুরকে দেখে হালকা হাসার চেষ্টা করে ও।

রিতার একটা হাত নিজের দু হাতের মুঠোয় নেয় রোদ্দুর। অনেক চেষ্টা করেও ভেতর থেকে উঠে আসা কান্নাটাকে আটকাতে পারে না রোদ্দুর। কাঁদতে কাঁদতে বলে তর কিছু হইবো না রিতা, আমি তর কিছু হইতে দিমুনা।
– ক্যা? আম ক্যাডা তোর? কাইল না কইলি আমি কেউনা!!
– তুই আমার সব। তরে আমি ভালোবাসি রিতা। অনেক ভালোবাসি।

এই কথাটাই তো ও রোদ্দুর এর মুখ থেকে শুনতে চেয়েছিলো। আর কোনো দুঃখ নেই ওর। ওর জানা হয়ে গেছে। রোদ্দুর ওকে ভালোবাসে। হ্যা সত্যি ওকে ভালোবাসে রোদ্দুর।
মুখে বলে কি কইলি? আবার ক তো একটু।
– আমি তরে ভালোবাসি রিতা।
– ইসস কথা দেখছনি ছ্যামড়ার!! আমারে নাকি ভালোবাসে আমি কইলাম বয়সে তর থাইকা মেলা বড়।

চোখ মুছতে মুছতে রোদ্দুর বলে উইঠা খাড়া না আগে, মাইপা দেখমুনে ক্যাডা বড়।
হঠাৎ গম্ভীর হয়ে যায় যেন রিতা।
– রোদ্দুর আমার একটা কথা শুনবি তুই???
– তুই ভালো হ আগে, একটা ক্যান হাজারডা শুনমু। তুই যাই কইবি তাই শুনমু আমি।

– আমারে কথা দে ওই নুরা, শামসুগো লগে আর মিশবি না তুই? প্রতিদিন ইশকুলে যাইবি, পড়ালেখা করবি আর বাপ মায়ের কথা শুনবি ক আমারে।
– কথা দিলাম তুই যা যা কইলি সব শুনমু আমি।
– হিঃ হিঃ তুই আসলেই অনেক ভালা রে। দেখমুনে কেমন রাহস আমারে দিয়া কথা!!! আমি কিন্তু কইলাম যদি মইরাও যাই ভুত হয়া নজর রাখমু তর উপরে!!

– না তর কিছু হইবো না কইলাম, কিচ্ছু হইতে দিমু না তর আমি।
– এই ছ্যামড়া একটাবার চুমু খাইবি একটু আমারে?
রোদ্দুর ওর ঠোঁট দুটো নামিয়ে আনে রিতার কপালের ওপরে। হঠাৎ একটা হেচকি তোলে রিতা। তারপরেই ওর মাথাটা কাৎ হয়ে যায় বালিশের এক পাশে। রোদ্দুর এর ধরে থাকা হাতটাও কেন যেন শিথিল হয়স আসে।

প্রথমে কিছু বুঝে উঠতে পারেনা রোদ্দুর। রিতাকে ডাকতে থাকে সমানে
– রিতা এই রিতা কি হইলো তর? কথা কসনা ক্যা? রিতা এই চোখ খোল দেখ রিতা রিতা এই রিতা হঠাৎ রিতা য়া য়া য়া য়া বলে জোড়ে একটা চিৎকার দেয় রোদ্দুর। ওর চিৎকার শুনে ডাক্তার, নার্স,সৃষ্টি সবাই দৌড়ে আসে। ডাক্তার তাড়াতাড়ি করে গিয়ে রিতার হাতটা তুলে নেয় হাতে। পালস রেট পরীক্ষা করে বলে স্যরি আমাদের আর কিছুই করার নেই।

ততোক্ষণে সূর্য উঠে গেছে, হাসপাতালের জানালা গলে সকালের সোনালি রোদ্দুর এসে পরেছে রিতার মুখের ওপর। ভোরের সূর্যের সোনালী আলোতে অদ্ভুত মায়াবী লাগছে মুখটা। দেখে মনে হয় যেন অঘোরে ঘুমোচ্ছে রিতা, ঘুমের ঘোরেই যেন এক চিলতে হাসি লেগে আছে ওর দু ঠোঁট এর ফাকে। বোবা দৃষ্টিতে রোদ্দুর চেয়ে আছে মুখটার দিকে।

দুপুর হয়ে গেছে। বস্তির পরিবেশটা কেমন যেন থমথমে হয়ে আছে। সমিতির পোড়া ঘরটা আর রোদ্দুরদের আধাপোড়া ঘর সাক্ষ্য দিচ্ছে গত রাত্রির ঘটনার। সমিতির ঘরটার সামনের বিশাল আম গাছটার ছায়াতে পাশাপাশি দুটি খাটিয়ার ওপরে শুয়িয়ে রাখা হয়েছে বুশুর মা আর রিতাকে। খবর পেয়ে বাপের বাড়ি থেকে এসেছে রিতার মা। নাক আর কানে তুলা গোজা অবস্থায় মেয়েকে খাটিয়াতে শোয়ানো দেখে কাঁদছে মাটিতে গড়াগড়ি দিয়ে। কান্না বড় সংক্রামক ব্যাধি।

রিতার মায়ের এ কান্না সংক্রমিত হয়েছে সকল বস্তিবাসীর চোখে। মানব মন বড়ই অদ্ভুত!! মাত্র একদিন আগেও যে মেয়েটাকে বস্তির একটা মানুষ ও দেখতে পারত না, আড়ালে যাকে নিয়ে কানাঘুষা করতো সবাই, সবার কাছে যে ছিল খারাপ একটা মেয়ে কেবল এক দিনের ব্যাবধানে সেই মেয়েটার জন্যই চোখের জল ফেলছে সবাই। বস্তির সবার চোখে পানি, কাঁদছে না কেবল রোদ্দুর। অপলক কেবল তাকিয়ে আছে রিতার লাশটার দিকে। বিকেলের মধ্যেই মাটি হয়ে গেল রিতা আর বিশুর মায়ের।

বস্তির অদুরেই সরকারি গোরস্থানটাতে কবর দেয়া হলো ওদের। কবর দেয়া শেষে সন্ধ্যায় বাড়ি ফিরিতেই সৃষ্টি খেতে দেয় রোদ্দুরকে।
খেয়ে নে বাবা সারাদিন কিচ্ছু মুখে দিসনি। কোনো কথা না বলে চুপচাপ সামান্য খেয়ে নেয় ও। সারারাত বালিশে মাথা ঠেকিয়ে ভাবতে থাকে রিতার কথা। ভাবতে ভাবতে কখন যে ঘুমিয়ে পরেছিলো জানে না ও। আজ অনেক ভোরে ঘুম ভেঙে যায় ওর।

মনে হয় বুঝি পুরোটাই দুঃস্বপ্ন ছিল ওর। কিন্তু ওদের আধপোড়া ঘর দেখে ভুল ভাঙে। বাইরে এসে দেখে মা রান্না করছে। বাবা তখনও ঘুম। ওকে দেখে সৃষ্টি বলে কিরে এতো সকালে উঠলি যে আজ?
– ঘুম ভেঙে গেল মা।
– জানিস একটা না অবাক কান্ড ঘটে গেছে।।
– কি হয়েছে আবার?

– কারা যেন রাতের বেলায় চুপিচুপি এসে রিতাদের ঘরে এক লাখ টাকা রেখে গেছে।
কোনো কথা বলেনা রোদ্দুর। চুপচাপ হাতমুখ ধুয়ে পড়তে বসে যায়। ছেলের আকস্মিক পরিবর্তন দেখে আশ্চর্য হয়ে যায় সৃষ্টি । পড়াশোনা শেষ করে রেডি হয়ে ব্যাগ কাধে বেরোয় রোদ্দুর। না আজ আর ও স্কুলে যাওয়ার ভান করছে না, সত্যি সত্যি স্কুলে যাবে ও।

ব্যাগ কাধে ওদের আড্ডার জায়গাটা পার হওয়ার সময়েই দেখে ওদের আড্ডার জায়গাটায় কেমন অপরাধী মুখে বসে আছে নুরা আর শামসু। রোদ্দুর না দেখার ভান করে চলে যেতে নিলে দৌড়ে এগিয়ে আসে ওরা। ওদ্দুর দাড়া। শোন দোস্ত বলে ওর সামনে এসে দাঁড়ায়।
– সামনে থাইকা সর। ইস্কুলে যাইতাছি আমি।
– বিশ্বাস কর দোস্ত আমরা ইচ্ছা কইরা করি নাই, একজন আমাগো কইছিলো পেট্রোল ঢাইলা ওই ভাঙা ঘরটায় আগুন দিলে এক লাখ ট্যাকা দিব। আমরা বুজি নাই যে এমনডা হইবো বিশ্বাস কর!!

– অহন রাস্তা ছাড়। ভয় নাই তগো যা আমি কাউরে কই নাই তগো কথা। কমুও না যাহ।
রোদ্দুর এর হাত চেপে ধরে নুরা আর শামসু। তুই সবাইরে কইয়া দে ওদ্দুর, পুলিশ দিয়া আমাগো ধরায়া দে, তাও তুই রাগ কইরা থাকিস না আমাগো লগে। আমরা না তর বন্ধু!!
– হ আমিও এইডাই জানতাম এতোদিন যে তরা আমার বন্ধু। দেরি হয়া যাইতেছে আমার, সর অহন।

– ওদ্দুর ওই একটা ট্যাকাও আমরা খরচ করি নাই, পুরা এক লাখ ট্যাকাই রাইতের বেলা থুইয়া আইছি রিতাগো বাড়িত।
অদ্ভুত ভাবে তাকায় রোদ্দুর। তা তগো এক লাক ট্যাকা পাইয়া কি রিতা ফিরা আইছে???
রোদ্দুর এর চোখের দিকে তাকাতে পারে না ওরা। দুজনেই চোখ নামিয়ে নেয়।

– নাটক অনেক করছোস অহন রাস্তা ছাড়। নুরা আর শামসুর থেকে হাত ছাড়িয়ে নিয়ে এগিয়ে যায় সামনে। ওদ্দুর বলে ফুপিয়ে কেঁদে ওঠে নুরা। শামসুও ফোপাঁতে ফোঁপাতে বলে থাক নুরা, যাইতে দে ওরে। ওরা শালা ভদ্দরনোক। আমাগো মতোন ছোটনোকগো সাথে ওয় আর ঘুরবো না।

শামসুর কথায় একবার থমকে দাঁড়ায় রোদ্দুর। পরক্ষণেই মনে পরে রিতাকে দেয়া কথা। না ও আর এদের সাথে ঘুরবে না, স্কুলে যাবে রোজ, ঠিকঠাক পড়াশোনা করবে। যেভাবেই হোক রিতাকে দেয়া কথা ওকে রাখতেই হবে। দ্রুত পা চালিয়ে স্কুলের দিকে চলে যায় ও।

রিতা মারা যাবার পর থেকেই রোদ্দুর নিয়মিত স্কুলে যায়, পড়াশোনা করে। সন্ধ্যার পরে আর বাইরে যায়না। আগের সেই ছটফটানি ভাবটাও আর নেই। বরং বয়সের তুলনায় বেশ গম্ভীর। পরিবর্তনটা চোখে পরে সৃজন সৃষ্টির ও। ওরা ভাবে যাক এতোদিনে তবু সুমতি হয়েছে ছেলেটার!!
কিন্তু ওরা কেউ জানলো না যে রিতা নামের মেয়েটা ওর জীবনের বিনিময়ে আজীবন এর মতোন বদলে দিয়ে গেল রোদ্দুরকে।।।

রিতার মৃত্যুর পরে পার হয়ে গেছে প্রায় চার বছর। এই চার বছরে পরিবর্তন বলতে রোদ্দুর লম্বায় বেড়েছে আরো ফুটখানেক। বুকটা চওড়া হয়েছে আরো৷ হাতের পেশিগুলো টি-শার্ট এর ওপর দিয়েই ফুটে থাকে। আগের সেই ছটফটানি ভাবটা পুরোটাই উধাও তার বদলে চোখে মুখে অদ্ভুত পোড় খাওয়া এক ধরনের কাঠিন্যের ছায়া, তীক্ষ্ণ বুদ্ধির ঝিলিক তাতে। এই চার বছরে রিতাকে দেয়া শেষ কথা গুলো অক্ষরে অক্ষরে পালন করেছে রোদ্দুর।

যে রোদ্দুর ক্লাস এইট এর বাধা দুই বারে কোনো রকমে ডিঙিয়েছিলো, সেই রোদ্দুর সবাইকে অবাক করে দিয়ে এস.এস.সি এবং এইচ.এস.সি পাশ করেছে গোল্ডেন জিপিএ ফাইভ নিয়ে। এখন পড়াশোনা করছে ভার্সিটির এডমিশন এর জন্য। সৃষ্টি যদিও চেয়েছিলো ছেলেকে ডাক্তার বানাবে, কিন্তু বাবার মতোই সাহিত্যে ঝোক ছেলের। ওর একটাই কথা অনার্স করবে এবং সেটা বাংলা সাহিত্যে। বাবা মা আর বাধা দেয়নি ওর ইচ্ছাকে।

এদিকে বাবার মতোই গান পাগল হয়েছে ছেলেটা। ঢাকার কোথাও জেমস এর কনসার্ট আছে শুনলে যাবেই যাবে রোদ্দুর। আজো তার ব্যাতিক্রম হচ্ছে না। সামনেও এডমিশন টেস্ট! তা রেখে ছুটছে কনসার্ট দেখতে। একেতো জেমস এর কনসার্ট, তার ওপরে আবার সন্ধ্যাবেলা গিয়েই দেখে লোকে লোকারণ্য। কোনো রকমে যায়গা করে নেয় ভিড় ঠেলে। স্টেজে গিটার হাতে তখন জেমস। জেমস গান ধরেছে

“আমি আর আমার দু চোখ,
কখনো জলে ভেজাবো না
এ ব্যাথা আমারই থাক,
চাইনা কারো সান্তনা…..
তন্ময় হয়ে যায় রোদ্দুর গানে। মনে হতে থাকে ওকে নিয়েই বোধয় লিখা গানটা।

এই গান শেষ হতে শুরু হয়-

” এতো কষ্ট কষ্ট লাগে কেন অন্তরে,
যেন কান্নার কবিতা
তবু হাসতে হাসতে কাঁদি আমি ভুল করে,
আঁকি ব্যাথার ছবিটা,
পাবো হায় সুখের দেখা কি
নিঃসঙ্গ এই আমি একাকী
কেউ জানে কি, কেউ জানে কি
কতোটা আমি, আজ একাকী…

স্টেজে তাকিয়ে এখন আর জেমসকে দেখছে না রোদ্দুর, দেখছে একটা হাসিমুখ। গত চার বছরে এক মুহূর্তের জন্যও রোদ্দুর ভুলতে পারেনি মুখটা। হঠাৎ একটা রিনরিনে কন্ঠে হচ্ছে টা কি??? শুনে যেন বাস্তবে ফিরে আসে রোদ্দুর। তাকিয়ে দেখে একটা মেয়ে। ঠিক কাকে বললো বুঝতে পারলো না ও। ভালো করে তাকাতেই দেখলো পাশে দাড়ানো ছেলেটা ভিড় এর সুযোগে গায়ে হাত দেয়ার চেষ্টা করছে মেয়েটার। হটাৎ করেই মাথায় রাগ চড়ে গেল রোদ্দুরের। হাত বাড়িয়ে খপ করে ধরলো ছেলেটার কলার।

ভিড় থেকে টেনে নিয়ে যেতে লাগলো ছেলেটাকে দূরে। ভিড় থেকে বাইরে এনে কষে এক চড় মারে গালে। কিবে শালা মাইয়া দেকলে লালা পরে? চল ফোট!!!
– আমার গায়ে হাত তোলা..
কথা শেষ করার আগেই আরেক থাপ্পড় দেয় রোদ্দুর।

– কি করবি বে? তোর কোন বাপরে ডাকবি ডাক। তেড়িবেড়ি করলে শালা এমন কেলান কেলাইমু না বে নিজের পায়ে দাড়াইবার পারবি না।
পায়ের আওয়াজ এ তাকিয়ে দেখে মেতেটিও ততক্ষনে সেখানে এসে গেছে। রোদ্দুর এর কথার টোন শুনেই কেমন চুপসে যায় ছেলেটা। চুপচাপ চলে যায়। মেয়েটি এগিয়ে আসে।
– ধন্যবাদ। আসলেই অনেকক্ষন ধরে অসভ্যতামো করছিলো।

– আরে না ম্যাডাম, ধন্যবাদ দেবার কি হলো!! মেয়েরা মায়ের জাত। আমি মেয়েদের অসম্মান দেখতে পারিনা।
কিছুক্ষণ আগেই রোদ্দুর যে টোনে কথা বলছিলো এখন তার ছিটেফোঁটাও নেই দেখে অবাক হয় মেয়েটি।
– বাহহ আমিতো ভেবেছিলাম আপনি ওইভাবেই কথা বলে।
– হাঃ হাঃ আসলে ম্যাডাম যে দেবতার যেই ফুলে তুষ্টি। ওর সাথে ভদ্রতা দেখাতে গেলে উল্টো আরো পেয়ে বসত।
– সত্যি বলতে যখন ছেলেটাকে মারছিলেন তখন কিন্তু এতো ভদ্র মনে হয়নি আপনাকে!!

মেয়েটির কথায় মজা পায় রোদ্দুর।
– হাঃ হাঃ ভদ্র কই দেখলেন ম্যাডাম?? বস্তির ছেলে আমি, ওখানেই জন্ম। বস্তির বাইরে আসলে সবাই দেখে বলে ছোটলোক, আবার বস্তির ভেতরের লোকজন আমাকে বলে আমি নাকি ভদ্রলোক!! মাঝখানে কনফিউজড আমি নিজেই জানিনা যে আমি কি। হাঃ হাঃ
– দেখুন কে কোথায় থাকে সেটা ভদ্রলোক ছোটলোকের মাপকাঠি হতে পারে না, ভদ্রলোক ছোটোলোক বোঝা যায় তার আচরণে। বাই দ্যা ওয়ে আমি মেঘ বলে হাত বাড়িয়ে দেয় মেয়েটা।

– আমি রোদ্দুর। বলে মেয়েটার বাড়িয়ে দেয়া হাতটা ধরে মৃদু ঝাকুনী দিয়ে ছেড়ে দেয় রোদ্দুর।
– বাহহহ নামের মিল আছে দেখছি আমাদের।
– হাঃ হাঃ মিল কোথায় পেলেন ম্যাডাম? ওদের সম্পর্ক তো সাপে – নেউলে।
– মানে ঠিক বুঝলাম না।

আকাশের দিকে তাকিয়ে বলে ওই মেঘ আর রোদ্দুর এর কথা বলছি! সাপে নেউলে সম্পর্ক। মেঘ চায় রোদ্দুর কে ঢেকে দিতে, আর রোদ্দুর চায় মেঘের আড়াল থেকে নিজের অস্তিত্ব প্রকাশ করতে।।
– হাঃ হাঃ বেশ মজার কথা বলেন তো আপনি!!

মেয়েটি হাসতে মুখের দিকে তাকায় রোদ্দুর। আহামরি সুন্দরী বলা যাবে না, তবে মেয়েটির হাসিটা চমৎকার। আপনি আমাকে একটা বিপদ থেকে বাঁচালেন। আমার হাতের এক কাপ চা পাওনা হয়েছে আমার। আমার বাসা এখান থেকে খুব দূরে না। গাড়িতে দশ মিনিট মতো লাগবে।
– না না৷ তার দরকার নেই!
– দরকার নেই কি বলছেন! আরে আসুন তো। বলে রোদ্দুর এর হাত ধরে টানে মেয়েটি।।

আসলে রিতার মৃত্যুর পর থেকেই মেয়েদের এড়িয়ে চলে রোদ্দুর। কিন্ত এই মেয়েটার মধ্যে এমন অদ্ভুত এক সারল্য আছে যে প্রথম দেখাতেই মুখের ওপরে না করতে পারলো না ও। অগত্যা অনিচ্ছা সত্ত্বেও মেয়েটির সাথে এগিয়ে চলল রোদ্দুর। রোদ্দুরকে নিয়ে গাড়িতে উঠে ড্রাইভারকে বাসায় যেতে বলল মেয়েটি। রোদ্দুর মনে মনে বাবা নিজস্ব গাড়ি! তাহলে তো অনেক বড়লোক। দুরর রাজি হওয়াটাই আসলে উচিৎ হয়নি। এখন তো গাড়ি থেকে নেমেও যাওয়া যায়না।

– কি ভাবছেন?
– কিছুনা।
– আচ্ছা কিসে পড়ছেন আপনি???
– এইচএসসি পাশ করেছি এবারে, এডমিশন এর জন্য ট্রাই করছি।

– ওয়াও তাহলে তো আমরা সেইম ইয়ার। আমিও এডমিশন এর জন্য ট্রাই করছি। আমি ইউসিসিতে কোচিং করছি, আপনি কোথায়??
মুচকি হাসে রোদ্দুর। বস্তিতে থাকি, বাবা পঙ্গু একা মায়ের ইনকামে সংসার চলে! কোচিং আমার কাছে বিলাসিতা। বাড়িতেই প্রস্তুতি নিচ্ছি।
– ওহহ স্যরি।
– না, স্যরি বলার কি আছে এতে?

কথা বলতে বলতেই গাড়ি এসে থামে বিশাল গেট ওয়ালা একটা বাড়ির সামনে। দাড়োয়ান এসে গেট খুলে দিতেই ভেতরদ ঢুকে যায় গাড়িটা। অবাক চোখে চারপাশে তাকায় রোদ্দুর। আরি শালা এ দেখি বিশাল কারবার!! বাড়ির সামনে অনেক খানি জায়গা। সেখানে গালিচার মতো বেছানো সবুজ ঘাস তার মাঝখান দিয়ে চলে গেছে নুড়ি বেছানো পথ। একপাশে একটা শ্বেতপাথরের টেবিল, টেবিল ঘেরা প্লাস্টিকের চেয়ার পাতা। একপাশে একটা ফোয়ারায় অনবরত পানি পরে চলেছে। সামনে সাদা ধবধবে রঙের দোতলা বাড়িটা।

এমন বাড়ি রোদ্দুর কেবল সিনেমা আর ক্যালেন্ডার এর পাতায় দেখেছে, বাস্তব দেখা এই প্রথম। চোখ বড় বড় করে চারপাশে তাকাতে থাকে বারবার। মেঘ ওর হাত ধরে টেনে নিয়ে যায় ভেতরে। মেয়েটিকে দেখে আসলে বোঝা যায়না যে ওঁরা এত্তো বড়লোক!! মনে মনে নিজেকে গালাগাল দিতে থাকে রোদ্দুর। কি কুক্ষণে যে রাজি হয়েছিল আসতে!!

ভেতরে ঢুকতেই চোখে পরে ড্রইং রুমটার লিকার পালিশ করা সেগুনের সোফায় বসে আছে এক ভদ্রলোক। এক হাতে আধপোড়া সিগারেট আরেক হাতে একটা গ্লাসে রঙ্গিন পানি! বুঝতে পারে রোদ্দুর গ্লাসের ওটা মদ!!

লোকটার মাথা কাঁচাপাকা মিশেল চুল, মুখে ফ্রেঞ্চকাট দাড়ি সেটাও সাদা কালোর মিশেলে। চোখের ভারি ফ্রেমের চশমাটা চেহারাতে ভারিক্কি ভাব এনে দিয়েছে। সামনের সেন্টার টেবিলটায় এক গাদা ফাইল পত্র খোলা। ঢুকেই কিছুটা যেন অবাক হয় মেঘ!! বলে তুমি এই সময়ে?? মুখ তুলে তাকিয়ে বলে হ্যা তাড়াতাড়িই ফিরলাম। উঠে দাঁড়ায় লোকটা। লম্বায় রোদ্দুর এর সমান, কিন্তু শরীর এর গঠন রোদ্দুর এর চেয়ে হালকা পাতলা।

ঠোঁটের কোনে ঝোলানো হাসিটায় একটা তাচ্ছিল্যের ভাব প্রচ্ছন্ন। রোদ্দুর এর সামনে দাঁড়িয়ে আছে মেঘের বাবা, আর এম গ্রুপ অফ ইন্ডাস্ট্রির সত্ত্বাধিকারী মোঃ রবিউল হাসান!!!
মেঘকে জিজ্ঞেস করে সাথে কে??
রোদ্দুর এর কথা খুলে বলে মেঘ।
মেয়েকে বাঁচিয়েছে শুনে গভীরভাবে তাকায় রোদ্দুর এর দিকে।

– থ্যাঙ্কিউ ইয়াং ম্যান। আমার মেয়েকে তুমি বাঁচিয়েছ।
কিছুক্ষণ চোখ কুচকে থেকে বলে তোমার চোখদুটো আমার বড্ড পরিচিত!! কোথায় যেন দেখেছি!!!
– লোকে বলে আমি নাকি মায়ের চোখ পেয়েছি!! আর স্যার অবাক হওয়ার কি আছে? এই ছোট্ট শহরে আমাকেই হয়তো আগে দেখেছেন কোথাও! সে জন্য পরিচিত লাগছে!!

কেমন যেন উদাস হয়ে যায় রবিউল হাসান, কি বলছ ইয়াং ম্যান! ছোট্ট শহর! যতো ভাবছো ততোটা ছোটোও না, এই শহরের বুকেই গত প্রায় বিশ বছর যাবৎ দুটো মানুষকে খুঁজে চলেছি আমি! দেখা পাইনি একবারও। স্রেফ যেন হাওয়াতে মিলিয়ে গেছে!!!

কথা বলতে বলতেই চেক বইটা টেনে বের করে খসখস করে সই করে পাতাটা ছিড়ে রোদ্দুর এর হাতে ধরিয়ে দেয় রবিউল। ইয়াং ম্যান আমি ঋণ রাখতে পছন্দ করিনা। আমার মেয়েকে বাঁচিয়েছে তুমি। এখানে পপঞ্চাশ হাজার টাকা আছে। ব্যাংক থেকে তুলে নিও।
রাগে গা জ্বলে ওঠে রোদ্দুর এর। পাশে তাকিয়ে দেখে ঠোঁটের কোনটা কামড়ে ধরেছে মেঘ।।

রোদ্দুর সোজা গিয়ে দাঁড়ায় মেঘের সামনে। এক হাতে মেঘের হাতটা ধরে অন্য হাতে চেকবই এর পাতাটা গুজে দেয় মেঘের হাতে।
– এই নিন ম্যাডাম এরপর থেকে এটাকে তাবিজ বানিয়ে গলায় ঝোলাবেন!! আবার যদি কখনো বিপদে পরেন না চেচিয়ে বলবেন কে বাঁচাবে আমাকে? বাঁচালেই পঞ্চাশ হাজার টাকা পাবে!!! মেঘ কেবল নিচু হয়ে ফ্লোরের দিকে চেয়ে থাকে। রোদ্দুর এর দেয়া চেকবই এর পাতাটা মুচড়ে ধরে হাতের মুঠোয়। রোদ্দুর আর কোনো কথা না বলে ঘুরে দাড়ায়।

দ্রুত পা চালিয়ে বেরিয়ে আসে ঘর থেকে একবার এর জন্যেও পেছনে না তাকিয়ে। যদি তাকাতো তবে দেখতে পেত কি ঘৃনাভরা দৃষ্টিতে মেঘ তাকিয়ে আছে ওর বাবার দিকে!!!!!
সিগারেটের ধোঁয়া ছাড়তে ছাড়তে বিরবির করে রবিউল! এতো মিল কি করে হতে পারে? ঠিক যেন ওই দুটি চোখ!! চোখ দুটো আমি ভুলি কি করে!!!!!!

এদিকে বাড়িটা থেকে বেরিয়ে এসে রাগে একদলা থুতু মাটিতে থুঃ করে ফেলে রোদ্দুর। আপনা আপনি ওর মুখ দিয়ে বেরিয়ে আসে শালা ভদ্দরনোক!!!

আজ ভার্সিটির প্রথম দিন রোদ্দুর এর। পুরন হয়েছে ওর স্বপ্ন। প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলা সাহিত্যে চান্স পেয়েছে ও। সপ্নের ক্যাম্পাসে প্রথমদিন! বুকটা একটু একটু কাঁপছিলো ওর। হঠাৎ পেছন থেকে কে যেন ডাক দেয় আরে আপনি!!
– বাহহ আপনি? তা কেমন আছেন? চেকবই এর পাতাটা সাথে রেখেছেন তো? দেশের যে অবস্থা!! কখন কি বিপদ আসে বলাতো যায়না!
মেয়েটি হাসতে হাসতে জবাব দেয় খোঁচাচ্ছেন তাইনা??

– যাব্বাবা আমি আবার খোঁচাইলাম কেমনে?
– আসলে স্যরি, বাবা বাসায় জানলে আমি কখনোই আপনাকে যেতে বলতাম না। তা আজ এখানে যেহেতু অবশ্যই চান্স পেয়েছেন, কোন সাবজেক্ট আপনার?
– বাংলা সাহিত্য।

– ওয়াও তার মানে আমরা এখন সহপাঠী! আমিও বাংলা সাহিত্যেই চান্স পেয়েছি। কথা বলতে বলতে দুজনে এগোয় ক্লাসরুমের দিকে।
আস্তে আস্তে সময় এর সাথে সাথে দৃঢ় হতে থাকে মেঘ আর রোদ্দুর এর বন্ধুত্ব। রোদ্দুর সময়ে সময়ে ভাবে মাঝে মাঝেই ও যেন মেঘ এর মাঝে রিতার ছায়া দেখতে পায়!! কিন্তু কিছুতেই পাত্তা দেয়না ব্যাপারটাকে। রিতার স্মৃতি যেন আজো জীবন্ত ওর মাঝে।

গভীর রাত। রোদ্দুর নীচে ওর মাটিতে পাতা বিছানাটায় শুয়ে আছে। ডুবে আছে গভীর ঘুমে। মাচান এর বিছানায় পাশাপাশি শোয়া সৃজন আর সৃষ্টি। সৃজন মাঝে মাঝে অবাক চোখে খেয়াল করে সৃষ্টি যেন বয়স এর তুলনায় আগেভাগেই কেমন যেন বুড়িয়ে যাচ্ছে!! মাথায় দু একটা পাকা চুল খুঁজলেই চোখে পরে, শরীর এর চামড়ার সেই মাখন এর মতো মসৃণ ভাবটা যেন কমে আসছে দিনকে দিন। অথচ এর চেয়ে বেশি বয়সেও ওদের মাকে কত্তো অল্প বয়সী দেখাতো!!

সত্যিই দারিদ্র্য মানুষকে বুড়িয়ে দেয় তাড়াতাড়ি কথাটা ভালোভাবে অনুভব করল সৃজন। পাশে ফিরে জড়িয়ে ধরলো ঘুমন্ত বোনকে। ওরা এখন মিলিত হয় খুব কম, আজ কেন যেন খুব ইচ্ছে করছে সৃজন এর।
ঘুমন্ত বোনকে পাশ ফিরে বোনকে জাপটে ধরলো। জাপটে ধরে ওর পেটের ওপর, কোমর টিপতে লাগলো সৃজন শাড়ির ফাঁক দিয়ে। ঘাড়ে গলায় কাঁধে চকাম চকাম শব্দ করে চুমু দিতে লাগল, মুখ ঘষতে ঘষতে। ভাই এর আদরে ঘুম ভেঙে গেছে সৃষ্টির ও।

ঘাড়ে চুমু খেতে খেতে সৃজন সৃষ্টির পায়ে পা ঘসতে ঘসতে ওর শাড়ি আর আমার ছায়াটা হাঁটু পর্যন্ত তুলে ফেলল। পেছনে হাত বারিয়ে ভাই এর মাথা জড়িয়ে ধরে উফফফফফফ করে সুখের জানান দেয় সৃষ্টি। বোনকে টেনে চিৎ করে শুয়িয়ে দেয় সৃজন। আস্তে আস্তে সৃষ্টির গলাতে চুমু দিতে দিতে মাইয়ের উপচে ফুলে বেরিয়ে আসা খাঁজের ভেতরে ওপরে মুখ ঘষতে ঘষতে , চুমু খেতে থাকে ও। সৃষ্টি চোখ বুজে উমম উহহ আহহ করতে করতে আবার কাত হয়ে পেছন ঘুরে যায়।

সৃজন আপুকে আদর করতে করতে পেছন থেকে হাত বাড়িয়ে একটা দুধের ওপর হাত রাখে। হাত টা ভরে যায় বোনের নরম থলথলে দুধে। আস্তে করে চাপ দেয় একটা, তারপর টিপতে থাকে ব্লাউসের ওপর দিয়েই। বেশ কিছুক্ষণ ব্লাউজ এর ওপর দিয়ে টিপে হাত ঢুকিয়ে দেয় ব্লাউজের ভেতরে, ইস কি নরম তুলতুলে আর বড় বড় দুধ ওর আপুটার!! বোঁটা দুটো কালোজাম এর মত উঁচু হয়ে আছে। এবারে সৃজন ব্লাউজটা উপরের দিকে টেনে তুলে নিচে দিয়ে দুটো দুধ ই বের করে নেয়।

ওপর দিয়ে নিচ দিয়ে হাত নিয়ে দু হাতে বোনের বিশাল দুই ডাবের মত দুধ টিপতে থাকে মনের আয়েশ মিটিয়ে। একহাতে একটা দুধের চারভাগের একভাগ ধরা যায়। আঙ্গুল দিয়ে বোঁটা কুঁড়ে কুড়ে দিতে থাকে সৃজন। সুখে শিউরে ওঠে সৃষ্টির শরীরটা। বোনকে আবারও চিৎ করে ফেলে সৃজন। ডান পাশের দুধটা হাত দিয়ে খপ করে চেপে ধরে মুখে পুরে নেয় সৃজন। আর বাদিকের দুধটা আরেক হাতে খামচে ধরে। একটা দুধ টিপতে টিপতে আরেকটা চুষতে থাকে টেনে টেনে।

অনেকক্ষণ এভাবে বোনের দুটো দুধ ই পালা করে চুষে আর দলাই মলাই করে জাপটে ধরে আদর করে বোনকে। তারপর পেছনে হাত বাড়িয়ে বোনের নরম তুলতুলে পাছাটা টিপতে শুরু করে আস্তে আস্তে। একে একে সৃষ্টির গা থেকে শাড়ি, শায়া, ব্লাউজ সব খুলে নেয় সৃজন। বোনকে একদম নেংটা করে নিয়ে বসে পরে বোনের দুই পা এর ফাঁকে।

সৃজন মুখটা একটু নামিয়ে আনতেই সৃষ্টি ওর পা দুটো ফাঁক করে পাছা উচিয়ে গুদটা চেপে ধরে ঘসতে থাকে ভাই এর মুখে। বোনের গুদের ঝাঝালো একটা ঘ্রাণ এসে লাগে সৃজন এর নাকে। ঘ্রান পেয়ে মুখটা আরো জোড়ে ঠেসে ধরতেই জোক এর গায়ে লবণ দিলে যেভাবে ছটফট করে সেভাবেই মুছরে উঠে সৃষ্টি। সৃজন এর চুলটা জোরে খামছে ধরে গুদটা তুলে তুলে ঘসতে থাকে সৃষ্টি।

সৃজন ও মুখ থেকে জিভটা বের করে গুদের ফাটলে ঘসে দিতেই উইইই উফফফফফফফ…. করে চেঁচিয়ে ওঠে ওর আপু আহহহহহহচাট্ ভাই চেটে দে আহহহহ চাট ভালো করে। পাগল হয়ে যাবো আমি… উফফফফফ… জিভটা ঢোকা ভিতরে… আআহ আআহ ঊঃ৷ সৃজন তখন জিভটা ভিতরে ঢুকিয়ে দিয়ে ঘুরিয়ে ঘুরিয়ে চাটতে শুরু করে দেয়,আর সৃষ্টি ওর নড়াচড়ার সব শক্তি হারিয়ে শুধু ভাই এর মুখটা নিজের গুদে জোরে চেপে ধরে থর থর করে কাঁপতে থাকে।

গুদ এর ওপরে ভাই এর জিভ এর ছোয়াতে সৃষ্টির শরীর এর সমস্ত পেশী গুলোতে কাঁপুনি উঠে যায়, বিশেষ করে থাই দুটো এত কাঁপছে যে সৃজন এর মাথার দু পাশে বারি খাচ্ছে সেগুলো. নিজের উপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে সৃষ্টি পুরোপুরি। কখনো পা দুটো ভাই এর মুখের দু পাশে চেপে ধরছে…. কখনো দু পাশে ছড়িয়ে গুদটা আরও ফাঁক করে দিচ্ছে। সৃজন ওর জিভের সাথে সাথে একটা আঙুল ও ঢুকিয়ে দেয় বোনের নরম গুদে। আঙুল দিয়ে ক্লিটকাকে ঘসতে ঘসতে জিভ দিয়ে চেটে দিতে থাকে গুদের ঠোঁট দুটো।

গুদের ঠোঁট চাটতে চাটতেই কখনো কখনো আঙুল এর পাশাপাশি জিভটাও ঢুকিয়ে দিতে থাকে বোনের গুদের মধ্যে। এত্তো আরাম আর সহ্য করতে পারে না সৃষ্টি। ক্ষেপে ওঠা মানুষ এর মতো থাই দুটো দিয়ে ভাই এর মাথা চেপে ধরে ঘুরে গিয়ে উপরে উঠে আসে। সৃজন এর মুখের দুই পাশে থাই ছড়িয়ে বসে গুদটা চেপে ধরে ওর মুখে। এক হাতে সৃজন চুল আর অন্য হাতে নিজের একটা দুধ খামছে ধরে সৃষ্টি।

মুখ উপর দিকে তুলে নীচের ঠোটটা দাঁত দিয়ে কামড়ে ধরে জোরে জোরে সাপ এর মতো ফস ফস করে নিঃশ্বাস ফেলতে ফেলতে পাছা আগুপিছু করে করে গুদটা ঘসতে থাকে ভাই এর মুখে। বোনের গুদের নীচে চাপা পরে সৃজন হাঁস-ফাঁস করে ওঠে। দম বন্ধ হয়ে আসলেও জোরে জোরে জিভ দিয়ে গুদটা চেটে দিতে থাকে রসালো গুদটাকে। আর ধরে রাখতে পারে না সৃষ্টি। পরাজয় স্বীকার করে নেয় ছোট ভাই এর কাছে।

আআহ ঊওহ উফফফ উফফফ… সৃজন রে… ভাই আর পারলাম না… ইসস্শ উহ কী করলি তুই আমার…. উফফফ উফফফফ আসছে আমার… নে নে চাট চাট… আমি ঢালছি তোর মুখে… আআহ আহ উককক্ক্ক… উম্ম্ম্ংগগগ্ঘ… আআএককক্ক……. বলতে বলতে সৃজনের মুখে গুদ ঠেসে ধরে কাঁপতে কাঁপতে গুদের জল খসিয়ে দেয়।

সৃজন কোনো রকমে নিজের নাকটা বোনের গুদের নীচ থেকে বের করে দম নেয়। আর সৃষ্টির গুদের গরম আঠালো রসে নিজের মুখটা ভিজে যাওয়া অনুভব করে। সৃষ্টি ও কিছুক্ষণ ওভাবে থেকে ধপাস্ করে বিছানায় এলিয়ে পরে হাঁপাতে থাকে মুখ খুলে। গুদের রসে ভেজা মুখটা নিয়ে সৃজন ওর বড় বোনকে জড়িয়ে ধরে চুমু খায়। ঢুলু ঢুলু চোখে লাজুক হেঁসে সৃষ্টি ও চুমুর জবাব দেয় চুমু তে… তারপর জিভ দিয়ে চেটে চেটে ভাই রর মুখে লেগে থাকা নিজের গুদের রসটা পরিস্কার করে দেয়।

এক লহমায় যেন কমে গেছে ওদের বয়সটা। এ অবস্থায় দুজনকে দেখলে কে বলবে যে ওদের সন্তানের বয়স ই বিশ হতে চলল!! বোনের গুদ এর রসে এতটাই মাখা মাখি হয়ে গেছে মুখটা যে সৃজন সৃষ্টির গুদের গন্ধ ছাড়া আর কোনো গন্ধই পাচ্ছে না. ওদিকে ওর বাড়াও ঠাটিয়ে গরম লোহার রড এর মতো তাপ ছাড়ছে।

নড়াচড়া করার সময় সেটা গায়ে খোঁচা দিতেই সেদিকে খেয়াল গেলো সৃষ্টির। হাত বাড়িয়ে ধরলো সে ভাই এর বাড়াটা. তারপর হেঁসে বলল… ইসস্শ কী অবস্থা রে এটার? খুব কস্ট হচ্ছে বেচারার… নে ঢোকা… বলে নিজের পা দুটো উচু করে গুদটা খুলে দিলো সৃজন এর সামনে। সৃজন হাতে ভর করে উঠে এলো বোনের ওপরে। গুদ এর মুখে সেট করে ধরলো ঠাটানো বাড়াটা। বাড়ার ছোঁয়া গুদে পড়তে ইইইসসসসসসসসসশ করে শব্দ করলো সৃষ্টি।

তারপর দুই ভাইবোন এক সাথে সামনের দিকে চাপ দিতেই পুচ্চ করে ঢুকে গেলো বেশ খানিকটা। আহহহহহ করে পা দুটো আরও ছড়িয়ে দিলো সৃষ্টি। সৃষ্টি পা আরও ফাঁক করে দিতেই সৃজন বাড়াটা জোরে একটা দমকা ঠাপে আমূল গেঁথে দিলো গুদের ভিতর…. উইইই মাআঅ গো আআআআআহ উফফফফফফ…. সুখের জানান দিলো সৃষ্টি। কিছুক্ষণ বাড়াটা সৃষ্টির গুদে ঠেসে ধরে ঘসা ঠাপ দিলো সৃজন। তারপর দুজন মিলে যৌথ ভাবে চোদাচুদি শুরু করলো।

ওপর থেকে ঠাপ মারছে সৃজন আর নিচ থেকে সমান তালে পাছা উচিয়ে তলঠাপ মারছে সৃষ্টি। পাছাটা শূন্যের ওপরে থাকতেই দুজন এর তলপেট এক সাথে বাড়ি খেয়ে থ্যাপ থ্যাপ করে আওয়াজ হচ্ছে পাশাপাশি সৃষ্টির মুখ থেকেও বেরিয়ে আসছে আহহহ উহহহহহ ইদসদ আরাম এর আওয়াজ। আআহ আআহ আপুরে উহ উহ ঊওহ… দারুন ভালো লাগছে রে তোকে চুদতে… ভিষণ সুখ পাছি… নে নে গুদে আমার ঠাপ গুলো নে… আআহ আহ ঊওহ উফফফফ ইসসসসসস।

চোদ চোদ ভাই আহহহহ জোরে জোরে চুদে তোর মাল ঢেলে দে সোনা আহহহ তোর গরম মাল জরায়ু মুখে পরবে ইসসসসসসসস থামিস না ভাই চোদ চোদ… চুদতে থাক আমায়… উফফফ উফফফ উফফফ আআআহ।

এদিকে সৃজন নিজের তলপেটে অন্য রকম অনুভুতি টের পেয়েই বুঝলো এবার মাল বেড়বে। ও সমস্ত মনোযোগ কেন্দ্রিভুত করে মাল খসানোর সুখ উপভোগে মন দিলো… জোরে জোরে কয়েকটা ঠাপ দিতেই টের পেলো ওর বাড়ার বীর্য নালী বেয়ে গরম লাভার মতো মাল দ্রুত বেগে উঠে আসছে । বাড়াটা বোনের জরায়ু মুখে ঠেসে ধরলো জোরে।

ঝলকে ঝলকে গরম ফ্যাদা উগ্রে দিলো ভিতরে. সেই তপ্ত বীর্যের ছোঁয়া পেয়েই সৃষ্টির জরায়ু থেকে সুখের কম্পন ছড়িয়ে পড়লো সারা শরীরে। আআআহ আআআহ আআআআহ… উফফফফফ সৃজন ভাই ইসসস. আবার খসছে রে আমার…. চেপে ধর আমাকে তোর বুকে… চেপে ধর… মাঅ গো…. কী সুখ…. আআআক্কক্ক্ক্ক ঊওগগগগ্গম্ম্ম্ং উহক্ক্ক……… বলতে বলতে গুদের জল খসিয়ে দিলো সৃষ্টিও।

অনেকখন এভাবে এক অপরের উপর শুয়ে থাকার পরে উঠলো সৃষ্টি। নিজের কাপড় চোপড় পরে ভাই এর লুঙ্গিটাও পারিয়ে দিলো নিজের হাতে। ভাইকে বুকের মধ্যে জড়িয়ে ধরে মাথায় হাত বুলিয়ে দিতে দিতে ফিসফিস করে গল্প করতে থাকলো ভাই এর সাথে।
হঠাৎ করে ঘুমটা ভেঙে গেল রোদ্দুরের। বলতে পারবে না যে ঠিক কি কারণে ঘুমটা ভাঙলো! রাত কতো হবে এখন? বালিশের নীচে থেকে মোবাইলটা টেনে এনে পাওয়ার বাটনে চাপ দিতে গিয়েও কি ভেবে আলো জ্বাললো না।

বাবা মা ফিসফিস করে কথা বলছে –
– আজ প্রায় বিশ বছর হয়ে গেলোরে আমরা এখানে স্বামী স্ত্রী হিসেবে আছি।
কি বলছে বাবা মা!! স্বামী স্ত্রী হিসেবে আছি মানে!!! তার মানে??? বাবা মা আসলে স্বামী স্ত্রী না!! আমি তার মানে.. না না এ হতে পারেনা!!!
– আমার কাছে কিন্তু তোকে স্ত্রীর চেয়ে আপু হিসেবেই ভালো লাগে। আমার সোনা আপু।
– হ্যা ভাই তোকেও ভাই বলতেই আমার ভালো লাগেরে।

পুরো পৃথিবী যেন দুলে উঠলো রোদ্দুর এর। এ কি বলছে ওর বাবা মা? ভাই বোন মানে???? না না আর কিছু ভাবতে পারছে না ও!! বার বার মনে হতে থাকে ঘুমটা বোধহয় না ভাঙলেই ভালো হতো!! পুরো পৃথিবী এখন অন্ধকার হয়ে আসছে ওর সামনে।

সারা রাত আর দুচোখ এর পাতা এক হয়না রোদ্দুর এর। কি করবে ঠিক ভেবে পায়না ও। এদিকে ঘুমের অভাবে দুই চোখ রক্তজবার মতো লাল টকটকে হয়ে আছে। ছেলের দিকে চোখ পরতেই আৎকে ওঠে সৃষ্টি।
– ইসস কি হয়েছে বাবা? চোখ এমন লাল কেন? জ্বর টর বাধালি নাকি আবার?
– না কিছু হয়নি।

মায়ের চোখের দিকে আজ তাকাতে পারছে না রোদ্দুর।
– ইসসস বললেই হলো?
দৌড়ে এসে ছেলের কপালে হাত রাখে সৃষ্টি।
– আহহ বললাম তো হয়নি কিছু।
মায়ের হাত সরিয়ে দিয়ে উঠে পরে রোদ্দুর।

– কি হলো এমন করছিস কেন?
– কই কেমন আবার করলাম?? বলতে বলতে বাইরে কলতলার দিকে এগিয়ে যায় রোদ্দুর। হাতমুখ ধুয়ে এসে আলনা থেকে শার্ট আর প্যান্ট টা টেনে নেয়।
– কিরে এতো সকালে কই যাবি?
– কাজ আছে।

– খেয়ে তো যাবি??
– না।
– কেন?
– এমনি খেতে ইচ্ছে করছে না।
শার্ট গায়ে দিয়ে বোতাম গুলো লাগাতে লাগাতে বেরিয়ে যায় রোদ্দুর। পেছন থেকে ছেলের দিকে তাকিয়ে থাকে সৃষ্টি। ভাবে হলো কি আজ ছেলেটার? ওর আচরন কেমন যেন অস্বাভাবিক লাগছে!!
সৃজন তখনও ওঠেনি ঘুম থেকে।

রাস্তায় বেরিয়ে এসে উদ্ভ্রান্তের ন্যায় হাটতে থাকে রোদ্দুর। সামান্য এক দিনের ব্যাবধানেই যেন পুরো পৃথিবী পালটে গেছে ওর কাছে।
ও একটা জারজ সন্তান!! শুধু তাই না, সমাজের চোখে ঘৃন্য এক অজাচারের ফসল ও। ওর বাবা সম্পর্কে আপন ভাইবোন!! ভাবতে কেমন নিজের ওপরেই ঘেন্যা চলে আসে ওর। রাস্তায় হাটতে হাটতেই চোখে পরে ওদের ভার্সিটির বাসটা। কাছে আসতেই তাতে লাফিয়ে চড়ে রোদ্দুর। যিন্ত্রচালিতের মতো গিয়ে বসে পরে একটা সিটে।

সিটের গায়ে মাথা এলিয়ে দিয়ে চিন্তা করতে থাকে নিজের সদ্য জানা পরিচয় সম্মন্ধে। বাস ক্যাম্পাসে ঢুকতেই নেমে পরে রোদ্দুর। নাহহ আজ আর ক্লাসে যাবে না ও। ক্যাম্পাস থেকে বেরিয়ে সামান্য হেটে এসে ঢেকে সোহোরাওয়ার্দী উদ্যানে। বেশ কিছুদিন দেখেছে এর চিপায় চাপায় চারুকলা ইনিস্টিউটের ছাত্রছাত্রীরা এক সাথে আসর জমায়। গাজা, ইয়াবা, মদ সব চলে সেই আসরে। চারুকলায় ওর বন্ধু আছে।

কিন্তু ওদের এই আড্ডায় কখনো যোগ দেয়নি রোদ্দুর। কিন্তু আজ ওদের খুব দরকার ওর৷ ও যে কঠিন বাস্তব এর সম্মুখে দাড়িয়ে তা ভুলতে ওগুলো খুব দরকার ওর। ভেতরে ঢুকে খুব একটা খোঁজাখুঁজি করতে হয়ন, পেয়ে যায় ওদের। বসে পরে সেই আসরে। আজ মাতাল হবে রোদ্দুর। মদের বোতলে চুমুক দিয়ে ভুলে থাকবে সবকিছু।

এদিকে মেঘ এসে দেখে রোদ্দুর তখনো ক্যাম্পাসে আসেনি। অপরাজেয় বাংলার সামনে দাড়িয়ে অপেক্ষা করতে থাকে ও রোদ্দুরের। মেঘ যখন রোদ্দুর এর অপেক্ষায়, রোদ্দুর তখন এক হাতে গাজার স্টিক আর এক হাতে মদের বোতল নিয়ে বসে আছে। আস্তে আস্তে দৃষ্টি ঘোলাটে হয়ে আসছে ওর। মেঘ বারবার তাকাচ্ছে ওর হাতঘড়িটার দিকে। কি ব্যাপার! আসছে না কেন এখনো? কাল রাতেই তো কথা হলো তখন তো বলল আসবে। আর যদি না আসতো তাহলে তো ফোন করে জানাতো।

এদিকে ক্লাস এর সময় ও হয়ে এসেছে। মেঘ আস্তে আস্তে এগোতে থাকে ক্লাসরুম এর দিকে। প্রথম পিরিয়ড শেষ হতেই দু এক জনকে মেঘ জিজ্ঞেস করে রোদ্দুর এর কথা। একজন বললো হ্যা দেখেছি তো, আমরা এক ই বাসে ক্যাম্পাসে এসেছি। কেমন যেন অন্যমনস্ক লাগছিলো ওকে। বাস থেকে নেমেই কোথাও যেন গেল, আমি এই যে ডাকলাম পেছন থেকে, শুনলোই না!!!
চিন্তায় পড়ে যায় মেঘ। কোথায় যেতে পারে ও????

ব্যাগ থেকে ফোনটা বের করে ফোন দেয় রোদ্দুরকে। কয়েকবার রিং বাজতেই রাত রিসিভ করে রোদ্দুর।
– হ্যালো কোথাও তুমি?
– হ্যালো কে? ওপাশ থেকে জড়ানো গলায় উত্তর আসে।
– কে মানে??
– কে মানে কে? হু আর ইউ? আরো জড়িয়ে আসে রোদ্দুর এর কন্ঠ।

– হয়েছে কি তোমার? তুমি ঠিক আছো? তোমার ভয়েস এমন লাগিছে কেন? আমি মেঘ।
– মেঘ!! ওয়াও তা সাদা মেঘ নাকি কালো মেঘ? সাদা মেঘে কিন্তু বৃষ্টি হয়না!! কালো মেঘে হয় হাঃ হাঃ হাঃ
– কিসব আবোল তাবোল বকছ? কোথায় তুমি?
– স্বর্গে। তুমি মেঘ হও বা আকাশ আমি তারো ওপরে।

রেগে গিয়ে ফোনটা কেটে দেয় মেঘ। আরো কয়েকজন কে ওর কথা জিজ্ঞেস করতেই একজন জানায় রোদ্দুরকে সোহরাওয়ার্দীতে ঢুকতে দেখেছে। দ্রুত সোহরাওয়ার্দীর দিকে যায় মেঘ। ভেতরে ঢুকে কিছুক্ষণ খুঁজতেই পেয়ে যায় রোদ্দুরকে। নিজের চোখকে যেন বিশ্বাস করতে পারছে না মেঘ।
– ছিঃ রোদ্দুর তুমি..
– কে? হু.. আরর ইইইউউউ? কে তুমি হুম ম-ম?

রোদ্দুরকে ধরে টেনে তুলে আনে মেঘ।
– এই তুমি কে হুমমম? তুমি কি অপ্সরা? সর্গে তো অপ্সরা থাকে তা কোন অপ্সরী তুমি? মেনকা না রম্ভা??
মেঘ বুঝতে পারে কোনো হুশ নেই এখন রোদ্দুর এর। ব্যাগ থেকে পানির বোতলটা বের করে মুখ খুলে পানির ছিটা দেয় রোদ্দুর এর মুখে।
– উহহম এইবার চিনেছি। তুমি মেনকাও না, রম্ভাও না তুমিতো একটু আগে ফোন করেছিলে, তুমি হলে মেঘ। সাদা মেঘ নও কালো মেঘ সে জন্য এখন বৃষ্টি হয়ে ঝরছো হাঃ হাঃ হাঃ।

রোদ্দুর এর মুখে আরো কিছুক্ষণ পানির ছিটা দিয়ে একটা রিকশা নেয় মেঘ। রিকশা ওয়াকে টিএসসিতে যেতে বলে ও। রিকশায় উঠতেই রোদ্দুর ওর মাথাটা এলিয়ে দেয় মেঘ এর কাধে। একটু যেন কেপে ওঠে মেঘের শরীরটা। অদ্ভুত ভালোলাগা ছড়িয়ে পরে ওর প্রতি শিরা উপশিরায়। মনে মনে এভাবে রোদ্দুরকে চাইলেও কোনোদিন মুখ ফুটে বলতে পারেনি ও, হয়তোবা বলবেও না কখনো। আজকের এই রিকশার স্মৃতিটা অম্লান থেকে যাবে ওর জীবনে। মেঘ তাকিয়ে দেখে দুচোখ বন্ধ রোদ্দুর এর।

ইসসস কি সুন্দর শিশুর মতো কোমল নির্মল মুখটা। একটা জোরে হাফ নিঃশ্বাস ছাড়ে মেঘ। এই সামান্য স্মৃতিটুকুই হয়তোবা থাকবে ওর রোদ্দুর এর সাথে। ও কখনো রোদ্দুরকে বলতে পারবে না ওর মনের কথা। প্রিয়জনকে নিজের অনুভুতি না জানানোর মাঝে যে কি তীব্র ব্যাথা সেটা যে না করেছে সে বুঝবে না। চোখ ফেটে কান্না আসে মেঘের। ও কি করে রোদ্দুর কে ওর মনের কথা বলবে? ও যে……

রিকশা চলে আসে টিএসসিতে। নিজে আগে নেমে হাত ধরে রোদ্দুরকে নামায় মেঘ। রোদ্দুর এখন চুপচাপ হয়ে গেছে। আগের মতো আর ভুলভাল বকছে না। চা এর দোকানটার সামনে রোদ্দুরকে নিয়ে বসে মেঘ। পরপর চার পাঁচ কাপ তেতুল চা গেলার পরে কিছুটা মাতলামো কমে রোদ্দুর এর। কিন্তু ওর মাথাটা প্রচন্ড ধরে আছে। কিছুটা রাগ রাগ চোখে রোদ্দুর এর দিকে তাকায় মেঘ। মেঘের দৃষ্টি দেখেই কেমন ভেতরটা শুকিয়ে আসে ওর। এই মেয়েটাকে রাগতে দেখলে ও মায়ের পরেই সবচেয়ে বেশি ভয় পায়।

– ওখানে কেন গিয়েছিলে তুমি?
কোনো উত্তর না দিয়ে মাথা নিচু করে বসে থাকে রোদ্দুর।
– কি হলো বলো।
দ্বিধা ঝেড়ে চোখ তুলে তাকায় রোদ্দুর। ওর রক্তজবার মতো লাল চোখ দুটো দেখে ভয় পেয়ে যায় মেঘ।

– শুনতে চাও না? শুনতে চাও তুমি?? হাঃ হাঃ শুনলে ঘেন্নায় আমার সাথে বসতে চাইবে না তুমি। এই যে আমার পাশে বসে আছো না তুমি তাতেও লজ্জা পাবে যে কেন বসে ছিলে।
– কি এমন কথা যে আমি ঘেন্না করব?
– হাঃ হাঃ তুমি জানো আমি আমি একটা জারজ সন্তান! আই এম এ ব্লাডি বাস্টার্ড!! শুধু তাই না, আমি এক ঘৃণ্য অজাচার এর ফসল আমি মেঘ।
– রোদ্দুর!!

– হ্যা মেঘ। আমার বাবা মার সম্পর্ক কি জানো? তারা দুজন আপন ভাই বোন। হাঃ হাঃ ঘেন্না হচ্ছে না? ভাবছ ছিঃ এই ছেলেটা আমার বন্ধু ছিলো!! তোমাকে দোষ দেইনা মেঘ! ঘেন্না করাই স্বাভাবিক।
– রোদ্দুর!! বলে রোদ্দুর এর কাধে হাত রাখতে যায় মেঘ।
ছিটকে সরে যায় রোদ্দুর দূরে।
– না মেঘ! আমি অপবিত্র। ছুয়ো না আমাকে।

– পাগলের মতো কথা বলবে না রোদ্দুর। উঠে গিয়ে রোদ্দুরকে পাশে এনে বসায় মেঘ। এই বাবা মা কে ভুল বুঝছো কেন?
– ভুল!! তুমি ভুল ভাবছো! আমি নিজ কানে শুনেছি।
– তুমি ভুল শুনেছো বলিনি, বলেছি ভুল ভেবেছো।
– কিভাবে ভুল ভাবলাম?

– রোদ্দুর তুমিতো আমাকে বলেছো যে তোমার মা কতোটা কষ্ট করে সংসার চালান। তোমার বাবার সেবা করেন। তুমিতো বলেছো যে তাদের ভালোবাসা শ্রদ্ধা করবার মতো! সামান্য একটা কথায় কি তা ভুল হয়ে যাবে??
– সামান্য! এটাকে তুমি সামান্য বলছ! এই সমাজে অজাচার কি চোখে দেখা হয় তুমি জানো!!
ঘৃণায় মুখ বাকায় মেঘ।

– সমাজ! কোন সমাজের কথা তুমি বলছো রোদ্দুর? তোমার বাবা মা যখন সব হারিয়ে নিঃশ্ব অবস্থায় বস্তিতে আশ্রয় নিল তখন কি করেছে এই সমাজ? তোমরা যখন কষ্ট কিরে দিন যাপন করেছ কোথায় ছিল সমাজ! হতে পারে তোমার বাবা মা ভাইবোন। তবুও তো তাদের মধ্যে ভালোবাসা আছে।
– মেঘ!!!

– হ্যা রোদ্দুর। তোমার বাবা বা মা কেউতো জোরপূর্বক কিছু করেনি, আস্তে আস্তে একটা ভালোবাসার সম্পর্ক গড়ে উঠেছে তাদের। তাদের দুর্ভাগ্য যে তারা ভাই বোন! তুমি এ সম্পর্কের আড়ালে গিয়ে দুজন মানুষ হিসেবে ভাবো রোদ্দুর। আমার তো মনে হয়না তারা কোনো অন্যায় করেছে।
অবাক চোখে মেঘের দিকে তাকায় রোদ্দুর।

– হ্যা রোদ্দুর। তাদেরকে এভাবে ভুল বুঝো না প্লিজ। আর হ্যা ওই যে বললে না যে আমি তোমাকে ঘৃণা করবো! আমার তো আরো মনে হয় আমার কথা শুনলে আমাকেই আরো ঘৃণা করবে তুমি।
– মেঘ!!!

– হ্যা রোদ্দুর। তুমি জানো আমি শিওর না যে আমার বাবা আসলে কে। অবাক হচ্ছো তাইনা? ছোট থেকেই দেখেছি উদ্যোম মেলামেশা চলে আমার বাড়িতে। এমন একটা পরিবেশে বড় হয়েছি তুমি ভাবতে পারো রোদ্দুর!! আমার মা বাবা নানা নানি কারো মধ্যে কোনো আড়াল ছিলোনা!!! রোদ্দুর তোমার বাবা মায়ের মধ্যে যে ভালোবাসা ছিলো তার ছিটেফোঁটাও ছিলোনা এদের মধ্যে। কেবল দেহের তাড়নায় পশুর মতো আচরণ করতো এরা। বলতে বলতে ঘৃণায় বেকে ওঠে মেঘের সুন্দর মুখটা।

– থাক মেঘ…
রোদ্দুর কথা শুরু করতেই হাত তুলে থামিয়ে দেয় মেঘ।
– না রোদ্দুর! থামালে হবে না, আজকে সব কিছু শুনতেই হবে তোমাকে। তবে কি জানো ভালো হতে চেয়েছিল আমার মা! কিন্তু পারেনি বাবার জন্য। ওই লোকটা ভালো হতে দেয়নি মাকে। এমনকি আমি বড় হতেই তার লালসার চোখ আমার ওপরেও পরে।
– মেঘ!!!

– হ্যা রোদ্দুর। আমি ক্লাস এইট এ উঠতেই বাবা নানা ছলে গায়ে হাত দিতো আমার!! তখন না বুঝলেও এখন বুঝি যে মা ওই সময়টাতে আগলে রাখতো আমায়। কিন্তু এতে করে বাবার সব রাগ গিয়ে পরে মায়ের ওপর। সীমাহীন শারীরিক আর মানসিক অত্যাচার এ ভেঙে পরে মা। এক সময় অত্যাচার সইতে না পেরে আত্মহত্যার পথ বেছে নেয়।
মেঘের দুচোখের কোন চিকচিক করছে জলে। রোদ্দুর আরেকটু ঘনিষ্ঠ হয়ে বসে মেঘের। নিজেকে সামলে নিয়ে আবারো বলতে শুরু করে মেঘ ।

– মায়ের মৃত্যতে বদলে গেলো আমার নানা আর নানী। কিছুদিন এর মধ্যে আমার নানীও মারা যায়। আর নানা আশ্রয় খুঁজে নেয় কোনার একটা ঘরে। সারাক্ষণ ওই ঘরটাতেই সেচ্ছাবন্দী থাকেন তিনি। কথা বলেনা কারো সাথে। একদম একা হয়ে গেলাম আমি।
নিজের অজান্তেই একটা হাত বারিয়ে মেঘকে নিজের দিকে টেনে নেয় রোদ্দুর। আকাশ টাও তখন ছেয়ে গেছে কালো রঙের মেঘে। বৃষ্টি নামবে যে কোনো সময়।

– ওই বয়সে একা আমি কি আর করতে পারতাম বলো?? ক্লাস নাইনে পড়া অবস্থায় প্রথম ধর্ষণ এর স্বীকার হই আমি রোদ্দুর তাও নিজের বাবার কাছে!!! কি রোদ্দুর এবারে ঘৃনা হচ্ছে আমার ওপর তাইনা??
তখন জলের ধারা গরিয়ে নামছে মেঘের দুগাল বেয়ে। হাত বারিয়ে সেই জল মুছে দিলো রোদ্দুর।
– না মেঘ আরো আপন মনে হচ্ছে।
– রোদ্দুর!!
– হ্যা মেঘ।

– জানো আমি তোমাকে ভালোবাসি? অনেক দিন হলো ভালোবাসি। কিন্তু বলতে পারিনি কারন আমি এক ধর্ষিত মেয়ে!!!
– না মেঘ আমার কাছে তুমি পবিত্র। বাগানে ফুটে থাকা গোলাপ এর মতোই পবিত্র তুমি।

রোদ্দুর এর কথায় কান্নার ঢল নামে মেঘের দুচোখে। পাশ থেকে রোদ্দুর কে জড়িয়ে ধরে কেঁদে ওঠে হাওমাও করে। বাধা দেয়না রোদ্দুর। কাদুক মেয়েটা। কাঁদলে মন অনেক হালকা হয়। কান্নার দমকে কেঁপে কেঁপে উঠছে মেঘের শরীর। রোদ্দুর হাত বুলিয়ে দিচ্ছে মেঘের পিঠে। এমন সময় কেঁদে ওঠে আকাশের মেঘ ও। ঝুম বৃষ্টি নেমে ভিজিয়ে দেয় দুজনকে। অনেক দিন হলো যেন কাঁদতেও ভুলে গেছে মেঘ। আজ কাঁদছে মন ভরে।

ফোঁপাতে ফোঁপাতে বলে
– জানো রোদ্দুর অনেক বার ভেবেছি আত্মহত্যার কথা। কিন্তু পারিনি। ভেবেছি কি হবে এই জীবন দিয়ে? আমার মা ও তো ওই পথ বেছে নিয়েছিলো, সমাধান তো হয়নি। সেদিন ই প্রতিজ্ঞা করেছি আমার না, বরং ওই লোকের কোনো অধিকার নেই পৃথিবীতে বেঁচে থাকার। একদিন না একদিন আমার হাতে মরবে আমার বাবা নামের ওই জঘন্য পশুটা।
একটানা ঝরে চলেছে বৃষ্টি। সেই বৃষ্টিতে এক সাথে ভিজছে রোদ্দুর আর মেঘ। এই বৃষ্টি যেন ধুয়ে মুছে দিচ্ছে ওদের দুজনের মধ্যকার সমস্ত দূরত্ব।

রোদ্দুর যখন বাড়ি ফেরে তখন সন্ধ্যা গড়িয়ে গেছে। ভেজা কাপড়ে ছেলেকে ফিরতে দেখেই রেগে ওঠে সৃষ্টি।
– ইসস এত্তো বড় হয়েছিস আজো কান্ডজ্ঞান হলোনা!! একটা অসুখ না বাধালেই হয়না?
রোদ্দুর এর গম্ভীর মুখ দেখে আর কিছু বলে না।
– আচ্ছা হয়েছেটা কি তোর বলতো? সকালে ওইভাবে বেরিয়ে গেলি, এখন বাড়ি ফিরে মুখ হাড়ি করে আছিস যে??

ততক্ষণে বিছানায় আধা শোয়া থেকে উঠে বসেছে সৃজন।
– আসলে তোমাদের সাথে আমার কিছু কথা আছে।
– হ্যা যা বলার বলিস। এখন আগে কাপড় ছাড়। ঠান্ডা লেগে যাবে তাছাড়া।
– না পরে আগে শোনো।
– বল কি বলবি।

মাথা নিচু করে নেয় রোদ্দুর। আসলে আসলে আমি কালকে ঘুম ভেঙে তোমাদের সব কথা শুনে ফেলেছি।
আৎকে ওঠে সৃষ্টি সৃজন দুজনেই। কাঁপা কাঁপা গলায় সৃষ্টি জিজ্ঞেস করে কি শুনেছিস?
– আসলে আমি তোমাদের মধ্যকার আসল সম্পর্কটা জেনে গেছি।

রোদ্দুর এর কথায় পিনপতন নীরবতা নেমে আসে ঘরের ভেতরে। সৃষ্টির মনে কেবল মনে হতে থাকে ধরনী তুমি দ্বিধা হও, আমি ভেতরে যাই। কিংকর্তব্যবিমূঢ় হয়ে পরে সৃজন ও। আস্তে আস্তে নিজেকে সামলে নেয় সৃষ্টি। এই ভয়টাই ওর ছিলো। ও জানতো একদিন না একদিন ছেলের মুখোমুখি হতেই হবে। মাথা তোলে সৃষ্টি। দেখে রোদ্দুর মাথা নিচু করে আছে।
– রোদ্দুর!

মায়ের কন্ঠে চমকে উঠে রোদ্দুর। সৃষ্টির কন্ঠস্বর আজ অদ্ভুত রকমের স্থির একট ভাব।
– আমি জানতাম এই দিন আসবে। তোর মুখোমুখি দাড়াতে হবে আমাকে। হ্যা তুই যা জেনেছিস সত্যি। এখন বড় হয়েছিস তুই। তোর কাছে কাছে লুকানোর কিছু নেই। তুই চাইলে যা কিছু ভাবতে পারিস তবে আমি অনুতপ্ত নই মোটেই। আমি সারাটা জীবন তোর বাবাকেই ভালোবেসেছি, আর বেসেও যাব। এখন তোর যদি মনে হয় যে আমরা ভুল করেছি চাইলে তুই চলে যেতে পারিস। এখন বড় হয়েছিস। আলাদা থাকতে আশা করি কোনো কষ্ট হবেনা তোর।
– মা!!!!

– হ্যা রোদ্দুর। জানি তোর পক্ষে মেনে নেওয়া কঠিন, তবে এটাই সত্য ছোট থেকেই আমরা একে অপরকে ভীষণ ভালোবাসি। একটা অদ্ভুত বন্ডিং ছিলো আমাদের। শুনতে হয়তো আমাদের সম্পর্ক সমাজের চোখে নিষিদ্ধ, পাপ, কিন্তু রোদ্দুর আমি জোর গলায় বলতে পারি, যে অনেক সুখি বিবাহিত সম্পর্কের থেকেও আমরা দুজনে অনেক, অনেক বেশি সুখি।
মায়ের কথায় চোখ ভিজে ওঠে রোদ্দুর এর।

– আমি জানি মা। আমার কোনো অভিযোগ নেই তোমাদের প্রতি। আমি গর্ব অনুভব করি তোমাদের ভালোবাসার বন্ডিং দেখে।
রোদ্দুর এর কথায় পরিবেশ টা অনেক হালকা হয়ে আসে। আনন্দ অশ্রু গড়াতে থাকে তিন জনের চোখ থেকেই।
রোদ্দুর ওর বাবা মার কাছে আবারও সব কিছু শুনতে চায় কারা তাদের আজকের এই অবস্থার জন্য দায়ী। রবিউল এর ব্যাপারে সব শোনার পরে চোয়াল শক্ত হয়ে ওঠে রোদ্দুর এর। বাবা মাকে বলে আচ্ছা আমার একটা সন্দেহ হচ্ছে। তোমাদের বাড়িটা কোথায় ছিপ বলোতো??

ঠিকানা শুনে লাফিয়ে ওঠে রোদ্দুর! আচ্ছা তোমাদের বাড়ির সামনে অনেকটা জুড়ে সবুজ ঘাস, মাঝ দিয়ে নুড়ি বেছানো রাস্তা তাইনা? রাস্তার একধারে শ্বেত পাথর এর গোল টেবিল আরেক পাশে ফোয়ারা।
ছেলের মুখে নিখুঁত বর্ননা শুনে আশ্চর্য হয়ে যায় সৃজন আর সৃষ্টি। এক সাথে দুজনেই বলে তুই তুই কিভাবে জানলি??

– আমার নিয়তিই আমাকে চিনিয়েছে। তোমারা দুজনেই শুনে রাখো ওই রবিউল নামক শয়তান এর পাপের ঘড়া পূর্ণ হয়েছে, আর ওকে বধ করবার জন্য গোকুলে আমিই বেড়ে উঠেছি। আমার হাতেই বিনাশ হবে ওর পাপ এর।
ছেলের কথায় ভয় পেয়ে যায় ওরা। সৃষ্টি দৌড়ে গিয়ে জড়িয়ে ধরে রোদ্দুরকে। না না বাবা ওর অনেক ক্ষমতা। আমি চাই না ওসব শায় সম্পত্তি। তুই ভালো থাক বাবা।

এদিকে রবিউল হাসান জেনে গেছে যে মেঘ বস্তির একটা ছেলের সাথে ইদানীং খুব মেলামেশা করছে। খোঁজ নিয়ে জেনেছে কাওরান বাজার এর কাছে একটা বস্তিতে থাকে ছেলেটা। ছেলেটার চোখ ওর খুব পরিচিত!! আর ছেলেটা বলেছে ও নাকি ওর মায়ের চোখ পেয়েছে!! বস্তিতে লোক পাঠিয়েছে ও ছেলেটার মা বাবার খোঁজ করতে। সৃষ্টি যখন স্কুলে যাচ্ছিলো ও জানলোও না যে ওর অজান্তেই কেউ একজন স্মার্টফোনে ওর ছবি তুললো!!

ছবিটা যখন রবিউল এর হোয়াটসঅ্যাপ এ মেসেজ করা হলো রবিউল তখন সোফায় গা এলিয়ে দিয়ে আয়েশ করে বেনসনে টান দিচ্ছে। হোয়াটসঅ্যাপে মেসেজ আসার টুং শব্দ হতেই মেসেজ টা ওপেন করে ও। মেসেজ ওপেন করতেই বসা থেকে লাফিয়ে দাড়িয়ে যায় ও। সিগারেট এর ধোঁয়া ফুসফুসে আঁটকে খুকখুক করে কেশে ওঠে। দু চোখ বড় বড় করে তাকায় ফোনের স্ক্রিনের দিকে!! সৃষ্টি!!! এত্তো বছর বাদে ও খুঁজে পেয়েছে!! সার্থক হয়েছে ও।

হোয়াটসঅ্যাপে কিছু নির্দেশনা দিয়ে সিগারেটে ঘন ঘন টান দিতে দিতে ঘরময় পায়চারী শুরু করে রবিউল। উত্তেজনায় দুচোখ চকচক করছে। বিন্দু বিন্দু ঘাম জমছে কপালে। কপালের ঘাম মুছে আসন্ন উত্তেজনায় ছটফট শুরু করলো রবিউল। আর অল্পকিছুক্ষণ তারপরেই সৃষ্টিকে ভোগ করবে। পায়চারী করতে করতে দৃশ্যটা কল্পনা করে শিহরিত হয়ে ওঠে ও বারবার।
সৃষ্টি তখন সবে স্কুলে ঢুকেছে। অফিস-রুমে বসে হাজিরা খাতাটাতে সই করতেই হন্তদন্ত হয়ে ছুটে এলো এক লোক।

– আপনাদের মধ্যে সৃষ্টি কে??
দাড়িয়ে যায় সৃষ্টি।
– আমি, আমি সৃষ্টি কেন কি হয়েছে?
– আপনি রোদ্দুর এর মা তো??
– হ্যা।

– এক্ষুনি একবার আমার সাথে চলুন। রোদ্দুর এক্সিডেন্ট করেছে,অবস্থা সিরিয়াস।
মুহুর্তে যেন দু চোখে আধার ঘনিয়ে আসে সৃষ্টির। তাড়াতাড়ি করে উঠে বেড়িয়ে আসে লোকটার সাথে। তার পরেই মনে পরে সৃজন এর কথা।
– ওর বাবাকে একবার জানাতে হতো।
– সমস্যা নেই, আমার সাথে গাড়ি আছে, আপনি বরং উনাকেও সাথে নিন।

সৃষ্টি এক ছুটে বাড়ি গিয়ে সৃজনকে জানাতেই ওউ হন্তদন্ত হয়ে বেরিয়ে আসে সৃষ্টির সাথে। ছেলের কথা শুনতেই দুজনেই বেরিয়ে আসে অপরিচিত লোকটার সাথে। হাসপাতালে যাবার নাম করে ওদের দুজনকেই তুলে নেয় গাড়িতে। ছেলের চিন্তায় এতোটাই বিভোর ওরা, যে আশপাশে একটা বারো তাকায় না। গাড়িটা থামতেই দ্রুত নেমে আসে বাইরে। একি!!! কোথায় হাসপাতাল!! বিশ বছরেও বদল হয়নি একটুও! ওরা কিছু বুঝে ওঠার আগেই ওদের নিয়ে আ লোকটা রিভলবার বের করে কাভার করে ওদের দুজনকে।

– কোনোরকম কোনো চালাকির চেষ্টা করবেন না। সোজা ভেতরে ঢুকুন।
রাগে চেচিয়ে ওঠে সৃষ্টি। হচ্ছেটা কি!!! আমার ছেলে কোথায়!!
– কথা কম। বাঁচাতে চাইলে যা বলছি করুন। বলেই সৃজন এর পিঠে রিভলবার দিয়ে একটা খোঁচা মারে লোকটা। পরতে পরতেও কোনরকম ভাবে ক্র্যাচ দিয়ে পতন ঠেকায় সৃজন। সৃজন এর একটা হাত ধরে সৃষ্টি। অসহায় এর মতো দুজন মিলে এগিয়ে যায় বাড়ির গেটের দিকে। ভেতরে ঢুকতেই চোখ পরে রবিউল এর ওপর।

– ওওয়েলকাম ওয়েলকাম। অবশেষে বিশ বছর এর আক্ষেপ ফুরোলো আমার।।
রবিউলকে দেখেই রাগে দাতে দাত পিষে কুত্তার বাচ্চা বলে গালি দেয় সৃজন।
– চোপ। আওয়াজ নীচে। আমি জোরে কথা একদম পছন্দ করিনা।

ততক্ষণে রিভলবারটা হাতবদল হয়ে চলে এসেছে রবিউল হাসান এর হাতে। লোকটা দরজা ভিড়িয়ে দিয়ে বেরিয়ে গেছে বাইরে। এদিকে আজ ভার্সিটি যায়নি মেঘ। নিচে চিল্লাচিল্লি শুনে ও রুম থেকে বেরিয়ে এসে দাঁড়ায় সিড়ির কাছে। নীচে ড্রইংরুমে চোখ পরতেই আৎকে ওঠে। রোদ্দুর এর বাবা মা!!!!! রোদ্দুর এর ফোনে অনেকবার ছবি দেখেছে ও। উনারা কেন এখানে??? আর বাবাই কেনবা পিস্তল তাক করে আছে উনাদের দিকে??? কোনো কিছু না বুঝতে পেরে তারাতাড়ি ফোন দেয় রোদ্দুরকে।

– হ্যালো রোদ্দুর!!!
– মেঘ!! কি হয়েছে? এমন লাগছে কেন ভয়েস??
– রোদ্দুর আমি কিছু বুঝে উঠতে পারছি না!! বাবা এখানে তোমার বাবা মাকে ধরে এনেছে।
– শিট.. ড্যাম ইট আমি আসছি এখনি।
– আমিতো কিছুই বুঝতে পারছি না।

– পরে সব বুঝিয়ে বলব।শুধু জেনে রাখ আমার বাবা মায়ের এ অবস্থার জন্য তোমার বাবাই দায়ী। তোমাদের ওই বাড়ি আসলে আমার বাবা মায়ের। রাখছি এখন। আমি আসছি এখুনি।
ফোন রেখেই দ্রুত পৌঁছে যায় রোদ্দুর। দাড়োয়ান চেনা রোদ্দুরের। মেঘের সাথে কয়েকবার দেখেছে তাই বাধা দেয়না। দ্রুত দরজা ঠেলে রুমে ঢুকে পরে রোদ্দুর। রোদ্দুর ঢুকতেই রবিউল সৃজন সৃষ্টিকে বাদ দিয়ে অস্ত্র তাক করে রোদ্দুর এর দিকে। ততোক্ষণে মেঘ ও নেমে এসেছে নীচতলায়। উদ্ভ্রান্তের মতো চারদিকে তাকায় রবিউল।

হাতের অস্ত্র সামনে দিকে বাড়িয়ে ধরে আরেক হাত বারিয়ে হ্যাচকা টানে সৃষ্টিকে টেনে নেয় কাছে। সৃজন উঠে দাঁড়াতে নিলে অস্ত্র দেখিয়ে ধমক দিয়ে বসিয়ে দেয় রবিউল। এক হাতে জড়িয়ে নেয় সৃষ্টিকে। সৃষ্টি ছাড়া পাবার জন্য মোচড়া মুচড়ি শুরু করতেই ক্ষেপে ওঠে রবিউল। মাগি আইজ পাইছি তোরে। শালি সেদিন পালাইছিলি আমার হাত থেকে আজ দেখি বলেই টেনে বুকের আঁচলটা ফেলে দেয় টেনে। শাড়ির আঁচল ফেলে দিতেই লাল ব্লাউজ এ ঢাকা সৃষ্টির বড় বড় দুধ দুটো যেন উপচে বেরিয়ে আসতে চায়।

সেদিকে তাকিয়ে হুপ্স শব্দ করে জিভ দিয়ে একবার লালা টানে রবিউল। দু হাত মুঠ পাকিয়ে ধরে সৃজন। এরপরে রবিউল এর আরেক টানে ব্লাউজ এর তিনটার মধ্যে দুইটা বোতাম ছিড়ে যায়। বোতাম ছেড়া ব্লাউজ ঠেলে বেরিয়ে আসতে চায় যেন দুধ দুটো। ছেড়া ব্লাউজ এর ফাঁক দিয়ে বড় বড় দুধের বোটার চারপাশের গোল খয়েরী অংশটুকুর ও অনেক খানি দেখা যায়। সে অবস্থাতেই সামনে দিকে অস্ত্র বারিয়ে ধরে পেছাতে থাকে রবিউল। পেছাতে পেছাতে হঠাৎ যেন কোনো কিছুর সাথে হোচট খেয়েছে এমন ভাবে থমকে যায় রবিউল।

হাতের মুঠোটা শিথিল হতেই মুচড়ে ছুটে এস কোনো রকমে আচলে বুকটা ঢেকে দৌড়ে এসে সৃজন এর বুকে ঝাপিয়ে পড়ে ফুপিয়ে কেঁদে ওঠে সৃষ্টি। এদিকে সবাই তাকিয়ে দেখে রবিউল এর মুঠে আলগা হয়ে ঠক করে মেঝের ওপরে পরল রিভলবার টা। সবার সামনে পা দুটো ভাজ হয়ে আসছে রবিউল এর। কিছুক্ষণ এর মধ্যেই সবার সামনে মুখ থুবড়ে মেঝের উপর পরে যায় রবিউল। সবাই দেখতে পায় রক্তান্ত একটা বটি হাতে দাড়িয়ে আছে মারুফ মেম্বার।

রবিউল পরে যেতেই মারুফ মেম্বার ধারালো বটিটা দিয়ে উপর্যুপরি কোপাতে থাকে দেহটা। মাংসের মধ্যে কোপ পরার থ্যাপ থ্যাপ আওয়াজ ওঠে তার সাথে সাথে উষ্ণ রক্ত ছিটকে এসে ভরে যায় মারুফ মেম্বার এর মুখ। উপর্যুপরি অনেক্ক্ষণ কুপিয়ে উঠে দাঁড়ায় মারুফ মেম্বার। শীতল কণ্ঠে বলে যাইক জীবনে একটা হইলেও ভালা কাম করলাম। তারপরেই কেঁদে ওঠে হুহু করে। কুত্তার বাচ্চা আমার সংসারডা তছনছ কইরা দিছে।

এই কুত্তার বাচ্চার কথায় আমার ফেরেশতার মতোন ভাই এর লগে বেঈমানী করছি আমি!! আমার মাইয়াডার জীবনডা নষ্ট কইরা দিছে!! সৃজন সৃষ্টির দিকে তাকিয়ে বলে তরা হইলি আমার রক্ত! মাফ চাওনের মুখ নাই আমার আর তগো কাছে। আল্লাহর কাছে কইস আল্লাহ যেন তর এই পাপী চাচার উপযুক্ত শাস্তি দেয়।।।
পরদিন দেশের সমস্ত পত্র পত্রিকার প্রথম পাতার হেডলাইন হয়
“” পারিবারিক দন্দের জেরে খুন বিশিষ্ট শিল্পপতি রবিউল হাসান। শশুরের দায় স্বীকার। শশুর গ্রেফতার। “”

পরবর্তী তিন মাসে বস্তি ছেড়ে নিজেদের বাড়িতে এসে ওঠে সৃজন আর সৃষ্টি। পারিবারিক ভাবে বিয়ে হয় মেঘ আর রোদ্দুর এর।
এদিকে কোর্টে রবিউল হত্যা সহ ভাই ভাবিকে হত্যা ও সম্পত্তি আত্মসাৎ এর কথা স্বীকার করে নেয়ায় বিজ্ঞ আদালত ফাসির রায় দেয় মারুফ মেম্বার এর। সৃজন সৃষ্টি ছেলে আর ছেলের বৌকে হানিমুনে যেতে বললে ওরা ওদেরকেও সাথে যেতে বলে। শেষমেশ চারজন মিলেই ওরা যায় আবারো সেই লাউয়াছড়াতে। ওঠে সেই নিসর্গ কটেজেই। সৃজন এর মনে হয় সব কিছু আগের মতোই আছে।

সেই এক রকম কটেজ গুলো, জানালায় দাড়ালে দেখা যায় ঢেউ খেলানো চা বাগান, চা বাগান এর মাঝে লাগানো ছায়াবৃক্ষগুলোতে দোল খাচ্ছে চেনা অচেনা নানা জাতের পাখি। সব কিছু সেই আগের মতোই আছে, কেবল ওদের জীবন থেকে হারিয়ে গেছে মূল্যবান বিশটা বছর!!!!

আজ রাতে ছাদের ওপরে বারবিকিউ করবে ওরা। আগের বারে যেখানে পিকনিক পার্টি বসেছিল সেখানেই বারিবিকিউ এর আগুন জ্বালে ওরা। অনেকদিন পরে গিটার হাতে নিয়েছে সৃজন। রাত বারছে, হাজার বছরের পুরোনো রাত সেই রাতের গভিরতার সাথে সাথে ঝঙ্কার তুলে সৃজন এর গিটার। আজ বাবা মাকে খুব মনে পরছে ওর। সৃজন গায়….

” ছেলে আমার বড় হবে, মাকে বলতো সে কথা,
হবে মানুষের মতো মানুষ এক,
লিখা ইতিহাসের পাতায়,
নিজ হাতে খেতে পারতামনা বাবা বলতো,
ও খোকা, যখন আমি থাকবোনা,

কি করবিরে বোকা
এ যে রক্তের সাথে রক্তের দাম, সার্থের অনেক উর্ধ্বে,
হঠাৎ অজানা ঝরে তোমায় হারালাম,
মাথায় আকাশ ভেঙে পরলো,
বাবা কতোদিন কতোদিন দেখিনা তোমায়…….

সৃজন এর গানে বাবাআর কথা মনে পরে সৃষ্টির ও। নিজের অজান্তেই গাল বেয়ে গড়াতে থাকে অশ্রুধারা।
অন্যদিকে মারুফ মেম্বার এর ফাসী কার্যকর করা হবে আজ রাতেই। সে জন্য ভালো করে গোসল করানো হলো তাকে। পুলিশ এসে নিয়ে গিয়ে দাড় করিয়ে দিল ফাসীর মঞ্চে। জল্লাদ এসে জম টুপিটা পরিয়ে গলায় দড়ির ফাস পরিয়ে দিলো। জল্লাদ আস্তে আস্তে গিয়ে দাড়ালো লিভারটার কাছে।

লিভারটা টেনে দিলেই পায়ের নীচের পাটাতন সরে গিয়ে ঝুলে পরবে মারুফ মেম্বার এর দেহ। জল্লাদ লিভার এর হাতলটা ধরে ঠায় তাকিয়ে আছে জেলার এর হাতে ধরা সাদা রুমালটার দিকে। রুমালটা জেলার এর হাত থেকে ঝুপ করে মাটিতে পড়ামাত্র টেনে দিতে হবে লিভারটা।৷
——————-সমাপ্ত—————–

ঠিক যেন লাভ স্টোরি (পর্ব-১) 

ঠিক যেন লাভ স্টোরি (পর্ব-২)

ঠিক যেন লাভ স্টোরি (পর্ব-৩)

 

গল্পটি কেমন লাগলো ?

ভোট দিতে স্টার এর ওপর ক্লিক করুন!

সার্বিক ফলাফল / 5. মোট ভোটঃ

No votes so far! Be the first to rate this post.

Leave a Comment